প্রিয়মানুষ

প্রিয়মানুষ নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: শুভ সকাল বেশতো বাসি আজকের দিনটা সকলের জন্য আনন্দ বয়ে আনুক।। আজকের এই দিনটা আসুন প্রিয় মানুষটার সাথে আনন্দে কাটাই।। তার সুন্দর ভয়েস দিয়ে শুরু হোক আজকের এই স্নিগ্ধ সকালটা।।

*শুভসকাল* *প্রিয়মানুষ*

আলোহীন ল্যাম্পপোস্ট: আমি তার ভালোবাসায়.. জড়িয়ে ধরার গন্ধ পাই. তার বুকের ভেতর সাহস হবার স্পর্শ পাই.. আমি তার স্বপ্ন দেখার শব্দ পাই.. আমি আলোর মতন.. এক প্রখর সত্য উদযাপন.. অবহেলায় হারিয়ে যাই মেঘেরই মতন.. তারচোখের শব্দ হারা বাক্যমালার নিরব নিথর অবয়বের শব্দ অনেক প্রিয় মানুষ হয়ে বেচে থাকার কষ্ট..

*প্রিয়গান* *আর্টসেল* *আবেগ* *প্রিয়মানুষ* *ভালোবাসা* *স্পর্শ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

'বিদায়' ব্যাপার টা যতোটা বেদনাদায়ক মনে হয়, আসলে ততোটা বেদনাদায়ক না!

তুমি চলে যাও, উধাও হয়ে যাও । কয়জন তোমাকে মনে করবে? কয়জনের দম আটকে যাওয়া অবস্থার হবে তোমার জন্য?
একজন ও না!

এই যে এতো স্ লিখি, পোষ্ট করি, ক্ষুদে বার্তা আদান প্রদান করি । একদিন কিংবা খুব তাড়াতাড়ি আমি নাই হয়ে গেলে কারো কোনো সমস্যা হবে? কারো কিছু থেমে যাবে? একদম না ।

আমরা আশা করি কেউ আমাদের মিস করুক । কেউ মনে করুক, কেউ অন্তত একটু খোঁজ নিক । কারো হোমপেজে আমার স্ট্যাটাস না থাকলে কেউ একটু আইডি তে আসুক ।

এসব কখনোই হয় না! কারো মনে থাকার চেয়ে মনে না থাকা সোজা! কেউ তোমাকে মনে রাখবে না । বাস্তবতা যতো বুঝতে শিখবা ততো দেখবা লাইফ বিরক্তিকর হয়ে উঠছে! আত্মহত্যা মহাপাপ, বেঁচে থাকা টাও বড় পাপ!

একা আসছো । বড়ো হয়েও একা থাকো! যাবা ও তো একা!

'মানুষ' খারাপ জিনিস! এরা তোমার মন ভাংবে,তোমাকে একা করে দিবে, তোমাকে বিপদে ফেলবে, তোমাকে বুঝবেনা,তোমার পাশে থাকবেনা, তোমাকে কথা শুনাবে, তোমাকে যতো ভাবে পারা যায় মানষিক ভাবেও মেরে ফেলবে!

সুইসাইড করা কাউকে 'বোকা' বলাটাও বোকামি! একটা জীবন কতোটা অসহ্যকর হলে মানুষ মৃত্যুর কথা ভাবতে পারে?

*বিদায়* *ক্ষুদেবার্তা* *প্রিয়মানুষ* *একা* *বাস্তবতা*

আলোহীন ল্যাম্পপোস্ট: এই শহরে কারো দীর্ঘনিঃশ্বাস ফেলার একটা জায়গা নেই! প্রিয় মানুষেরা দীর্ঘনিঃশ্বাস হয়ে বেঁচে থাকে, জমে থাকে । দীর্ঘনিঃশ্বাস ফেলা যায় না । জমে থাকে বুকে ব্যাথা হয়ে!

*আবেগ* *ভালোবাসা* *দীর্ঘনিঃশ্বাস* *প্রিয়মানুষ*

জারা: একটি নতুন প্রশ্ন করেছে

 কিভাবে প্রিয় মানুষগুলোর কাছে আরো প্রিয় হওয়া যায়?

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

.
*প্রিয়মানুষ* *লাইফস্টাইলটিপস*

নিরাপদ নিউজ: একটি বেশটুন পোস্ট করেছে

৬ উপায় সঙ্গীর মন ভালো করতে
আপনার সঙ্গীর মন ভালো করে দিতে ৬ উপায় --------------------------------------------------------- আপনার সঙ্গীটির মন সবসময় যে ভাল থাকবে তা কিন্তু নয়। কখনো কখনো প্রিয় মানুষটির মন খারাপ থাকতে পারে...পড়ুন বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/12/17/news-id:115582/
*মনভালোকরতে* *প্রিয়মানুষ* *সঙ্গী* *উপহার* *টুকিটাকি*

Mahi Rudro: একটি বেশটুন পোস্ট করেছে

এই পৃথিবীতে প্রিয় মানুষগুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর কিন্তু অসম্ভব কিছু নয়। কারো জন্য কারো জীবন থেমে থাকে না, জীবন তার মতই প্রবাহিত হবে----হুমায়ূন আহমেদ।
*প্রিয়মানুষ* *বাস্তবতা*

অনুভূতিহীন: সবার জীবনেই কিছু মূহুর্ত যা কখনো অতীত হয়না, কিছু অনুভূতি যা কেও চুরি করে নিতে পারে না , কিছু *স্মৃতি* থাকে যা কখনো লুকিয়ে রাখা রাখতে পারে না, আর সর্বোপরি কিছু *প্রিয়মুখ* কিছু *প্রিয়মানুষ* থাকে যাদের কে কখনো ভুলা যায় না l

*স্মৃতি* *প্রিয়মুখ* *প্রিয়মানুষ*
৫/৫

নাহিয়ান সেজান: আকাশ মেঘে ঢাকা শ্রাবন ধারা ঝরে....(বৃষ্টি) (বৃষ্টি) (বৃষ্টি) (বৃষ্টি) যেদিন পাশে ছিলে সেদিন মনে পরে!! (মাইরালা) অনুভূতিঃ প্রিয় মানুষ দূরে না গেলে হয়তো অতটা প্রিয় হত না!!(চিন্তাকরি)

*প্রিয়মানুষ* *প্রিয়-মূহুর্ত*

বিম্ববতী: একটি বেশব্লগ লিখেছে

ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড করো প্রেমের পদ্যটাই
,,,
বিদ্রোহ আর চুমুর দিব্বি শুধু তোমাকেই চাই,,,,,,
আমার স্বপ্নে বিভোর হয়েই জন্মেছ বহুবার
আমি ছিলাম তোমার কামনা বিদ্রোহ চিত্কার,,,,
দুঃখ পেয়েছ যতবার যেন আমায় পেয়েছ তুমি
আমি তোমার পুরুষ আমি তোমার জন্মভূমি,,,,
যতবার তুমি জননী হয়েছ ততবার আমি পিতা
কত সন্তান জ্বালালো প্রেয়সী তোমার আমার চিতা,,,,
,,,,,,,
বার বার আসি আমরা দুজন বার বার ফিরে যাই,,,,,,,,,,
,,,,,,,,
আবার আসব আবার বলব শুধু তোমাকেই চাই,,,,,,,,,,,,,,

,,,,,,,কিছু মানুষ থাকে যাদের কথা শুনলেও কানে-মনে-প্রাণে যেমন শান্তি, এক ধরনের স্নিগ্ধতা বয়ে যায়,,তেমনি মস্তিস্ক বড্ড আরাম পায়,,যেন নতুন কিছুর সন্ধান পাব আমি,,শুধুই যেখানে সুন্দরের আরাধনা,,,মাঝে মাঝে খুব ফাঁকা লাগে ভেতরটাতে যখনি মনে হয় হুমায়ুন আজাদ স্যার, হুমায়ুন আহমেদ, সুনীল গঙ্গোপাধ্যায় কিংবা ঋতু পর্ণ ঘোষের মত একে একে অঞ্জনদা,,সুমন চট্টপাধ্যায়,,অপর্ণা সেন,,,,সেলিনা হোসেন, আনু মুহম্মদ চলে যাবেন,,,,,তখন কতটা একা লাগবে,,,,,,, খুব নিঃসঙ্গ লাগে নিজেকে তখন,,,
,,,,,,,,,,আমি বুঝি বড্ড পুরনো,,,,জন্মাবধি নিজ কালের সাথে অচ্ছুত হয়ে আছি,,,,,,,,,,

এশহরে এসছো তুমি কবে কোন রাজ্য থেকে,,,
তোমাদের দেশে বুঝি সব মানুষই বাঁশি শেখে,,,

আমাদের স্কুল কলেজে শেখে লোকে লেখা পড়া,,,
প্রাণে গান নাই মিছে তাই রবি ঠাকুর মূর্তি গড়া,,,,,
 
,,,,,তোমার ওই দেহাতি গান দোলে যখন বাঁশির মুখে,,,,,,,,
,,,,,,,,,আমাদের নকল ভন্ড কৃষ্টি চালায় করাত বুকে,,,,
,,,,,,,,বুকে আর গলায় আমার শহর কলকাতায়,,,,,,,,,,

,,,,,,,ফিরে এসে উদাম খাটো
গায় গতরে ব্যস্ত হাতে
মজুরিতে ভাগ বসাচ্ছে কারা তোমার কলকাতাতে
তাদেরই গাইয়ে আমি সাজানো জলসায়,,,,, 


https://www.youtube.com/watch?v=DxehJCSSiwQ

*কবিরসুমন* *প্রিয়গান* *প্রিয়মানুষ*

বিম্ববতী: [পিরিতি-কলিজাখানখান] ,,,,,যার গান শুনে বড় হয়েছি,,,,,,,,,,বড় হতে শিখেছি,,,,,,,,,, ,,,,,,,,আর এখন যার ফিল্ম দেখে সমৃদ্ধ হচ্ছি,,,,,,,,,, ,,,,,,,,,,,,আমার খুব কাছের একজন মানুষ,,,,,,,, https://www.youtube.com/watch?v=zdSHLT_3kJA\

*অঞ্জনদত্ত* *প্রিয়গান* *প্রিয়মানুষ*
৫/৫

অমৃতা: @vabna21 আপু, কি করো? আমিও সকাল সকাল উঠে পড়েছি... সকালটা আসলেই অনেক সুন্দর... তাই না বলো?

*শুভসকাল* *সকালেরআড্ডা* *আড্ডাবাজ* *প্রিয়মানুষ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

প্রিয় মানুষগুলোর সাথে হাজার বার চাইলেও কিছুতেই রাগ করা যায় না, বড় জোর একটু আধটু অভিমান করা যায়, ফোন না ধরার অভিমান, মেসেজের রিপ্লাই না দেওয়ার অভিমান, দেখা না করার অভিমান, চোখে চোখ রেখে কথা না বলার অভিমান, অভিমান করার কারণে অভিমানের উপর অভিমান, যেন এই অভিমান থেকেই জন্ম হয়েছে এই ভালোবাসার
*অভিমান* *প্রিয়মানুষ*

তিথি মনি: একটি বেশব্লগ লিখেছে

এ জগতে সবাই যার যার মত প্রিয় মানুষ হয়ে উঠতে চায়।  একেক জন এক জায়গায় প্রিয় হতে চায়, যেমন-স্বামী চায় বউয়ের কাছে প্রিয় হতে, কর্মচারী বসের কাছে, শিক্ষার্থী শিক্ষকের কাছে আর রাজনীতিবিদ জনগণের কাছে। প্রিয় মানুষ হয়ে ওঠার দৌড়ে কেউ সহজেই সবার মন জয় করতে পারে, আবার সারাদিন চেষ্টা করেও অনেকের পক্ষে একজন মানুষের মনও জয় করা সম্ভব হয় না। কিন্তু লাইফস্টাইলে একটু পরিবর্তন আনলেই আপনি অন্যের কাছে প্রিয় হয়ে উঠতে পারবেন। এ জন্য আপনাকে যা যা করতে হবে তা নিয়মিত অব্যাহত রাখলেই সবার কাছে প্রিয় মানুষ হয়ে ওঠা অবশ্যই সম্ভব।

প্রিয় হতে চাইলে আপনাকে যা যা করতে হবেঃ

সবার সাথে হাসিমুখে কথা বলুনঃ
সবসময় হাসিখুশি থাকার চেষ্টা করুন। দুশ্চিন্তা-ঝামেলা থাকবেই। তাই বলে সব সময় গোমড়ামুখো হয়ে থাকবেন না। কারো সঙ্গে কথা বলার সময় চেষ্টা করুন হাসিমুখে কথা বলতে। মুখখানা সবসময় হাসি হাসি থাকলে তা আপনার চেহারাকে শুদ্ধ একটা রূপ দেবে। আপনার হাসিমুখখানাই আপনাকে অন্যের কাছে প্রিয় করে তুলবে।

মানুষকে ভালোবাসুনঃ
মানুষকে ভালোবাসুন। ভালোবাসতে কোনরকম কষ্ট নেই, শুধু দরকার সুন্দর একটি মনের। মানুষকে ভালোবাসলে আপনিও মানসিকভাবে প্রশান্তিতে থাকবেন। শুধু মানুষকে নয়, পশু-পাখি, সবকিছুকেই ভালোবাসুন। ভালোবাসলেই কেবল ভালোবাসা পাবেন।

অন্যকে সম্মান দিনঃ
মানুষকে সম্মান দিন সবসময়। অন্যকে সম্মান না দিলে তারাও আপনাকে সম্মান দেবে না। মানুষ- সে যে পেশারই হোক না কেন, সম্মান দিন। তখন দেখবেন শ্রদ্ধা, সম্মান, ভালোবাসায় ভরে উঠবে আপনার চারপাশ।

সমালোচনা সহ্য করার অভ্যাস তৈরী করুনঃ
ভালো কাজের শুধু প্রশংসাই থাকবে, সমালোচনা থাকবে না- তা তো নয়। বরং ভালো কাজের সমালোচনা আরো বেশি হয়। তাই ভালো ভালো কাজ করুন এবং সমালোচনা সহ্য করতে শিখুন। একটা পর্যায়ে মানুষ আপনাকে ঠিকই বুঝতে পারবে।

পর-উপকারী হউনঃ
অন্যের উপকার করুন। এমন কোন কাজ করবেন না যাতে আরেকজনের ক্ষতি হয়। কেউ সাহায্যের জন্য প্রত্যাশা করলে আপনিও হাত বাড়িয়ে দিন। সামর্থ্য অনুযায়ী সাহায্য করুন। প্রিয় হয়ে উঠবেন।

কৃতজ্ঞ থাকুন
অন্যের প্রতি কৃতজ্ঞ থাকুন। কেউ আপনার উপকার করুক বা না করুক, কখনো কারো অপকার করতে যাবেন  না। কেউ আপনার জন্য একটা ভালো কাজ করলে সবার কাছে তা ছড়িয়ে দিন। আর আপনি কারো জন্য ভালো কাজ করলে তা বলে বেড়ানোর দরকার নেই, মানুষই তা ছড়িয়ে দেবে।

আশা করি, উপরের টিপস গুলো আজ থেকে অনুসরণ করবেন। মনে রাখবেন, অন্যের কাছে প্রিয় মানুষ হওয়ার মত গৌরব অন্য কোন কিছুতেই নেই। *লাইফস্টাইলটিপস* *প্রিয়মানুষ*


*লাইফস্টাইলটিপস* *প্রিয়মানুষ* *লাইফস্টাইলটিপস*

মন্টি মনি: আমাদের সম্পর্কটা হাত আর চোখের মত হাত ব্যথা পেলে যেমন চোখ কাঁদে ঠিক তেমন... তোদের অনেক মিস করছি (মনখারাপ)

*ননদভাবি* *সম্পর্ক* *প্রিয়মানুষ*

শ্রীলা উমা: একটি বেশব্লগ লিখেছে

মা-বাবা মাত্রই সন্তানের প্রিয় মানুষ । এটাই ধ্রুব সত্যি,আমিও এই সত্যির আওতাধীন । কিন্তু তাদের ছাড়াও কিছু মানুষ থাকে যারা খুব প্রিয়-ভালবাসার-শ্রদ্ধার হয় l 

আমার জীবনেও এমন একজন আছে যে আমার সেই প্রিয় মানুষ l মামনি-বাবাই ছাড়া নয় বরং বলব তাদের মতই একজন প্রিয় মানুষের কথা l মামনি-বাবাই এর সাথেই যদি আমার *প্রিয়মানুষ*-এর কথা বলতে বলা হয় তবে নিঃদ্বিধায় অবস্যই বলব আমার ছোট মাসি মানে ছোট খালার কথা । এই একটা মানুষ যে নিজের জীবনের,নিজের সন্তানদের থেকেও বেশি ভালবাসে আমাকে,হ্যা আমি জানি এই কথাটা অনেকের কাছে অবাস্তব-অতিরঞ্জিত মনে হতে পারে কিন্তু এটাই সত্যি l  আমার জন্ম থেকে আগলে রেখে বড় করেছে আমাকে,জন্মের পড়ে সন্তান তার মায়ের প্রথমে কোলে ওঠে তবে আমি উঠেছি ছোট মাসির কোলে l তাই হয়ত নিজের সন্তানদের থেকে আমাকে আলাদা ভাবে না কখন,হয়ত তাই এত ভালবাসে l 

মা বা মনা ছাড়া অন্য কোনো ডাক শুনি নাই তার মুখে কখনই l সবার সামনে চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দেয় আমিই তার জন্য সবার আগে তারপর অন্য কিছু l তবে হ্যা হয়ত একটু বেশিই বকা দেয় কিন্তু সেই রাগ কখনই আমার প্রতি তার যে তীব্র ভালোবাসা এটাকে ছাপিয়ে যেতে পারে না । 

খুব ভালবাসি ছোট মাসিকে হয়ত মুখে বলি না কথাটা,আজ ছোট মাসির সাথে ফোন কথা হলো এখন আরো বেশি মিস করছি মাসির ভালবাসা-বকা,তবে একই সাথে এটাও ভেবে আনন্দ হচ্ছে মাসি পূজায় আসছে l অধীর আগ্রহে দিন গুনছি তার আসার,মনা ডাকটা শোনার l 
*প্রিয়মানুষ*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

শুভসকাল
সময় এত একঘেয়ে মাঝে মাঝে যে মনে হয় শীত নিদ্রায় চলে যাই অনন্ত কালের জন্য। মাঝে মাঝে আড্ডা খুব প্রিয় কিছু মানুষ জন ছাড়া একেবারেই জমে না। বন্ধু দের পাশে মুখ বন্ধ করে শুধু বসে থাকাতেও জীবন কে অনেক রঙিন আর উপভোগ্য মনে হয়...
*একঘেয়েমি* *বন্ধুত্বফ* *প্রিয়মানুষ*

মুহাম্মাদ আবদুল গণি: (মনখারাপ)আমার মন ভালনেই খেতে ইচ্ছে করছে না নামাজে ভুল করছি ঘুম হচ্ছে না পড়তে ভাল লাগছে না কেননা আমি জীবনে প্রথম যেই মেয়েটিকে ভালবাসলাম সে আমাকে ফোন দিতে নিষেধ করেছে... আমি আমার হৃদয়ের আকুতিটা পেশ করতে পারতাম,,, হয়তে সে বুঝতো.... আমি তার চেহারা দেখে ভালবাসিনি আমি তার চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব দেখে ভালবেসেছি(মনখারাপ)

*ভালবাসা* *প্রেম* *প্রিয়মানুষ* *মনেরমানুষ* *অসাধারণ* *অনন্যা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★