ফিফা বিশ্বকাপ ২০১৪

ফিফাবিশ্বকাপ২০১৪ নিয়ে কি ভাবছো?
ছবি

লীনা জাম্বিল: ফটো পোস্ট করেছে

পাইয়াও না পাওয়ার বেদনা---বেদনার নীল রং

হুতাশ

*ফিফাবিশ্বকাপ২০১৪* *বিশ্বকাপহতাশা*

কালো মনের মানুষ: [বিশ্বকাপ২০১৪-জিতবোই]সাধারণত আমরা জানি যেই দল বেশি বিশ্বকাপ জিতসে তার জেতার সম্ভাবনা বেশি থাকে কিন্তু,এইবার ৩ বারের চ্যাম্পিয়ন জার্মানি ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে যেভাবে হারায়সে তাতে মনে হয় এইবারেরটা উল্টো হবে যেহেতু জার্মানির সাথে ব্রাজিলের ব্যবধান ২ বিশ্বকাপ আবার আর্জেন্টিনার সাথে জার্মানির হইলো ১; জার্মানি গোল দিসে ৭টা তার মানে আর্জেন্টিনা ফাইনালে গোল দিবে ১৪টা !!(খুশী২)

*ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাফাইনাল* *বিশ্বকাপহাড্ডাহাড্ডি* *আর্জেন্টিনানাজার্মানি* *আর্জেন্টিনা*

শাকিল আহমেদ: এ শুধু দু'দলের মাঝে খেলা নয়, দুটো দেশের শ্রেষ্ঠত্বের লড়াই। জয়ের মুকুট কোন মহাদেশের হবে তা নির্ধারণের ম্যাচ। দু'দলের সমর্থকদের অপেক্ষা শেষের পালা। দুই কোচের রণকৌশলের সামর্থ্যের অগ্নিপরীক্ষা। গতি আর ছন্দের দৌড়ে যেকোন একটির এগিয়ে যাওয়ার ম্যাচ। শক্তির বিপরীতে শিল্পের টিকে থাকার লড়াই। ২৮ বছরের ক্ষোভের বিপরীতে ২৪ বছরের খরা ঘোচানোর ম্যাচ।

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাফাইনাল* *আর্জেন্টিনা* *জার্মানি*

মাসুম: ওহ যেহেতু আর্জেন্টিনার গোল কিপার ভালো না সেহেতু পেনাল্টি শুট আউটে আর্জেন্টিনা আজ ধরা খাবে! অন্য জায়গা গুলোতে মানলাম হাড্ডাহাড্ডি লড়াই হবে! যাও জার্মানি যাও এগিয়ে ,,,,,! ফলাফলটা সম্ভবত আর্জেন্টিনা ৩(১)-জার্মানি ৪(১)

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাফাইনাল* *আর্জেন্টিনা* *জার্মানি* *বেশতোটিয়া*

শাকিল আহমেদ: [বিশ্বকাপ২০১৪-গোল]মহারণ দিচ্ছে ডাক কাপ এবার যেই পাক বিভক্তি নিপাত যাক।

*অণুকাব্য* *কাব্যাণু* *ন্যানোকাব্য* *ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাফাইনাল*

কালো মনের মানুষ: [বিশ্বকাপ২০১৪-মেসি]আমি চাই ল্যাটিন আমেরিকা হিসেবে আর্জেন্টিনায় জিতুক | তবে,ঘাবড়ে গেসি যখন শুনলাম মাইক্রোসফট এর কর্টানা বিশ্বকাপ নিয়ে সব ভবিষ্যত রাইট হইসে আর সে বলসে জার্মানিই জিতবে ভয় কাটল যখন ৩য় স্থান ম্যাচে হল্যান্ড জিতলো কারণ,ঐখানে কর্টানা বলসে ব্রাজিল জিতবে ! জীবনে এই প্রথম ব্রাজিল হারাতে কিছুটা নিশ্চিন্ত হলাম আসলেই একটা প্রোগ্রামের আর দৌড় কদ্দুর !!(খুশী২)

*ফিফাবিশ্বকাপ২০১৪* *আর্জেন্টিনানাজার্মানি* *বেশতোটিয়া* *ফিফাফাইনাল*

কালো মনের মানুষ: ক্লোভিস ফার্নান্দেজ নামে ব্রাজিলের এক ফ্যান ব্রাজিলের প্রতিটা ম্যাচই ট্রফি হাতে একই বেশে মাঠে সরাসরি দেখেন এবং তাকে বলা হয় ব্রাজিলের ১২তম খেলোয়ার | এবার জার্মানির কাছে হারায় খুব কষ্ট পেয়েছেন ঠিকই কিন্তু তার হাতে রাখা ট্রফিটা একজন জার্মান ফ্যানকে দিয়ে বলেন "Take it to the final! As you can see, it is not easy, but you deserve it congratulations" (গুরু)

*ফিফাবিশ্বকাপ২০১৪*

কালো মনের মানুষ: [বিশ্বকাপ২০১৪-মেসি]বহুত খুশ ! (খুশী২) ল্যাটিন আমেরিকা সম্মান রক্ষা করসে (খুশী২) এগিয়ে যাও মেসি ফাইনালে তোমার উপর ফুটবলের ঈশ্বর স্বয়ং ডিয়েগো ম্যারাডোনা ভর করুক (থাম্বসআপ)

*আর্জেন্টিনা* *ফিফাফাইনাল* *ফিফাবিশ্বকাপ২০১৪*

কালো মনের মানুষ: ব্রাজিল আমার প্রিয় দল হারাতে ব্যাপক কষ্ট পাইছি সত্য তবে,এই প্রিয় দেইখেই আজকে আর্জেন্টিনাকে সাপোর্ট করব কারণ,একেতে দুই দলই ল্যাটিন আমেরিকা আরেকটা হইলো নেইমার আর মেসির সম্পর্ক | (কোলাকুলি) দোয়া করি যেন আজকে আর্জেন্টিনা জয়ী হয়ে ব্রাজিল দলের দুঃখ কিছুটা হইলেও লাঘব করে | (কান্না)

*ব্রাজিল* *ব্রাজিলনাআর্জেন্টিনা* *আর্জেন্টিনা* *বিশ্বকাপভাগ্য* *বিশকাপহতাশা* *ফিফাবিশ্বকাপ২০১৪*

কালো মনের মানুষ: [বাঘমামা-এইটাকিসুহইলো]এইডা কি দেখলাম ? (কান্না২) ইতিহাসত নতুন করে লেখা লাগব (কান্না২) লেখা অলরেডি হইয়েও গেসে !! একটু আগে উইকিপেডিয়াতে গিয়ে দেখি ব্রাজিলের বিগেস্ট ডিফিট জার্মানির সাথে ৭-১ গোলে !!(ঘোলাটেদেখি) যেইটা আগে ছিল উরুগুয়ের সাথে ৬-০

*ব্রাজিল* *বিশ্বকাপরেকর্ড* *ফালতুখেলা* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাসেমিফাইনাল*

কালো মনের মানুষ: নেইমার,সিলভা এই দুই তারকা ছাড়া যারা ব্রাজিলকে কল্পনা করতে পারতেসেন না তাদের কে বলি "ডেভিড লুইজ" কি দোষ করলো শুনি ? জানেন এইবার ওয়ার্ল্ডকাপে "Castrol Index" এ তার রেংক ১ !! (বস) আরেকটা বিষয় জানেন সে যতবার পুরো ৯০ মিনিটের ম্যাচ ব্রাজিলের পক্ষ হয়ে খেলসে কোনদিন হারেনাই ? কাজেই,এই ২ তথ্যের উপর ভরসা রাইখে নিজের হার্টবিট ঠিক রাখেন ? (খুশী২)

*ব্রাজিল* *নেইমার* *ব্রাজিলনাজার্মানি* *ফিফাবিশ্বকাপ২০১৪* *বিশ্বকাপভাগ্য* *বিশকাপরেকর্ড* *ফিফাসেমিফাইনাল*

কালো মনের মানুষ: ফাউল ২ ধরনের একটা হলো সত্যিই ফাউল তবে,এখানে মূল উদ্দেশ্য থাকে বল পাওয়া আর দুর্ঘটনা অপ্রত্যাশিত আরেকটা হইলো সুপার ফাউল যেখানে উদ্দেশ্যই থাকে প্রতিপক্ষকে ইনজুরিতে ফেলানো গতকাল কলম্বিয়ান ডিফেন্ডার জুনিগার উদ্দেশ্য কিন্তু এরকমই ছিল মন্তব্য-অনেকেই বলেছে ব্রাজিল সবচেয়ে বেশি ফাউল করেছে হ্যা সত্যি কিন্তু সেইটা শুধু ফাউলই খুনোখুনি না (খুকখুকহাসি)

*ফিফাবিশ্বকাপ২০১৪* *নেইমার*

শাকিল আহমেদ: [বিশ্বকাপ২০১৪-জিতবোই]মেসি-রদ্রিগেজ-নেইমার জিততে হলে এইবার চলবে না কোন ছাড় খেলতে হবে দূর্বার।

*অণুকাব্য* *কাব্যাণু* *ন্যানোকাব্য* *ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪*

আসিফ আমিন: সম্ভাবণাময় দল যখন ম্যাচের ফল পেতে চায় অথচ প্রত্যাশা অনুযায়ী তা খুঁজে পায়না, তখন তারা তাদের সেরা খেলাটা মাঠে দিতে পারেনা। এই জন্য ভালো টিমগুলো একটা নির্দিষ্ট সময়ের মধ্যে গোল না করতে পারলে খেলার মানটা আর বজায় রাখতে পারে না l তবে কোয়ার্টার ফাইনালের খেলাগুলো আশা করি অনেক জমজমাট হবে....(চিন্তাকরি)

*বিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ* *ফুটবলবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪*

শাকিল আহমেদ: [বিশ্বকাপ২০১৪-গোল]নাইজেরিয়া দারুণ প্রতিরোধ গড়েছিল। ফ্রান্সের ভাগ্যের সামনে যেন দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন এনিয়ামা; কিন্তু শেষ রক্ষা হয়নি নাইজেরিয়ানদের। দুই গোলে কোয়ার্টার- ফাইনাল উঠে গেছে ১৯৯৮ এর চ্যাম্পিয়ান ফ্রান্স।

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাসেকেন্ডরাউন্ড* *কোয়ার্টারফাইনাল*

শাকিল আহমেদ: [বিশ্বকাপ২০১৪-জিতবোই]আমিও চেয়ে ছিলাম নেদারল্যান্ড জিতুক, কিন্তু এভাবে জিতুক তা চাইনি। মেক্সিকোর জন্য খুব খারাপ লাগছে।

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাসেকেন্ডরাউন্ড*

শাকিল আহমেদ: [বিশ্বকাপ২০১৪-মেসি]আর্জেন্টিনার জালে নাইজেরিয়ার দুইবার বল জড়ানো আর্জেন্টিনা দলের জন্য একটা বড় মেসেজ বহন করে। গ্রুপ পর্যায়ে তাদের তেমন ক্ষতির সম্মুখীন হতে না হলেও সেকেন্ড রাউন্ডে আর্জেন্টিনাকে তাদের এই নড়বড়ে রক্ষণভাগ নিশ্চিত ভোগাবে। তাই দূর্গের প্রাচীর প্রানঘাতী হয়ে দাঁড়াবার আগেই তা সংস্কার করে নেয়া উচিত। কারন শনির দশা বলে কয়ে আসবে না।

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪* *ফিফাসেকেন্ডরাউন্ড*
ছবি

ইউসুফ: ফটো পোস্ট করেছে

বিশ্বকাপ

*ফিফাবিশ্বকাপ* *ফিফাবিশ্বকাপ২০১৪*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★