ফেরিওলা

ফেরিওলা নিয়ে কি ভাবছো?

হাসানুর রহমান: *ফেরিওলা* হইতে মুন চায় :(

অর্ণব নীল: *ফেরিওলা* এই লাগবে.........???লাগবে????(শয়তানিহাসি)(শয়তানিহাসি)

সুমন (দুষ্ট পাখির বাবা): আমরা সবাই *ফেরিওলা* নিজেদের পরিস্স্রম বেচি সুন্দর আগামীর প্রতাশায়

আজমি ইতু: *ফেরিওলা* আমার কাছে মনে হয় এই এক পেশার মানুষ হাজার মানুষের সাথে মিশতে পারে এবং বুঝতে পারে মানুষ কত রকম হতে পারে.বয়স্ক ফেরিওয়ালা দেখলে খুব খারাপ লাগে.(চিন্তাকরি)(চিন্তাকরি)

বাংলার বেদুঈন: *ফেরিওলা* হয়েছিলাম কয়েকবার।১লা বৈশাখে ঢাবি এলাকায় খাবার পানির খুব চাহিদা থাকে।তিন বন্ধু মিলে ১০ হাজার টাকা নিয়ে শুধু পানির ব্যবসা করলাম।বোতল কেনা ছিল ৬ টাকা বিক্রি করেছিলাম ১৫ টাকা।সকালবেলা সোয়ারী ঘাট থেকে বরফ এনে ড্রামে ভিজিয়ে রেখেছিলাম।সেইরাম লাভ।

খায়রুল বাশার: যখন ঢাকায় থাকতাম তখন এক *ফেরিওলা* আসত। পুরানো কাগজ কিনত। অনেকটা এভাবে ডাকত ---- আই কাগও............ইঝ, কাগও.........ঝ, গও............ইঝ। আবার আই কাগও............ইঝ, কাগও.........ঝ, গও............ইঝ। সুর আর শব্দের ধরন শুনে হাসতাম সবসময় (খিকখিক)

তারেক ইকবাল: *ফেরিওলা* ১৯৯২-১৯৯৪ এর দিকে বাসায় কিছু তরুন ছেলে আসতো, দুই হাতে ভারী ব্যাগ নিয়ে।এসে বলতো "বাবু আন্টিকে বলো হোম সার্ভিস আসছে" তাদের ঐ ভারী ব্যাগে থাকতো নুডুলস,সেমাই,আলু চিপস ধরনের পণ্য। প্রথম দিকে মা কিনত,কিন্তু পরে দেখা গেল তাদের পণ্য গুলো মেয়াদ(নিচেদেখ)

ইসরাত: *ফেরিওলা* বড় বড় সপিং মল আর হাইরাইজ বিল্ডিং এর কারণে ফেরিওলাদের সাথে আজকে আমাদের অনেক দুরত্ব | এখন আর জানিনা ওরা কেমন আছে ?আগে মনের অজান্তেই ওদের সাথে একটা হৃদ্যতার সম্পর্ক গড়ে উঠত | ওরা এসে যেত আমাদের পরিবারের খুব কাছাকাছি আমাদের সুখ দুখের সাথী |

ভালবাসা কবি..!!!: *ফেরিওলা* ভোঁর সকালে ফেরিওয়ালা ঘুম ভাঙ্গালে খারাপ ই লাগে... কিন্তু কখনও কখনও ফেরিওয়ালা হয়ে কিছু মানুষের আঙ্গিনায় যেতে মনে চায়... কার মুখ দেখতে মনে চায় কাউকে কিছু ফ্রী দিতে মনে চায়... আরে আমার কি আর কোন কাজ নাই ফাও ফেরিওয়ালা হতে যাব কেন...(প্রশ্ন)(শয়তানিহাসি)(ভেঙ্গানো২)

ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

আমি আছি , আপনাদের অনলাইন *ফেরিওলা* (খুশী২)

www.facebook.com/fashionfluid www.fashionfluid.com

*ফেরিওলা*

শুভ্র: মাঝে মাঝে *ফেরিওলা* হতে ইচ্ছে করে! ঘুরে ঘুরে জিনিসপত্র ফেরি করতাম! চুড়ান্ত স্বাধীন একটা পেশা! ভাল না লাগলে, সব গুছিয়ে অন্যকোন শহরে! বেড়ানো এবং ব্যাবসা একসূত্রে গাঁথা! আমার মতো আজন্ম যাযাবরের জন্য এর চাইতে ভাল আর কি হতে পারে? কিন্তু এত সাহস হয়নি এখনো!(মনখারাপ)(মনখারাপ)(মনখারাপ)

*ফেরিওলা*
ছবি

সাইফ: ফটো পোস্ট করেছে

*পাখি* শিকার ও বিক্রি করা নিষিদ্ধ থাকলেও সিলেটের পাটানটুলা আবাসিক এলাকায় প্রকাশ্যে কানিবক ধরে ফেরি করে বেড়াচ্ছেন এক *ফেরিওলা* । (চিন্তাকরি)

ছবি: আনিস মাহমুদ

*পাখি* *ফেরিওলা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★