ফ্যাশনেব্রেসলেট

ফ্যাশনেব্রেসলেট নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ফ্যাশনে চুড়ির রিনিঝিনি ছন্দ এখনো শেষ হয়নি। একটি সময় ছিল যখন মেয়েরা দুহাত ভরে চুড়ি পরতেন। কিন্তু বর্তমানে অনেকগুলো চুড়ির বদলে একটি দুটি চুড়ি পরার প্রবণতাই বেশি। সময়ের সময়ের পরিবর্তনের সাথে সাথে চুড়ির আদলও অনেকবার ওলটপালট হয়েছে। বর্তমানে মেয়েদের মধ্যে চুড়ি পরার প্রবণতা তেমন একটা দেখা যায় না। আর সে জায়গাটা অনেকটাই দখল করেছে ব্রেসলেট। চলুন বেষ্ট ফ্যাশন কোন কোন ব্রেসলেটে হবে দেখে নেই।

চুড়ির বাহুল্য অনেকটাই কমিয়ে দিয়েছে ব্রেসলেট। কারণ ফরমাল পোশাকের সঙ্গে ব্রেসলেটই এখন আদর্শ। শুধু মেয়েদের সাজের অনুষঙ্গই নয়, বর্তমানে ফ্যাশন সচেতন তরুণদের হাতেও বিচিত্র ধরনের ব্রেসলট দেখতে পাওয়া যায়। ব্রেসলেট পরা যেমন সহজ, তেমনি দেখতেও আকর্ষণীয়। আর একই ব্রেসলট অনেক পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায়। টিনএজ থেকে শুরু করে প্রায় সব বয়সী মেয়েই এটি পছন্দ করে। অফিস বা কলেজে প্রতিদিন পোশাকের সঙ্গে মিলিয়ে পরা যেতে পারে ব্রেসলেট।

শাড়ি, সালোয়ার-কামিজ, স্যুট-টাই যে কোনো ধরনের পোশাকের সঙ্গে সহজেই মানিয়ে যায়। সোনার ব্রেসলেট সাধারণত বড় কোনো অনুষ্ঠানে বিবাহিতরাই বেশি পরেন। মাটি, কাঠ, মেটাল, পাথরের ব্রেসলেটই তরুণীদের বেশি পছন্দ। মেয়ে এবং ছেলেদের ব্রেসলেটের ধরন বেশ আলাদা। মেয়েদের ব্রেসলেট বালা, কঙ্কন, ঝুমঝুমি ইত্যাদি হতে পারে।

বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে বিভিন্ন উপাদান ও ডিজাইনের ব্রেসলেট। ব্রেসলেটগুলো মূলত রাবার, কাপড়, তামা, পিতল, মাটি, কাঠ, স্টিলের ওপর রাবার, চামড়া, সুতা, পুঁতি, ইলাস্টিক, আটধাতু, সুতার প্যাঁচ, এমনকি পশুর হাড়েরও হয়ে থাকে। বাজারে নতুন এসেছে ফ্লেক্সিবল ব্রেসলেট। এটা যেমন ইচ্ছা ছোট-বড় করা যায়। পাওয়া যাচ্ছে রাবারের এক ডজন চিকন ব্রেসলেট সেট। এই চিকন ব্রেসলেটগুলো বেশ কালারফুল। আবার দেশীয় উপকরণে হাতে তৈরি ব্রেসলেটও পাবেন। ছেলেরা সাধারণত মেটাল, রাবারসহ বিভিন্ন ধরনের ব্রেসলেট বেশি পরেন।

বাজারঘুরে দেখা যায়, ছেলেদের জন্য চেইন বা স্টিলের ব্রেসলেটগুলো বেশি চলছে। নরমাল ব্রেসলেটগুলো কিনতে পারেন নিউ মার্কেট, ফার্মগেট, এলিফ্যান্ট রোড এবং শাহবাগসহ বিভিন্ন এলাকার ফুটপাতে। আর ব্র্যান্ডের ব্র্রেসলেট পাবেন ডিপার্টমেন্টাল স্টোরসহ বিভিন্ন মল ও প্লাজায়। আর সব ধরনের কম্বিনেশনের ব্রেসলেট কিনতে চাইলে ঘরে বসেই ঢুঁ মারুন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলে।
অনলাইনে চুড়ি ও ব্রেসলেটের সমাহার দেখুন এই লিংকে

*ব্রেসলেট* *ফ্যাশন* *ফ্যাশনেব্রেসলেট* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★