ফ্রুট জুস

ফ্রুটজুস নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

আমাদের শরীরে প্রতিদিনের পুষ্টির ঘাটতি পূরনের জন্য  ফলের রস বা ফ্রুট জুসের কোন বিকল্প নেই। বাজারে যেসব ফলের রস আমরা কিনে খাই এগুলো বিভিন্ন ক্যামিকেল মিশ্রিত তাই এসব জুস শরীরে উপকারের পরিবর্তে অপকারই করে। তবে বাজার থেকে তাজা ফল কিনে যদি জুসার কিংবা   ব্লেন্ডারে জুস বানাতে পারেন তো ভাল হয়।
 
কমলা, আঙুর লেবু এ জাতীয় ফল থেকে রস তৈরি করতে জুসার কিংবা ব্লেন্ডার বেছে নিতে পারেন।
জুসার দিয়ে জুস তৈরি করলে শুধু ফলের নির্যাসটা গ্লাসে এসে পড়ে।
খোসা আলাদা হয়ে যায়।
ব্লেন্ডারে জুস বানাতে চাইলে ফলের সঙ্গে কিছুটা পানি ও চিনি (প্রয়োজনে) দিয়ে মিশিয়ে ব্লেন্ড করে নিতে হবে।
ফলটি ঠিকমতো ব্লেন্ড হয়ে গেলে নামিয়ে ছাঁকনি দিয়ে ছেঁকে নিতে হয় ।
 
বাজারে নানা ধরনের জুসার পাবেন আকার ও রঙের ওপর নির্ভর করে । ছোট-বড়, গোল বা লম্বাটে বিভিন্ন ধরনের জুসারের দেখা মিলবে বাজারে।
 
দরদাম
ব্র্যান্ড ও আকারের ওপর নির্ভর করে জুসারের দরদামে পার্থক্য দেখা যায়। বিভিন্ন ব্র্যান্ডের জুসারের দাম পড়বে দুই থেকে দশ হাজার টাকা পর্যন্ত। এ ছাড়া নন-ব্র্যান্ডের জুসার পেয়ে যাবেন এক হাজার ৬০০ থেকে চার হাজার টাকার মধ্যে৷ ব্র্যান্ডের ব্লেন্ডারের দাম এক হাজার ৫০০ থেকে নয় হাজার টাকা৷ নন–ব্র্যান্ডের ব্লেন্ডারের দাম শুরু হয় সাড়ে ৯০০ টাকা থেকে৷
 
যেখানে পাবেন 
ফিলিপস, ওয়ালটন,ট্রান্সকম , সিঙ্গার,  মিনিস্টারের বিভিন্ন শো রুমে এগুলো কিনতে পাবেন। এ ছাড়া নোভা, মিয়াকো, উসান, নোয়া ইত্যাদি ব্র্যান্ডের জুসার কিনতে পারেন। চীনা ও জাপানি বিভিন্ন নন-ব্র্যান্ডের জুসার ব্লেন্ডারও পাওয়া যায় বাজারে। আপনি যদি অনলাইনে অর্ডার দিয়ে বাসায় বসে নামকরা সব ব্রান্ডের জুসার কিংবা ব্লেন্ডার কিনতে চান তবে নিশ্চিন্তে নির্ভর করতে পারেন দেশের সবথেকে বড় অনলাইন স্টোর আজকেরডিলের উপর। এখানে ক্লিক করে ঘুরে আসতে পারেন তাদের বিশাল কালেকশন থেকে এবং চাইলে অর্ডার করতেও পারেন। 
*জুসার* *ব্লেন্ডার* *জুসতৈরি* *ফ্রুটজুস* *স্মার্টশপিং*

মুকতাদির: একটি নতুন প্রশ্ন করেছে

 হরেক রকম ফ্রুটজুসের রেসিপি চাই

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*ফ্রুটজুস* *ফলেরশরবত*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★