বইকেনা

বইকেনা নিয়ে কি ভাবছো?

Mahi Rudro: [বইমেলা-এত্তোগুলাবইকিনছি]বই কিনলেই যে পড়তে হবে, এটি হচ্ছে পাঠকের ভুল। বই লেখা জিনিসটা একটা শখমাত্র হওয়া উচিত নয়, কিন্তু বই কেনাটা শখ ছাড়া আর কিছু হওয়া উচিত নয়। . — প্রমথ চৌধুরী।

*বইকেনা* *বইপড়া*

Mahi Rudro: . সে দেশ কখনো নিজেকে সভ্য বলে প্রতীয়মান করতে পারবে না, যতক্ষণ না তার বেশিরভাগ অর্থ চুইংগামের পরিবর্তে বই কেনার জন্য ব্যয় হবে। . — ভলতেয়ার।

*বইকেনা* *সভ্যতা*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশ ক্রিকেট দলে সর্বকালের সর্বসেরা অধিনায়ক, নড়াইল এক্সপ্রেস ও ক্যাপ্টেন ম্যাশ খ্যাত কিংবদন্তী ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার উপর বই লেখা হয়েছে। বাংলাদেশ জাতীয় দলের এই অধিনায়কের জীবন কাহিনী নিয়ে ক্রীড়া বিষয়ক সাংবাদিক ‘দেবব্রত মুখোপাধ্যয়’ বইটি লিখেছেন। বইটির নাম দিয়েছেন ‘মাশরাফি’  বইটি প্রকাশ করেছে বিসিএসএ প্রকাশনী। বইটির বর্নাঢ্য উদ্বোধন হয়ে গেলো খুলনার সিটি ইন হোটেলে। সাকিব-তামিম-কোচ হাথুরুসিংহেসহ জাতীয় দলের সকল ক্রিকেটার এবং কর্মকতারা উপস্থিত ছিলেন ‘মাশরাফি’ প্রকাশ অনুষ্ঠানে।  

মাশরাফি
ছোট বেলাটা কেটেছে তার হই-হুল্লোড় আর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে। বর্তমান বাংলাদেশ ক্রিকেটের মধ্যমনি হলেও এক সময় ব্যাডমিন্টন খেলাটাকে সবচেয়ে বেশি পছন্দ তার। সুযোগ পেলেই বন্ধুদের সঙ্গে দল বেধে চিতা নদীতে সাঁতার কাটা ছাড়াও বই হাতে স্কুল পালাতে বেশি পছন্দ তার। বলছি ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরিাফ বিন মর্তুজার কথা। যোগ্য নেতৃত্ব আর সর্তীথদের ভালোবাসায় তিনি এখন লাখো কোটি ভক্তের হৃদয়ের স্পন্দন ।

মাশরাফিকে পাওয়া যাচ্ছে আজকের ডিলে
বইটি বাজারে আসার আগেই বেশ সাড়া ফেলেছে। মাশরাফি ভক্তরা জানতে চান, কোথায় পাওয়া যাবে এই বইটি। ভক্তদের প্রত্যাশার কথা বিবেচনা করে বেশ কয়েকটি মাধ্যমে ‘মাশরাফি’ বইটি বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট এর ওয়ান ডে এবং T-20 দলের সর্বকালের সফলতম ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডট কম এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এ জন্য আজকের ডিল থেকে বই কিনলে থাকছে থাকছে ২৬% ছাড়! এছাড়াও ২১শে বইমেলায় প্রকাশনী সংস্থা ঐতিহ্য’র স্টলে পাওয়া যাবে বইটি। 

*মাশরাফি* *বই* *নতুনবই* *বইকেনা* *স্মার্টশপিং* *আজকেরডিল*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশ ক্রিকেট দলে সর্বকালের সর্বসেরা অধিনায়ক, নড়াইল এক্সপ্রেস ও ক্যাপ্টেন ম্যাশ খ্যাত কিংবদন্তী ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার উপর বই লেখা হয়েছে। বাংলাদেশ জাতীয় দলের এই অধিনায়কদের জীবন কাহিনী নিয়ে ক্রীড়া বিষয়ক সাংবাদিক ‘দেবব্রত মুখোপাধ্যয়’ লেখেছেন মাশরাফি নামে এক গ্রন্থ। বইটির প্রকাশনায় ছিলেন বিসিএসএ প্রকাশনী। জানা যায় এটি তাদের প্রথম প্রকাশনা।  বইটি আজকের ডিল থেকে কিনলে থাকছে ২৬% ছাড়!  থাকছে অটোগ্রাফ ও পুরস্কার জেতার সুযোগ। 

মাশরাফি
ছোট বেলাটা কেটেছে তার হই-হুল্লোড় আর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে। বর্তমান বাংলাদেশ ক্রিকেটের মধ্যমনি হলেও এক সময় ব্যাডমিন্টন খেলাটাকে সবচেয়ে বেশি পছন্দ তার। সুযোগ পেলেই বন্ধুদের সঙ্গে দল বেধে চিতা নদীতে সাঁতার কাটা ছাড়াও বই হাতে স্কুল পালাতে বেশি পছন্দ তার। বলছি ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরিাফ বিন মর্তুজার কথা। যোগ্য নেতৃত্ব আর সর্তীথদের ভালোবাসায় তিনি এখন লাখো কোটি ভক্তের হৃদয়ের স্পন্দন ।


বইটি কিনলে যত ছাড়!
বাংলাদেশ জাতীয় ক্রিকেট এর ওয়ান ডে এবং T-20 দলের সর্বকালের সফলতম ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডট কম এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এ জন্য আজকের ডিল থেকে বই কিনলে থাকছে বিশেষ ছাড়!
*প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায় এর  লেখা মাশরাফির এই জীবনীমূলক গ্রন্থপ্রি-বুকিং করে জিতে নিন মাশরাফি বিন মর্তুজার সাথে দেখা করে অটোগ্রাফ নেয়া ও ছবি তোলার সুবর্ণ সুযোগ। 
*প্রি-বুকিংকারীদের মধ্য থেকে লটারির দ্বারা নির্বাচিত ৩ জন বিজয়ীকে আমন্ত্রণ জানানো হবে খুলনায় অনুষ্ঠিতব্য মোড়ক উন্মোচন অনুষ্ঠানে।
* থাকছে ২৬% মূল্যছাড়!! শুধুমাত্র আজকেরডিল ডট কম - এ
বিঃ দ্রঃ # ১৮ জানুয়ারী, ২০১৬ ইং তারিখে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পর বই ডেলিভারি দেয়া হবে।
*মাশরাফি* *বই* *নতুনবই* *কেনাকাটা* *বইকেনা* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বই পড়তে আমরা সবাই ভালবাসি। কিন্তু হাতের কাছে সব সময় পছন্দের বই থাকেনা। আবার অনলাইনে গিয়ে পড়তে চাইলেও কিছু সময় পর চোখ ধরে যায়। তাই প্রয়জনীয় বই গুলো বাড়িতেই থাকা চাই। আপনাদের চাহিদার কথা মাথায় রেখেই রকমারি ডটকম ও আজকেরডিলের মত বড় বড় অনলাইন শপিং ওয়েবসাইট গুলো তাদের সংগ্রহে রেখেছে হাজারও বইয়ের কালেকশন। আপনি অনলাইনে অর্ডার করলে বাড়িতে বসেই পেয়ে যেতে পারেন আপনার পছন্দের সব বই। চলুন অনলাইনে পাওয়া যায় এমন কিছু বই সম্পর্কে জেনে নিই।

কালবেলাঃ
বাংলা সাহিত্যের কালজয়ী উপন্যাসগুলোর মধ্যে একটি
আসল ভার্সন অর্থাৎ পাইরেটেড নয়
লেখক- সমরেশ মজুমদার
বিষয়-সমকালীন উপন্যাস
প্রকাশক-আনন্দ পাবলিশার্স
দাম-৫০০ টাকা।


সেই সময়ঃ
বাংলা সাহিত্যের কালজয়ী উপন্যাসগুলোর মধ্যে একটি
আসল ভার্সন অর্থাৎ পাইরেটেড নয়
লেখক- সুনীল গংগোপধ্যায়
বিষয়-ঐতিহাসিক উপন্যাস
প্রকাশক-আনন্দ পাবলিশার্স
দাম-৫০০ টাকা।


আলফিয়্যাতুল হাদিসঃ
অনুবাদ ওব্যাখ্যা: মুফতী ওমর ফারুক হাবীবি 
পৃষ্ঠা সংখ্যা: ৬২৪
প্রকাশক: আশরাফিয়া বুক হাউজ
দাম- ৩৬০ টাকা


হযরত ফাতেমা (রাঃ) এর জীবনীঃ
নবী দুলালী হযরত ফাতেমা (রাঃ)
লেখক: মাওলানা মোহাম্মদ ইসমাইল হুসেন
পৃষ্ঠা সংখ্যা: ৩৫২
প্রকাশক: ব্রাদার্স পাবলিকেশন্স
দাম-২০০ টাকা


বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনঃ
বই পরিচিতি: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর জীবন ও বৈশিষ্ট্য 
লেখক: আল্লামা ডঃ মুহাম্মদ ইনায়েতুল্লা সুবহানী
পৃষ্ঠা সংখ্যা: ৭৩২
প্রকাশক: বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স
দাম-৪০০ টাকা


মিশকাত শরীফ (১ থেকে ১১ খন্ড একত্রেঃ
লেখক: শায়েখ ওয়ালী উদ্দীন মুহাম্মদ ইবনে আবদুল্লাহ খতীব আততাবরেযী (রহঃ)
অনুবাদক: শায়খুল হাদীস আল্লামা হযরত মাওলানা মোহাম্মদ আজিজুল হক ও মাওলানা মোহাম্মদ ছালামত উল্যাহ
পৃষ্ঠা সংখ্যা: ৯৩৫
প্রকাশক: বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স
দাম-৬৫৭ টাকা


বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনঃ
লেখক: কে এম গোলাম দস্তগীর
বিষয়: প্রবন্ধ/সমকালীন
প্রকাশক: আদর্শ
দাম-২৯৮ টাকা



*বই* *বইকেনা* *অনলাইনশপিং* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সমরেশ মজুমদার বিখ্যাত ভারতীয় বাঙালি ঔপন্যাসিক। তাঁর কালজয়ী সব উপন্যাস বাংলা সাহিত্যে নতুন ধারা সৃষ্টি করেছে। সৃষ্টিশীল লিখনী শক্তি আর অন্যন্যা প্রতিভা বলে পাঠক সমাজে জনপ্রিয় স্থান দখল করে রেখেছেন। তিনি শুধু তাঁর লেখনী গল্প বা উপন্যাসের মধ্যে সীমাবদ্ধ রাখেননি ছোটগল্প, ভ্রমণকাহিনী থেকে কিশোর উপন্যাস লেখনীতে তাঁর জুড়ি মেলা ভার। সমরেশ মজুমদারের উল্লেখযোগ্য উপন্যাস গুলির মধ্যে, উত্তরাধিকার, কালপুরুষ, কালবেলা, সাতকাহন, তেরো পার্বণ, স্বপ্নের বাজার, উজান গঙ্গা, ভিক্টোরিয়ার বাগান, আট কুঠুরি নয় দরজা, অনুরাগ ইত্যাদি উল্লেখযোগ্য। চলনু জেনে নেই সমরেশ মজুমদারের কোন তিনটি উপন্যাস ঘরে না রাখলেই নয়।


উত্তরাধিকারঃ
এই উপন্যাসের কাহিনীর শুরু উত্তরবঙ্গের একটি চা-বাগানের পটভুমিকায়। ১৯৪৭ সালের পনেরই আগস্টে আমাদের প্রথম স্বাধীনতা দিবস উদ্‌য়াপনের সময় অনিমেষ নামে একটি কিশোর প্রথম শুনেছিল ‘বন্দেমাতরম্‌’ শব্দটি। শব্দটির অর্থ পুরোপুরি উপলব্ধি করতে না পারলেও তার ধ্বনি-ব্যঞ্জনা তার মনকে নাড়া দিল। এই শব্দটির ভিন্ন ভিন্ন ব্যাখ্যা আর তার মূল্য বুঝতে না বুঝতে সেই কিশোর হয়ে উঠল সদ্য তরুণ। তারপর সেই তরুণ উচ্চশিক্ষার জন্য এল কলকাতায়। সেইদিন সারা শহরে আগুন জ্বলছে- এক আন্দোলনের ভয়ঙ্কর পরিবেশ। নিজের সম্পর্কে, দেশের সম্পর্কে পুরনো বিশ্বাস, শ্রদ্ধা-ভালবাসার সঙ্গে নতুন করে তার মুখোমুখি পরিচয় শুরু হল। (সংক্ষিপ্ত)


কালপুরুষঃ
সত্তর দশকের অগ্নিস্রাবী রাজনৈতিক পথ-পরিক্রমার শেষ পর্বে কালবেলার নায়ক অনিমেষ আশা করেছিল তার পুত্র অর্ক তার সমাজতান্ত্রিক আদর্শের নিশানটি শক্ত হাতে বহর করে নিয়ে চলবে।ভ কিন্তু সমকালীন অন্তঃসারহীন কটিল রাজনীতি এবং পঙ্কিল সমাজব্যবস্থার অর্ককে করে তুলেছিল অন্ধকার অসামাজিক রাজত্বের প্রতিনিধি। কিন্তু ক্ষমতালোভী রাজনৈতিক দল ও সমাজ অর্ককে অর্গলবদ্ধ করে সেই পবিত্র পৃথিবীর স্বপ্নটি ভেঙে চুরমার করতে দ্বিধা করেনি। কিন্তু অর্ক- যার অপর নাম সূর্য- তার আবির্ভাবকে কি চিরকালের মতো রুদ্ধ করে রাখা যায়? কালপুরুষ উপন্যাসের সমাপ্তিতে সে মানবতার আহ্বানের প্রতিধ্বনি স্পষ্টতর। (সংক্ষিপ্ত)


কালবেলাঃ 
অনিশেষ যখন প্রথম কোলকাতায় পা রেখেছিল তখন রাস্তায় ট্রাম জ্বলছে, গুলি চলছে। উত্তরবঙ্গ থেকে আসা এই তরুণটি সেদিন দুর্ঘটনার শিকার হয়েছিল। তারপর আর পাঁচটা মানুষের মত গা ভাসিয়ে ভেসে যেতে যেতে হঠাৎ তার জীবনের মোড় পাল্টালো। ছাত্র রাজনীতি তাকে নিয়ে গেল জটিল আবর্তে। এই দেশে আর দেশের মানুষের পাশে দাঁড়ানোর দুর্বার বাসনায় বিভক্ত কম্যুনিস্ট পার্টির পতাকার নিচে গিয়ে দাঁড়াল। (সংক্ষিপ্ত)
*উপন্যাস* *বই* *উপন্যাসেরবই* *সমরেশমজুমদার* *কেনাকাটা* *বইকেনা* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*
৫/৫

আফিয়া আঞ্জুম তামান্না: [বাঘমামা-উশটাখাইসি]বই কিনে কেউ দেউলিয়া হয় না???(রাগী) ভুল ভুল ভুল!!!!(মানিনা)(নাআআআ)নিজের জন্যে কিনবার কথা আলাদা,তবে মুজতবা স্যার,আপনার নিশ্চই কোনো ছোটভাই ছিলনা আর তার ইচ্ছেমত কিনে দেবার প্রতিশ্রুতিসহ আপনি কখনও বই কিনতে যান নি!!(আম্মুউউউ) নইলে দেউলিয়া কাকে বলে বুঝতেন!!!(কান্না২)(ফুঁপিয়েকান্না)

*বইমেলা* *বইকেনা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★