বন্ধুদিবস

বন্ধুদিবস নিয়ে কি ভাবছো?

মো:আ:মোতালিব: *বন্ধুদিবস* স্বর্ণের পরিচয় পাথরে ঘষিলে,বন্ধুর পরিচয় বিপদে পড়িলে..............বিপদের সময় যাহাকে কাছে পাওয়া যায় সেই প্রকৃত বন্ধু,সকলকে বন্ধু দিবসের শুভেচ্ছা সহ শুভ কামনা.........

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

বন্ধুত্বের সাথে কোনো কিছুর তুলনা করা উচিৎ না,বন্ধুকে বারবার ভেঙ্গেচুরে গড়া হয়,ঝগড়া তর্ক বন্ধুর সাথেই হয়, আবার কাধেকাধ মিলেয়ে হাঁটা হয়
*বন্ধুদিবস*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

আমি বুঝতে চেয়েছিলাম যে, একজন ভালো বন্ধু থাকলে জি.এফ কিংবা বি.এফ কোনোটারই প্রয়োজন হয়না,
*বন্ধুদিবস*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

আজকের টি খুশির হলেও অতীতকে স্মরণ করিয়ে দিচ্ছে বারে বারে...
*বন্ধুদিবস*

হাফিজ উল্লাহ: শত বিপদের মুখেও যে থাকে সম্মুখে সুখে-দুঃখে যে হয়ে যায়না অচেনা তাদের জন্যেই উপযুক্ত বন্ধু শব্দটা l (হ্যান্ডশেক)(কোলাকুলি)(হ্যান্ডশেক)

*বন্ধুত্ব* *বন্ধুদিবস*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

বন্ধু দিবসে সবাই দেখি বন্ধুদেরকেই স্মরণ করছে কিন্তু শ্রদ্ধেয় মুরুব্বীগনদের কথা কেউ বলেনি...
তাই আমি স্মরণ করছি সকল মুরব্বীগনদেরকে যাঁরা আমার অনেক বড় ও গুরুজন.. পরম শ্রদ্ধেয়@SAMARITAN @Motalibkhokan ভাই @Dipty আপু @Isratnahar ও @Farahim02 @ZAHIRHASAN বড় ভাই,মুরব্বী@ChenaPTHIK [পিরিতি-তোমারজন্য]
*বন্ধুদিবস*

Md. Sagar Shahanawaz: *বন্ধুদিবস* রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, ‘বন্ধুত্ব বলিতে তিনটি পদার্থ বুঝায়। দুই জন ব্যক্তি ও একটি জগৎ। অর্থাৎ দুই জনে সহযোগী হইয়া জগতের কাজ সম্পন্ন করা। আর, প্রেম, বলিলে দুই জন ব্যক্তি মাত্র বুঝায়, আর জগৎ নাই। দুই জনেই দুই জনের জগৎ।’ বন্ধুকে অনেকে প্র

আমানুল্লাহ সরকার: (কোলাকুলি)(কোলাকুলি) বন্ধুত্ব ও ভালবাসায় অনেক তফাৎ আছে, কিন্তু ঝট্‌ করিয়া সে তফাৎ ধরা যায় না। বন্ধুত্ব আটপৌরে, ভালবাসা পোশাকী। বন্ধুত্বের আটপৌরে কাপড়ের দুই-এক জায়গায় ছেঁড়া থাকিলেও চলে, ঈষৎ ময়লা হইলেও হানি নাই, হাঁটুর নীচে না পৌঁছিলেও পরিতে বারণ নাই। গায়ে দিয়া আরাম পাইলেই হইল। কিন্তু ভালবাসার পোশাক একটু ছেঁড়া থাকিবে না, ময়লা হইবে না, পরিপাটি হইবে। -রবীন্দ্রনাথ ঠাকুর

*বন্ধুত্ব* *বন্ধুদিবস*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

*বন্ধুদিবস* *বেশতো*
বন্ধু সবাইকে ভাবা যায়না... আবার বন্ধু বললেও প্রশ্নবিদ্ধ হতে হয়, তাই যারা বন্ধু স্রেফ তাদেরকেই বলছি বন্ধু আজকের দিনটি তোমার আমার সকলের,বন্ধুত্বের বন্ধন আরো গতিশীল ও সাফল্যময় হলে এই *বেশতো* হয়তো আবার ফিরে পেতে পারে আগের ঝমকালো রূপে,শুভ হউক তোমাদের সকলের প্রতিটা দিন,ক্ষণ ও মুহূর্ত, বন্ধুত্ত্ব দিনের শুভেচ্ছা রইলো...
(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)(হ্যান্ডশেক) (হ্যান্ডশেক)
*বেশতো* *বন্ধুদিবস*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বন্ধু দিবসের উপহারআগস্টের প্রথম রোববার হচ্ছে বন্ধু দিবস। পৃথিবীর সব দেশের সব শ্রেণীর সব পেশার মানুষ এই দিনটি তার প্রিয় বন্ধুর জন্য উৎসর্গ করে। মার্কিন লেখক হেনরি ডেভিড থিওরোর একটা কথা খুব মনে পড়ছে। তিনি বলেছিলেন, ‘আমার বন্ধুর জন্য সবচেয়ে বেশি যা করতে পারি, তা হলো শুধু বন্ধু হয়ে থাকা। তাকে দেওয়ার মতো কোনো সম্পদ আমার নেই। বন্ধু দিবসে ভালোবাসা, নির্ভরতা, বিশ্বাস ও প্রতিশ্রুতিই হচ্ছে বন্ধুর জন্য একজন বন্ধুর সবচেয়ে বড় উপহার। তবুও ভালোবাসার নিদর্শন কে না রাখতে চায়? কে না চায় বন্ধুত্বের স্মৃতিগুলো আগলে রাখতে? তাই ভালোবাসার নিদর্শন রাখতে বন্ধু দিবসে আপনিও আপনার কাছের বন্ধুকে দিতে পারেন এ রকম কিছু বিশেষ উপহার। নিচের ছবিগুলো থেকে বেছে নিন আপনার পছন্দেরটি।

ফুল

উপহার কিনতে ক্লিক করুন
বন্ধুর কাছ থেকে ফুল পেতে কে না ভালোবাসে। গোলাপ বন্ধুত্বের প্রতীক, তাই আপনার বন্ধুকে উপহার দিতে পারেন একগুচ্ছ গোলাপ কিংবা রজনীগন্ধার স্টিক। তা ছাড়া দিতে পারেন হরেক রকমের ফুলের তোড়া।

ফ্রেন্ডশিপ ব্যান্ড

উপহার কিনতে ক্লিক করুন
বন্ধুত্বের প্রতীক হিসেবে ফ্রেন্ডশিপ ব্যান্ড খুবই জনপ্রিয়। বন্ধু দিবসে আপনিও আপনার বন্ধুকে একটি ফ্রেন্ডশিপ ব্যান্ড উপহার দিয়ে খুশি করে দিতে পারেন। দেশের যেকোনো গিফট শপে কম দামেই পেয়ে যাবেন আকর্ষণীয় ফ্রেন্ডশিপ ব্যান্ড। দিতে পারেন চমৎকার ইলেকট্রনিক্স ব্র্যান্ডও।

চকলেট

উপহার কিনতে ক্লিক করুন
বন্ধু দিবসে বন্ধুর জন্য কিনে ফেলতে চকলেট। অনেক আগে থেকেই বন্ধু দিবসের চমকপ্রদ উপহার হিসেবে চকলেট ব্যবহৃত হয়ে আসছে।

চামড়ার গিফ্ট

উপহার কিনতে ক্লিক করুন
বন্ধুর জন্য বেল্ট, পার্স কিনতে পারেন।‌ কম দামে সুন্দর বেল্ট, ওয়ালেট, ব্যাগ শহরের সব নামি-দামি দোকান গুলো ছাড়াও ঘরে বসে অনলাইন মার্কেট থেকে কিনতে পারবেন। মোটামুটি‌ দাম শুরু ১৯৯ টাকা থেকে।

পোলো-শার্ট

উপহার কিনতে ক্লিক করুন
ফ্রেন্ডশিপডেতে বন্ধুর জন্য কিনে ফেলুন কোনো ভালো ফ্যাশন ব্র্যান্ডেড পোলো শার্ট। তার পছন্দের কালারের পোলো শার্ট কিনলে আরো ভালো হয়।

সানগ্লাস বা অ্যাকসেসরিজ

উপহার কিনতে ক্লিক করুন
ছেলেদের কাছে অ্যাকসেসারিজের কালেকশন বেশ পছন্দের। লকেট হোক বা ব্রেসলেট অথবা সানগ্লাস ছেলেদের কিন্তু পছন্দ হবেই। তবে যারা একটু ফ্যাশনেবল তাদেরকে অ্যাকসেসারিজে বেশ মানায়। বন্ধু দিবসের উপহার হিসেবে এই গিফট আইটেম দিতে পারেন।

ঘড়ি

উপহার কিনতে ক্লিক করুন
অল্পদামে ভালো মানের ঘড়ি হতে পারে আপনার বন্ধুর জন্য অন্যতম উপহার। আকর্ষণীয় এসব ঘড়ি আপনি যেকোন ওয়াচ হাউজেই পেয়ে যাবেন। অনলাইন থেকে অর্ডার করে এখনি কিনে নিতে পারেন।

পারফিউম

উপহার কিনতে ক্লিক করুন
কথায় আছে সুগন্ধির ঘ্রানে সবসময় কাছে টানে। তাই এই বন্ধু দিবসে আপনর বন্ধুর জন্য বেছে নিতে পারেন আকর্ষণীয় পারফিউম।

এসব ছাড়াও গিফট শপগুলোতে বন্ধুকে উপহার দেওয়ার মতো অনেক কিছুই খুঁজে পাবেন, যেমন—চাবির রিং, ডায়েরি, ফটোফ্রেম, মেয়ে বন্ধুর জন্য দিতে পারেন ব্যাগ, পার্স, গহণা আইটেম সহ আরো অনেক কিছু। বন্ধুর সঙ্গে আড্ডায় রাঙিয়ে তুলুন বন্ধু দিবস। উপহার ছোট হোক বা বড় হোক, দামি হোক বা সস্তা হোক, সেগুলো হচ্ছে আমাদের অনুভূতি। আর অনূভূতির দাম হচ্ছে অসীম। অতঃপর শুভ হোক বন্ধু দিবস, জয় হোক বন্ধুত্বের।

*ফ্রেন্ডশিপডে* *বন্ধুদিবস* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বন্ধু দিবসের উপহারফুল দিতে ভুল করনা বন্ধু! জোটে যদি একটি পয়সা খাদ্য কিনিও ক্ষুধার লাগি, জোটে যদি দুটি পয়সা, ফুল কিনিও হে অনুরাগী।’ কবির এই পঙ্ক্তি নিছক বাক্যবিলাস নয় এতে রয়েছে সৌন্দর্য উপভোগ, ভালোবাসা আর বন্ধুত্বের পরশ নেয়ার কামনা-বাসনা। রয়েছে ফুলের প্রতি গভীর গভীরতা ভালোবাসা সত্যকথন। আর দু’দিন বাদেই বিশ্ব বন্ধু দিবস। বন্ধুদের জন্য এই দিনটি একেবারেই আলাদা। পৃথিবীর সব দেশের সব শ্রেণীর সব পেশার মানুষ এই দিনটি তার প্রিয় বন্ধুর জন্য উৎসর্গ করে, দেয় নানা রকমের উপহার। এ দিনটিতে তাজা ফুল হতে পারে বন্ধুর জন্য সেরা উপহার।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনবিশ্ব ফ্রেন্ডশিপ ডেতে বন্ধুতে ফুলের পরশ ছড়িয়ে দিতে অনলাইন শপ আজকের ডিল নিয়ে এসেছে তাজা ফুলের সমাহার। যারা ঢাকার মধ্যে রয়েছেন তারা অর্ডার করেই পেয়ে যেতে পারেন মনমাতানো সব রঙিণ ফুল।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনবিশ্ব বন্ধুত্ব দিবেসে ফুলের স্নিগ্ধতার পরশ মুহূর্তেই দুঃখ-বেদনা-ক্লান্তি দূর বন্ধুত্বকে করে তুলবে আরও রঙিণ। মন ও শরীর নিমিষেই ফুরফুরে করে দেয়ার ঐশ্বরিক ক্ষমতা রয়েছে ফুলের।এই দিনটিতে যদি ফুলের তোড়া হাতে নিয়ে বন্ধুর সামনে দাঁড়ান তাহলে তার মন প্রাণ মাধুর্যতায় ভরে ওঠবে।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনফুলের কদর দিন দিন বাড়ছে। আর সেই কদরের জোগান দিতে শুধু রাজধানী ঢাকার অভিজাত বিপণি বিতানেই নয়, দেশের প্রায় প্রত্যেক জেলা শহরে এখন রয়েছে একাধিক ফুলের দোকান। দেশের সবচেয়ে বড় ফুলের বাজার বসে রাজধানীর শাহবাগে। রাজধানীর উল্লেখযোগ্য ফুলের দোকান রয়েছে রাজধানী সুপার মার্কেট, হাইকোর্টের সামনে, নিউমার্কেট, আসাদ গেট, ধানমন্ডি সাতমসজিদ রোড, বনানী, গুলশান ১, গুলশান ২, মিরপুর ১০ নম্বর গোলচক্কর ও বেইলি রোডসহ অভিজাত মার্কেট। এছাড়াও খামারবাড়ীতেও প্রতিদিন সকালেই ফুল বিক্রি হয়।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনশত কর্মব্যস্ততার মাঝে যারা ফুলের দোকানে গিয়ে ফুল কিনতে পারছেন না তারা অনলাইনে আজকের ডিল থেকেই নিয়ে নিতে পারেন তরতাজা ফুল। শুধুমাত্র ঢাকা শহরের মধ্যে যারা আছেন তারা তরতাজা ফুল কিনতে এখানে ক্লিক করুন

*ফুল* *স্মার্টশপিং* *ফ্রেন্ডশিপডে* *বন্ধুদিবস*

Risingbd.com: বন্ধু আছে নির্ভরতা আর বিশ্বাসে... সামাজিক ওয়েবসাইট ফেসবুক, টুইটার, মোবাইল ফোনে চলছে শুভেচ্ছা আদান-প্রদান। ১৯৩৫ সালে যুক্তরাষ্ট্রে দিবসটি পালনের প্রথা চালু হয়। ইতিহাস মতে, ১৯৩৫ সালে...বিস্তারিত- http://bit.ly/1hcXumQ

*বন্ধু* *বন্ধুদিবস* *বিনোদন*

এ.এইচ বাবলু: একটি বেশটুন পোস্ট করেছে

ও বন্ধু ..তুমি শুনতে কি পাও ????? বন্ধু দিবসের শুভেচ্ছা
*বন্ধুদিবস*

কেয়া _নাহিদা: একটি বেশটুন পোস্ট করেছে

সবাই খালি ইনবক্স এ বন্ধু দিবস এর শুভেচ্ছা দেয় , কেউ বলে না , আসো ক্ষুধার্ত বন্ধু দুপুরে লাঞ্চ করো ...
*বন্ধুদিবস*
ছবি

আড়াল থেকেই বলছি: ফটো পোস্ট করেছে

সাইফ: এক হারিয়ে যাওয়া বন্ধুর সাথে সকাল-বিকেল বেলা কত পুরনো-নতুন পরিচিত গান গাইতাম খুলে গলা । কত এলোমেলো পথ হেটেছি দু'জন হাত ছিলনাতো হাতে ছিলো যে যার জীবনে দু'টো মন, ছিল জড়াজড়ি একসাথে কত ঝগড়া বিবাধ সুখের স্মৃতিতে ভরে আছে শৈশব তোকে স্মৃতিতে স্মৃতিতে এখনো তো ভালবাসছি অসম্ভব কেনো বাড়লে বয়স ছোট্টো বেলার বন্ধু হারিয়ে যায়?

*বন্ধুদিবস* *প্রিয়গান*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★