বর্ষাতি

বর্ষাতি নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বৃষ্টিকে আমরা কম-বেশি সবাই ভালোবাসি। বন্ধুদের সঙ্গে আড্ডাবাজিটাও বৃষ্টির দিনগুলোতে জমে বেশ। কিন্তু একটি কর্মব্যস্ত দিনের শুরুতে অঝোর-ধারার বৃষ্টি কারও কাম্য নয়। গুটি গুটি পায়ে আসছে বর্ষা মৌসুম, যে কোনো সময় বৃষ্টি আপনার দুয়ারে এসে হাজির হতে পারে। তা হতে পারে একটি ব্যস্ত দিন, অথবা একটি অলস দিন। তাই এ বর্ষায় পূর্বপ্রস্তুতি হিসেবে যদি একটি বর্ষাতি বা রেইন কোট থাকে আপনার সঙ্গে, তাহলে আর থমকে দাঁড়াতে হবে না। বৃষ্টি উপেক্ষা করে বর্ষাতিটি গায়ে চাপিয়ে বেরিয়ে পড়ুন আপনার গন্তব্যস্থলে। বর্ষাতি অর্থাত্ রেইন কোটের হরেক রকম সংগ্রহ এসে পড়েছে নগরের মার্কেটগুলোয়। আসুন, ঘরে বসেই চোখ বুলিয়ে নিন রকমারি রেইন কোটগুলোর চাহিদা আর দাম-দস্তুরের ওপর।

এক্সক্লুসিভ রেইন কোট ফর বাইকার

কিনতে ক্লিক করুন 

ছেলে-বুড়ো সবার জন্য রয়েছে নানারকম রেইন কোটের সংগ্রহ। মেয়েদের জন্য রয়েছে নানা রংয়ের রেইন কোট। মেয়েদের ফ্যাশনের ব্যাপারটা মাথায় রেখেই হালকা রং ব্যবহার করা হয়েছে। ছেলেদের জন্যও রয়েছে গাঢ় রংয়ের রেইন কোট। যারা বাইক চালান তাদের জন্য রয়েছে ফুলপ্যান্টসহ রেইন কোট। আপনার স্কুলপড়ুয়া ছোটমণিটির জন্য বেছে নিন তার পছন্দের একটি। যেখানে থাকবে বিভিন্ন রংয়ের ব্যবহার, যা স্বভাবতই বাচ্চারা পছন্দ করে।

দরদাম : রেইনকোটের দাম নির্ভর করে কাপড়ের মান এবং কাপড়ের নিচে কয়টি পরত আছে তার উপর। রেইনকোটের ব্র্যান্ডের মধ্যে আছে ডার্বিসুপার, কমফোর্ট, ব্রিদেবল, রেড চ্যাম্পিয়ন ইত্যাদি। রেইন কোটগুলোর দাম পড়বে আপনার আওতার মধ্যেই। মেয়েদের রেইন কোট পাবেন ৩৫০ থেকে ১২০০ টাকার মধ্যে। তবে তাতে যদি চমত্কার ডিজাইন চান তাহলে তার দামটা শুরু হবে ৬০০ টাকা থেকে। ছেলেদের রেইন কোট পাবেন ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে। ফুলপ্যান্টসহ রেইন কোট সেট পাবেন ৮০০ থেকে ১২০০ টাকায়।


বাচ্চাদের রেইন কোট পাবেন ১৫০ থেকে ৩০০ টাকার মধ্যে। রেইন কোটের কাপড়ের ওপর নির্ভর করে দাম নির্ধারণ করা হয়। প্লাস্টিকের রেইন কোটের দাম পড়বে কম। সিঙ্গেল কাপড়ের তৈরি রেইন কোট থেকে ডাবল কাপড়ের রেইন কোটের দামটা একটু বেশিই পড়বে। শুধু বাচ্চাদের জন্য নয়, ছোট-বড় সবার জন্যই দরকার বর্ষাতি। এটি বহন করতেও ঝামেলা পোহাতে হয় না। 

কোথায় পাবেন : রেইন কোটগুলো আমদানি করা হয় চায়না থেকে। তবে, রেইন কোট কিনতে আপনাকে চীনে যেতে হবে না।

নিউমার্কেট, বঙ্গবাজার, রাপা প্লাজা, বসুন্ধরা সিটি, পল্টন, বায়তুল মোকাররম, গুলশান সিটি কর্পোরেশন মার্কেট, উত্তরায় রাজলক্ষ্মী কমপ্লেক্সসহ রাজধানীর বিভিন্ন বিপণিবিতানেই নানা ডিজাইনের নানা রঙের বর্ষাতি পাওয়া যায়। কয়েকটা দেশি ব্র্যান্ডের পাশাপাশি চায়নিজ, কোরিয়ান, ইন্ডিয়ান বর্ষাতিই বেশি বাজারে। বড়দের পাশাপাশি ছোটদের জন্য আছে বাহারি বর্ষাতি।

মাথার হুডিসহ কোট এবং ট্রাউজারের পাশাপাশি একত্রে এক সেটের বর্ষাতিও আছে বাজারে। আছে চেইন লাগানো বা বোতাম লাগানো দুই ধরনের কোটই। কোনো কোনোটায় আবার বোতাম বা চেইন ছাড়াও আছে কোমরের কাছে ফিতে বাঁধার ব্যবস্থাও।

বর্ষা ঋতুতে বিড়ম্বনাও কম পোহাতে হয় না। বিশেষ করে কর্মজীবী মানুষ টের পায় বর্ষা জনিত বিড়ম্বনাটা কেমন। এই রোদ তো এই বৃষ্টি, ভিজে কুরে শেষ যদি আপনার সাথে ছাতা বা রেইন কোট না থাকে। আর এই বিড়ম্বনাকে এড়াতেই আজকের ডিল ডট কম এর একটি ক্ষুদ্র প্রয়াশ, আজকের ডিলে খুব কম দামে খুব ভাল মানের ছাতা ও রেইন কোট সংগ্রহ করেছে তার গ্রাহক ক্রেতার জন্য। আপনিও দেখতে পারেন এবং পছন্দ হলে কিনতে পারেন।

*বর্ষাকাল* *বর্ষাতি* *রেইনকোট*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
........................................*হতেচেয়েছিলাম*
রোদ্রে পুড়বে ভেবেই মেঘ হতেচেয়েছিলাম, এতোটুকু ছায়া দিতে পারিনি, বাষ্প হয়েই উড়ে গেলাম। বৃষ্টিতে ভিজবে বলেই বর্ষাতি হতে চেয়েছিলাম, তবু ও তুমি ভিজলে,আমি বর্ষা হয়েই ভেসে গেলাম। একদিন কাছে টানবে বলেই একটু দূরে ছিলাম, মনের দেওয়াল টপকাতে পারিনি তাই দুরেই রয়ে গেলাম। রোদ,বৃষ্টি, বাষ্প, বর্ষাতি আজও কিছুই বদলায় নি,কিন্তু....
*রোদ* *বৃষ্টি* *বাষ্প* *বর্ষাতি* *বর্ষা* *হতেচেয়েছিলাম*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★