বাংলাদেশ না পাকিস্তান

বাংলাদেশ-না-পাকিস্তান নিয়ে কি ভাবছো?
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

কও কি মনু, বাংলাদেশের সাথে খেলা? কলিজার মধ্যে তো ছ্যাত কইরা উঠলো

আফ্রিদি ভয় পাইসে (শয়তানিহাসি)

*বাংলাদেশ-না-পাকিস্তান* *ক্রিকেটরঙ্গ* *ওয়ার্ল্ডটি২০*

Mahbubul Alam: টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে পাকিস্তান

*বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

★ছায়াবতী★: ফটো পোস্ট করেছে

টচ জিতে পাকিস্তান ব্যাট নিয়েছে

*বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

★ছায়াবতী★: ফটো পোস্ট করেছে

.

(শয়তানিহাসি)

*বাংলাদেশ-না-পাকিস্তান* *ক্রিকেটরঙ্গ*

মি"ল"ন: [ক্রিকেটরঙ্গ-আজকোপায়খেলবাম] ইসরে.............. ইজ টু কুলুকুলু। আর কিছু সময় পর থেকে কোপাইয়া খেলা করবো শুরু। হুক্কা হুয়া হুয়া হুয়া..........................................(খুশী২) (বাঘের গর্জন লিখা যাচ্ছে না তাই শিয়ালের ডাক দিয়ে কাজ চালিয়ে নিলাম)

*বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

ছবি

অনি: ফটো পোস্ট করেছে

৫/৫

এবার এগিয়ে যাওয়ার পালা!

*ক্রিকেট* *বাংলাদেশ* *প্রিয়দেশ* *বাংলাদেশ-না-পাকিস্তান*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

দ্বিতীয় ইনিংসে অসাধারণ ক্রিড়া নৈপুন্য দেখিয়ে খুলনা টেস্ট ড্র করেছে বাংলাদেশ দল। আর বুধবার থেকে শুরু হচ্ছে টাইগারদের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। তাই দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঢাকা টেস্টের জন্য ১৪ সদস্যের দলে কোনো পরিবর্তন আনা হয়নি। খুলনা টেস্টে যারা খেলেছেন, তারাই থাকছেন ঢাকা টেস্টেও। টাইগারদের লক্ষ্য মিরপুর টেস্টে ভালো করে প্রথমবারের মতো পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়।

বাংলাদেশ দলঃ 
তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, রুবেল হোসেন, শাহাদাত হোসেন ও মোহাম্মদ শহীদ।
*ক্রিকেট* *বাংলাদেশ-না-পাকিস্তান* *টিমবাংলাদেশ*
৪/৫

★ছায়াবতী★: [টি২০-মারঘুরিয়ে]ওয়ানডেতে পাকিস্তানের চাইতে ভালো টিম ডিক্লেয়ার হওয়ার পরে টেস্টেও ওয়ানডেস্টাইলে মাইর শুরু করিলো টাইগার ভাই বেরাদাররা।

*ক্রিকেট* *বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

AjkerDeal.com: ফটো পোস্ট করেছে

৫/৫

বাংলাদেশ বনাম পাকিস্তান (১ম টেস্ট, ৩য় দিন) পাকিস্তান - ২৩৬/১ বাংলাদেশ - ৬০ ওভার খেলার সর্বশেষ আপডেট পেতে আমাদ

বাংলাদেশ বনাম পাকিস্তান (১ম টেস্ট, ৩য় দিন) পাকিস্তান - ২৩৬/১ বাংলাদেশ - ৬০ ওভার খেলার সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথেই থাকুন। ‪#‎riseofthetigers‬ & ‪#‎BANvPAK‬ & ‪#‎ajkerdeal‬

*বেশম্ভব* *ক্রিকেট* *খেলাধুলা* *বাংলাদেশ-না-পাকিস্তান*

অনি: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
শেষ পর্যন্ত রিভিউ নিয়া ১ম উইকেট পেতে হলো। সাবাশ! তাইজুল এবং মুশি
*বাংলাদেশ-না-পাকিস্তান*

ইমরান হোসেন : একটি বেশব্লগ লিখেছে

বাংলাওয়াশ হয়ে আপাতত পাকিস্তান ক্রিকেট দল চাইলেও দেশে পালিয়ে যেতে পারছে না। দেশে গেলেও ঝামেলা, কী জবাব দেবে দেশবাসীকে? তাই রস+আলো তাদের সহযোগিতা করতে কিছু জবাব বের করে দিচ্ছে!

আজহার আলীআজহার আলী
আমরা যেতে চাইনি। সামান্য কটা প্লেনভাড়ার জন্য ক্রিকেট বোর্ড আমাদের বিপদের মুখে ঠেলে দিয়েছে। আমরা এ রকম সিদ্ধান্তের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। আগামীকাল থেকে
পাকিস্তান প্রেসক্লাবের সামনে মানববন্ধন। আপনারা সবাই আসবেন।
ওয়াকার ইউনুসওয়াকার ইউনুস
হেরেছি বলে গালি দেবেন না! শুকরিয়া, আপনাদের দোয়া ছিল বলেই আমরা মায়ের ছেলেরা মায়ের কোলে ফিরে আসতে পেরেছি। ওয়ানডে সিরিজ তিন ম্যাচের না হয়ে পাঁচ ম্যাচের হলে আমাদের আর দেশে ফেরা হতো না!

ওয়াহাব রিয়াজওয়াহাব রিয়াজ
তামিম ইকবাল নামক এক এলিয়েন আছে ওই দেশে, যে শুধু মারে। জোরে বল করলেও মারে, আস্তে বল করলেও মারে! বল টার্ন করালেও মারে, টার্ন না করালেও মারে। কিছু না করলেও মারে। এলিয়েনের সঙ্গে কি আর ক্রিকেট খেলা যায়? (তামিম ঘুমের মধ্যেও মারে, আমি ঘুমের মধ্যে বল করে বিষয়টা খতিয়ে দেখেছি।)

মোহাম্মদ হাফিজমোহাম্মদ হাফিজ
আরাফাত সানি নামক এক গেরিলাযোদ্ধা আছে। সে সরাসরি মারে না। অফস্পিন করবে বলে হাত ঘুরিয়ে আর্মার মেরে বোল্ড করে দেয়। আবার নাচেও! থ্যাংকস গড, আজ থেকে আর সানির বল খেলা লাগবে না!

জুনাইদ খানজুনাদ খান
এমনকি তাদের সরকারও (সৌম্য) আমাদের বিপক্ষে ছিল! সে–ও সুযোগ পেয়ে মেরেছে। বিদেশি নাগরিক হিসেবেও সরকার আমাদের নিরাপত্তা দেয়নি। আমি পাকিস্তানি দূতাবাসের সাহায্য চেয়েছিলাম। তারা বলেছে, মাথা খারাপ? সরকারের মাথা গরম। কথা বললেই মারবে!

সাঈদ আজমলসাঈদ আজমল
ওরা সারা দিন মুক্তিযুদ্ধের গান শোনে। ‘তবু শত্রু এলে অস্ত্র হাতে ধরতে জানি...’ এটুকু শুনেই চার মারে। আবার কিছুটা শুনে ছক্কা মারে। আবার বাকিটা শুনে আউট করে দেয়। আমাদের মুক্তিযুদ্ধ ছিল না, গানও নাই, তাই জয়ও নাই! আমাকে ফেক সাঈদ আজমলের ফেক আইডি মনে করে খুব মেরেছে, খুব! অথচ আমি কেবল বোলিং অ্যাকশন চেঞ্জ করেছিলাম!

শহীদ আফ্রিদিশহীদ আফ্রিদি
এখন তো কেউ আমারে ‘ম্যারি মি, আফ্রিদি!’ বলবে না! আমার কী হবে!
*ক্রিকেটরঙ্গ* *বেশম্ভব* *বেশফান* *বাংলাদেশ-না-পাকিস্তান*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

সাব্বাস আরেকটা গেলরে..... (গ্যাংনাম) টাইগার দেখছে কিন্তু টাইগার এর বল চোক্ষে দেখে নাই ....ওরে চশমা লাগা জলদি তোরা!
*বাংলাদেশ-না-পাকিস্তান*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বাঘের গর্জন কতটা ভয়াল তা পাকিস্তানের তো আগে থেকেই জানা। ১৬ বছর পরে যখন ক্রিকেটের মত আসরে পাকিস্তানকে বাংলাওয়াশ ডিটারজেন্ট পাউডারে চুবিয়ে ধবলধোলাই করলো তখন বাঙালি কি জিনিস সেটা বুঝতে বিন্দু মাত্রও কমতি রইলনা। তাইতো বাংলাওয়াশ হওয়ার পর পুরো পাকিস্তান জুড়ে শুরু হয়েছে তুমুল হট্টগোল। তোলপাড় শুরু হয়েছে পাকিস্তান পার্লামেন্টেও। 

বুধবার বাংলাওয়াশ নিয়ে উত্তাল হয়ে উঠে পাকিস্তান পার্লামেন্ট। পাকিস্তানের জঙ গ্রুপের ইংরেজি ভাষার প্রকাশনা, ইন্টারন্যাশনাল জিও নিউজ জানিয়েছে, পাকিস্তানের ওয়ানডে সিরিজ পরাজয়ে সেদেশের জাতীয় সংসদে ক্ষোভ তৈরি করেছে। বুধবার পার্লামেন্টের সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা এর তীব্র সমালোচনা করেন এবং একইসঙ্গে পিসিবিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছেন তারা।

সংসদে পিএমএল-এন সাংসদ শেখ রোহিল আসগর প্রথমে বিষয়টি উত্থাপন করেন। সংসদে বিষয়টি উত্থাপন করে তিনি বলেন, যারা ক্রিকেট বিষয়ক বিষয়গুলো দেখাশোনা করেন, তাদের আরো দক্ষ হওয়া উচিত। পিসিবিতে নতুন একটি নির্বাচক কমিটি এবং ওয়ানডেতে নতুন একজন অধিনায়ক নির্বাচন করার জন্যও তিনি দাবি জানান। 
তথ্য সহযোগিতা ও ছবিঃ জাগো 
*বাংলাওয়াশ* *বাংলাদেশ-না-পাকিস্তান* *ধবলধোলাই*
ছবি

তৌফিক পিয়াস: ফটো পোস্ট করেছে

৪/৫

বাঁশবাগানের মাথার উপর চাঁদ উঠেছে ঐ... (খিকখিক)

*বাংলাদেশ-না-পাকিস্তান* *বাংলাওয়াশ* *ক্রিকেটরঙ্গ*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)
বাংলাদেশের টি-টোয়েন্টি দল: তামিম ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, মুস্তাফিজুর রহমান ও আরাফাত সানি।
আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।
*ক্রিকেট* *টি-২০* *বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

হাফিজ উল্লাহ: ফটো পোস্ট করেছে

৫/৫

প্রস্তুতি সম্পন্ন বাংলা ওয়াশের

(গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)

*বাংলাদেশ-না-পাকিস্তান*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

গর্জে উঠো আরেকবার, এবার হবে বাংলাওয়াশ!

*বাংলাদেশ-না-পাকিস্তান*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বের বড় বড় ক্রিকেট পরাশক্তিদের হারানো বাংলাদেশের জন্য এখন আর স্বপ্ন নয়। আমরা অনেক বড় বড় দলকে পরাজিত করেছি। বাংলাওয়াশ করেছি বেশ কয়েকটি দলকে। আর আজকে আমাদের সামনে আরো একটি সুযোগ তা হলো পাকিস্তান ক্রিকেট দলকে বাংলাওয়াশ করা। বাঘের গর্জন ছড়িয়ে তিন ম্যাচ সিরিজের ওডিয়ায় ক্রিকেটের প্রথম দুটিতে জয় লাভ করে ইতিমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এখন মাশরাফিরা উন্মুখ বাংলাওয়াশের জন্য।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বুধবার টাইগারদের শেষ ধাপটি শুধু পেরোনো বাকি। সেটি পারলেই ক্রিকেট কীর্তিতে স্বপ্নের উচ্চতায় পৌঁছে যাবে সময়ের সূর্যসন্তানরা। পুরো বাংলাদেশ উন্মুখ হয়ে আছে আরেকটি বাংলা ওয়াশ দেখার জন্য।
*বাংলাওয়াশ* *ধবলধোলাই* *বাংলাদেশ-না-পাকিস্তান* *ক্রিকেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★