বাংলাদেশ না ভারত

বাংলাদেশ-না-ভারত নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

অভিনন্দন মুশফিক
বুক চিতিয়ে সেঞ্চুরিটা তুলে নিল মুশফিক(গুরু)
*বাংলাদেশ-না-ভারত* *মুশফিক*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

(চিন্তাকরি)

(মনখারাপ)

*বাংলাদেশ-না-ভারত*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

এমন রেকর্ড দেখতে চাই নি(মাইরালা২)(মাইরালা২)(মাইরালা২)

*ক্রিকেট* *আফসোস* *বাংলাদেশ-না-ভারত*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

আমানুল্লাহ সরকার: উত্তেজেনা,মানসিক চাপ, প্রফেশনালিজমের অভাব,খুব বেশি বীরত্ব দেখাতে যাওয়া,নির্বুদ্ধিতা? শুভাগত?মুশি রিয়াদ?নাকি ভাগ্য?কাকে দোষ দেবো এই ১রানের পরাজয়ের জন্য? সব ছাপিয়ে 'ভাগ্য' কেই কাঠগড়ায় দাঁড় করাই আমি। নইলে সাবলীলভাবে অসাধারন দুইটা চার মারা মুশি কিছুতেই এমন করতেন না।মুশির কথা বাদই দিলাম "কুল রিয়াদ" আমাদের সবচেয়ে ঠান্ডা মাথার লোকটাও যখন মুশির মতই একই কাজ করতেন না।করার পরক্ষণেই মাঠে উপুড় হয়ে বসে থাকতেন না। জয় না হোক ১ রান তো হবে,তাও রানআউট!

*আফসোস* *বাংলাদেশ-না-ভারত*

আফনান : একটি বেশটুন পোস্ট করেছে

বাংলাদেশ বনাম আইসিসির ম্যাচ শুরু হবে রাত আটটায় সেই ম্যাচ দেখার অপেক্ষায় আছি। আশা করি বাংলাদেশ আইসিসি কে পরাজিত করবে আমরা সবাই সেই অপেক্ষায়
*বাংলাদেশ-না-ভারত* *ক্রিকেট*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপে মেলবোর্নের সেই ম্যাচের পর থেকে দু’দল যখনই মুখোমুখি হয়েছে বেজেছে যুদ্ধের দামামা। তা সে এশিয়া কাপের ফাইনালই হোক বা গ্রুপ লিগের ম্যাচ। কিন্তু এ বারে ছবিটা যেন একটু আলাদা।

বেঙ্গালুরুতে আজ সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে দু’দল। দুই দলের কাছেই এই ম্যাচ ডু অর ডাই। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে বাংলাদেশকে। অন্য দিকে, আজ না জিতলে সেমিফাইনালের দৌড়ে কার্যত ছিটকে যাবেন ধোনিরা। কিন্তু কোথায় যুদ্ধের দামামা? দু’দলের কাছেই এই মরণবাঁচন ম্যাচের আগে শোনা গেল সম্প্রীতিরই সুর। সাংবাদিক সম্মেলনে বাংলাদেশকে প্রশংসায় ভরিয়ে দিলেন আশিষ নেহরা। বললেন, “ওরা এশিয়া কাপের ফাইনাল খেলেছে। পাকিস্তান-শ্রীলঙ্কার মতো বড় দলকে হারিয়েছে। গত তিন চার বছর ধরে যে ভাবে ওরা খেলছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। চলতি সিরিজেও ওরা ভালই খেলছে। ভাগ্যের সামান্য সাহায্য পেলে পয়েন্ট টেবিলের উপরের দিকেই থাকত ওরা।” প্রতিপক্ষের প্রশংসা শোনা গেল মাশরফির গলাতেও। বাংলাদেশ অধিনায়কের মতে, “ভারতকে হারাতে হলে আমাদের আরো ভাল খেলতে হবে। আমরা ওদের ওয়ানডেতে হারালেও এখনও পর্যন্ত টি২০-তে হারাতে পারিনি।”

বাংলাদেশ যে কতটা বিপজ্জনক দল তা ধোনিদের মনে করিয়ে দিয়েছেন কপিল দেবও। সাকিবদের প্রশংসা করে ভারতের সর্বকালের সেরা অলরাউন্ডারের দাবি, “বাংলাদেশ অসাধারণ ক্রিকেট খেলছে। আমি নিশ্চিত আর বছর দু’য়েকের মধ্যে টি টোয়েন্টিতেও একটা অসাধারণ দল হয়ে উঠবে বাংলাদেশ। তবে এখনও যে কোনও দলকে চমকে দেওয়ার ক্ষমতা রাখে ওরা। ধোনিদের সতর্ক হয়েই আজ মাঠে নামতে হবে।”
সূত্র: আনন্দবাজার
*বাংলাদেশ-না-ভারত* *ক্রিকেট* *খেলাধুলা*

আড়াল থেকেই বলছি: *বাংলাদেশ-না-ভারত* বাংলাদেশ ভাত বেশি খাইছে .. তাই ভারত জিতবে..

ছবি

MYandroidBD.com: ফটো পোস্ট করেছে

বাংলাদেশ VS ইন্ডিয়া ফাইনাল খেলা দেখুন খুব কম খরচে! (গ্যাংনাম) http://myandroidbd.com/live-tv-bangladesh

*শুভকামনা* *বাংলাদেশ-না-ভারত*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

ক্রিকেট শুধুমাত্র একটি খেলা নয় এটি পুরো জাতির বিনোদনের অন্যতম খোরাক। এই বিনোদনটা তখনই সরব হয় যখন টাইগাররা ভালো খেলা উপহার দেয়। তবে খেলা যদি হয় বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালের সমালোচিত দেশ ভারতের সাথে তাহলে তো চারিদেকে শুধু বিনোদন আর বিনোদন। তথ্যপ্রযুক্তির এই যুগে বিনোদনটা চলছে বিভিন্ন অনলাইন ওয়েব পেজ,  টুইটার, বেশতো ও ফেসবুকের মত স্যোশাল মিডিয়াকে ঘিরে। এসব মাধ্যম গুলোতে বাংলাদেশ ও ভারতীয় দলকে নিয়ে বিভিন্ন কার্টুন ও ফটো টেক্সট দিয়ে ট্রল বানিয়ে বিনোদন লুফে নিচ্ছে ক্রীড়ামোদীরা। বর্তমানে ফেসবুকে বিভিন্ন ক্রিকেট ট্রল পেজ বা গ্রুপ রয়েছে। মূলত সেখান থেকেই ঠাট্টা, বিদ্রূপ আর বিনোদনের রস মিশ্রিত নানা টেক্সট দিয়ে মজা লুফে নিচ্ছেন। তাছাড়াও যে যেখান থেকে যে ভাবে পারছে পঁচানি দিয়ে যাচ্ছে ক্রিকেটারদের। চলুন এশিয়া কাপের বাংলাদেশ ভারত ম্যাচকে ঘিরে কি ধরনের ট্রল চলছে স্যোশাল মিডিয়া সেগুলো দেখে নেই। 

ট্রল নং-০১:
জনপ্রিয় স্যোশাল মিডিয়া বেশতো তৈরী করেছে এই ট্রলটি যা স্যোশাল মিডিয়ায় বেশ জনপ্রিয়তা পেয়েছে। কার্টুনটিতে দেখা যাচ্ছে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষিপ্ত ভারতীয় ব্যাটসম্যান বিরাট  কোহলিকে দু’হাত জোড় করে বলছে ঘরে ফিরে আয় আপ,  এবার আমাগো বাঘে পাইছে, ধরলে কিন্তু রেহাই পাবি না...

ট্রল নং-০২:
জনপ্রিয় ফেসবুক পেজ উন্মাদ এই ট্রলটি তৈরী করেছে।বাঘের ব্যাটিং থাবায় উড়ে যাচ্ছে বল নামক ইন্ডিয়ান খেলোয়াড়ের কার্টুনটি।বলটি যে  নিশ্চিত ছক্কায় পরিণত হয়েছে তা টেক্সট দারা বোঝানো হয়েছে।

ট্রল নং-০৩:
ধরে দিবানে বর্তমান সময়ে সবচেয়ে বেশি ব্যবহৃত টেক্সট। যা বিভিন্ন ক্যারিকেচারে ব্যবহৃত হচ্ছে। বিভিন্ন কার্টুনের সাথে টেক্সটটি ব্যবহার করা হচ্ছে। বেশতোর বাঘমামা কার্টুনের সাথে টেক্সটি দেখা যাচ্ছে। 

ট্রল নং-০৪:
নরেন্দ্র মোদিও বাংলাদেশকে সাপোর্ট করছে জানিয়ে ট্রল করেছে ফেসবুক পেজ কেউ আমারে মাইরালা। ঠাট্রা,  বিদ্রুপ আর ঠোকাঠুকিতে বেশ জনপ্রিয় এই পেজটি। আজকে বাংলাদেশকে সাপোর্ট
 করার জন্য সকল বাংলাদেশিরা যখন তাদের প্রোফাইল পিক চেঞ্জ করেছে ঠিক তখনি মোদির ছবি দিয়ে এই ট্রলটি তৈরী করা হয়েছে। 
ট্রল নং-০৫:

বিশিষ্ঠ কার্টুনিষ্ট তন্ময় তৈরী করেছেন কার্টুনটি। প্রত্রিকায় স্থান পেয়েছিল তার এই সৃষ্টি। কার্টুনটিতে টাইগারবেশে বাংলাদেশ দলের খেলোয়াড়দের বোঝানো হয়েছে। উজ্জীবিত, উদ্বেলিত ও আক্রমনাত্নক ভূমিকাতে দেখা যাচ্ছে সবগুলো কার্টুনকে। 

ট্রল নং-০৬:
অসাধারণ একটি সৃ্ষ্টি  এটি। ফটোশপ ব্যবহার করে করা হয়েছে এটি। টেক্সট এ ইন্ডিয়ান টিমকে আমন্ত্রণ যানানো হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে দলপতি মাশরাফি ও তাসকিনের মাঝখানে চাপ সামলাতে ব্যস্থ ভারতের জনপ্রিয় ব্যাটসম্যান বিরাট কোহলি। 

ট্রল নং-৭:

এই ট্রলটিও জনপ্রিয় বাংলা স্যোশাল মিডিয়া বেশতোর। রম্য এই কার্টুনটিতে দেখা যাচ্ছে দুইজন ডাক্তার ট্রেচারে করে টিম ইন্ডিয়ার একজন আহত ব্যাটসম্যানকে মাঠের বাইরে নিয়ে যাচ্ছে। বুঝতেই পারছেন স্টাম্প গুলো বাংলাদেশি বোলারদের আঘাতে বিধ্বস্থ আর ব্যাটসম্যানের অবস্থা তো আরো নাজেহাল। 


*ক্রিকেট* *ক্রিকেটট্রল* *বাংলাদেশ-না-ভারত* *ক্রিকেটরঙ্গ*

সৌ র ভী: *বাংলাদেশ-না-ভারত* কিছুই বলবো না ... কথায় নয়, কাজে দেখিয়ে দিবো ইনশাল্লাহ (কুল)

ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

মওকা ছাড়াই আজ ওয়াশ হবে ইন্ডিয়া (ভেঙ্গানো)(ভেঙ্গানো২)

*বাংলাদেশ-না-ভারত*

রানা মাসুদ: *শুভকামনা* (লালালা)(লালালা)(লালালা) প্রিয় বাংলাদেশ ক্রিকেট টিমের সাফল্য এবং জয়ের প্রত্যাশায় প্রহর গুনছে পুরো বাঙ্গালী জাতি, কোটি প্রাণের একি আকুতি “ গর্জে উঠো টাইগার” (ওইসর) বাংলাদেশ আজ জিতবে ইন শা আল্লাহ(দোয়া)(দোয়া)(দোয়া) জয় যেন হয় ক্রিকেটের।(চুম্মা)(গ্যাংনাম)(চুম্মা)(গ্যাংনাম)(চুম্মা)(গ্যাংনাম)

*বাংলাদেশ-না-ভারত*
ছবি

হাফিজ উল্লাহ: ফটো পোস্ট করেছে

গর্জে উঠো বাংলাদেশ আরেকবার বিজয়ের নেশায়। তোমাদের জন্য রইলো...ষোল কোটি মানুষের দোয়া, ভালোবাসা আর শুভ কামনা।

*বাংলাদেশ-না-ভারত*
ছবি

বেশতো Buzz: ফটো পোস্ট করেছে

ছবিটি নিয়ে কমেন্টে মজার মজার ক্যাপশন দাও (কুল)(কুল)

*বাংলাদেশ-না-ভারত* *ক্রিকেটরঙ্গ* *এশিয়াকাপ* *ক্রিকেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★