বাই সাইকেল

বাইসাইকেল নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাই সাইকেল সবারই পছন্দের বাহন। ছোট থেকে বড় প্রত্যেকেরই সাইকেল চালানোর প্রতি আলাদা একটা আগ্রহ রয়েছে। শুধু আগ্রহ থেকেই নয় অনেকে আছেন যারা শারীরিক ব্যায়াম সেরে নেওয়ার জন্য বাইসাইকেল চালান। অনেকে আবার শখের বশে কেউ বা আবার ঢাকার অসহনীয় যানজট থেকে মুক্তি পেতে সাইকেলের উপর আস্থা রাখেন। যে যে কারনেই সাইকেল চালান না কেন সব সময় যেন বডি আর্মার, সানগ্লাস ও হেলমেট এর মত বাইক রাইডিং এর প্রয়োজনীয় অনুসঙ্গ সঙ্গে থাকে। যারা বাই সাইকেল চালানোয় দুর্দান্ত পারফরমেন্স পেতে চান তারা এক্ষনি নিচের প্রোড্রাক্ট গুলো সংগ্রহে রাখুন। পন্যগুলোর জন্য কনটেন্ট এর ছবিগুলোতে ক্লিক করুন।

রিচার্জেবল USB বাইসাইকেল লাইট উইথ হর্ণ


নিরাপদে সাইকেল চালানোর জন্য রিচার্জেবল ইউএসবি বাইসাইকেল লাইট উইথ হর্ণ  খুব কার্যকারী। সাইকেল চালানোর সময় অন্যকে সতর্ক  করতে এবং রাতের বেলায় আলো দিয়ে সাইকেল ড্রাইভ করতে এই হর্ণ এবং লাইট আপনাকে সাহায্য করবে। 

মাল্টিফাংশন বাইসাইকেল টুল


যারা সাইকেল চালান তারা সাইকেলের টকিটাকি কাজও করতে পারেন। রাস্তার মধ্যে যে কোন ধরনের ছোট খাট ত্রুটি সারতে মাল্টিফাংশন বাইসাইকেল টুল সংঙ্গে রাখুন। এ ধরনের টুল গুলোতে আপনার বাইসাইকেলের জন্য ১ এর ভিতর ১৮ টি ফাংশন টুল কি রয়েছে।

নাইট ভিশন ড্রাইভিং গ্লাস


নাইট ভিশন ড্রাইভিং গ্লাস রাতের বেলা কার ড্রাইভিং করার জন্য উপযোগী। রাতের বেলাতে যারা নিয়মিত সাইকেল চালান তারা এই চমকপ্রদ গ্লাসটি সংগ্রহে রাখতে পারেন।

LED হেড ল্যাম্প


রাতের বেলায় সাইকেল চালানোর সময় অন্ধকারে অনেকেরই সমস্যা হয়। এই সমস্যা এড়াতে নিয়ে নিতে পারেন LED হেড ল্যাম্প। এটি আপনার মাথায় জড়ানো থাকবে এবং অন্ধকারে আলো ছড়িয়ে পথ দেখা সহজ করে দেবে।

বাইসাইকেল মোবাইল হোল্ডার


সব সময় মোবাইল সঙ্গে থাকেনা এরকম মানুষ হয়তবা খুঁজে পাওয়া যাবে না। বাইক চালানোর সময়ও নিশ্চয় আপনার কাছে মোবাইল থাকে? মোবাইল কোথায় রাখবেন, কখন কে কল দেবে কিভাবে বুঝবেন? এই ভয় দূর করতে নিয়ে নিতে পারেন বাইসাইকেল মোবাইল হোল্ডার। বাইকিং এর সময় এটি আপনার মোবাইল ফোনকে নিরাপদ রাখবে।

হেলমেট রিয়ারভিউ মিরর


ঢাকা শহরে সাইকেল চালানোর জন্য হেলমেট বাধ্যতা মূলক। যে কোন সময়ের অনাকাঙ্খিত দুর্ঘনা থেকে রক্ষা পেতে হেলমেট খুব কার্যকরী। তাই নিরাপদ বাইসাইকেল রাইডিংয়ের জন্য আজই ভালমানের হেলমেট নিয়ে নিন।

সিকিউরিটি এলার্ম লক


সিকিউরিটি এলার্ম লক থাকলে আপনার সাইকেল হারানোর ভয় থাকবে না। যে কোন জায়গায় সাইকেল রেখেও আপনি নিরাপদ থাকতে পারবেন। এই লক গুলো হাই কোয়ালিটি ম্যাটেরিয়ালে তৈরি। কোন আঘাত কিংবা খোলার চেষ্টা করা হলে অ্যালার্ম বেজে উঠবে এবং আপনি বুঝতে পারবেন।

বাইসাইকেল প্রেমীরা যারা নিয়মিত সাইকেল রাইডিং করেন তারা রাইডিং এর প্রয়োজনীয় অনুসঙ্গের জন্য এখানে ক্লিক করুন

*বাইসাইকেল* *রাইডিং* *স্মার্টশপিং*

গাজী আজিজ: একটি বেশব্লগ লিখেছে

রাজধানী ঢাকাবাসীর কাছে যানজট নতুন কিছু নয়। ১ ঘণ্টার পথে সময় লাগে ৩ ঘণ্টা। কখনও কখনও পথেই চলে যায় এক বেলা। ফলে অফিসে গিয়ে বসের ঝাড়ি খাওয়ার নজির কম নয়। শুধু ঢাকা নয়, বিশ্বের বড় বড় ঘনবসতিপূর্ণ শহরগুলোতেও এ সমস্যা নিত্য।

gi bicycle

এবার এসব সমস্যা দূর করতে আসছে ফোল্ডিং বাইসাইকেল; যা একবার চার্জে চলবে ৬০ কিলোমিটার। গতিও চরম; ঘণ্টায় যাবে ২৪ কিলো। এক টুকায় ফোল্ডিং ছেড়ে আপনা-আপনি হয়ে যাবে পূর্ণ সাইকেল।

gi-flybike-folded

Gi FlyBike নামের এই electric বাইসাইকেলটির উদ্ভাবক হচ্ছেন Toledo, Augustinoy এবং Sevillia। তারা বলছেন, এটি বিশেষ নকশার। এর ফোল্ডিং সিস্টেম এমন রাখা হয়েছে; যেখানে সামনের চাকার সাথেই মিশে যাবে পেছনের চাকা। ফলে বাস, ট্রেনে চলাফেরার সময় এটা বহন করা সহজ হবে।

giflybike-smartlight

বাইরের চাকচিক্যেই যে সাইকেলটি শুধু সুন্দর ও আকর্ষণীয়- এমন নয়, এতে আছে স্মার্ট সংযোগের কিছু বৈশিষ্ট্য। সাইকেলটিকে ব্লুটুথের মাধ্যমে যেকোনো অ্যান্ড্রয়েড ও আইওএসচালিত ডিভাইসের সঙ্গে সংযুক্ত করা যাবে; যা ব্যবহারকারীদের সাইকেলটি চালাতে সাহায্য করবে। এর মাধ্যমে সাইকেলটি কোথায় পার্ক করা হয়েছে- তাও জানা যাবে। অ্যাপের মাধ্যমে লক-আনলক করে রাখা যাবে। রয়েছে এলইডি লাইটের সুবিধাও।

giflybike-design

রোববার ভারতের সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ইলেক্ট্রিক এই বাই সাইকেলটি সব দিক দিয়েই পারফেক্ট। তবে এর দামটা অধিকাংশ মানুষের নাগালের বাইরে। এর দাম ১৯৯৯ মার্কিন ডলার হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হলেও তা বৃদ্ধি পেতে পারে। আগামী মাসের শুরুর দিকে এটি বাজারে আসতে পারে বলে আশা করা হচ্ছে।

*বাইসাইকেল* *সাইকেল*

শ্রীলা উমা: অনেক দিন থেকে *বেশতো* তে জমজমাট আড্ডা হয় (না) কোথায় সবাই (এদিকেআসো) একটা আড্ডা হয়ে যাক (খুকখুকহাসি) *বেশতোআড্ডা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★