বারান্দা

বারান্দা নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: কিছুক্ষণ আগে ঘুম থেকে উঠে বারান্দায় গিয়ে দাঁড়ালাম... হঠাৎ দেখি সামনের বাসার বউদি একদৃষ্টিতে তাকাইয়া আছে আমার দিকে আর দুষ্টুমিমাখা হাসি দিচ্ছে.. - হঠাৎ মনে পড়লো উনার জামাই তো বিদেশ থাকে :| এই লুক কি ভালবাসার লুক ছিল নাকি স্বামী বিদেশ লুক ছিল?

*বৌদি* *জামাই* *বারান্দা* *রসিকতা*

মোহাম্মাদ আরিফ হোসাইন: *ছাদ* হলো রাতের জন্যে। সকালের জন্য *বারান্দা* এবং দুপুরের জন্য দরজা-জানালাবন্ধ *ঘর* ----- হুমায়ূন আহমেদ

এ. আর. খান: *বারান্দা* আর *টয়লেট* দুটোই দারুন জায়গা.....জাগতিক সকল প্রকার সমস্যার সামধান আসে এই দুটো জায়গা থেকে....(খুশী২)

রুহশান আহমেদ আবীর : আমি তো সারা এলাকাই ঘুরতে পারি, শুধু শুধু *বারান্দা* কেন?

নাহিয়ান সেজান: *বারান্দা* বারান্দাই রদ্দুর, আমি আরাম কেদারাই বসে দুপা নাচাই রে...........................(খুকখুকহাসি)(খুকখুকহাসি)(খিকখিক)(খিকখিক)

আশিকুর রাসেল: *বারান্দা* আগে একসময় ছিল রাতে কারেন্ট চলে গেলেই আমদের বিশাল বারান্দায় আমরা সব ভাইবোন কাজিনরা মিলে কুমির কুমির খেলতাম...আর এখন বারান্দায় যাওয়া হয়না কাপর শুকানো সময়টুকু ছাড়া। সময় আসলে অনেক কিছু বদলে দেয়।

সুপ্ত দিয়া: *বারান্দা* এক চিলতে বারান্দা জুড়ে খন্ড খন্ড সময় লতার ফাঁকে রোদের সাথে বিকেল কথা কয়!

Fazlur Rahaman: *বারান্দা* প্রতি দিনই তো jaoa হয় বিড়ি খেতে... হি হি

স্বাপ্নিক শুভ: *বারান্দা* আমার রুমের সাথে লাগোয়া ব্যালকনিটা অনেক বড়। চারতলার এই ব্যাল্কনিতে বসে সামনের বিরাট একটা ভিউ চোখে পড়ে। দারুন লাগে। কিন্ত তার এক হাত সামনেই হাই ভোল্টেজের ইলেক্ট্রিক লাইন। বৃষ্টির দিনে কিভাবে যেন গ্রীলগূলো ইলেক্ট্রিফায়েড হয়ে যায়।()

বাংলার বেদুঈন: *বারান্দা* আমার খুবই প্রিয় একটি জায়গা।বেশিরভাগ রাতেই আমি সব বাতি বন্ধ করে বসে থাকি। এই সময়টুকু একান্তই আমার নিজস্ব সময়।এই সময় আমার আম্মুও আমাকে ডাকে না। অনেক সময় বাবার কথা ভাবি, বন্ধুদের ভাবি, কখন হয়তো কেঁদেও ফেলি যখন ভাবি আমার আম্মু চলে গেলে আমি একা

সুফী ম্যাভেরিক: আমার অনেক দিনের *শখ* - *বারান্দা* তে ভেনাস ফ্লাই ট্র্যাপ এর গাছ লাগাবো. সন্ধ্যা বেলা গাছগুলোকে পোকা খেতে দেব আর আমি খাব *ঝালমুড়ি* (বস)

মন্টি মনি: বিকেলে *বারান্দা* তে বসে চা খাওয়া আমার ভিশন ভালো লাগা একটি মুহূর্ত |(খুকখুকহাসি)

ইমরান: *বারান্দা* আমার বারান্দায় টবে একটা *লজ্জাবতী* *গাছ* আছে.... মাঝে মাঝে সময় পেলে বারান্দায় যাই... গাছ টিকে স্পর্শ করলে লজ্জায় গাছের পাতা গুলো নুয়ে পরে...আগে মাঠে ঘটে এই গাছ গুলোর মেলা ছিল...*প্রকৃতি*র এই অপার *সৌন্দর্য* আগের মত অতটা চোখে পরে না!!!

মৃন্ময়ী সাবিহা: বিকেলে ঘুম থেকে উঠে *ঝালমুড়ি* খেতে খেতে *বারান্দা* তে দাড়ালাম।বাইরে তখন রিমঝিমবৃষ্টি পড়ছে।এইরকম আবহাওয়ায় *অতীত* এর কিছু কথা মনে পড়তেই পুরানো একবন্ধুকে *এসএমএস* দিলাম। কিন্তু হায়!ফোনে কোনই ব্যালেন্স নাই। *মেজাজ* খারাপ (রাগী) (রাগী)

মারিয়া আক্তার অর্পিতা: আমার ছোট্ট একটা *বারান্দা* আছে..........(খুকখুকহাসি)

মোঃ আবদুল্লাহ আল মামুন: *বারান্দা* আমার বারান্দায় সকাল আসে। আমার বারান্দায় বিকেল আসে না। আমার বারান্দায় জোছনা আসে। শুধু মিলে না শুকতারার দেখা। তবুও আশাবাদী পূর্ব থেকে পূর্বপুরুষের মতই আমিও। শুকতারা হয়ে আসবে তুমি আমার এ জীবনে।

©The Arafat™: *আমারপ্রিয়* বাসার *ছাদ* , দখিনের *বারান্দা* আর (বৃষ্টি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★