বালিকা

বালিকা নিয়ে কি ভাবছো?

নাফিসা আনজুম রাফা: কি অদ্ভুত আবেগে বালিকা ভালবেসে যায়, তার তরে সবকিছুরে উৎসর্গ করে মনের জানালায় তারেই দেখে যায়, কি অদ্ভুত আবেগে বালিকা ভালবেসে যায়। অধিকারবিহীন অধিকারে বালিকা নাম লেখায়, জোর করে মাঝেমাঝে আবেগের বিস্ফোরণে আশপাশ ভাসায়, কি অদ্ভুত আবেগে বালিকা ভালবেসে যায়।

*বালিকা*

ই ম রা ন: একটি বেশটুন পোস্ট করেছে

বালিকা
জীবনের প্রতিটি ধাপে হেরে গেছি , শুধু অভিজ্ঞতা নামক অভিশাপের কাছে , বালিকা ____ । তুমি ও কি জানতে চাইবে , প্রেমের অভিজ্ঞতা , বালিকা ______ ।
আমি যে বড় সেকেলে , তাই বলে কি , তোমার সাথে হলো না আমার পথ চলা ? বালিকা _____। "না হয়"..... চাতক পাখির ন্যায় তাকিয়ে থাকব , শুধু এতটুকু ভালোবাসার বৃষ্টি দিও ।
*বালিকা*

আলোহীন ল্যাম্পপোস্ট: [বিজয়-পাইছিতোরে]বালিকা বলল, "তোমার জন্য আমি সবকিছু করতে রাজি। বলো কি করলে তুমিও আমাকে ভালোবাসবে??" আমি বললাম, "আপাতত তেমন কিছুই করবার প্রয়োজন নেই। কাল গোসল করে এসো, তবেই আমি তোমার প্রস্তাবে রাজি হয়ে যাব।" সে বলল, "তোমার চাইতে অনেক ভালো ছেলে আমার পেছনে ঘুরঘুর করে। তোমার মত ছেলেকে আমার দরকার নেই।"

*রসিকতা* *বালিকা* *প্রস্তাব*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

গতকাল সন্ধ্যার দিকে গ্রীন রোডে লোকজনের জটলা দেখে এগিয়ে গেলাম । ভাবলাম চোর বা এক্সিডেন্ট । গিয়ে দেখি যে প্রেম সংক্রান্ত ঝামেলা। মেয়েটা হাউমাউ করে চিৎকার করছে, আর ছেলেটা মেয়েটাকে বুঝানোর চেষ্টা করছে । ছেলেটার অপরাধ খুবই গুরুতর । দীর্ঘ ৩ বছরের রিলেশনে এই নিয়ে দ্বিতীয়বারের মত ছেলেটাকে মেয়েটা ওয়েটিং পাইছে । মেয়েটার একটাই কথা ওয়েটিং পাইলো কেন ? ছেলেটা বুঝাইতেছে আমিওতো তোমাকে কত ওয়েটিং পাই, মেয়েটা আরো চিৎকার করছে "তুমি আমাকে সন্দেহ কর ?
ছেলেটা যত বুঝায় মেয়েটা তত চিল্লায়া চিল্লায়া কান্না করে । সব মানুষ দাড়ায়া মজা দেখতেছে ।

সত্যি বলতে শর্ত দিয়ে ভালবাসা হয়না । আপনি কাউকে শর্ত দিবেন আর শর্ত পুরা হলেই ভালবাসবেন এটা ভালবাসা নয় । এটা এক ধরনের বিকিকিনি ।দোকানে যান, টাকা দিলে পন্য মিলবে না দিলে মিলবে না ।
তবে হ্যা, ভালবাসার মানুষের জন্য সর্বোচ্চ কিছু করাটাই হলো ভালবাসা । ধরুন আপনি একজন মেয়েকে ভালবাসেন । আপনাকে তার জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে । যেন সে মাথা উচু করে আপনার কথা সবাইকে বলতে পারে । মেয়েদের মনে জন্মগত ভাবেই এক ধরনের হিংসা থাকে । তারা অন্যের প্রশংসা শুনতে পারে না । ধরুন আপনার গার্লফ্রেন্ডের সামনে তার অন্য বান্ধবীর বয়ফ্রেন্ড এর সুনাম কেউ করলো ,এটা তার একদম পছন্দ হবে না। সে চাইবে তার বয়ফ্রেন্ডকে সবাই বড় বলুক । সো, আপনাকে কি করতে হবে ? আপনার উচিত হবে সবার চেয়ে ভাল কিছু করা । তাহলেই রিলেশন টিকবে , আর এটাই মেয়েদের চাওয়া । রিলেশনের সময় আরেকটা চাওয়া থাকে তা হলো সময় । সব মেয়েই চায় তাকে তার বয়ফ্রেন্ড কেয়ার করুক, সময় দিক । সারাদিন সময় না হোক, ঘুমানোর সময় একটা গুডনাইট আর সকালে একটা গুড মর্নিং সব মেয়েই চাই । দেখুন, রিলেশন অবস্থায় তাকে আপনি কিছুই দিতে পারবেন না মন খুলে । না ড্রেস, না গিফট, না শারীরিক সুখ । বাট সময় দিতে পারবেন । আর সময় এমন এক মহামুল্যবান উপহার , যা টাকা দিয়ে কেনা যায়না । আপনি বলবেন আপনি সারা দিন বিজি থাকেন । ওকে মানলাম , কিন্তু ঘুমানোর আগেতো একটা মেসেজ দিতে পারেন ? পারেন না , কারন আপনি অনেক ট্রায়ার্ড থাকেন । হা হা হা ব্রো, জোকসটা খুব মজার ছিল । আমি আপনাকে চ্যালেঞ্জ করছি আপনি ভালবাসেন না । কারন ঘুমানোর আগে সবচেয়ে প্রিয় মানুষের মুখ অবশ্যই মনে পড়বে । সে আপনি অসুস্থ সুস্থ বিপদ আপদ ক্লান্তি এমনকি মৃত্যু শয্যায় থাকলেও । যদি মনে না পড়ে তাহলে আপনি শিউর থাকেন ,আপনি তাকে ভালবাসেন না । নেভার ,নেভার ,নেভার ।
যাইহোক শুরুর কাহিনি থেকে অনেক দূরে এসেছি । মেয়েটা যখন ওয়েটিং পায়, স্বাভাবিক ভাবেই তার মনে হিংসা হয় ,আপনি তাকে সময় না দিয়ে অন্য কাউকে সময় দিচ্ছেন । এমনি ভাবে ছেলেটারও হয় । তবে এক্ষেত্রে শর্ত রিয়েল লাভ হতে হবে । আর যদি রিয়েল লাভ না হয় , তবে তার সন্দেহ হবে আপনি অন্য কোথাও রিলেশন করতেছেন ।আর সন্দেহ মানেই আপনার লাভ রিয়েল না । কারন ভালবাসা মানে বিশ্বাস আর সন্দেহ মানে অবিশ্বাস । তবে আপনার খারাপ লাগলে আপনি তাকে সরাসরি জিজ্ঞেস করতে পারেন । সে যদি সত্যি ভালবাসে তাহলে সত্যি টা বলবে, আর মিথ্যে হলে সে মিথ্যে বলবে ।
বালিকা, ভালবাসার ক্ষেত্রে সিগারেট হইয়ো না, যে মানুষ যখন প্রয়োজন তোমাকে খাবে, তারপর নি:শেষ হওয়ার পর ফেলে দিবে। প্রেমের ক্ষেত্রে ড্রাগ হও। তোমাকে ছাড়া কেউ যেন এক মুহুর্ত থাকতে না পারে।

ভালবাসার কথা লিখলাম তার মানে এই নয় যে আমি আবার ভালবাসায় ফিরে গেছি । আমি ঘৃনা করি ভালবাসাকে । তোমাদের এই প্রেমহীন মিথ্যে কথার শহর বাধ্য করেছে আমায় ভালবাসাকে ঘৃনা করতে । আমি এখনো ঘৃনা করি ভালবাসাকে ।

*ভালোবাসা* *প্রেম* *বালিকা* *বালক* *চিরসত্য* *অমরপ্রেম*
*প্রেম* *বালিকা* *বালক* *চিরসত্য* *অমরপ্রেম*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

বালিকা, ভালবাসার ক্ষেত্রে সিগারেট হইয়ো না, যে মানুষ যখন প্রয়োজন তোমাকে খাবে, তারপর নি:শেষ হওয়ার পর ফেলে দিবে। প্রেমের ক্ষেত্রে ড্রাগ হও। তোমাকে ছাড়া কেউ যেন এক মুহুর্ত থাকতে না পারে।
*প্রেম* *ভালোবাসা* *বালিকা* *অমরবাণী*
৫/৫

অলিন আরজু: বালিকা তোমাকে একটা কথা জানাই, কবি তোমাকে নিয়ে ২ লাইন কবিতা লিখেছে এর মানে এই নয় কবি তোমার প্রেমের পুকুরে হাবুডুবু খাচ্ছে! কবি সবসময় চারপাশে তার কবিতার উপাদান খোঁজে সেটা হতে পারে একটা পাতা ঝরা গাছ, ভাঙা-চোরা এই শহরের শিরোনামহীন ফুটপাথ, হতে পারে এক বিন্দু ধূলোও ! তুমি কবির কাছে শুধুই তার কবিতার উপাদান, শুধুই............।

*কবিতা* *কবি* *বালিকা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★