বাস ভ্রমণ

বাসভ্রমণ নিয়ে কি ভাবছো?

আর্টিফিসিয়াল পার্সন: *বাসভ্রমণ* খুঁজতে থাকি যে কোন রমণীর পাশের সিট খালি আছে কিনা, , আর বাসে ঘুমাতে ভাল লাগে ।

প্যাঁচা : *বাসভ্রমণ* মারাত্মক বিরক্তিকর কারণ খালি বইয়া থাকা লাগে। আর যদি ভুলেও গ্যাস হয় পেটে তাহলে অশান্তি আর কারে কয়।হাহাহাহাহা...আমি না, ঐ হালা...হাহাহাহা...কোনভাবেই বইসা ঠিক যেন আরাম পাই না আর কিছু করারো থাকে না। তাই দ্বিচক্রযানে করে ভ্রমণ করতেই মজা,শান্তি(খুশীতেআউলা)

সাদাত সাদ: *বাসভ্রমণ* এ সবচেয়ে বিরক্তিকর হলো ধাক্কা (ভেঙ্গানো) আমার ভাগ্যটা ও ধাক্কার মতোই। জীবনে যদি শতবার বাসে উঠিয়া থাকি তবে হয়তো ৯৫ বার দাড়িয়ে ভ্রমণ করতে হয়েছে। যদিও আমি দূরের পথে যেতে *ট্রেন* এর উপর ই ভরসা করি। বাসে একদমই উঠা হয়না। ৩,৪ কিলোমিটার হলে নিরুপায় হয়ে উঠতে হয়।

*বাসভ্রমণ* *ট্রেন*

রোমেল বড়ুয়া: *বাসভ্রমণ* পছন্দ করিনা (চাখাই)

*বাসভ্রমণ*

সজীব: *বাসভ্রমণ* asolei onek mojar akta bepar emon foorti kokhono hoy na . jokhon rate বাসভ্রমণ hoy

আল ইমরান: সবচেয়ে স্মৃতিময় *বাসভ্রমণ* করেছিলাম ঢাকা টু চিটাগং। ২০০৩ সালের কথা, সায়দাবাদ থেকে ১২০ টাকা দিয়ে লোকাল বাসের দুটো টিকিট কেটেছিলাম। আমি আর আমার বন্ধু হীরা। সাথে ছিল গীটার। পথে সারা গাড়িতে গান গাইতে গাইতে গিয়েছিলাম। লোকাল বাসে এমন মজা ......

জি.এম. আব্দুল্লাহ পন্নি: *বাসভ্রমণ* ঢাকার বাস ভ্রমন মানে জ্যাম আর বার্তি ভাড়া।তবে এর মধ্যে যে মজার কোন ঘটনা নাই তেমন না।একদিন ফার্মগেটে বাসের জন্য দাড়িয়ে আছি,বরাবরের মত সব বাস ভর্তি উঠতে হলে অবশ্যই ধাক্কাধাক্কি করা লাগবে,তো উহা করেই উঠলাম।

বাবুই: একটি বেশব্লগ লিখেছে

মানুষকে শুধু শুধু ভয় দেখাতে মজাই লাগে আমার. এই তো ঈদ এ বাসায় যাবো বলে গাবতলী বাস টার্মিনাল এ বসে আছি ..কিছুক্ষণ পর এক ভদ্রলোক আমার পাশে এসে বসলেন .. কথা বাত্রা শুরু করলাম তার সাথে, টাইম পাস করবার জন্য ...অনেক গোবেচেরা টাইপ .অনেক সরল , জীবন সংগ্রামী একজন. কিন্তু অনেক মজার মানুষ, উনার জীবনের অনেক অভিজ্ঞতা শেয়ার করলেন আমার সাথে.. কয়েক ঘন্টার মধ্যেই খুবই পরিচিত হয়ে উঠলাম .

টার্মিনালে মাঝে মাঝেই মাইক এ ঘোষণা আসছে অপরিচিত কারোর দেয়া খাবার খাবেন না , ব্যাগ সাবধানে রাখবেন ইত্যাদি ইত্যাদি .. তো আমার কাছে বেশ কিছু খাবার থাকায় আমি তাকে অফার করলাম তারপর শয়তানি  হাসি হেসে বললাম দেখেন ভাই আমিও কিন্তু অপরিচিত , খাবেন   নাকি আমার কাছ থেকে !! যদি কিছু হয়ে যাই . উনি গদ গদ কন্ঠে বললেন , না ভাই আমরা লোক চিনি , আর আপনাকে দেখে ওই রকম মনেই হয় না , আপনি ভালো মানুষ . আমি বললাম , ভাই মানুষ চেনা এত সোজা নয় .

কিছুক্ষণ চুপচাপ থাকার পর , আমি তাকে জিগালাম ভাই কখনো জেলে থেকেছেন ? উনি বলল না , উনি থাকেন নাই .. আমি বললাম , ভাই আমার তিন দিন জেলে থাকার অভিজ্ঞতা আছে . তারপরের গল্পটা অনেকটা এই রকম .. স্কুল এ থাকাকালীন আমাদের এক বন্ধুর বোনকে ইভ টিসিং করছিল এক ছেলে .. যেহেতু এলাকাটা আমাদের . আর আমরা এত জন তো বাইরের কেউ আসে আমাদের বোনকে বিরক্ত করবে এটা মেনে নেয়াটা অসম্ভব ছিল আমাদের জন্য .. তো ঐদিন বিকালেই ওই ছেলেকে ধরে আনা হলো  আমাদের স্কুল এ তখন হকস্টিক খেলার প্রশিক্ষণ দেয়া হতো আর আমাদের অনেকেই স্কুল এর  নিয়মিত খেলোয়াড়. তো ওই হকস্টিকগুলা  দিয়াই ওই পোলারে সেই পিটুনি  দেয়া হয় . এত পিটুনি দেয়া হয় যে স্টিক ভেঙ্গে যায় আর ওই ভাঙ্গা স্টিক  দিয়া ওই পোলার মাথার যেখানে ফেটে গেছিল সেখানে ঢুকিয়ে ঘুরানো হয়. ছেলেটি পরে হাসপাতালে মারা যাই .. আর আমরা ৮ জনই  ইন্ডিয়াই পালিয়ে যাই .. ওখানে ৩ মাস লুকিয়ে থাকার পর আমাদেরকে দেশে নিয়ে আসা হয় ..দুই জনকে যাবতজীবন আর বাকি আমাদরকে বাবা ও টাকার জোরে তিন দিন পরেই খালাস করে দেয়া হয় .

গল্পটা শেষ করার পর আমি উনাকে বললাম রিফ্রেশ হয়ে আসি যেহেতু আমার বাসের ছাড়বার সময় চলে আসছে  , উনি চুপচাপ সমত্তি দিলেন কিন্তু ফিরে এসে উনাকে আর কোথাও খুঁজে পেলাম না .(হাসি২)


*বাসভ্রমণ*

সম্প্রীতি হাসান: *বাসভ্রমণ* *ট্রেনভ্রমণ* কি জিনিষ গত বছর তের পাইছি । তবে গত ৩০ তারিখ গোপালগঞ্জ গেছিলাম , কাল যাব বরিশাল আল্লাহ্‌ বাঁচাই রাখলে । তার পর যাব কুমিল্লা । কুষ্টিয়া আমার বাড়ি । *বাসভ্রমণ* *ট্রেনভ্রমণ* তবে হাব্বি মজা । আমার ভালই লাগে । আপনের?

শাহ্ মোঃ শাকিল: *বাসভ্রমণ* এর একবার এক্সপিরিয়ান্স হয়ে ছিল ।।।। তারপর হতে বাস দেখলেই ভয় পাই ।।।(রাগী)(ভয়পাইসি)

শূন্যস্থানে আমি : *বাসভ্রমণ* একটা গান আছে না,এই পথ যদি না শেষ হয়; নায়ক-নায়িকা তো সেই গান বাইকে চড়ে গেয়েছিল তারা যদি *বাস* এ থাকতো তাহলে গানের লিরিক-এ একটু চেঞ্জ আস্তো। "এই পথ যেন জলদি শেষ হয় তবে ভালই হতো, তুমি কি বল। হুম্ম হুম...ভালোই হতো।"

মাসুদ হাসান: *বাসভ্রমণ* শুনতেই ভয় লাগে। ওমা! পুড়িয়ে দেবে না তো? *বেশতো*র বায়োস্কোপ নির্বাচিত স্টারড ওয়ার্ড দিয়ে আমাদের ভয় দেখাচ্ছে কেন? জাতি জানতে চায়। (লালকার্ড)

ফুয়াদ হাসান: *বাসভ্রমণ* বাসভ্রমন করতে মজা এক ঝাক বন্ধুর সাথে , একা একা বরিং, তবে গিরলফ্রেন্ড নিয়া পিছনের দিকে পাসাপাসি বসে জারনি করা আলাদা মজা।।(শয়তানিহাসি)

আজমি ইতু: *বাসভ্রমণ* আমার কাছে শুধু মাত্র ঢাকা থেকে চট্টগ্রাম এ এসি বাস চড়ে ভ্রমন এই ভালো লাগে,দৃশ্য দেখি আবার ছবিও তুলি,মাঝে মঝে ঘুম দেই.কিন্তু লোকাল বাস ভ্রমন হলো কষ্টের আরেক নাম.(মনখারাপ)

লোপা সাদিয়া: *বাসভ্রমণ* বরতমানে আতঙকের আরেক নাম।

Muhammad Nazmul Hasan: *বাসভ্রমণ*

জোবায়ের রহমান: *বাসভ্রমণ* লোকাল বাসে চড়ে ঘুরতে ভাল লাগে। আর বি.আর.টি.সি এর দোতলা বাসে চড়ে ঘুরতে ভাল লাগে।

ছবি

এ. আর. খান: ফটো পোস্ট করেছে

সবাই এক এক করিয়া আসুন!!!!!!!.........হেহেহেহে.....বাসজার্নির মাঝখানে এইরকম সম্মিলিত প্রয়াস সত্যিই বড় "চেমতকার"

(খুশী২)(শয়তানিহাসি)(খিকখিক)(ঘটনাটাকি)(হাসি-৩)

*বাসভ্রমণ*

সুমন (দুষ্ট পাখির বাবা): সামনে যদি কোনো সুন্দরী বসে থাকে তখন *বাসভ্রমণ* ভালই লাগে................. (শয়তানিহাসি)(মামাকিদেখলাম)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★