বাস্তব

বাস্তব নিয়ে কি ভাবছো?

Lutfun Nessa: একটি বেশটুন পোস্ট করেছে

waiting list .....................
সাদি: একাদশ শ্রেণীর ছাত্র, এই তোকে আমার কাছে খুব ভালো লাগে টুসি: ৪থ শ্রেণীর ছাত্রী, ও আচ্ছা তাই ....তবে . সাদি: তবে আবার কিরে.................... টুসি: না বলছিলাম যে অনেক সময় লাগবে... waiting list এ থাকতে পারেন সাদি: মানে? এখন কি হয়েছে! টুসি: ক্যা বোজেননাই নাই যে অনেকে লাইনে আছে! সাদি: কপালে হাত দিয়ে ভাবছে, ৪র্থ শ্রেণীর মেয়ে ছিঃ ছিঃ ছিঃ
*৪র্থশ্রেণীর* *মেয়েরঅবস্থা* *বাস্তব*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

সেরামবচন উপদেশ নহে (শয়তানিহাসি)
দুনিয়ায় সেই ছেলেটাই সুখী যার বাবার কোটি টাকা আছে দুনিয়ায় সেই ছেলেটা চির দুঃখী যে নিজে কঠোর পরিশ্রম করেও সুখের দেখা পায়না। (হিহিহি) (হিহিহি)
*হাবিজাবি* *সত্য* *দুনিয়া* *বাস্তব* *পরিশ্রম* *ব্যবধান* *গরিব*

ঝিঁঝিপোকা: টাকা কথা বলে... পৃথিবীর সব ভাষায়...

*টাকা* *বাস্তব* *সত্য*

প্রলয় কান্তি রায় : একটি বেশটুন পোস্ট করেছে

বাস্তব জীবনের কথা
যখন একা থাকার অভ্যাস হয়ে যায়, ঠিক তখনি স্রষ্টা কিছু মানুষের সন্ধান দেন । যখন তাদেরকে নিয়ে ভাল থাকার অভ্যাস হয়ে যায়, ঠিক তখনি আবার একা হয়ে যেতে হয় |
*যান্ত্রিকজীবন* *বাস্তব* *জীবন_থেকে_নেয়া*
৪/৫

অসমাপ্ত কাব্য: যাকে আপনি পছন্দ করবেন সে মিথ্যা বললেও সত্য মনে হবে। ভুল করলেও ঠিক মনে হবে। আর যাকে সহ্য করতে পারেন না, সে সত্য বললেও মিথ্যা মনে হবে। তার ঠিক কাজও ভুল মনে হবে। কিন্তু মিথ্যা যতই মিস্টি হোক সেটা শুধু ক্ষণিকের। আর সত্য যতই তিতা লাগুক সেটাই বাস্তব...!!

*সত্য* *মিথ্যা* *বাস্তব*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আজকে জিন্স-টপ্‌স পরা বাঙ্গলী দোস্তগুলা শাড়ি পরে পান্তা-ইলিশ খাবে। ডুডগুলো গালে একতারার আল্পনা এঁকে সেলফি তুলবে। সারা বছর কেউ মনে রাখুক না রাখুক- এই দিনটাতে বাংলা সালের হিসাব সবাই মনে রাখবে। ডুড সারকেলের বাইরে থাকবে যারা ইনবক্স ভরে যাবে তাদের শৈল্পিক সব শুভেচ্ছা বার্তায়। যে শহরে এখনও ডাস্টবিন থেকে খাবার কুড়িয়ে খাই শিশুরা সেখানে হাজার টাকা দামের ইলিশ কিনে একদিনের জন্য হলেও বাঙ্গালীয়ানার দায় মেটাবে।

কি লাভ এই লোক দেখানো বাংলা নববর্ষ পালন করে ?????
*আবেগ* *বাস্তব*

ঝিঁঝিপোকা: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
একটি ফ্রি পরামর্শ!
বলুনতো রানিমা, একটা মেয়ের কেমন ছেলে বিয়ে করা উচিৎ? যে ছেলে মেয়েটাকে ভালোবাসে তাকে? নাকি মেয়েটা যে ছেলেকে ভালোবাসে তাকে?
আরে বোকা, এসব কিছুই না... যে ছেলে মেয়েটার বাবা-মাকে যোগ্য সম্মান আর ভালোবাসা দিতে পারবে, সে ছেলেকেই তার বিয়ে করা উচিৎ...
*বাস্তব* *জীবন* *বিয়ে* *ভালোবাসা* *ছেলে* *মেয়ে*

ঝিঁঝিপোকা: একটি বেশটুন পোস্ট করেছে

এই সমাজে "মেয়েমানুষ" ইজ নট ইক্যুয়েল টু "মানুষ"
"মানুষ" হিসেবে জন্মেছি... কিন্তু বাঁচতে হবে শুধুই "মেয়েমানুষ" হয়ে!
... ... ...
*জীবন* *বাস্তব*

আফিয়া আনজুম প্রীতি: এতো কষ্ট করে পুষে রাখা স্বপ্নগুলো কিভাবে এরকম এক ঝটকায় ধুলোর মতো উড়ে যায় !!!(চিন্তাকরি)(ফুঁপিয়েকান্না)

*স্বপ্ন* *বাস্তব* *অনেক* *কঠিন*

আশিকুর রহমান: একসময় একটা মেয়েকে খুব ভালবেসে ফেলার পরও তাকে বলিনি, কারন আমি ছিলাম তার সবচেয়ে প্রিয় বন্ধু।যখন তাকে ভালবাসার কথা বলেছি, ততোদিনে সে বিবাহিতা। বলেছিলাম এইজন্যই যে আমার সবথেকে ভাললাগার অনুভুতিটার অবমূল্যায়ন করতে চাইনি। তখন তার প্রশ্ন ছিল আগে কেন বল নাই? আমি বলেছিলাম তখন বললে হয়তো আজ তোমার মুখ থেকে এই কথাটা শোনার যোগ্যতা আমার থাকতো না। শুধুমাত্র বন্ধুত্বের খাতিরে আমার সবচেয়ে ভাললাগার মানুষটাকে আপন করে চাইতে পারিনি। এটাকি বোকামি কিনা জানিনা।তবে তার বিশ্বাসের মূল্য দিতে পেরেছিলাম এটাই আমার জন্য বড় পাওয়া।

*বাস্তব**ছোটগল্প*

অসমাপ্ত কাব্য: আমি কবর হব , যদি চিরঘুম তুমি দাও । আমি মরন হব , যদি তুমি সঙ্গে আমাকে নাও । কিন্তু কার জন্য এত কঠিন বাস্তব মেনে নেব যে আমাকে বলে অনেক হয়েছে এবার যাও...????

*কবর* *ঘুম* *বাস্তব*

পাগলী: আমাকে ভালবাসার পর তুমি ভুলে যাবে *বাস্তব* আর *অবাস্তব*, বস্তু আর স্বপ্নের *পার্থক্য*। সিঁড়ি ভেবে পা রাখবে স্বপ্নের চূড়োতে, ঘাস ভেবে দু-পা ছড়িয়ে বসবে অবাস্তবে, লাল টুকটুকে ফুল ভেবে খোঁপায় গুঁজবে গুচ্ছ গুচ্ছ *স্বপ্ন*।

*কবিতা* *বাস্তব* *অবাস্তব* *পার্থক্য* *ফুল* *স্বপ্ন* *হুমায়ূনআজাদ* *বাস্তব*

গোলাম মুক্তাদির: *দারিদ্রতা* দূর করতে সঠিকভাবে *যাকাত* আদায় করলে *মাইক্রোক্রেডিট* -এর পেছনে ঘুরে বেড়ানো লাগে না , পুঙ্খানু-পুঙ্খানোরুপে যাকাত আদেও কেউ দেয় না তার *বাস্তব* *প্রমান* দেশের দারিদ্রতা !! (ঘৃণা)

কবি: *বাস্তব* (খুকখুকহাসি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★