বিচ্ছেদ

বিচ্ছেদ নিয়ে কি ভাবছো?
খবর

ফ্রেশ ফ্রজেন: একটি খবর জানাচ্ছে

বিচ্ছেদ হচ্ছে জানালেন তাহসান-মিথিলা
http://www.prothom-alo.com/entertainment/article/1258876/%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9B%E0%A7%87%E0%A6%A6-%E0%A6%B9%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9B%E0%A7%87-%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%87%E0%A6%A8-%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B9%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%A8-%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%A5%E0%A6%BF%E0%A6%B2%E0%A6%BE
আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ হতে যাচ্ছে তারকা জুটি তাহসান ও মিথিলার। বেশ কিছু দিন ধরেই তাঁদের বিবাহবিচ্ছেদের গুঞ্জন শোনা গেলেও অবশেষে এটি সত্যি হলো। এবার বিচ্ছেদের কথা স্বীকার করে নিলেন দুজনই। আজ বৃহস্পতিবার দুপুরে তাহসান ও মিথিলা বলেন ‘অতি দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমাদের... ...বিস্তারিত
*সম্পর্ক* *ভালোবাসা* *বিচ্ছেদ*
৬১৮ বার দেখা হয়েছে

Mahi Rudro: . আগুনে লাফিয়ে পড়ো, বিষ খাও, মরো না হলে নিজের কাছে ভুলে যাও এত কষ্ট সহ্য করো না। . সে তোমার কতদূর? কী এমন? কে? . নিজের কষ্টকে আর কষ্ট দিও না, . আগুনে লাফিয়ে পড়ো, বিষ খাও, মরো, না হলে নিজের কাছে নত হও, নষ্ট হয়ো না!

*বিচ্ছেদ* *আবুলহাসান*

কে এম মেজবাউল হক: একটি বেশব্লগ লিখেছে


সমাজে ৫০ ভাগ বিবাহিত নর-নারী সংসার জীবনের অশান্তির কারণ হচ্ছে পরিবারিক গোড়ামী।

এদের মধ্যে কেউ আত্মহত্যা করে
কেউ পরকিয়ায় জড়িয়ে পরে
কারো বিবাহ বিচ্ছেদ হয়
কেউ স্বামী কে ছেড়ে প্রেমিকের সাথে পালায়
কেউ স্বামী কে হত্যা করে টাকা পয়সা নিয়ে পালায়

বাবা মা রা ও তো একটা সময় যৌবন ছিলেন, যাদের কোলে মাথা রেখে যে ছেলে মেয়েরা নিশ্চিন্তে ঘুমিয়েছে এতোদিন তারা কিভাবে নিজের শরীরের একটা অংশ এভাবে অনিশ্চয়তার দিকে ঠেলে দেয়। ভাবতেই অবাক লাগে।

আর যারা এই ধরণের সমস্যায় পরবেন দয়া করে বাবা মার রাগ জেদ এর কাছে হার না মেনে তাদের বোঝানোর চেষ্টা করুন। যে বাবা মা সন্তানের মুখের হাসির জন্য এক বেলা না খেয়ে একটা দামি খেলনা কিনে দিতে পারে তাদের নিশ্চই আপনার সারাজীবনের সুখের চেয়ে রাগ বা জেদ টা বড় হয়ে দাড়াবে না। মনে রাখবেন আপনার আজকে নিরবতা কাল আরেকটা পরিবারকে ধ্বংস করে দিতে পারে।
*জীবন* *ভালবাসা* *পরকিয়া* *বিবাহ* *বাবা-মা* *পরিবার* *স্বামী* *বিচ্ছেদ*
৪/৫

এইচ,এম,মাসউদুল আলম ফয়সাল: বিচ্ছেদ................. পৃথিবীতে যা আসে তাই যায়। জীবন যেমন আসে জীবন তেমনি যায়। মৃত্যুও যেমন আসে মৃত্যুও তেমনি যায়। তাকে ধরে রাখার চেষ্টা কর কেন? হৃদয়টাকে পাষাণ করে সেই পাষাণের মধ্যে তাকে সমাহিত করে রাখ কেন? ছেরে দাও, তাকে যেতে দাও--জীবনমৃত্যুর প্রবাহ রোধ করো না। হৃদয়ের দুই দ্বারই সমান খুলে রাখো। প্রবেশের দ্বার দিয়ে সকলে প্রবেশ করুক, প্রস্থানের দ্বার দিয়ে সকলে প্রস্থান করবে। এই ঘরের অন্তরে বাহিরে সম্পূর্ণ বিচ্ছেদ হয়েছে। বাইরের বার্তা অন্তরে পৌঁছায় না, অন্তরের নিশ্বাস বাহিরে আসতে পায় না। এই ঘর যেন নাড়ির সাথে নাড়ির বন্ধন ছেদন করেছে। যে একদিন এ ঘরের মধ্যে খেলা করত, সেই কোলাহলময় দিন এই ঘরের মধ্যে পরে আজ কাঁদছে। এই ঘরের মধ্যে যে-সকল স্নেহ-প্রেমের লীলা হয়ে গিয়েছে সেই স্নেহ-প্রেমের উপর সহসা কপাট পরে গেছে--এই নিস্তব্ধ ঘরের বাহিরে দাঁড়ায়ে আমি তাদের ক্রন্দন শুনছি । একটা দরজা ঝাঁপিয়ে ঘর মাঝখানে দাঁরিয়ে আছে। দরজার উপর কান দিয়ে থাকলে ঘরের ভেতর যেন হু হু শব্দ শুনা যায়।

*বিচ্ছেদ*

পাগলী: আমরা মিশি নি ভালোবেসে সব মানুষ যেভাবে মেশে, আমরা গিয়েছি প্রাজ্ঞ আঁধারে না-জানার টানে ভেসে। ভাসতে ভাসতে আমরা ভিড়ি নি যেখানে নদীর তীর, বুনো বাসনার উদ্বেল স্রোতে আশ্লেষে অস্থির। আমরা দু'জনে রচনা করেছি একে অপরের ক্ষতি, প্রবাসী প্রেমের পাথরে গড়েছি অন্ধ অমরাবতী। আমরা মিশি নি বিহ্বলতায় শুক্রে-শোণিতে-স্বেদে, আমাদের প্রেম পূর্ণ হয়েছে বেদনায়, বিচ্ছেদে।

*কবিতা* *নির্মলেন্দুগুন* *প্রেম* *বিচ্ছেদ*

★ছায়াবতী★: [পিরিতি-কলিজাখানখান] ‘‘চলে যাওয়া মানে প্রস্থান নয়’’ - রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ চলে যাওয়া মানে প্রস্থান নয়- বিচ্ছেদ নয় চলে যাওয়া মানে নয় বন্ধন ছিন্ন-করা আর্দ্র রজনী চলে গেলে আমারও অধিক কিছু থেকে যাবে আমার না-থাকা জুড়ে। জানি চরম সত্যের কাছে নত হতে হয় সবাইকে- জীবন সুন্দর আকাশ-বাতাস পাহাড়-সমুদ্র সবুজ বনানী ঘেরা প্রকৃতি সুন্দর

*প্রস্থান* *বিচ্ছেদ* *সত্য*

পাগলী: ছোট ছোট *বিচ্ছেদ* প্রেমকে গভীর করে, আর দীর্ঘ বিচ্ছেদ প্রেমকে হত্যা করে।

*বিচ্ছেদ* *প্রেম* *হত্যা* *গভীর* *বিচ্ছেদ*

পাগলী: কাউকে ভালবাসা খুব সহজ, বিচ্ছেদ করা তার চেয়েও বেশী সহজ, কিন্তু ভালবাসার সম্পর্কটা ধরে রাখা এত সহজ নয়।

*ভালবাসা* *বিচ্ছেদ* *সহজ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★