বিশ্বাস

বিশ্বাস নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 ভালোবাসা, বিশ্বাস না বোঝাপড়া- দাম্পত্যে বেশি জরুরি কোনটা?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*ভালোবাসা* *বিশ্বাস* *সম্পর্ক* *দাম্পত্য*

ফিটকিরি: [পিরিতি-আওলাভকরি] আসলে পরকীয়া বলে কিছু সয় না | যা হয় তা হচ্ছে ভালোবাসা | দুজন মানুষের সম্পর্কের ক্ষেত্রে রাষ্ট্র, আইন, আদালতের হস্তক্ষেপ করার কোনো অধিকার নেই | দুজন মানুষের সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাসটাই মূল | বিশ্বাস যদি থাকে তাহলে তাদের কোনো আইন আদালত লাগে না | এমনকি বিয়ে নামক প্রতিষ্ঠানেরও দরকার পরে না |

*প্রেম* *ভালোবাসা* *বিশ্বাস* *পরকীয়া* *আইন* *আদালত*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

আমি পারব, আমার দ্বারা সম্ভব .... YESS!!!!!
আপনি যখন আপনার কাংখিত সপ্ন বাস্তবায়নের লক্ষ্যে দৌঁড়াবেন তখন আশেপাশের অধিকাংশ মানুষ আপনাকে সেটা বোঝাতে ব্যস্ত থাকবে যে, আপনার দ্বারা এটা হবেনা এটা সম্ভব না। তবে সত্য হল দুনিয়াতে অনেক অসম্ভব কাজ কিন্তু সম্ভব হয়েছে মানুষের দ্বারাই। নিজের উপর আস্থা বিশ্বাস রাখুন, আপনি পারবেন এটাই সত্য।
*বিশ্বাস* *উদ্যোক্তা*

Mahi Rudro: . দিম্মা কখনও লিফটে ওঠেন না। বলেন, যন্ত্রে বিশ্বাস নেই। যদি কাজ না করে ! যদি তার ছিঁড়ে পড়ে ! তাই একটু কষ্ট হলেও, একটু বিশ্রাম নিতে হলেও সিঁড়ি দিয়ে হেঁটে উপরে ওঠেন। আর বলেন, কখনও অন্যের উপর নির্ভর করিস না। . কিসের সাথে কী ! (চিন্তাকরি)

*বিশ্বাস* *নির্ভরশীলতা*

Mahi Rudro: . ..."আমাকে বিশ্বাস কোরো না আমাকে বিশ্বাস কোরো না আমি অনাহারী শ্রমিকের মুখ যে কোনো ধর্মগ্রন্থের চেয়ে বেশি পবিত্র জানি।"

*বিশ্বাস*

আলোহীন ল্যাম্পপোস্ট: বিশ্বাস কেউ রাখবে এমন আশা করার আগে, কতোবার বিশ্বাস ভাঙ্গা হয়েছে সেটা গুরুত্বপূর্ণ।

*বিশ্বাস* *আশা* *অঙ্গিকার*

আলোহীন ল্যাম্পপোস্ট: বিশ্বাস যদি সম্পর্কের প্রথম ধাপ হয়.. তবে বিশ্বাসঘাতকতা সম্পর্কের শেষ ধাপ...।।

*বিশ্বাস* *সম্পর্ক*

প্যাঁচা : দয়া করে কেউ যদি বর্তমানে পৃথিবীর নানা প্রাকৃতিক দূর্যোগ দেখিয়ে আপনাকে ধর্ম বোঝাতে চায়,তাহলে বুঝে নেবেন তিনি অনেক কিছুই দেখতে চান না বলেই সৃষ্টিকর্তাকে সেখানে বসিয়েছেন,তিনি ধর্মকে ভালোবাসেন।কিন্তু সৃষ্টিকর্তা কি আসলে তা চেয়েছেন?কি জানি...হাহাহহা...

*বিশ্বাস*

Mahi Rudro: . বই বিশ্বাসের অঙ্গ, বই মানব সমাজকে টিকাইয়া রাখিবার জন্য জ্ঞান দান করে। অতএব, বই হইতেছে সভ্যতার রক্ষাকবচ। . — ভিক্টর হুগো।

*বিশ্বাস* *সভ্যতা*

Mahi Rudro: .... "যাকে তুমি মৃত্যু বলো, যাকে তুমি বলো 'শেষ সমূল পতন', আমি তার গভীরে লুকানো বিশ্বাসী বারুদের চোখ দেখে বলি, এইসব মৃত্যু কোন শেষ নয়, কোন বিনাশ পতন নয়। . এই সব মৃত্যু থেকে শুরু হয় আমাদের সূর্যময় পথ ......"

*বিশ্বাস*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

নিজেকে বিশ্বাস করতে শেখো

নিজেকে বিশ্বাস কর।

*বিশ্বাস*

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

তাঁকেই বিশ্বাস করা উচিৎ, যে বিশ্বাসের মর্যাদা দিতে জানে।
*বিশ্বাস* *আবুলটিভি* *কাশেমটিভি*

★ছায়াবতী★: [শীত-ঠাণ্ডা১]মূল্যবোধের প্রথম সোপান বিশ্বাস

*ছায়াবতী* *বিশ্বাস*

★ছায়াবতী★: [বাঘমামা-অত্যান্তখুশী]বিশ্বাস থেকে কখনো জ্ঞানের বিকাশ ঘটে না; জ্ঞানের বিকাশ ঘটে অবিশ্বাস থেকে, প্রথাগত সিদ্ধান্ত দ্বিধাহীনভাবে না মেনে তা পরীক্ষা করার উৎসাহ থেকে। বাঙলার মহাপুরুষগণ, বিদ্যাসাগর ও আরো দু-একজন বাদে, সবাই বিশ্বাসী; তারা আমাদের জন্যে সৃষ্টি করে গেছেন ভুল কল্পজগত। -হুমায়ুন আজাদ

*ছায়াবতী* *বিশ্বাস*

★ছায়াবতী★: [পিরিতি-আমারকলিজা২],যে তোমাকে বিশ্বাস করে তার বিশ্বাস কে তুমি লালন করো। শুদ্ধতম সম্পর্কের প্রতিটি লালিত বিশ্বাস এক একটি কবিতা। তোমার,আমার,আমাদের চিরস্থায়ী বন্ধন এক একটি কবিতা

*ছায়াবতী* *বিশ্বাস*
ছবি

জিসান জাকারিয়া: ফটো পোস্ট করেছে

"বিশ্বাসে মিলায় বস্তু যুক্তি-তর্কে বহুদূর"

*বিশ্বাস*

Mahi Rudro: ..."যে জন, মেলায় গলা আমার গলায়, শিস দিয়ে বাজায় পুরানো সুর, সে জনই শীতল হন্তারক, এ সরল সত্য আমি তোমার চোখের ভাষা এতবার পাঠ করেও হে বন্ধু, হে শুভার্থী সহচর, ঘুণাক্ষরে জানতে পারি নি।".. , (কৃতাঞ্জলি : শামসুর রাহমান)

*বিশ্বাস* *অন্ধ-বিশ্বাস*

আমি লাবনী: "বিশ্বাস জীবনকে গতিময়তা দান করে , আর অবিশ্বাস জীবনকে দুর্বিষহ করে তোলে..."

*বিশ্বাস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★