বিয়ের সাজ

বিয়েরসাজ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বিয়ে মানেই বড় ধুমধাম আয়োজন ও একটু বাড়তি আনন্দ উত্তেজনা। তাই বিয়ের অনুষঙ্গ নিয়ে জল্পনা-কল্পনা যেন শেষই হতে চায় না। কোনটা রেখে কোনটি কিনলে ভাল হয় তা নিয়ে চিন্তার শেষ থাকে না! তবে পরামর্শ একটাই চিন্তা না করে কয়েকজন বসে একটি লিস্ট তৈরী করুন আর ঝটপট ঘরে বসেই অনলাইনে কেনা কাটার ঝামেলা সেরে নিন। তবে এ ব্যপারে আপনাদের কে একটু সহযোগিতা করার জন্য আমি আমার সাধ্যমত চেষ্টার হাত বাড়িয়ে দিলাম।

লেহেঙ্গাঃ


বর্তমান সময়ের মেয়েরা যথেষ্ঠ গ্ল্যামার সচেতন। তাইতো ফ্যাশনে ভিন্ন স্বাদ আনতে অনেকেই বেছে নিচ্ছেন আকর্ষণীয় ফ্যাশনেবল সব পোশাক। বর্তমান সময়ে বিয়ে কিংবা যেকোন পার্টিতে তরুণীদের প্রধান পরিধেয় বাহারি সাজের লেহেঙ্গা। বিয়ের লেহেঙ্গা জমকালো হবে কিন্তু ভারী হলে চলবে না। শাড়ি বা লেহেঙ্গা যেটাই কিনুন, এই ব্যাপারটি মাথায় রাখতে হবে। যাতে করে বড়সড় যেকোনো পার্টিতেও আপনি অনায়াসেই সেটি পরতে পারবেন।

শাড়ীঃ


বিয়ের বিশেষ আকর্ষণ হচ্ছে কনে। আর কনে সাজানোর জন্য শাড়িই হচেছ প্রধান অনুসঙ্গ। বিয়েতে কনের জন্য লাল, সাদা, নীল, মেরুন, ভারী কাজের শিফন, জামদানি, বেনারসি বা জর্জেট শাড়ি থাকতে পারে। শাড়ির মধ্যে কমলা বা সবুজ রঙের শাড়িও রাখতে পারেন। বিয়ের শাড়ির সঙ্গে অতিরিক্ত দুটি সুতি বা হাফ সিল্কের শাড়ি রাখতে হয়।

শেরওয়ানি


অপরূপা কনের সাথে বরকে হতে হবে ফিটফাট এবং আকর্ষণীয়। এজন্য বিয়ের দিনে ছেলেদের সবচেয়ে বেশি পরিধেয় পোশাকটির নাম শেরওয়ানি। বিয়েতে সাধারণত অফ হোয়াইট, মেরুন, সোনালি—এই তিন রঙের শেরওয়ানি পরছে ছেলেরা। অনেকে আজকাল কনের পোশাকের সঙ্গে মিলিয়ে শেরওয়ানিও পরছে। কেউ স্টোন বসানো বা এমব্রয়ডারির কাজ করা আবার কেউ হালকা কাজের শেরওয়ানিও বেছে নিচ্ছে। আবার রুচি মোতাবেক খাটো কিংবা লম্বা শেরওয়ানি পরছে। শেরওয়ানির পাশাপাশি বিয়ের দিনে বরের জন্য যে দুটি জিনিস খুবই প্রয়োজন তা হল পাগড়ী ও নাগরা।

পাঞ্জাবীঃ

পাঞ্জাবি বিয়ের অনুষ্ঠানের অন্যতম অনুসঙ্গ। বরের যারা সঙ্গী হবেন তারও বরের সাথে মিলিয়ে পাঞ্জাবি পরতে পারেন। স্টাইলিশ ফ্যাশনের জন্যেও পাঞ্জাবির বিকল্প নেই। তাই বিয়ের অনুষ্ঠানের পাশাপাশি ফ্যাশনে অন্যরকম ভাব দিতে আপনাদের পছন্দকে প্রাধান্য দিয়ে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল নিয়ে এসেছে বিভিন্ন মোটিফের আকর্ষণীয় পাঞ্জাবির ঝাক্কাস কালেকশন। আজকেরডিল থেকেই পছন্দের পাঞ্জাবি কিনতে পারবেন।

কসমেটিক্স ও অন্যান্য সামগ্রীঃ


পোশাকের পাশাপাশি বিয়ের প্রস্তুতি ও বিয়ের দিনে ব্যবহারের জন্য বিভিন্ন কসমেটিক্স প্রয়োজন। বিবাহ কেনাকাটায় বিভিন্ন সামগ্রীর তালিকায় রাখতে পারেন ভালোমানের পারফিউম, রেজর, ট্রিমার বেল্ট, মানিব্যাগসহ নানা খুঁটি-নাটি জিনিস। বিয়ের এসব উপকরণের খোজ করতে বিভিন্ন দোকানে ছুটোছুটি করে ঘাম ঝরাতে হয়। তাই বিয়ের টুকি-টাকি সামগ্রীগুলোর কালেকশন পাবেন আজকেরডিলে। ঘরে বসেই অনলাইন থেকে এসব সামগ্রী কিনতে পারবেন।

বিয়ের ষোলোআনা পূর্ণ করতে বিয়ে-অনুষঙ্গের কেনাকাটার বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ। একসঙ্গে সব কিছু কোথায় পাবেন যারা এধরনের চিন্তায় রয়েছেন তাদের জন্য রয়েছে দেশের সবেচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডটকম। ঘরে বসেই দেশের যেকোন প্রান্ত থেকে বিয়ের সব ধরনের অনুসঙ্গ কিনতে ও দ্রুত ডেলিভারী নিতে এখানে ক্লিক করুন

*বিয়েরসাজ* *ওয়েডিংসাজ* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

শ্যামল মিত্র: একটি বেশব্লগ লিখেছে

বিবাহ কেনাকাটায় বিভিন্ন সামগ্রীর তালিকায় আছে কসমেটিকস, বেল্ট, মানিব্যাগসহ নানা খুঁটি-নাটি জিনিস। বিয়ের এসব উপকরণের খোজ করতে বিভিন্ন দোকানে ছুটোছুটি করে ঘাম ঝরাতে হয়। তাই বিয়ের টুকি-টাকি সামগ্রীগুলোর দেখা ঢাকার কোথায় পেতে পারেন তা জানিয়ে দেওয়া হলো-

১-সনি জরি হাউজ : ৮৬২৬৩৫৮।
২-কল্যাণী :০১৭১০৩২৮৬১৫, ৮৬২৫২০৫।
৩-দুলহান :৮৬১৬৭১৩, ০১৭১২০৬৫৭৮৪, ০১৭১৫০৭৮৭৭৮।
৪-পালকি : ৮৬২৫২০৫।
৫-সানাই : ৮৬২৫৫৯৭।
৬-আলমাস জেনারেল স্টোর : ৮১৫১৩৪৪।
৭-ওয়ান স্টপ মল : ৯১৪১৭৬৪, ৮১১০৪৯২।
৮-অ্যারাবিয়ান্স : ৯৬৭১৯৭৩, ০১৭১৪০৬৬১৫০।
৯-নগরদোলা : ৯১২৭০৩৫, ৮১১৩০১০, ০১৯১১০২৬৯৭৩।
১০-জিনিয়াস : ৯৮৮৬৬৫৪।
১১-প্যান্টিনা : ৯১৪১৩৬৯।

*বিয়েরকেনাকাটা* *বিয়েরসাজ* *শপিং*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

৪/৫

টোনাটুনি ইভেন্ট ম্যানেজমেন্ট। যোগাযোগঃ ০১৬৭৭-৫২৩৫১৬

*ইভেন্টম্যানেজমেন্ট* *বিয়েরসাজ* *বিয়েরকেনাকাটা*
ছবি

Wishingwell: ফটো পোস্ট করেছে

হলুদের এই স্টেজ টি আবার বানাতে যাচ্ছি , ইয়ে ........(গ্যাংনাম)

https://www.facebook.com/Wishingwell.bd www.wishingwellbd.com

*ইভেন্টম্যানেজমেন্ট* *বিয়েরকেনাকাটা* *বিয়েরসাজ*
ছবি

আশিকুর রাসেল: ফটো পোস্ট করেছে

জীবনের শুরু এখানেই...!!

হোক না জীবনটা একটু অন্যরকম, আরেকটু রঙিন :)

*বিয়েরসাজ*
ছবি

Wishingwell: ফটো পোস্ট করেছে

চন্দ্র কন্যা কে কে হতে চান (খুশী২), আমরা আছি নিয়ে যেতে চাঁদের দেশে (খরগোশ)

http://www.wishingwellbd.com Phone : 01672757123

*ইভেন্টম্যানেজমেন্ট* *বিয়েরকেনাকাটা* *বিয়েরসাজ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★