বেবি কেয়ার

বেবিকেয়ার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

শিশুর ত্বকের যত্নশিশুদের ত্বক খুবই কোমল ও নরম। শীতে প্রকৃতিতে যে পরিবর্তন আসে তার সঙ্গে মানিয়ে নিতে শিশুর একটু কষ্ট হয়। এই শুষ্ক মৌসুমে শিশুদের চাই বাড়তি যত্ন। মাথার চুল থেকে পা এর নখ পর্যন্ত সব কিছুরই প্রতি বেশ মনোযোগী হতে হবে। বাবা-মায়ের শিশুর প্রতি বেশি সতর্ক থাকতে হবে। এই সময় শিশুদের ত্বক বেশি রুক্ষ হয়ে যায়। শীতে শিশুর কোমল ত্বকের যত্ন নিতে অবশ্যই ভালো মানের লোশন বা ক্রিম লাগাতে হবে। আপনার শিশুকে পর্যাপ্ত পুষ্টি এবং তার চাহিদা অনুযায়ী উপযুক্ত পণ্য সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। তাই শিশুর যত্নর জন্য কিছু প্রসাধনী কথা তুলে ধরলাম।


বেবি ওয়েল:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুনপোড্রাক্টটি কিনতে ক্লিক করুন

বেবি ওয়েল ম্যাসেজ শিশুর হাড়কে মজবুত ও শক্তিশালী করে। শীতকালে শিশুকে Oil ম্যাসেজ অত্যন্ত জরুরী। কারণ Oil ম্যাসেজ করার আধা ঘণ্টা পর যদি শিশুকে গোসল করানো হয় তাহলে ঠান্ডাটা গায়ে বসে না আর ঠান্ডাও কম লাগে। বিভিন্ন চর্মরোগ প্রতিরোধ ও ত্বকের শুষ্কতা, রুক্ষতাকে বিদায় করে শিশুর কোমল ত্বককে আরো মসৃন ও নরম করে তোলে। শিশুর ত্বক উজ্জ্বল করে। এমন কিছু Body Oil এর নাম দেওয়া হলঃ-

বেবি শ্যাম্পু:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুন
বড়দের মত ছোটদের গোসল করার জন্য চাই বেবি শ্যাম্পু। প্রত্যেকটা বাচ্চা পানির সংস্পর্শে এসে পানি ও গোসল দুটোই সমান ভাবে উপভোগ করতে চায়। এই সময়টাতে একটু যত্নবান হয়ে শিশুর চুল এবং মাথার ত্বককে আরও পরিস্কার ও সফট রাখতে নিশ্চিন্তে বেবি শ্যাম্পু ব্যহার করতে পারেন। বেবি শ্যাম্পু কম ক্ষার যুক্ত যার জন্য শিশুর মাথার ত্বকে আলতো করে পরিষ্কার করে এবং চুলকে নরম, সুস্থ ও সিল্কি করে।

বেবি সাবান:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুন
বড়দের সাবান শিশুদের কে ব্যবহার করা যাবেনা। তাদের কমল ত্বকের জন্য দরকার কম ক্ষারযুক্ত সাবান। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের বেবি সবান পাওয়া যায় যা ব্যবহার করে কোনও রকম এলার্জি জাতীয় প্রতিক্রিয়া ছাড়াই শিশুর ত্বকের সুরক্ষা নিশ্চিত করা যায়।

মশ্চারাইজিং ক্রিম:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুন
বেবি মশ্চারাইজিং ক্রিম শিশুদের অত্যন্ত প্রয়োজনীয় একটি জিনিস। আমরা অনেকেই বডি লোশনটাই শিশুর মুখে দিয়ে থাকি কিন্তু এটা কখনই ঠিক না। ক্রিম গুলো শুধু মাত্র শিশুদের মুখের কথা চিন্তা করে বানানো হয়ে থাকে। অনেক সময় দেখা যায় শীত কালে শিশুদের গাল ফেঁটে যায়। শিশুর মুখের ত্বক এতটাই কোমল যে শীতের রুক্ষতাকে সহ্য করতে না পেরে, খুব তাড়াতাড়ি ত্বক ফেঁটে যায়। তাই শিশুর মুখের ত্বককে ময়েশ্চারাইজ করতে বেবি ক্রিম ব্যবহার করুন।

বডি লোশন:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুন
বডি লোশন শীতকালে শীতের রুক্ষতাকে বিদায় জানিয়ে শিশুর ত্বকে লাবন্যময় ও মসৃন করে তোলে। তাই,শীতে শিশুর বডি লোশন লাগানোটা বড়দের মতই ততটাই গুরুত্বপূর্ন। বডি লোশন শিশুর ত্বককে আরো কোমল, নরম, ও দীপ্তিময় করে তোলে।

পেট্রোলিয়াম জেলি:

পোড্রাক্টটি কিনতে ক্লিক করুন
শীতের এই সময়টাতে পেট্রোলিয়াম জেলি শিশুর জন্য খুবই উপকারী। শিশুর ঠোট ও হাতপায়ের তালুতে ব্যবহারে আপনার শিশুর ত্বক কোমল থাকবে। শীতের শুষ্ক আবহাওয়াতেও শিশু থাকবে কোমল ও ফুরফুরা।

বন্ধুরা, শিশুর ত্বকের যত্নের এই সবগুলো পোড্রাক্ট আপনি কিনতে পারবেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডটকম থেকে। ঘরে বসে কিনতে এখনি এখানে ক্লিক করুন

*বেবিকেয়ার* *ত্বকেরযত্ন* *শিশুরযত্ন* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★