বেবিফুডস

বেবিফুডস নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

চারিদিকে ভেজালের ভিড়ে শিশুদেরকে কি খেতে দেবেন সেই নিয়ে অনেকের চিন্তার শেষ নেই। বাচ্চাদের সুষম পুষ্টি ও বেড়ে ওঠার জন্য চাই নির্ভেজাল খাবার। বাজারে শিশুদের জন্য সুজি, চালের গুঁড়া থেকে শুরু করে সেরেলাক সব কিনতে পাওয়া যায়। তারপরেও কোনটা আসলেই ভালো আর কোনটা ভালো নয় এগুলো নিয়ে টেনশন থাকে। আপনার টেনশনের মাঝেও ভালো ভালো ব্র্যান্ডের শিশু খাদ্য নিয়ে এসেছে আজকেরডিল।

আজকেরডিল থেকে বেবি ফুড কিনে ভিসা পেমেন্ট করলে ২০% ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়াও ঢাকার মধ্যে অ্যাপস থেকে অর্ডারে ফ্রি ডেলিভারী আর ঢাকার বাইরে ডেলিভারী চার্জ মাত্র ৪৫ টাকা। তাহলে, আর দেরী কেন, VISA পেমেন্টের মাধ্যমে ঝটপট অর্ডার দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নিয়ে নিন ২০% ছাড়ে চটপট ডেলিভারী! (শর্ত প্রযোজ্য)

বেবি মিল্ক

বাংলাদেশে প্রচলিত শিশুখাদ্যের মধ্যে বেবি মিল্ক অন্যতম। তারপরেও বলব শিশুর জন্য মায়ের দুধের বিকল্প নাই। ৬ মাসের আগে বাইরের কোন কিছুই শিশুকে দেবার প্রয়োজন নেই। এরপর শিশুর জন্য ভালো মানের ও বাজার যাচাই করে ব্র্যান্ডেড বেবি মিল্ক দিতে পারেন। আজকেরডিলে বিভিন্ন ব্র্যান্ডের বেবি মিল্ক পাবেন।

বেবি সিরিয়াল

৬মাস বয়সের পর থেকে শিশুদের কে বেবি সিরিয়াল খাওয়ানো হয়। এটি সাধারণত দুধ ও চাল এর সংমিশ্রণ এ তৈরি করা হয়। এছাড়া দুধের সাথে ফল বা শস্য জাতীয় কিছু মিশিয়ে সিরিয়াল তৈরি করা হয়।

শিশুর বয়স বাড়তে থাকার সাথে সাথে এসব সিরিয়ালের সাথে রান্নার সময় সামান্য কিছুটা ডালের গুঁড়ো, কিছুটা তেল এবং ডিম ফেটিয়ে মিশিয়ে দেয়া যেতে পারে। তাহলে সিরিয়ালগুলোর পুষ্টি আরো বৃদ্ধি পাবে। যারা বাড়িতে বানাতে পারবেন না তারা আজকেরডিল থেকে কয়েকপদের বেবি সিরিয়াল কিনে নিন।

রাইস ও পরিজ


পরিজ হচ্ছে গুঁড়ো করা বা ক্রাশড শস্যকে পানি বা দুধের সাথে ফুটিয়ে রান্না করা এক ধরনের শিশু খাদ্য। আপনার ছোট্ট সোনাটা হয়ত এই খাবার খেতে চাইবে না কিন্তু পুষ্টির জন্য রাইস ও পরিজ তো খেতেই হবে। সেক্ষেত্রে আপনি ভিন্ন স্বাদের ওটস পরিজ ট্রাই করে দেখতে পারেন। বাচ্চারা এমনিতেই পরিজ খেতে পছন্দ করে এর স্মুথ কনসিসটেন্সির জন্য। তাই ওটস দিয়ে পরিজ বানালে তারা অবশ্যই খাবে। আর এই পরিজ আপনি বাচ্চার প্রথম সলিড ফুড হিসেবেও শুরু করতে পারেন। ছয় থেকে দুই বছর পর্যন্ত যেকোন বাচ্চা এই খাবারগুলি পছন্দ করে খাবে।

আজকেরডিলে সব ধরনের শিশু খাদ্য পাওয়া যাচ্ছে। পছন্দ অনুযায়ী কিনতে এখানে ক্লিক করুন

*বেবিফুডস* *শিশুখাদ্য* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★