বেশ

সাদাত সাদ: (ঈদেরদাওয়াত)(মাছ)(মুখোশ-৩)(পুতুল)(ঈদেরদাওয়াত)(মুখোশ-৪)(রোদেপোড়া)(রাগীগরু-২) এই ইমো (ভাব) গুলো কি নতুন নাকি (চিন্তাকরি) আমার কাছে কেন জানি নতুন নতুন লাগছে (হিহিহি) (আতশবাজি) বেশতো একের পর সারপ্রাইজ দিয়ে যাচ্ছে (তালি) বাহবেশতো (ইয়েয়ে)(মুখোশ-৩)(ঈদেরসেমাই)

*বেশ* *বাংলারবেশতো*

সারা: ইয়ে মানে, একটা প্রশ্ন........... এমন কোনো পোস্ট আছে, যেটাতে 'ধন্যবাদ', 'ওমা' , 'ছিছি' , 'হাহা' , 'জোশ' , 'একমত' ................ সব রকমের বেশ পড়েছে? (প্রশ্ন)(খিকখিক)(খুশী২)(হিহিহি)

*বেশ* *বেশতো* *বেশ-অলরাউন্ডার-পোস্ট*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
একটি কনটেন্ট এর গুরুত্বপূর্ণ অপসন হচ্ছে শেয়ার করা..... [নান্টু-আইডিয়া]
প্রতিটা কনটেন্ট এ ৪ টি অপসন আছে .. যদি দক্ষিণ দিক থেকে আসেন তাহলে কনটেন্ট এর নিচে মানে ''বেশ'' অপসন এ মাউজ রাখলেই দেখতে পাবেন রিপোর্ট করো,এরপর এগিয়ে যেতে থাকলে ধাপে ধাপে পেয়ে যাবেন রেট কর,বেশ,কমেন্ট এবং শেয়ার আমার মতে এই ৪ টি অপসন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ''শেয়ার''
কেননা,আমি মনে করি বেশতো গুটিকয়েক ছাড়া বাকি সবগুলো কনটেন্টই খুবই গুরুত্তপূর্ণ,কিন্তু তার গুরুত্ব কখন ফুটে উঠবে আপনি তা জানেন কি??? যখন গুরুত্বপূর্ণ কনটেন্ট টি শেয়ারিং এর মাধ্যমে সবার কিংবা ফলোয়ারদের অনুকূল চলে যাবে ,আর সে কনটেন্টটি সম্পর্কে এক বা একাধিক ইউজাররাজানতে পারবে . মূল কথা হচ্ছে আমরা তা করি খুবই কম ..
*কনটেন্ট* *গুরুত্বপূর্ণ* *অপসন* *রিপোর্টকরো* *রেটকর* *বেশ* *কমেন্ট* *শেয়ার*
৫/৫

মাসুম: [বাঘমামা-ধইরালাইছি]একটা কৌতুক শুনেছিলাম। কোন বুড়িমা কে একজন জিজ্ঞাসা করেছিলেন.. >>বুড়িমা তোমার বয়স কত? বুড়িমাঃ ২০বছর হবে। >>কও কি? আমার তো মনে হয় ১০০ ছাড়ায়ে গেছে। বুড়িঃ আমি বাপু ২০এর বেশি গুণতে পারিনে তো তাই। কাহিনী হল বেশতো মনে হয় এমন একটা অবস্থানে গিয়েছে। অনেকদিন দেখছি পোস্টে ১০-১৫টা বেশ থাকলেও ৭টার বেশি উঠেনা। বেশতো কি ৭টার বেশি গুণতে পারে না?

*বেশতো* *বেশ* *সমস্যা* *জোকস* *রসিকতা* *বেশতোটিম* *বেসম্ভব*
৪/৫

শ্রীলা উমা: বেশ কিছুদিন থেকে দেখছিলাম ইউসারদের মধ্যে পোস্টে *বেশ* না দিয়ে *শেয়ার* করার একটা প্রবণতা তৈরী হয়েছিল... ইদানিং আবার দেখছি *বেশ* না দিয়ে *রেটিং* করার একটা প্রবণতা তৈরী হয়েছে !!! বিষয় দুটোই আমার কাছে বিস্ময়জনক... যে পোস্টে *বেশ* দেয়া যায় না সেই পোস্টটি *শেয়ার* বা রেটিং করার অর্থ কি ? বিষয়টি দৃষ্টিকটু নয় কি ! তারচেয়ে বরং পোস্টগুলো এড়িয়ে যান,সেই ভালো

*বেশতোবিশ্লেষণ* *বেশ* *শেয়ার* *বেশ* *রেটিং* *বেশ* *শেয়ার*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
বেশ হইতেছে প্রেমিকার মতো পাইলে ভাব বাইড়া যায়, আর না পাইলে মাথা চুলকায়! (ভেঙ্গানো)
*বেশ*

The তানভীর স্বপ্ন: একজনকে সুপারিশ করেছে "এই ব্যাক্তিনি একজন তীব্রমাত্রার তাড়ছিড়া পাবলিক। একে ফলো করুন। নয় তো সে আপনাকে ফলো করা শুরু করবে। অতঃপর কবর খুড়ে আপনার বস্তা পঁচা কঙ্কালসাড় পোস্টগুলো খুঁজে নিয়ে *বেশ* মারা শুরু করবে। ঘুম থেকে উঠে হঠাৎ দেখবেন আপনার ৯৯+ নোটিফ (কারণ, এর বেশি বেশতো কাউন্ট করতে পারে না।) দেওয়া। খুলে দেখবেন নোটিফ-বক্স পুরোটাই রাফাময়!! অতঃপর কাজের নোটিফ পাবেন না। আপনার গার্লফ্রেন্ড তার পোস্টে বেশ না দেওয়ার ফলে আপনাকে ছেড়ে চলে যাবে। আপনি দেবদাস হয়ে সিগারেট টানা শুরু করবেন। আপনার লাংস-লিভার সব নষ্ট হয়ে যাবে। অতঃপর আপনি অকালে মারা পরবেন। আপনিও যদি অকালে মারা যেতে না চান, তবে আজই ফলো করুন নাফিসা আনজুম রাফাকে এবং অক্ষত রাখুন আপনার জীবন, ক্যারিয়ার, টাকা ও গার্লফ্রেন্ড। জনসচেতনতায়: তানভীর স্বপ্ন। *বিলবোর্ড*"

নাফিসা আনজুম রাফা

@NafisaAnjumRafa

ঠুনকো,সস্তা
৪৪৫ জন ফলো করছে

The তানভীর স্বপ্ন: [রাজামশাই-চুপসায়গেলাম]আজ মর্মান্তিক একটা ঘটনা ঘটে গেলো। আমার প্রোফাইলের সব স্ট্যাটাসে ভয়াবহ *বেশ* হামলা চালিয়েছে @NafisaAnjumRafa!

*বেশ* *বেশতো-গণকাব্য* *বেশতোমাফিয়া*

মুকতাদির: বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় স্টারওয়ার্ড *ছিঃছিঃ*..এব্যাপারে গোপনে কিংবা প্রকাশ্যে ব্যাপক তৎপরতা লক্ষ করা যাচ্ছে। কে কে বেশী ছিঃছিঃ দেয় তাদের ধরিয়ে দিন! এই পোস্টে তাদের নাম ট্যাগ করুণ!(কুল) আরে নাহ! ভয় পাবেন না! প্রতিদিন সবচেয়ে বেশী ছিঃছিঃ দাতাকে *ছিঃছিঃস্টার* হিসেবে নির্বাচিত করা হবে আর নির্বাচিত স্টারের জন্য রয়েছে অফুরন্ত *ছিঃছিঃ*(শয়তানিহাসি)

*ছিঃছিঃ* *ছিঃছিঃস্টার* *বেশ* *ছিঃছিঃ-প্রবর্তক-পুরস্কার* *চি-চি-চাইপুল* *ফুডুগ্রাফার* *ছিঃছিঃবাজ*

মুকতাদির: সফদার ডাক্তার! মাথা ভরা স্কার্ফ তার! খুঁজে খুঁজে *বেশ* দেয় পোস্টে(শয়তানিহাসি)

আড়াল থেকেই বলছি: [গ্রীষ্ম-আমকাঁঠালেরমাস]আমাকে খুঁজে বের করা হাতুড়ি দিয়ে *বেশ* দেওয়ার জন্য বর্ষাকালীন ফুলের শুভেচ্ছা রইলো @priyonty @Dusturik @Dukhomia

*বেশ*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

*বেশটুন* *ভাল্লাগেনা*
পোস্ট দিলেও দোষ, না দিলেও দোষ .. কোথায় যে যায় !!!!
পয়েন্ট সিস্টেম চালু হওয়ার পর থেকে বেশীর ভাগ ইউজার পোস্ট গুলো না পড়েই *বেশ* ভোট দেয়.. তখন নিজের কাছে সত্যি খারাপ লাগে l
*বেশ*

আড়াল থেকেই বলছি: *স্ট্যাটাস* দিতে ভালই লাগে l আবার খারাপ ও লাগে আমি যখন একটি *স্ট্যাটাস* দিলাম কারো মৃত্যুর সংবাদে বললাম ''ইন্নালিল্লাহে .......রাজেউন '' তখন দেখি *বেশ* ভোট দিছে ..*জোশ*...এরপর আর *স্ট্যাটাস* দিতে মন চায়না.. (ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)(মাইরালা২)(মাইরালা২)(মাইরালা২)

আড়াল থেকেই বলছি: একটি বেশব্লগ লিখেছে

প্রথমেই আমি সম্মানিত @Admin কে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটা নীতিমালা প্রচার করার জন্য.. কেউ একজন একটি আর্টিকেল এ উল্লেখ করেছেন এই নীতিমালা কার্যকর করা হলে ব্লগাররা তাঁদের মধ্য থেকে এই বেশতো ব্লগের প্রতি আগ্রহ দিন দিন হ্রাস পাবে..আসলে ব্লগ হলো এমনকি একটি জায়গা যেখানে মানুষ যে যার যার মত করে কথা বলবে..আড্ডা দিবে.পোস্ট,জোকস,খবর কিংবা বিনোদনের মাধমে নিজের যোগ্যতা ফুটিয়ে তুলবে..স্কোর বোর্ড কিংবা পয়েন্ট সিস্টেম কিন্তূ একটি ব্লগের আসল রূপ নয় বলে আমার ধারণা.অনেকেই আছেন পয়েন্ট পাওয়ার জন্য কপি পেস্ট করে যাচ্ছে.আবার কারো কারো পোস্ট এ গেলে দেখা যায় এমনকিছু পোস্ট দেন তাতে *বেশ* দিতেও নিজের কাছে লজ্জিত মনে হয়..তবে যে যেভাবেই পোস্ট দেক না কেন তাতে আমার বিন্দু মাত্র দ্বিমত নেই.কারণ আমার পোস্ট যেমন সবার ভালো না লাগতে পারে তেমনি আপনার পোস্ট এর ক্ষেত্রে ও এমন হতে পারাটাই স্বাভাবিক l আমি এই ব্লগে নতুন হিসাবে যতটুকু ধারণা করতে পেরেছি জনাব @Fahim এই ব্লগের সাথে দারুন ভাবে সম্পর্কিত..উনি আজ আমার একটা পোস্ট এ বেশ ভোট দিয়েছেন.দেখে আমি সত্যি চিন্তিত হয়ে ভাবতে ভাবতে শেষ পর্যন্ত বুঝতে পারলাম যে,আমার ২৭/২৮ টি পোস্ট এর মধ্যে মাত্র একটি পোস্ট এ উনি কেন *বেশ* ভোট দিয়ে সহমত প্রকাশ করেছেন???..উনি এমন একটি পোস্ট এ *বেশ* দিয়েছেন যেটি সত্যিকার অর্থে এই ব্লগের ব্লগারদের কিছুটা হলেও উপকারে আসবে পোস্টি টি ছিল ''আজকের এইচ.এস.সি পরীক্ষা নিয়ে''..আমার মতে সব ব্লগারদের এমনিই হওয়া উচিত.আবার কিছু কিছু পোস্ট এর *বেশ*ভোট দেখে মনে হয় এক শ্রেনীর মানুষ না বুঝেই স্কোর বাড়ানোর জন্য বেশ দিয়েই যাচ্ছে. এই নিয়মের ক্ষেত্রে আমি কিছুটা সন্ধিহান.তাই আমার মতে আজকে যে নতুন বেশতো নীতিমালা প্রচার করেছে তা যথার্থ যুক্তি যুক্ত বলে মনে হয়.(তালি)(তালি)(তালি)
*বেশ* *বেশ* *বেশ*

আড়াল থেকেই বলছি: একটি বেশব্লগ লিখেছে

প্রথমেই আমি সম্মানিত @Admin কে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটা নীতিমালা প্রচার করার জন্য..
কেউ একজন একটি আর্টিকেল এ উল্লেখ করেছেন এই নীতিমালা কার্যকর করা হলে ব্লগাররা দিন দিন তাঁদের মধ্য থেকে এই বেশতো ব্লগের প্রতি আগ্রহ দিন দিন হ্রাস পাবে..আসলে ব্লগ হলো এমনকি একটি জায়গা যেখানে মানুষ যে যার যার মত করে কথা বলবে..আড্ডা দিবে.পোস্ট,জোকস,খবর কিংবা বিনোদনের মাধমে নিজের যোগ্যতা ফুটিয়ে তুলবে..স্কোর বোর্ড কিংবা পয়েন্ট সিস্টেম কিন্তূ একটি ব্লগের আসল রূপ নয় বলে আমার ধারণা.অনেকেই আছেন পয়েন্ট পাওয়ার জন্য কপি পেস্ট করে যাচ্ছে.আবার কারো কারো পোস্ট এ গেলে দেখা যায় এমনকিছু পোস্ট দেন তাতে *বেশ* দিতেও নিজের কাছে লজ্জিত মনে হয়..তবে যে যেভাবেই পোস্ট দেক না কেন তাতে আমার বিন্দু মাত্র দ্বিমত নেই.কারণ আমার পোস্ট যেমন সবার ভালো না লাগতে পারে তেমনি আপনার পোস্ট এর ক্ষেত্রে ও এমন হতে পারাটাই স্বাভাবিক l আমি এই ব্লগে নতুন হিসাবে যতটুকু ধারণা করতে পেরেছি জনাব @Fahim এই ব্লগের সাথে দারুন ভাবে সম্পর্কিত..উনি আজ আমার একটা পোস্ট এ বেশ ভোট দিয়েছেন.দেখে আমি সত্যি চিন্তিত হয়ে ভাবতে ভাবতে শেষ পর্যন্ত বুঝতে পারলাম যে,আমার ২৭/২৮ টি পোস্ট এর মধ্যে মাত্র একটি পোস্ট এ উনি কেন *বেশ* ভোট দিয়ে সহমত প্রকাশ করেছেন???..উনি এমন একটি পোস্ট এ *বেশ* দিয়েছেন যেটি সত্যিকার অর্থে এই ব্লগের ব্লগারদের কিছুটা হলেও উপকারে আসবে পোস্টি টি ছিল ''আজকের এইচ.এস.সি পরীক্ষা নিয়ে''..আমার মতে সব ব্লগারদের এমনিই হওয়া উচিত.আবার কিছু কিছু পোস্ট এর *বেশ*ভোট দেখে মনে হয় এক শ্রেনীর মানুষ না বুঝেই স্কোর বাড়ানোর জন্য বেশ দিয়েই যাচ্ছে. এই নিয়মের ক্ষেত্রে আমি কিছুটা সন্ধিহান.তাই আমার মতে আজকে যে নতুন বেশতো নীতিমালা প্রচার করেছে তা যথার্থ যুক্তি যুক্ত বলে মনে হয়..

*বেশ* *বেশ* *বেশ*

সোহাগ: একটা জিনিস খুব অবাক লাগে নাম্বারিং সিস্টেমটা, একজন লিখল আজকে মাথা ঠিক নেই ..১০ বেশ . আরেকজন লিখল , খুব গরম .১২ বেশ,আর অনেকে আছে যারা অনেক মানসম্মত পোস্ট দিয়ে ও বেশ পায়না,তার মানে আমরা ইউসার এর নাম দেখে বেশ দিচ্ছি পোস্ট এর মান দেখে নয়,যদি অন্যভাবে বলি রূপ দেখে তোষামদ করছি গুন দেখে নয়.আমি বিশেষ কারো কথা বলছি না প্লিজ কেউ নিজের প্রতি আস্তা হারাবেন না

*নাম্বারিং* *সিস্টেম* *বেশ* *মানসম্মত* *পোস্ট* *ইউসার* *তোষামদ* *অ্যাডমিন* *বেশতো*
ছবি

©The Arafat™ ফটোটি শেয়ার করেছে

ইহা একটি দুষ্টামানি পোস্ট (শয়তানিহাসি) *শুভজম্নদিন* শীলা কি _ _ নি (গ্যাংনাম)(গ্যাংনাম)

@Srilauma (কেক) (হাসি-৩)

সোহাগ: সবাই শুধু পয়েন্ট পাবার জন্য পোস্ট দেয়,এত পোস্ট দেবার কি কোন মানে আছে ?আর মেয়েদের পয়েন্ট ১ দিনেই আকাশ চুম্বি (চিন্তাকরি),ভাই আপনাদের কে বলছি (খিকখিক)পোস্টার মান দেখে বেশ দেন, পোস্টার মালিক কে সেটা দেখে বেশ দিবেন না, আমি বিশেষ কারো কথা বলছি না(প্লিইইজ)(মাফচাই)

*পয়েন্ট* *সবাই* *পোস্ট* *মেয়ে* *বেশ*

মুকতাদির: @beshtobuzz চৌধুরী সাহেব/সাহেবা এখন *স্কোরবোর্ড* এ...মমিন হয়ে গেলাম রে কুতুব (হাসি-৩)(হাসি-৩)(হাসি-৩)

*স্কোরবোর্ড* *ফাস্টগার্ল* *বেশ*

ইমরান: [গুল্লু-তোরখবরআছে][গুল্লু-তোরখবরআছে]আজ থেকে *হরতাল*.... কেউ আমাকে *বেশ* দেয় না.... আমি আর পোস্ট ও দিব না, আর কারো পোস্ট এ বেশ ও দিব না.....

*বেশ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★