বৈশাখের পোশাক

বৈশাখেরপোশাক নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

আর কিছুদিন পর বাঙালির দুয়ারে আসছে ঐতিহ্যবাহী সেই দিন—পহেলা বৈশাখ। যেদিন সবাই উত্সুক হয়ে থাকবে সকালে পান্তা ইলিশ খেয়ে বৈশাখের পোশাক পরে রমনার বটমূলে প্রাণ খুলে গাইতে 'এসো হে বৈশাখ, এসো এসো'। আর বৈশাখকে উপলক্ষ করে বাজারে আসতে শুরু করেছে বৈশাখী ডিজাইনের রকমারি পোশাক। সেই সাথে পাওয়া যাচ্ছে ছেলেদের বৈশাখের পাঞ্জাবি। আর তারই খোঁজখবর রইল এবার। 
 
 
বৈশাখ শুধু আমাদের কাছে নতুন বছরের শুরুই নয়, বৈশাখ মানে জীবনের নতুন স্পন্দন। আর হালে এতে যোগ হয়েছে নতুন পোশাক পরার রেওয়াজ। ছেলেদের বৈশাখের পাঞ্জাবির এবারের কালেকশনে রয়েছে লম্বা বা মাঝারি দৈর্ঘ্যের পাশাপাশি জিন্সের সঙ্গে পরার উপযোগী শর্ট পাঞ্জাবিও। বরাবরের মতো এবারও বৈশাখের কালেকশনে শিশুদের জন্যও আছে ভিন্নধর্মী ডিজাইন ও বাহারি রঙের বৈশাখী পাঞ্জাবি। রাজধানীর আজিজ সুপার মার্কেট, কাঁটাবন, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, গুলশান, ধানমন্ডি-২৭, মিরপুর, উত্তরাসহ দেশের বিভিন্ন মার্কেটে আসতে শুরু করেছে এই বৈশাখের পাঞ্জাবি। নতুন ডিজাইনের বিভিন্ন পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ফ্যাশন হাউসগুলোতে। রঙ, কাপড় এবং ডিজাইনে বৈচিত্র্য থাকছে বৈশাখী কালেকশনে।
 
 
পয়লা বৈশাখের সকালবেলা চারুকলা বা বিশ্ববিদ্যাল্যয় এলাকায় যাওয়া, সন্ধ্যায় নানা নিমন্ত্রণ তো হয়ই। এদিন ছেলেদের পছন্দের পোশাক বলতে পাঞ্জাবিই আছে। তবে সকালে যেমন হালকা ও আরামদায়ক, তেমনি রাতের বেলা একটু ভারী কাজের জমকালো পাঞ্জাবি পরা ভালো। বৈশাখ মানেই পোশাকে লাল-সাদার ছড়াছড়ি। এর বাইরেও অনেকে একটু ভিন্নধর্মী কিছু চায়। উৎসবের এই সময়ে গরমের তীব্রতা থাকে। আর তাই পাঞ্জাবিতে সুতির পাশাপাশি হালকা কাপড় ব্যবহার করেছে ফ্যাশন হাউসগুলো। খাটো, লম্বা ও টিউন ফিট—এই তিন ধরনের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে অনলাইন শপ আজকের ডিলে।  তবে বিকেলে বা সন্ধ্যায় দাওয়াতে যেতে উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিগুলো প্রাধান্য পাচ্ছে। এখানে পাঞ্জাবির দাম পড়বে ১৪০০ থেকে ৩৫০০ টাকা। 
 
 
 
এছাড়াও আছে জরির কাজ করা শেরওয়ানি কাটের পাঞ্জাবি। রঙের মধ্যে লালচে, কফি, সাদার প্রাধান্য বেশি। পাঞ্জাবিতে কলার, বুক ও হাতে পাইপিং, পুঁতি, স্প্রিং, সুতা ইত্যাদির নকশা করা হয়েছে। সুতির খাটো পাঞ্জাবিতে আছে স্ক্রিন প্রিন্টের কাজ।  দাম পড়বে ১৪০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত। বৈশাখ উপলক্ষে তারা এনেছে বেশ কয়েক ধরনের নতুন পাঞ্জাবি। লাল-সাদা ছাড়াও নানা রঙের এসব পাঞ্জাবির দাম পড়বে ৯৭৫ থেকে ১৫০০ টাকা। 
 
 
 
 
 
 
যেতে পারেন শাহবাগের আজিজ সুপার মার্কেটে। দামও নাগালের মধ্যে। বিশেষ করে হালকা নকশা ও আরামদায়ক কাপড়ের পাঞ্জাবির জন্য যেতে পারেন এখানে। দাম পড়বে ৫০০ থেকে ১৪০০ টাকার মধ্যে। বৈশাখের চিরন্তন লাল-সাদার পাশাপাশি পাঞ্জাবিতে রঙ-এর নিজস্ব বৈশিষ্ট্য উজ্জ্বল সব বাহারি রং ব্যবহার করেছে ফ্যাশন হাউসগুলো। এ ছাড়া নানা ধরনের সুতি ও সিল্কের কাপড়ের ওপর স্ক্রিন ও ব্লকপ্রিন্ট, হ্যান্ড ও মেশিন এমব্রয়ডারি, কারচুপি, প্যাচওয়ার্ক ও হ্যান্ড পেইন্টের কাজ করেছে নান্দনিকভাবে। বিভিন্ন ধরনের মোটিফ ব্যবহার করা হয়েছে পাঞ্জাবির ডিজাইনে। বৈশাখের থিমকে কেন্দ্র করে নানা ধরনের কাজ করা হয়েছে। কিছু কাজ শুধু গলায় আর হাতায় করা হয়েছে। আবার কিছু পাঞ্জাবি রয়েছে যার পুরো ক্যানভাসে কাজ করা হয়েছে। সুতি, সিল্ক এবং হাফসিল্কের পাঞ্জাবির ওপর করা হয়েছে নানা ডিজাইনের কারুকার্য।
 
 
এবার শর্ট এবং লং দুই ধরনের পাঞ্জাবিরই চল চোখে পড়ছে। যার যেমন পছন্দ বাছাই করে নিতে পারেন। পরতে পারেন জিন্স অথবা পায়জামার সঙ্গে। আর পায়ে পরুন স্লিপার অথবা নাগরা ডিজাইনের জুতা; যা আপনাকে স্বাচ্ছন্দ্যের পাশাপাশি আধুনিক লুকও এনে দেবে। যারা ফিটিংস নিয়ে ভয় পাচ্ছেন, তাঁরা চাইলে পাঞ্জাবি বানিয়েও নিতে পারেন। এ ক্ষেত্রে গজকাপড় কিনে দর্জির কাছে নিজের পছন্দের ডিজাইন অনুযায়ী বানিয়ে নিন। এতে খরচটাও থাকবে আপনার হাতের নাগালে। 
বন্ধুরা, ঘরে বসেই বৈশাখের আকর্ষণীয় সব পাঞ্জাবি পেতে ঢুঁ মারতে পারেন আজকের ডিলে। বাজারে গিয়ে দামদর করতে না পারলেই ঠকবেন কিন্তু আজকের ডিল থেকে পণ্য কিনে ঠকার কোন সম্ভাবনা নেই। তাই দ্রুত ডেলিভারি নিতে দেশের যে কোন প্রান্ত থেকে পাঞ্জাবি কিনতে এখানে ক্লিক করুন। 
*পহেলাবৈশাখ* *পয়লাবৈশাখ* *বৈশাখেরপোশাক* *আজকেরডিল*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

নববর্ষকে স্বাগত জানাতে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকের ডিল আয়োজন করেছে নবর্ষের পোশাকের একটি বিশেষ কালেকশন, স্বাগত ১৪২৩ নাম। আজকের ডিলে অর্ডার করে এই কালেকশনের পোশাক পাওয়া যাচ্ছে।
 
 
প্রধানত সুতি কাপড়ে তৈরি এ কালেকশনে রং হিসেবে ব্যবহৃত হয়েছে সাদা ও লাল। নানা ব্র্যান্ডের উইভিং ডিজাইনে লাল-সবুজে শাড়ি, টাই অ্যান্ড ডাই শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া ও টপস, পাঞ্জাবি, টি-শার্ট, স্কার্ফ এর একটি সমৃদ্ধ আয়োজন করা হয়েছে। এ আয়োজনে শিশুদের জন্যও পোশাক থাকছে ।
 
 
ছেলে ও মেয়েদের ফতুয়ার দাম ৮৫০ টাকা থেকে ১০০০ টাকা, পাঞ্জাবি ৭০০ টাকা থেকে ১২০০ টাকা, সালোয়ার কামিজ ১৮০০ টাকা থেকে ২৫০০ টাকা, বিভিন্ন ধরনের শাড়ি ১০০০ টাকা থেকে ১৮০০ টাকা, টি-শার্ট ২২৫ টাকা থেকে ২৭৫ টাকা পর্যন্ত। এ ছাড়া শিশুদের জন্য ফতুয়া, টপস ও টি-শার্ট রয়েছে। যার মূল্য ৩৫০ টাকা থেকে ৫০০ টাকা।
 
দেশের বিভিন্ন প্রান্ত থেকেই অনলাইনে অর্ডার করে ঘরে বসেই পেয়ে যেতে পারেন পহেলা বৈশাখের  জন্য আপনার পছন্দের পোশাকটি l নতুন বছরে বৈশাখী সাজে লাল সাদায় হয়ে উঠুন অনন্য ও অনন্যা l 
 
এই আয়োজন দেখে নেওয়া যাবে www.ajkerdeal.com ওয়েব সাইটে এবং Facebook (www.facebook.com/ajkercrazydeal)-এ। তাছাড়াও কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করেও বৈশাখী আয়োজন সম্পর্কে জানতে পারবেন। 
*নববর্ষ* *বৈশাখীসাজ* *বৈশাখেরপোশাক*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★