বোরহানি

বোরহানি নিয়ে কি ভাবছো?

রুবেল: শাহি বোরহানি

*রেসিপি* *বোরহানি*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে


বোরহানি তো অনেক খেয়েছেন তবে জলপাইয়ের বোরহানি মনে হয় অনেকের কাছেই নতুন। তবে জলপাইয়ের বোরহানি তৈরী করা খুবই সহজ। আপনারা ইচ্ছে করলেই নিচের রেসিপি অনুসরণ করে বাড়িতেই তৈরী করতে পারবেন জলপাইয়ের বোরহানি।

জলপাইয়ের বোরহানি উপকরণ:
জলপাই ৭-৮টি, টকদই এক কাপ, চিনি ৩ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ চা-চামচ, ধনে গুঁড়া আধা চা-চামচ, বিট লবণ ১ চা-চামচ, চাট মসলা আধা চা-চামচ, কাঁচা মরিচ ১টা, গোলমরিচ গুঁড়া পৌনে এক চা-চামচ, পানি আধা কাপ, পুদিনা ১ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি:
জলপাই সেদ্ধ করে বিচি ফেলে দিন। জিরা ও ধনে টেলে গুঁড়া করে নিন। সব উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন, ছেঁকে বরফ কুচি দিয়ে পরিবেশন করুন।
*রেসিপি* *জলপাইরেসিপি* *বোরহানি* *মজারখাবার*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

উপকরণ : টক দই ১ কেজি, ধনেপাতা বাটা ৩ টেবিল চামচ, পুদিনা পাতা বাটা ৩ টেবিল চামচ, কাঁচামরিচ বাটা ২ টেবিল চামচ, টমেটো কেচাপ ৪ টেবিল চামচ, ভাজা জিরার গুঁড়া ১ টেবিল চামচ, সরিষা বাটা ৪ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, চাট মসলা ১ টেবিল চামচ, লবণ ও বিট লবণ স্বাদমতো, চিনি ১ টেবিল চামচ ও লেবুর রস ১ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি : টক দইয়ের সঙ্গে ধনেপাতা বাটা, পুদিনা পাতা বাটা, কাঁচামরিচ বাটা, সরিষা বাটা, আদা, রসুন বাটা, টমেটো কেচাপ, ভাজা জিরার গুঁড়া, চাট মসলা, চিনি, লেবুর রস, লবণ ও বিট লবণ দিয়ে ভালো করে মিশিয়ে গ্গ্নাসে বরফ দিয়ে পরিবেশন করুন বোরহানি।
*ঈদরেসিপি* *শরবত* *বোরহানি* *হেলদিফুড*

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 বাসায় বোরহানি কিভাবে বানানো যায় ? বোরহানি বানাতে কি কি লাগে ?

উত্তর দাও (১১ টি উত্তর আছে )

.
*বোরহানি* *রেসিপি* *ঈদরেসিপি* *শরবত* *দই*

মো: মনজুর মোর্শেদ (পলাশ): জ্যাম ঠেলে বৃষ্টি মাথায় নিয়ে মেজাস খারাপ করে বাসায়(রাগী) ঢুকলাম ... ঢুকেই মনটা ভালো হয়ে গেল .. *কাচ্চি* .. *জর্দা* ..*বোরহানি* .... সেরাম .(পেটুক). লাভইউ আম্মো (হার্ট)(ভালবাসি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★