ব্রাউজার

ব্রাউজার নিয়ে কি ভাবছো?

একজন 'র': একটি বেশব্লগ লিখেছে

 স্ট্যান্ডার্ড ব্রাউজার গুলির মাঝে গুগল ক্রোম বেশ অনেক এগিয়ে আছে। বিল্টইন বিভিন্ন প্লাগ-ইন, এক্সটেনশন ব্যবহারের সুবিধা আর নিরাপত্তার দিক থেকে চিন্তা করলে বর্তমানের জন্যে চমৎকার একটি ব্রাউজার হচ্ছে Google Chrome। আপনি সরাসরি Google Chrome এর অফিসিয়াল সাইট থেকে অথবা এই লিংক ( Chrome 32-bit || Chrome 64-bit ) ব্যবহার করে ব্রাউজারটি বিনামূল্য ডাওনলোড করে ব্যবহার করতে পারেন। তবে সেক্ষেত্রে প্রথমে ছোট একটা ইন্সটলার প্রোগ্রাম ডাওনলোড হয়, যা পরবর্তীতে সম্পূর্ণ ব্রাউজারের ফাইল সমূহ ডাওনলোড করে তা সিস্টেমে ইন্সটল করে দেয়।

তবে কেউ যদি ব্যাকআপ হিসেবে বা ভিন্ন ভিন্ন পিসিতে Google Chrome ব্রাউজারটি ইন্সটল করতে চান তবে ব্যাপারটা বেশ বিরক্তিকর এবং সময়সাপেক্ষ একটা ঘটনা হিসেবে দাড়ায়। তার উপর ইন্টারনেট কানেকশনে কোন সমস্যায় ডাওনলোড প্রক্রিয়া একবার বন্ধ হয়ে গেলে পুনরায় একদম শুরু থেকে ফাইল ডাওনলোড হওয়া শুরু করে।

আর এইসব ঝামেলা এড়াবার জন্যেই প্রয়োজন অফলাইন ইন্সটলার বা Standalone Installer। অফলাইন ইন্সটলার দিয়ে সরাসরি ক্রোম ব্রাউজারটি ইন্সটল করা যায়, সেক্ষেত্রে আপনাকে অনলাইন থেকে সরাসরি পুরো ব্রাউজারের ডাটা একবারে ডাওনলোড করে নিতে হবে। তারপর যখন ইচ্ছে বা যতগুলি পিসিতে প্রয়োজন সকল স্থানে ঐ একই ইন্সটলার দিয়ে ব্রাউজারটি ইন্সটল করতে পারবেন।

 নিচে Google Chrome ব্রাউজারের অফিসিয়াল অফলাইন ডাওনলোড লিংক দেয়া হল-

  •  একজন ব্যবহারকারীর (Single User) জন্যে ব্রাউজারটি ডাওনলোড করার লিংকঃ

Google Chrome Standalone Offline Installer (32-bit)
Google Chrome Standalone Offline Installer (64-bit)

  • সকল ব্যবহারকারীর (All User) জন্যে ব্রাউজারটি ডাওনলোড করার লিংকঃ

Google Chrome Offline Installer for All User Accounts (32-bit)
Google Chrome Offline Installer for All User Accounts (64-bit)

  • Google Chrome ব্রাউজারের অফলাইন MSI ইন্সটলার ডাওনলোড করার লিংকঃ

Full Standalone Offline Windows Installer (MSI) of Google Chrome

 

 

উপরে প্রদত্ত লিংক সমূহ থেকে আপনি সর্বদাই Google রিলিজ কৃত Google Chrome এর সর্বশেষ সংস্করণের ব্রাউজারটি ডাওনলোড করতে পারবেন।

*গুগলক্রোম* *ব্রাউজার* *ডায়েরি*

Mir Rasel: একটি বেশব্লগ লিখেছে


নতুন মাইলফলক অর্জন করেছে বিশ্বের অন্যতম মোবাইল ইন্টারনেট ব্রাউজার ইউসি। ইউসি ওয়েব কোম্পানির তৈরি আলিবাবা গ্রুপের এই পণ্যটি এখন বিশ্বের ২য় জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার। স্বাধীন ওয়েব ট্রাফিক বিশ্লেষণ প্রতিষ্ঠান স্ট্যাটকাউন্টার এর তথ্যানুযায়ী গ্লোবাল মার্কেটের ১৭.৪২% শেয়ার নিয়ে ইউসি এ অবস্থান অর্জন করেছে। গত অক্টোবরে এশিয়ার ২য় জনবহুল দেশ ভারতে অর্ধেকেরও বেশি (৫৪.৪২%) এবং ৩য় জনবহুল দেশ ইন্দোনেশিয়ায় ৪৯.০৫% মোবাইল মার্কেট শেয়ার অর্জন করেছিলো ব্রাউজারটি। দেশ দু’টিতে ইন্টারনেটে সংযুক্ত মানুষের সংখ্যা দ্রুত বাড়ছে।
দ্রুত গতির ইন্টারনেট সেবা এবং খুব সহজে লোকাল তথ্য ও সেবা পাওয়াই মূলত ইউসি ব্রাউজারের জনপ্রিয়তার প্রধান কারণ হিসেবে ধরছেন বিশেষজ্ঞরা। আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের প্রধান ইয়্যু উংফু বলেন, “ইউসি ব্রাউজারের ওয়ান স্টপ সার্ভিস, সহজলভ্যতা এবং বিশ্বব্যাপী ব্যবহারকারীদের মোবাইল লাইফস্টাইলকে নতুন রুপ দেওয়ার মাধ্যেমেই ইউসি বিশ্বের প্রধান দুটি জনপ্রিয় মোবাইল ব্রাউজারের একটি হয়েছে। তিনি আরোও বলেন ভবিষ্যতে আরোও বিশেষ কিছু স্থানীয়করণ এবং নিজস্বকরণ সেবার মাধ্যমে নতুন ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর যাত্রা অব্যাহত থাকবে। সারা বিশ্বের সর্বমোট জনসংখ্যার এক তৃতীয়াংশ বাস করে চীন, ভারত এবং ইন্দোনেশিয়ায়। এ তিনটি দেশের উঠতি মার্কেটের পাশাপাশি দক্ষিণ এশিয়ার অন্য দু’টি দেশ বাংলাদেশ এবং পাকিস্তানেও আশাব্যঞ্জক হারে ইউসি ব্রাউজারের ব্যবহারকারী বেড়েছে। বর্তমানে বাংলাদেশে প্রতিদিন ১০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ২৫ জন ইউসি ব্রাউজার ব্যবহার করেন।
এ অর্জন উপলক্ষে নিউইয়র্কের টাইমস স্কয়ারে ইউসি একটি উদযাপনের আয়োজন করে। যেখানে একটি বড় পর্দায় দেখা যায় ইউসি ব্রাউজার বলছে ‘Hi, Chrome”

ইউসি ব্রাউজারের বিশেষ ক্ষমতা হলো ক্লাউডভিত্তিক ব্রাউজিং সিস্টেম, যা সর্বোচ্চ ৬০% পর্যন্ত ইন্টারনেট সাশ্রয় করতে পারে। এছাড়াও ওয়েব পেইজ কম্প্রেস করে দ্রুত পেইজ লোডিং, স্থানীয় কন্টেন্ট এর মাধ্যমে দ্রুততর সেবা এবং ফাস্টার ডাউনলোড স্পিড এর অন্যতম বৈশিষ্ট্য। গত ডিসেম্বরে ইউসি ব্রাউজার ১০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর মাইলফলক অর্জন করে ফেসবুক, টুইটার, ইউটিউবের পাশাপাশি এলিট গ্রুপ অফ অ্যাপস এ স্থান করে নেয়।
*ব্রাউজার*
খবর

আমানুল্লাহ সরকার: একটি খবর জানাচ্ছে

মজিলা ও ক্রোমকে টেক্কা দিতে নতুন ব্রাউজার!
http://somoynews.tv/pages/details/%E0%A6%AE%E0%A6%9C%E0%A6%BF%E0%A6%B2%E0%A6%BE-%E0%A6%93-%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%AE%E0%A6%95%E0%A7%87-%E0%A6%9F%E0%A7%87%E0%A6%95%E0%A7%8D%E0%A6%95%E0%A6%BE-%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%A4%E0%A7%81%E0%A6%A8-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%89%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%B0
ইন্টারনেট ব্যবহারকারীদের সুবিধার্থে ভিভালডি নামের নতুন একটি ব্রাউজার তৈরি করেছেন অপেরা সফটওয়্যারের সাবেক প্রধান নির্বাহী জন ভন টেচনার। উইন্ডোজ ম্যাক ও লিনাক্স প্ল্যাটফর্মে প্রাথমিকভাবে এই ব্রাউজারটি ব্যবহার করা যাচ্ছে। ২৭ জানুয়ারি ডেস্কটপ কম্পিউটারের... ...বিস্তারিত
*তথ্যপ্রযুক্তি* *ইন্টারনেট* *ব্রাউজার*
১০১ বার দেখা হয়েছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★