ব্র্যান্ড

ব্র্যান্ড নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এর কি কি ব্র্যান্ড রয়েছে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*ম্যারিকোবাংলাদেশলিমিটেড* *ব্র্যান্ড* *ম্যারিকো*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

জিলেট পুরুষদের পছন্দের জনপ্রিয় একটি ব্র্যান্ড। জেলেট পুরুষ ও মেয়েদের জন্য শেভিং প্রোডাক্ট তৈরী করে। সারা বিশ্বে জিলেটের প্রোডাক্ট খুব জনপ্রিয়। ১৯০৪ সালে অনুমোদন পাওয়ার পর থেকে পুরুষদের জন্য বিভিন্ন ধরনের শেভিং প্রোডাক্ট তৈরী করে আসছে। জিলেটে কোম্পানি প্রথমে দ্বিমুখী ব্লেড তৈরী করে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হয় এবং পরে বিভিন্ন আইটে নিয়ে আসে। বাংলাদেশেও বহু আগে থেকেই জিলেটের বিভিন্ন সেভিং প্রোডাক্ট পাওয়া যায়।

জিলেটের তৈরী বিভিন্ন ধরনের রেজর, ব্লেডস, শেভার, ট্রিমার আমাদের দেশে বেশ জনপ্রিয়। এই প্রোডাক্টগুলো দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকেরডিলে জিলেটের সব পণ্য পাওয়া যায়। গ্রাহকরা ঘরে বসেই আজকেরডিলের ওয়েবসাইট থেকে জিলেটের সব পণ্য কিনতে পারবেন।

জিলেটের রেজরগুলো এমন ভাবে তৈরি করা হয়েছে, যা ব্যবহারে আপনি একান্ত মসৃণতা অনুভব করবেন। প্রোডাক্টগুলোতে মসৃণ ব্লেড ব্যবহৃত হয়েছে। জিলেট রেজরের বিভিন্ন ভাগ রয়েছে। মেয়েদের জন্যও জিলেটর ভাল মানের রেজর পাওয়া যায়। জিলেটের প্রোশেইলড, প্রোগ্লাইড, ফিউশন ইত্যাদি লেটেস্ট প্রযুক্তির রেজর যা আপনাকে শেভিংয়ের বেস্ট এক্সপেরিয়েন্স দেবে। রেজরগুলোর আলাদা মাথা পাওয়া যায় যা আপনি পুরাতনটির সাথে পুনরায় লাগিয়ে নিতে পারবেন।

জিলেটের রেজর ছাড়াও ডিওডোরেন্ট, এন্টিপ্রিসপ্রেন্ট ও বডি স্প্রে রয়েছে যা আপনাকে সারাদিন ফ্রেশ ও ঘামের গন্ধ মুক্ত রাখতে সাহায্য করবে। ডিসকাউন্ট ও কম্বো অফারে জিলেটের বিভিন্ন প্রোডাক্ট আজকেরডিলে পাওয়া যাচ্ছে।

শেভার এবং আফটার শেভারের সব পণ্য কিনতে আজকেরডিলের ওয়েবসাইটে ঢুঁ মারুন। দেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসেই বিখ্যাত জিলেট ব্র্যান্ডের পণ্য কিনতে এখানে ক্লিক করুন

*জিলেট* *জিলেটরেজর* *ব্র্যান্ড* *স্মার্টশপিং*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

সেরা ব্র্যান্ডের তালিকায় আবারও এক নম্বরে চলে এসেছে টেক জায়ান্ট গুগল।

সম্প্রতি যুক্তরাজ্য ভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন ২০১৬ সালের ‘ব্র্যান্ডজেড সেরা ১০০’ ব্র্যান্ডের তালিকায় সবচেয়ে উপরে উঠে আসে প্রতিষ্ঠানটি। তালিকায় দ্বিতীয় স্থানে আছে অ্যাপল। মাইক্রোসফট, এটিঅ্যান্ডটি, ফেসবুক, ভিসা এবং আমাজন আছে যথাক্রমে তিন, চার, পাঁচ এবং ছয় নম্বর স্থানে। সবচেয়ে বড় লাফ দিয়েছে হুয়াওয়ে।২০ ধাপ এগিয়ে ৫০তম স্থানে উঠে এসেছে চীনভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। চলতি বছর প্রতিষ্ঠানটির ব্র্যান্ড মূল্য ২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৫২ মিলিয়ন ইউএস ডলার।

জনপ্রিয় খাবারের ব্র্যান্ড ম্যাকডোনাল্ডস এবং কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান আইবিএম তালিকার সেরা ১০-এ স্থান করে নিয়েছে।মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে হুয়াওয়ে ছাড়াও এই তালিকায় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে আরও আছে এইচপি ও স্যামসং। এইচপি তিন ধাপ পিছিয়ে এখন ৪২-এ এবং স্যামসং আছে ৪৮তম স্থানে।খাবারের ব্র্যান্ড ম্যাকডোনাল্ডস এবং কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান আইবিএম তালিকার সেরা ১০-এ স্থান করে নিয়েছে।

বাজার গবেষণাভিত্তিক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন প্রতিবছর ব্র্যান্ডজেড জরিপের ফলাফল প্রকাশ করে থাকে। বিশ্বব্যাপী মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মার্কেট শেয়ারের তথ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ক্যান্টার গ্রুপের একটি অংশ হিসেবে কাজ করে মিলওয়ার্ড ব্রাউন।

*ব্র্যান্ড* *গুগল* *অ্যাপল* *মাইক্রোসফট* *প্রতিষ্ঠান*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

ফ্যাশন হাউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন তাসকিন

নতুন ফ্যাশন হাউজ র’নেশনের সাথে জুটি বেঁধেছেন জাতীয় দলের অন্যতম তারকা পেসার তাসকিন আহমেদ। ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এখন থেকে এই ফ্যাশন হাউজের প্রচার কার্যক্রমে দেখা যাবে তাকে। গতকাল শুক্রবার বনানীতে র’নেশনের নিজস্ব ভবনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাসকিনকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়। নতুন এই ফ্যাশন হাউসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাসকিন নিজেই নিশ্চিত করেছেন। ফেসবুকে নিজের ভেরিফাইড ফ্যান পেজে একটি পোস্ট তাসকিন লিখেন, ‘ব্র্যান্ড নিউ ফ্যাশন হাউস র’নেশন (RawNation)-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হলাম। তাদের ডিজাইনের নতুনত্ব এবং অনেকরকমের পণ্য দেখে মনে হয় যে এগুলো আসলে আমার মতোই ইয়াংদের জন্য তৈরি।’ এছাড়া প্রত্যেকদিন সকাল দশটা থেকে রাত নয়টা ৩০ পর্যন্ত শো-রুম খোলা থাকবে জানিয়ে পোস্টে তাসকিন র’নেশনের শো-রুমের ঠিকানাও জানান। জানিয়ে রাখা ভালো, কিছুদিন আগে মাই ওয়ান টেলিভিশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন তাসকিন। বর্তমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ঢাকা আবাহনীর হয়ে দারুণ সময় পার করছেন ডানহাতি এই পেসার।

*ব্র্যান্ড* *অ্যাম্বাসেডর*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

ঢাকায় আসছেন রোনালদো-রোনালদিনহো!

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদো ও রোনালদিনহো’র ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। আর সব কিছু ঠিক ঠাক থাকলে ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপজয়ী এই দুই তারকাকে সামনে থেকে দেখার সুযোগ পাবেন বাংলাদেশের ফুটবল প্রেমিকরা। কারণ, বাংলাদেশ সুপার লিগের (বিএসএল) ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে যাচ্ছেন এই দুই ফুটবল সেনসেশন। দেশের একটি শীর্ষস্থানীয় বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জানিয়েছে, আগামী ২৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টের লোগো উন্মোচন অনুষ্ঠানে থাকার সম্ভাবনা আছে রোনালদো ও রোনালদিনহোর। ২০১১ সালে সব ধরণের ফুটবলকে বিদায় বলা রোনালদে বর্তমানে কাজ করছেন ফুটবল প্রশাসক হিসেবে। অন্যদিকে তার সাবেক সতীর্থ রোনালদিনহো সর্বশেষ ২০১৫ সালে খেলেছেন দেশের ক্লাব ফ্লুমিনেন্সে।

*ব্র্যান্ড* *অ্যাম্বাসড*

মারিয়া আক্তার অর্পিতা: প্রেম শুধু আশায় থাকা নিরাশা মোর পথ সাথি যদি হয় দেখা আবার আমি রব ভালোলাগার তোমারই দুখের হাসি... গানের মাঝের কিছু অংশ দিলাম...এইটুকু অনেক বেশি ভালো লাগে .... (জোস)

*প্রিয়গান* *ব্র্যান্ড*

হাফিজ উল্লাহ: আমরা সুন্দর্যের জন্য কত্ত কিছু ব্যবহার করি কিন্তু আসল ব্র্যান্ড হচ্ছে এগুলা: > ঠোঁটের জন্য - সত্য কথা > আওয়াজের জন্য - খোদার জিকির > চোখের জন্য - অন্যের জন্য মায়া > হাত এর জন্য - দান সদকা > মুখের জন্য - সুন্দর হাসি > মনের জন্য - ভালোবাসা

*ব্র্যান্ড*
ছবি

নাকিব ওসমান : ফটো পোস্ট করেছে

বিশ্বের সবচেয়ে দামী ১০ *ব্র্যান্ড* (কুল)

*ব্র্যান্ড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

Plymouth Duster নামের এইরকম একটা গাড়ি নিয়ে ১৯৭০ সালে সানফ্রানসিসকোর রাস্তায় ঘুরে বেড়াতেন ডকুমেন্ট সংগ্রহ করতেন

DHL (পৃথিবর সবচেয়ে বড় লজিস্টিক্স) এর প্রতিষ্ঠাতা Hillblom, Dalsey, Lynn ৩ বন্ধু | Hillblom নিজের স্টুডেন্ট লোনের কিছু টাকা দিয়ে ব্যবসা শুরু করেন | www.facebook.com/fashionfluid www.fashionfluid.com

*ব্র্যান্ডকথা* *ব্র্যান্ড* *ফ্যাশনফ্লুইড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

Nike - 1964 বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টসওয়ার প্রস্তুতকারক এর আগে কি নাম ছিল জানানে ? :) ব্লু রিবন স্পোর্টস |

ওরেগন উনিভার্সিটির এথলেট কোচ Bill Bowerman আর ছাত্র Phil Knight মিলে, Knight এর গাড়ির(Green Plymouth Valiant) ব্যাক ডালায় করে জুতো বিক্রি করতেন | (খুকখুকহাসি) ফ্যাশনফ্লুইডকে জানুন, ই- মেইল আড্রেস টি দিন www.fashionfluid.com

*ব্র্যান্ডকথা* *ব্র্যান্ড* *ফ্যাশনফ্লুইড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

Hillblom, Dalsey, Lynn ৩ বন্ধুর শেষ নামের প্রথম অক্ষর দিয়ে DHL পৃথিবীর সবচেয়ে বড় লজিস্টিক্স (খুকখুকহাসি)

(US 1969) হিলব্লম ভাবলো, বন্দরে পণ্যের আগে ডকুমেন্ট পৌছে অফিসিয়াল কাজ শেষ হয়ে গেলে পণ্য আসার সাথে সাথেই খালাস করা যাবে, শুরু হয়ে গেল সানফ্রানসিসকো থেকে হনুলুলু তে ডকুমেন্ট পাঠানোর কাজ | আজ বিশ্ব জুড়ে নাম তার (খুশী২)

*ব্র্যান্ডকথা* *ব্র্যান্ড* *ফ্যাশনফ্লুইড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

Puma (জার্মানি ১৯২৪) স্মার্ট এই ব্র্যান্ড টির আগের নাম ছিল Ruda (খুকখুকহাসি)

প্রতিষ্ঠাতা Rudolf Dassler এর প্রথম নামের প্রথম অংশ Ru আর শেষ নামের প্রথম অংশ Da যুক্ত করে হয়েছিল Ruda | নতুন করে Puma নাম করনের পর প্রথম লোগো টা ছিল এরকম (FashionFluid নামটা কেমন ! :D)

*ব্র্যান্ডকথা* *ব্র্যান্ড* *ফ্যাশনফ্লুইড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

জার্মানীর *ব্র্যান্ড* Adidas ফাউন্ডার এডলফ ডাসলার, ডাক নাম এডি | নামটা কিভাবে হয়েছে জানেন ? (খুশী২)

ডাক নাম "এডি" আর শেষ নাম ডাসলার এর প্রথম অংশ "ডাস" মিলে হয় Adidas (বিশ্বের ২ য় বৃহত্তর স্পোর্টসওয়ার প্রস্তুতকারক) ফ্যাশনফ্লুইড এ ও থাকবে Adidas এর প্রোডাক্ট (খুশী২)

*ব্র্যান্ডকথা* *ফ্যাশনফ্লুইড* *ব্র্যান্ড*
ছবি

ফ্যাশনফ্লুইড: ফটো পোস্ট করেছে

পৃথিবীর সবচেয়ে বড় *কফিহাউস* Starbucks এর সুগন্ধি কফি দিয়ে শুভ সকাল জানাচ্ছি সবাইকে (চাখাই)

১৯৭১ সালে সানফ্রান্সিকো উনিভার্সিটির ৩ বন্ধু মিলে শুরু করেন Starbucks , নামটি নেয়া হয় Moby-Dick নামের জনপ্রিয় আমেরিকান নভেল এর একটি চরিত্র থেকে |

*ফ্যাশনফ্লুইড* *ব্র্যান্ডকথা* *কফিহাউস* *ব্র্যান্ড*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★