বড়ভাই

বড়ভাই নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: অনেক কষ্টে রনি (@ronyrahman)ভাইয়ের নাম্বারটা ইমেলের মাধ্যমে পেলাম, কল করব করব বলে কল করা হয়নি। আজ হঠাৎ ইমেল ইনবক্স চেক করে নাম্বারটা বাটন মোবাইলে ডায়াল করলাম, ওপাশ থেকে একজন মহিলার কন্ঠে শুনা গেল, আপনার কাঙিত নাম্বারটিতে সংযোগ দেয়া সম্ভবত হচ্ছেনা, একটু পরে আবার চেষ্টা করুন (মাইরালা) নাম্বারটা ২০১৪ সালের ডিসেম্বরে পেয়েছিলাম (শয়তানিহাসি)

*বড়ভাই*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

বিয়ে হচ্ছে সিগারেট টানার মতো বিষয়! বড় ভাই সিগারেট টানতে টানতে বলছে, ও আদরের ছোট ভাইরে এইসব নিকোটিন জাতীয় জিনিস কখনো ছুঁয়ে দেখবি না! ছুঁয়েছিস তো মরেছিস!
.
সম্প্রতি কিছু বন্ধু এবং অনেকগুলো ইমিডিয়েট বড় ভাই বিয়ে করেছে! বিয়ে নিয়ে কথা উঠলেই তারা এমন সব উপদেশ দেয় তা শুনে বিয়ে করবো না বলে মনস্থির করেছিলাম!
.
তাদের একজন মতে,
বিয়ে করেছিস তো মরেছিস! আহ্হা! আগে কি সুন্দর দিন কাটাইতাম!
.
বললাম, দিন তো ভালো কাটাইতেন জানি কিন্তু রাত কেমন কাটাইতেন তা তো ফেসেবুকের স্ট্যাটাসগুলো স্বাক্ষী হয়ে আছে!
.
স্বাভাবিকভাবে প্রশ্ন জাগে ওনারা বিয়ে কেনো করেছেন?
.
কেউ বলে সমাজ না করলে খারাপ বলবে! কেউ বলে বংশ রক্ষা! কেউ বলে বাসায় মা একা! কেউ বলে এটা! কেউ বলে সেটা! কেউ বলে ঐটা!
.
হার্ভার্ড হেলথ পাবলিকেশন আমেরিকাতে ১,২৭,৫৪৫ জন মানুষের উপর এক সমীক্ষা চালিয়ে দেখেছে যে, বিবাহিত পুরুষেরা, অবিবাহিত পুরুষদের চেয়ে বেশি স্বাস্থ্যবান হয়ে থাকে এবং বেশি দিন বাঁচে!
.
জাপানের বিজ্ঞানীরা মনে করেন বিবাহিতদের থেকে অবিবাহিতরা তিনগুন বেশী কার্ডিওভাসকুলার রোগে ভুগে!
.
বিবাহিত পুরুষদের সর্দি, কাশি, ফ্লু, মাইগ্রেনের ব্যাথা, হার্ট এটাক থেকে শুরু করে ক্যান্সার পর্যন্ত হওয়ার ঝুঁকি কম থাকে!
.
আয়ু থেকে শুরু করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা পর্যন্ত বেড়ে যায়!
.
এছাড়াও অল্প বয়সে বিয়ে করলে ছ্যাকা খাওয়ার সম্ভবনাও কম থাকে!
.
আজ যদি আমি আমার বাবার বয়সে বিয়ে করতাম তাহলে জীবনে এতোগুলো ছ্যাকা খেতে হতো না!
.
মোদ্দা কথা যা বুঝলাম  ছ্যাকা খাওয়ার চেয়ে বউয়ের ঝারি  খাওয়া বেশ ভালো!

*বিয়ে* *বড়ভাই* *স্বাস্থ্য* *উপকার* *গবেষনা*
জোকস

The তানভীর স্বপ্ন: একটি জোকস পোস্ট করেছে

ছোট ভাইকে বললাম, "তোর মিসেজ আসছে!" (টাইমনাই) সে মোটামোটি আকাশ থেকে না পরলেও, হিমালয়ের উপর থেকে পরার দশা!! খাবি খেতে খেতে জিজ্ঞেস করলো, "মানে?" (ব্যাপকটেনশনেআসি) পাশে আম্মু.. আম্মুও কিউরিয়াস!! ঘটনা কি!? (চিন্তাকরি) পরে ক্লিয়ার করে বললাম, "তোর ফুনে মিসেজ আসছে! মিসেজ!!" (খিকখিক)
*এসএমএস* *মেসেজ* *মিসেস* *মিসেজ* *রিয়েল-লাইফ-জোক* *বড়ভাই*
ছবি

শাকিল আহমেদ: ফটো পোস্ট করেছে

(ইয়েয়ে)(কিমজা)দুই ভাই একসাথে (খুশীতেআউলা)(খুশীতেআউলা)

(ভালবাসি)(ভালবাসি)(ভালবাসি)@Nipusen(ভালবাসি)(ভালবাসি)(ভালবাসি)

*বড়ভাই*

জোবায়ের রহমান: *বড়বোন* আমি একাই। *বড়বোন* বা *বড়ভাই* নেই। কখনও অভাব বোধ করি নি। তবে মাঝে মাঝে মনে হয় একজন বড়বোন থাকলে ভাল হতো। যার কাছে মনের দুঃখের কথা বলে একটু জড়িয়ে ধরতে পারতাম। যে মাথার চুলে হাত বুলিয়ে আদর করে একটু শান্তনা দিত।

সম্প্রীতি হাসান: আমার *বড়বোন* বা *বড়ভাই* নেই। আমি একাই । তাই কিছু *মিসকরি* না । একা থাকাই হয়তো ভাল । বড় কেও থাকলেও খারাপ হতো না ।(মাইরালা)(মাইরালা২)(খাড়াআইতাসি)(হিহিহি)(হিহিহি)

বিভ্রান্ত পথিক: আমার *বড়বোন* বা *বড়ভাই* নেই। আমিই বড়। তো বড়বোন বা ভাইয়ের ব্যাপারটা ঠিক বুঝি না। তবে সবার পোস্ট দেখে হিংসা হচ্ছে। ইসস্ আমার যদি বড় কেউ থাকত....(সারপ্রাইজ)(কিমজা)(কিমজা)(লালালা)

এ. আর. খান: এক *বড়বোন* এর একটা *ছোটভাই* হওয়ার মধ্যে একটা ভ্যাবাচ্যাকা(ঘোলাটেদেখি)খাওয়ার মত ব্যাপার আছে...উপদেশ দিতে গেলে সে ছোট(রাগারাগি)...আর চাইনিজে বিল দিতে গেলে সে অবশ্যই *বড়ভাই* (রাগী২)...(হাসি২)তবে তারপরও..বড়বোনের মোবাইল/পার্স থেকে টাকা মারাটা (জোস)(খুশী২)

হাফিজ উল্লাহ: *হিমু* আমার *বড়ভাই* খুব ভক্ত ছিলেন *হুমায়ূন* স্যারের ....তারপর স্যারের *হিমু* সিরিজের বইগুলা পরে তো আমি ও দারুন ফ্যান হয়ে গেলাম ..... একবার *ঈদ* এ হলুদ পাঞ্জাবি কিনেছিলাম বলে সবার কাছে খুব বকা খেয়েছিলাম (মনখারাপ)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★