ভুঁড়ি

ভুঁড়ি নিয়ে কি ভাবছো?

shoptom kumar: একটি নতুন প্রশ্ন করেছে

 পেটের মেদ কমাতে করনীয় কি

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*মেদভুঁড়ি* *বেলিফ্যাট* *ভুঁড়ি* *ভুঁড়িসমস্যা* *পেটেরমেদ*

রিফাত খান: একটি নতুন প্রশ্ন করেছে

 ভুঁড়ি কমাতে চাই কি করবো ।

উত্তর দাও (১০ টি উত্তর আছে )

.
*ভুঁড়ি* *ভুড়িকমান* *মেদসমস্যা*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

খালি লাফালাফি আর দৌড়াদোড়ি করলেই যে ভুঁড়ি কমবে তা কিন্তু নয়? অন্য কোন কৌশলেও তো কমতে পারে আপনার পেটের মেদ! দিনে অন্তত ছয় ঘন্টা দাঁড়িয়ে থাকলেই ভুঁড়ি কমিয়ে আপনিও হয়ে উঠতে পারে স্লিম দেহের অধিকারী। 

দিনে অন্তত ছয় ঘণ্টা দাঁড়িয়ে থাকলে স্থুলতার ঝুঁকি কমে যায় প্রায় ৩২ শতাংশ। সম্প্রতি নয়া এক গবেষণায় এমনটাই চাঞ্চল্যকর তথ্য পাওয়া গিয়েছে।

আমেরিকান ক্যান্সার সোসাইটির একদল গবেষক দাঁড়িয়ে থাকার অভ্যাসের সঙ্গে স্থুলতা ও বিপাকীয় ঝুঁকির সম্পর্ক যাচাই করে দেখেছেন। এজন্য গবেষকরা ২০১০ সাল থেকে ২০১৫ সালের মধ্যে সাত হাজারের বেশি প্রাপ্তবয়স্ক মানুষের ওপর পরীক্ষা চালান। বিশেষ করে দাঁড়িয়ে থাকা ও স্থুলতার সঙ্গে সম্পর্কের বিষয়টি নিয়ে তারা গবেষণা করেন। গবেষণায় দেখা যায়, পুরুষদের ক্ষেত্রে দিনের এক-চতুর্থাংশ সময় দাঁড়িয়ে কাটানোর ফলে স্থুলতার ঝুঁকি ৩২ শতাংশ কমে যায়। দিনের অর্ধেক সময় দাঁড়িয়ে কাটালে স্থুলতার ঝুঁকি ৫৯ শতাংশ কমে। কিন্তু দিনের তিন-চতুর্থাংশের বেশি সময় দাঁড়িয়ে কাটানোর সঙ্গে স্থুলতার ঝুঁকি কমার কোনও সম্পর্ক দেখেননি গবেষকরা। মহিলাদের ক্ষেত্রে দিনে ৬ ঘণ্টা, ১২ ঘণ্টা দাঁড়িয়ে কাটানোর সঙ্গে পেটের মেদ কমে যাওয়ার হার যথাক্রমে ৩৫ শতাংশ, ৪৭ শতাংশ। কিন্তু মহিলা ও পুরুষ উভয়ের ক্ষেত্রেই বিপাকীয় ব্যবস্থার সঙ্গে দাঁড়িয়ে থাকার কোনও সম্পর্ক পাওয়া যায়নি।
(সংকলিত)
*ভুঁড়ি* *মেদ* *মেদসমস্যা* *স্লিমিংটিপস* *গবেষণা*
৪/৫

রোমেল বড়ুয়া: [বাঘমামা-আম্মু] ইদানীং XL সাইজের শার্ট/টিশার্টও আমার ভুঁড়িটাকে লুকাতে পারেনা। (কান্না২) (মানিনা) বল রে সুবল বল দাদা কি করি আমি, কি করি আমি কি করি আমি, কি করি আমি।। (ব্যাপকটেনশনেআসি৩)

*ভুঁড়ি* *মেদভুড়ি*
খবর

ফাহিম মাশরুর: একটি খবর জানাচ্ছে

ভুঁড়ি হওয়া ঠেকাতে চান? তাহলে অবশ্যই মেনে চলুন এই ৫টি নিয়ম
http://www.priyo.com/2013/12/19/45893.html
কোষ্ঠকাঠিন্য হচ্ছে ভুঁড়ি হওয়ার প্রথম ধাপ। খাবারে কম ফাইবার ও তরল থাকলে এবং কম শারীরিক পরিশ্রম হলে কোষ্ঠকাঠিন্য দেখা দেয়। অবশ্যই শারীরিক পরিশ্রম করবেনব্যায়াম করতে পারলে ভালো। সপ্তাহে অন্তত ৫ দিন ৩০ মিনিট করে ব্যায়াম করবেন। ভুঁড়ি হওয়ার জন্য যে কাজটি সবচাইতে বেশি দায়ী তা হল একবারে বেশি খাওয়া ও দ্রুত অনেকটা খাবার ভালো করে না চিবিয়ে খেয়ে ফেলা। এছাড়া কোমল পানীয় বেশি পান করে খুব সহজেই দেহে একটি ভুঁড়ি যোগ করা যায়। ...বিস্তারিত
*ভুঁড়ি*
১৭৭ বার দেখা হয়েছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★