ভূত

তোফায়েল আহমেদ: একটি নতুন প্রশ্ন করেছে

 ভূত কি আদৌ আছে ?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*ভূত*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

২০১৫ সালের ভূত উৎসবে খরচ হল ৭ বিলিয়ন ডলার। প্রতি বছর এই সময়ে আমেরিকা সহ বিশ্বের বিভিন্ন দেশে পালিত হয় ভূত উৎসব হ্যালোইন। হ্যালোইন নামের এই উৎসবে একে অপরকে ভয় দেখিয়ে থাকে নাগরিকরা। সঙ্গে সকলেই ভূতের কসটিউম পরে একে অপরকে ভয় দেখান। তবে যুক্তরাষ্ট্রের নাগরিকদের অনেকেই চলতি বছরের হ্যালোইনে এই বিশাল অংকের টাকা খরচ নিয়ে অখুশি। স্যোশাল মিডিয়ায় তুমুল বিতর্কও শুরু হয়েছে।

হ্যালোইন অনুষ্ঠানে প্রত্যেকে বিভিন্নরকম মুখোশ পরে একে অন্যকে ভয় দেখায়। এটাই এই দিনের মজা। প্রতি বছর ৩১ অক্টোবর অনুষ্ঠিত হয় হ্যালোইন উৎসব। একা আমেরিকা নয়, চলতি বছরের হ্যালোইন উৎসব ঘিরে সমান উত্তেজনা চখে পড়েছে বিশ্বের প্রায় বিভিন্ন দেশে।
-ইন্টারনেট
*ভূত* *হ্যালোইন*

মনুষ্য: একটি বেশটুন পোস্ট করেছে

ভূত বলে কিছু নেই!! (নাআআআ) (ভাগোওওও)
প্রতি রাতে আমার ছেলেটা যখন ভয় পেয়ে ঘুমাতে পারে না, তখন আমি তার কানের কাছে গিয়ে ফিসফিস করে বলি, "বিশাল, ভয় পাস নারে বাপ। ভূত বলে কিছু নেই।"
আমার ছেলে তখন ভয়ার্ত কন্ঠে বলে উঠে, "বাবা, তুমি তো গত বছরই মারা গেছো!" (ভাগোওওও) (ভয়পাইসি)
*সংগৃহীত* *ভূত*
জোকস

সাদাত সাদ: একটি জোকস পোস্ট করেছে

নিশি রাতে রাস্তা দিয়ে হেটে যাওয়া এক যুবক কে দেখে এক পেত্নী বলল : আজ তুকে আমি খাব ই পেত্নীর কথা শুনে যুবক বলল: এই ১৯ বছরের ছোট্ট জিবনে মাত্র ৯৯ টা পেত্নী খেয়েছি, ভেবেছিলাম আর কালো পেত্নী দের খাব না এখন দেখছি শেষ পর্যন্ত ১০০ পূর্ণ করতেই হবে বালকের কথা শুনে পেত্নী বেহুশ অজ্ঞান (মাইরালা)(মাইরালা২)(গ্যাংনাম)
*পেত্নী* *ভূত* *পরী*
জোকস

চাটগাঁইয়া ভূত: একটি জোকস পোস্ট করেছে

দুই বন্ধু কবরস্থানের পাশ দিয়ে রাত্রিতে ফিরছিলো। এমন সময় পাথরে পাথরে ঘষার কর্কশ আওয়াজ শোনা গেলো। ভয়ে দুই বন্ধুর প্রাণ যায় যায় অবস্থা। দৌড়াতে গিয়ে দেখলো এক বৃদ্ধ কবরের নামফলক ঘষছে। এই না দেখে দুই বন্ধুর ভয় কমে গেলো। তারা বৃদ্ধকে বললো, আপনি আওয়াজ করে আমাদের খুব পাইয়ে দিয়েছিলেন। আমরা মনে করেছিলাম আপনি ভূত। বৃদ্ধ বললো, আর বোলো না। বোকার হদ্দ মিস্ত্রীগুলো কবরের নামফলকে আমার নামটা ভুল লিখেছে! ''সংগৃহীত''
*জোকস* *ভূত*

ঝিঁঝিপোকা: একটি টিপস পোস্ট করেছে

মাঝরাতের ঘুমে বোবায় ধরা কিংবা স্লিপ প্যারালাইসিস কেন হয়? এর প্রতিকার কি?
http://www.priyo.com/2015/04/07/141919-%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%9D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%98%E0%A7%81%E0%A6%AE%E0%A7%87-%E0%A6%AC%E0%A7%8B%E0%A6%AC%E0%A6%BE-%E0%A6%AD%E0%A7%82%E0%A6%A4-%E0%A6%95%E0%A6%BF%E0%A6%82%E0%A6%AC%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%AA-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%87%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%B8
মানুষ যখন ঘুম আর জাগ্রত অবস্থার মাঝামাঝি পর্যায়ে অবস্থান করে এবং সেসময় স্বপ্ন দেখা থেকে নিজেকে দূরে সরাতে চায় তখনই মানুষের ঘুম ভেঙে যায়। মানুষ তখন শরীরকে নড়াচড়া করার জন্য ছটফট করতে থাকে। যারা স্বাভাবিক থাকেন তারা নড়াচড়া করতে পারেন। ...বিস্তারিত
*ভূত* *ঘুম* *হেলথটিপস* *স্বপ্ন* *দুঃস্বপ্ন* *ইনসোমনিয়া* *বোবাভূত*
৫১৫ বার দেখা হয়েছে
ছবি

ঝিঁঝিপোকা: ফটো পোস্ট করেছে

৫/৫

ক্যাপসিকাম ভূত!! (শয়তানিহাসি)

(শয়তান২)(শয়তানিহাসি)(শয়তান২)

*ভূত* *ক্যাপসিকাম*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

৫/৫
বল্টু বলতেছে মফিজকে..... কাল রাত্রে আমি টয়লেটে গেছিলাম, গিয়ে দেখি ওখানে একটা ভূত! মফিজ: তো, তারপর কি হইলো?? . . . . . . বল্টু: তারপর আর কি! বললাম, ভূত সাব, আপনেই করেন, আমার তো এমনেই বাহির হয়া গেছে!!!
*টয়লেটে* *ভূত* *কমেডিয়ানহাফিজ*

রং নাম্বার: একটি বেশব্লগ লিখেছে


জিন, ভূত, প্রেতাত্মার নামে  আমরা অনেকেই বেশ ভয় পাই| ভয়টা যদিও তাদের আচরণে বা সাক্ষাতের জন্য নয়, সবই আমাদের ছোটবেলায় অবুঝমনে ভয় পেতে শেখানো হয়েছে| বোধ হওয়ার পরও এই সবের সম্মুখীন হইনি, তবে আমার নামে ভৌতিক অভিজ্ঞতার সম্মুখীন আমার আম্মা, বোনেরা| আমারে নাকি ভূতেরা ডাকাডাকি করে, তারা শুনতে পান কিন্তু আমি শুনতে পাইনি কখনো| আমার পাশে শুয়ে আমার বন্ধু ভুতের চিপানিতে ঘুমের মধ্যে চিল্লাচিল্লি করে, অথচ আমারে ভুতে কোনদিন ছুয়ে দেখল না| আমি অনেক রাত বারান্দায় বসে থেকেছি তাদের সাক্ষাত পাবার জন্য| কিন্তু তারা দেখা দেন না| 
আমার অভিজ্ঞতা এই পর্যন্তই|

আচ্ছা বেশতো বন্ধুরা আপনাদের কারো ভৌতিক অভিজ্ঞতা হয়েছে কি? হয়ে থাকলে জানাবেন| 
*ভৌতিকঘটনা* *ভূত*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

ভূতে আমি কখনোই ভয় পাই নি। তবে একদিনের কথা আমার বেশ মনে আছে। জানেন? ভূত আমাকে তাড়া করেছিল! শুনে হয়তবা অবাক হতে পারেন! ঘটনা কিন্তু সত্যি। সেই দিন পৌষ মাসের  মিশি কাল রাত। সময় তখন রাত ১২টা বেজে ৩০ মিনিট।

রাজশাহী শহর থেকে আমার বাড়ির দূরুত্ব প্রায় ৩৭ কিলোমিটার। সেদিন মঙ্গলবার বাংলাদেশ বেতার রাজশাহী থেকে ক্রীড়াঙ্গন অনুষ্ঠান উপস্থাপনা শেষে বাড়ি ফিরছিলাম। পুঠিয়াতে আসতে প্রায় রাত ১২টা বেজে গেল। ঘড়ির দিকে তাকিয়ে দেখি তখন রাত ১২টা বেজে ১০ মিনিট। এতো সময় বেজে গেছে দেখেই মনের ভিতর ভয়ের একটি শিহরণ জেগে উঠল।  বাড়িতে যাওয়ার জন্য তখন কোন যানবাহন পাচ্ছিলাম না। প্রকৃতিতে ব্যপক শীত আর ঘন কুয়াশায় ১০ হাত দূরুত্বেই কিছু দেখা যাচ্ছিল না। এখন কিভাবে বাড়িতে যাই ভিষম চিন্তা। ওহ! টেনশনে ভুলেই গিয়েছিলাম গ্যারেজে তো আমার সাইকেল আছে। বাড়িতে যাওয়ার টেনশন একটু কমলেও কেন যেন অচেনা এক ভয় আমার ভিতরে ঘর বানাচ্ছিল। সাইকেল গ্যারেজে গিয়ে দেখি গ্যারেজ বন্ধ তবে গ্যারেজ মালিকের বাড়ি খুব দূরে না। দু’মিনিট হেঁটে গিয়ে সাইকেল টা নিয়ে আসলাম।

রাস্তায় বের হয়ে দেখি ভিষম অন্ধকার। হাতে আগুণ থাকলে নাকি ভূত পেত্নী কিছুই ভর করতে পারে না। দোকান খুঁজতে লাগলাম কিন্তু  সিগারেটের কোন দোকান খোলা পেলাম না। ভয় তখন আরো বাড়তে শুরু করল। কি আর করা বিসমিল্লাহ বলে সাইকেল চালানো শুরু করলাম। একটু সামনে এগুতেই মনে হল কিছু একটা আমার পিছু নিয়েছে। পেছন দিকে ভয়ংকার ধরনের একটি শব্দ হচ্ছে। আমার সাইকেল ভারী হয়ে গেল, যত জোরেই পেডেল মারি না কেন সাইকেল জোরে গড়ে না। মনে হচ্ছিল আমার সাইকেলের কেরিয়ারে কেউ একজন বসে আছে যার ওজন প্রায় ৮ থেকে ১০ মণ হবে। ভয়ে তো পেছন দিকে তাকাতেই পারছিলাম না। তার পরেও ভয়ে ভয়ে পিছন দিকে তাকালাম দেখি সাদা ধবধবে কাপুড় পরা এক বুড়ি মহিলা আমার সাইকেলের কেরিয়ারে বসে আছে আর কি যেন খাচ্ছে। আমার তো ভয়ে কাম সারা। গা বেয়ে ঘাম ঝরে ততক্ষণে শার্ট প্যান্ট সব ভিজে গেছে।

পেছন থেকে মহিলাটি আমাকে বলছে কিরে খাবি না কি? তখণ আমি পুরোই দিশেহারা। আমার মুখ থেকে কোন আওয়াজ ই বের হচ্ছিল না। যত জোরেই চিৎকার করি না কেন কেউ যেন আমার চিৎকার শুনতে পাচ্ছে না। পেছন দিকে তাকিয়ে দেখি ধবধবে সাদা কাপড় পড়া মহিলাটি ছোট শিশু বাচ্চাদের ধরে চিবিয়ে খাচ্ছে। হাড় চিবিয়ে খাওয়ার মট মট শব্দ পেছন থেকে শোনা যাচ্ছে। ভয়ে তখন আমার প্রাণ যায় যায় ভাব। হঠাৎ বিকট জোরে একটি শব্দ হল! তখন আর আমার হুশ নাই। জ্ঞান ফেরার পরে দেখি আমি একটি বাড়িতে। জিজ্ঞেস করলাম আমি এখানে কেন? বাড়ির মহিলাটি বললো বাবা গত রাতে তুমি আমাদের ভ্যান গাড়ির সাথে এক্সিডেন্ট করেছিল। তারপর আহত অবস্থায় তোমাকে আমাদের বাড়িতে নিয়ে এসেছিলাম। হাফ ছেড়ে জোরে নিঃশ্বাস নিয়ে বললাম আল্লাহ তুমি মেহেরবান তুমিই আমাকে আজ ভুতের হাত থেকে বাঁচিয়েছো। সেই যে ভূতের ভয় আমার ভিতর ঘুকেছে তা এখনো বিরাজমান। এখনো ঐ ঘটনা মনে পড়লে গা, হাত-পা শিউরিয়ে ওঠে।

আপনারও থাকতে পারে এধরনের ভৌতিক কাহিনী। তবে আর দেরী কেন  লিখুন বেশতো তে.... আমরা জানতে চাই আপনার ভৌতিক অভিজ্ঞতা...


*ভৌতিকঘটনা* *ভূত*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

শ্মশান ঘাটে ভূত!

*ভূত*
জোকস

নাহিয়ান সেজান: একটি জোকস পোস্ট করেছে

আপু একটা নতুন শাড়ি পরে এসে আমার সামনে ক্যাট অক করতাছে! :D আর আমি খেলা দেখছিলাম! আপুঃ ঐ দেখ এই শাড়িটা কিনলাম কেমন লাগতাছে? (খুশী২) আমিঃ শাড়িটা ভালই! তবে...! (শয়তানিহাসি) আপুঃ তবে কি? আমিঃ তোমারে ভুতের মত লাগতিছে! (আপু বুঝতে পারছে যে আমি মজা করছিলাম, আমার আপু অততা ভয়ংকর না তবে তারও বেশি!) (ভেঙ্গানো) আপুঃ ঐ কখনো ভূত দেখছিছ? আমিঃ হুম দেখছি!(মনোযোগটা খেলার দিকে!) আপুঃ কোথায়? আমিঃ টিভিতে! (খিকখিক) (হাসি-৩)
*বড়বোন* *টিভি* *শাড়ি* *ক্রিকেট* *ভূত*
জোকস

প্যাঁচা : একটি জোকস পোস্ট করেছে

প্র্যাক্টিকালিটি মুখের উপর ঝাপ দিয়ে পড়লে,নেসেসিটি জানালা গলে ভাগে...রিয়েলিটি সাক্স-স-স-স...ইফ নাট এভরি টাইম, বাট মোস্ট অফ দা টাইম...
*ভূত* *ভূতুড়ে-কারবার*

তারেক বাঙ্গালী: নিষিদ্ধ জিনিসের প্রতি মানুষের আকর্ষণ বেশি, তাই পাকিস্তানী জিনিসের জনপ্রিয়তা বাড়ানোর এহেন হীন প্রয়াসকে নিন্দা জানাই।

*বাংলাদেশ* *রাজনীতি* *ইন্ডিয়া* *দালাল* *শাহবাগ* *শাহবাগী* *ছাগু* *রাজাকার* *পাকিস্তান* *ভূত* *খবর* *নাটক*

তারেক বাঙ্গালী: আজ অনেক দিন পর পুলিশের লাঠিচার্জ শব্দটা শুনলাম।পুলিশ তো এখন বুলেট আর টিয়ার শেল ছাডা কিছু বুঝে না। শাহবাগীরা ছোট,তারা দেশপ্রেমিক,,তাদের মেরো না।তাদের উপর লাঠিচার্জ সংবিধানের লংঘন।

*বাংলাদেশ* *রাজনীতি* *শাহবাগী* *ইন্ডিয়া* *দালাল* *পাকিস্তান* *ভূত*

নাহিয়ান সেজান: অনেক আলতু-ফালতু কথা লিখলাম! এখন যাইগা ঘুম পাইতাছে! সবাইকে সুভরাত্রি!!! রাতে সবাই ভুতের স্বপ্ন দেখ!! (খুকখুকহাসি)(শয়তানিহাসি)(চিন্তাকরি)(হাসি২)(হাসি২)(ভেঙ্গানো)(শুভরাত্রি)(শুভরাত্রি)(শুভরাত্রি)(শুভরাত্রি)(শুভরাত্রি)

*আলতু-ফালতু* *কথা* *লেখা* *সুভরাত্রি* *ভূত* *স্বপ্ন* *রাত*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★