ভেজিটেবল চপার

ভেজিটেবলচপার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাজারে বিভিন্ন রকমের ভেজিটেবল চপার আছে। আপনি চাইলে সেট হিসেবে বা আলাদাও কিনতে পারেন। চাহিদার কথা চিন্তা করে সেটগুলোতেও আছে বৈচিত্র্য। কোনো কোনো সেটে আছে নানা রকম শেপের ফল-সবজি কাটার জন্য বিভিন্ন রকম ব্লেডের চপার। কোনোটায় প্রাধান্য পায় মিক্সিং কিটসের বৈচিত্র্য। যেকোনো একসেট কিংবা আলাদা করেও কিনতে পারেন প্রয়োজনীয় জিনিসগুলো।

দ্রুত ফল বা সবজি কাটার জন্য আছে চপিং ব্লেড, চিকন-মোটা স্লাইস করতে বিভিন্ন শেপের স্লাইসার বাচ্চাদের খাবার নরম করতে আলাদা বেবি মিক্সচার, মাল্টা, কমলা, বেদানা, টমেটোসহ আঁশযুক্ত রসাল ফল কিংবা সবজির জুস করতে হ্যান্ড জুসারসহ সব কিছুই আপনি আলাদা কিনতেও পাবেন। মাছের আঁশ তোলার জন্য আছে এক ধরনের ফিলার। যা দিয়ে দ্রুতই মাছের আঁশ তুলতে পারবেন। 

ব্যবহারবিধি: কিছু কিছু ফুড প্রসেসর ইলেকট্রিক হয়, কোনোটা চলে ব্যাটারির মাধ্যমে আর হাতের সাহায্যে কাজ করা ফুড প্রসেসর বা ভেজিটেবল চপারের সংখ্যাও কিন্তু কম না। ব্যবহারের আগে নির্দেশনা ঠিকমতো পড়ে নিন। ব্যবহারের সময় সচেতন থাকুন, ব্লেড লেগে হাত কেটে যেতে পারে। ব্যবহার শেষে যন্ত্রের প্রতিটি অংশ আলাদা করে ধুয়ে শুকিয়ে রাখুন, তা না হলে এর স্টিলের অংশগুলো, ব্লেড প্রভৃতিতে মরচে পড়তে পারে। নিচের টিটোরিয়াল লিংকটিও দেখতে পারেন। https://youtu.be/bF4WQwWL4FM

 

কোথায় পাবেন? কত দামে? : কাজ ও মান ভেদে দাম পড়বে। নিউ মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গুলশান ডিসিসি মার্কেটের ক্রোকারিজের দোকানগুলোতে রয়েছে অনেক রকমের ফুড প্রসেসর। এছাড়া অনলাইন শপিং মল আজকের ডিল তো আছেই। 

 

 

 

*চপার* *স্লাইসার* *ভেজিটেবলচপার* *স্মার্টকিচেন* *কিচেনটুল* *গৃহস্থালিপণ্য*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★