ভ্যালেনটাইন

ভ্যালেনটাইন নিয়ে কি ভাবছো?

মোঃ হাবিবুর রহমান (হাবীব): [বাঘমামা-ধইরালাইছি] এই মাসে onek Enjoy হচ্ছে tai na friendss??? . ৭ ফেব্রুয়ারি= রোজ ডে। ৮ ফেব্রুয়ারি= প্রপোজ ডে। ৯ ফেব্রুয়ারি= চকলেট ডে। ১০ ফেব্রুয়ারি= টেডি ডে। ১১ ফেব্রুয়ারি= প্রমিস ডে। ১২ ফেব্রুয়ারি= Hug Day.। ১৩ ফেব্রুয়ারি= কিস ডে। ১৪ ফেব্রুয়ারি= হ্যাপি ভেলেন্টাইনস ডে.। . আপনি কোন টার অপেক্ষায় ???

*দিবস* *ডে* *বেশতো* *ভ্যালেনটাইন* *শুভেচ্ছা*

হাফিজ উল্লাহ: একটি বেশব্লগ লিখেছে

১৪ ফেব্রুয়ারি ভ্যালেনটাইন ডে উপলক্ষে সঙ্গী খুঁজে নিতে অনেকেই এখন ঢুঁ মারছেন ডেটিং অ্যাপ বা সাইটে। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, বিশ্বজুড়ে এবার ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে ডেটিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়তে দেখা গেছে।

সম্প্রতি কফি মিটস ব্যাগেল নামের একটি সাইটের সহপ্রতিষ্ঠাতা ডাউন ক্যাং জানান, তাঁদের সাইটে শুধু ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে ৪৫ শতাংশ পর্যন্ত ব্যবহারকারী বেড়েছে।
ক্যাং আরও বলেন, অনলাইন ডেটিংয়ের ক্ষেত্রে ফেব্রুয়ারি মাসটিকে এমনিতে শীতল মাস হিসেবে বিবেচনা করা হয়। কারণ, সবাই জানুয়ারিতে নতুন বন্ধু বা সঙ্গী খুঁজে নেওয়ার পরিকল্পনা সেরে ফেলেন। কিন্তু ১৪ ফেব্রুয়ারির আগের এক সপ্তাহ থেকেই আবার ডেটিং সাইটগুলোতে আগ্রহ বাড়তে শুরু করে।
ওয়েবক্যাম ডেটিংয়ে প্রতারণা
ওয়েবক্যাম ব্যবহার করে ভিডিও চ্যাটিং এখন বেশ জনপ্রিয়। কিন্তু অপরিচিত কারও সঙ্গে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ও অনলাইন ডেটিং সাইটগুলোতে এই ভিডিও চ্যাটিং বিপদের কারণ হতে পারে। প্রযুক্তি বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, ওয়েবক্যামে অনলাইন ডেটিংয়ে এখন প্রতারণার ফাঁদ পাতা থাকতে পারে।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ওয়েবক্যামে দেখানো সুন্দরী তরুণীর ফাঁদে পড়ে ধোঁকা খান অনেকেই। প্রতারণার ফাঁদে পা দেওয়া ব্যক্তিটিকে কথার জালে আটকে ফেলে তাঁকে ব্ল্যাকমেল করা হয়।
এ প্রসঙ্গে ফ্রান্সের এক ভুক্তভোগী তাঁর অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, ‘অনলাইন ডেটিং সাইট থেকে একটি মেয়ে শুরুতেই আমাকে একটা বার্তা পাঠিয়েছিল। যেহেতু সচরাচর মেয়েরা শুরুতেই এ রকম কোনো বার্তা পাঠায় না, কিন্তু অনলাইনে একটি মেয়ের কাছ থেকে প্রথম এ ধরনের বার্তা পেয়ে আমার খুব ভালো লেগেছিল। পরিচয় পর্ব ও চ্যাট শেষে মেয়েটি আমাকে একটি ভিডিও দেখায়। একপর্যায়ে সম্পর্ক যতটা গভীর হতে থাকে, তত আমাকে কথার জালে আটকে ফেলে পরনের কাপড় খুলে ফেলতে বলে। এটা প্রতারণার ফাঁদ বুঝতে আমার দেরি হয়েছিল।’
অনলাইন বিশেষজ্ঞরা বলেন, অনলাইন প্রতারণা বাড়লেও তা সহজে প্রকাশ্যে আসে না। এ বিষয়ে সচেতন থাকা উচিত। যিনি প্রতারণার শিকার হন তিনি বিষয়টি ঘনিষ্ঠজনদের সঙ্গে শেয়ার করতে পারেন। তরুণদের ক্ষেত্রে বিষয়টি বেশি ঝুঁকির। তাই তাঁদের সচেতনতা বেশি প্রয়োজন। গবেষকেরা জানিয়েছেন, অনলাইন ডেটিং থেকে বাস্তবের সঙ্গী নির্বাচনের আগে প্রকৃত তথ্য জেনে নেওয়া প্রয়োজন। কারণ, এ ক্ষেত্রে প্রতারণার শিকার হতে হয় অনেককেই।

- প্রথম আলো ১৪.২.১৫

*টেকনিউজ* *অ্যাপস* *বেশটেক* *ভ্যালেনটাইন* *ভ্যালেন্টাইন*

মেহেদি হাসান: একটি বেশব্লগ লিখেছে

আয ১৪ফেব্রুয়ারী বিশ্ব বেহায়া দিবস। কিছু ধর্ষিত হবে। কিছু মেয়ে লাঞ্চিত হবে। কিছু মেয়ে তালাক প্রাপ্ত হবে। কিছু মেয়ে ইজ্জত হারাবে। কিছু মেয়ে সতিত্ত্ব হারাবে। কিছু মেয়ে বেশ্যা হবে। কিছু মেয়ে অবৈধ গর্ভপাত করবে। কিছু মেয়ে মা বাবার স্বপ্ন ভেঙ্গে দুই মিনিটের সুখের জন্য কারো লালসার শিকার হবে। এক কথায় মুসলিম যুবসমাজকে ধ্বংস করার অতীব ষড়যন্ত্রের বর্তমান রূপ হচ্ছে এই বিশ্ব ভালোবাসা বা বিশ্ব বেহায়া দিবস। আজ সংস্কৃতির নামে অপসংস্কৃতি, সভ্যতার নামে অসভ্যতা, বেহায়াপনা দ্বারা পুরো মুসলিম যুবসমাজকে বিপথগামী ও চরিত্রহীন করার জন্য মরণপন চেষ্টা চলছে। আর বর্তমানে ভালোবাসা মানেই তো হলো নির্লজ্জতা ও বেহায়াপনা যা ইসলাম কোনোভাবেই সমর্থন করে না। কালের বিবর্তনে দিনদিন আমাদের মধ্যে সাংস্কৃতিক বিপর্যয় নেমে এসেছে। মুসলমানেরা আজ নিজস্ব সংস্কৃতি ছেড়ে অপসংস্কৃতির অনুসরন করছে। অথচ মুসলিম সমাজে এক সময় নীতি -নৈতিকতার মূল্য ছিলো সীমাহীন। লজ্জাশীলতা ও বিশুদ্ধতা ছিলো সেই সমাজের অলংকার। সেই অবস্থা থেকে আজ আমরা কোন দিকে যাচ্ছি? বিজাতীয়দের মতো ভ্যালেন্টাইন ঐতিহ্যকে অনুসরণ করে মুসলমানেরাও যদি একইভাবে এই দিবসটি পালন করে তাহলে তাদের সাথে আমাদের পার্থক্য থাকে কোথায়? আল্লাহ পাক আমাদেরকে এই নগ্ন সংস্কৃতি বর্জনের তৌফিক দান করুন আমিন.
*ভ্যালেন্টাইনডে* *ভ্যালেনটাইন*

R N Paul: ভালোবাসা দিবস এ হরতাল অবরোধ চাই না, ভালোবাসা দিবস হোক সকল বাধা মুক্ত।(হার্ট)

*ভ্যালেনটাইন*
ছবি

শান্তা: ফটো পোস্ট করেছে

রক্তদান হোক ভালবাসা দিবসের সেরা উপহার

*ভ্যালেনটাইন* *ভালোবাসাদিবস* *রক্তদান*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

আর মাত্র কয়েকদিন পরেই প্রকৃতি রাঙ্গাতে আসছে বসন্তকাল। বসন্তের সঙ্গী হয়ে একসাথে হাজির হচ্ছে বিশ্ব ভালবাসা দিবস। তাইতো বসন্ত ও ভ্যালেন্টাইন ডে উপলক্ষে ফ্যাশন সচেতন তরুণ-তরুণীদের পছন্দের কথা মাথায় রেখে ফ্যাশন হাউসগুলো ভিন্নমাত্রার ফ্যাশন আয়োজন নিয়ে হাজির হয়েছে। চলুন দেখে নেই বসন্ত ও ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে বিভিন্ন ফ্যাশন হাউজগুলো কি কি ফ্যাশনেবল পোশাক নিয়ে হাজির হয়েছে।

ফড়িংঃ
ভালোবাসা দিবস উপলক্ষে ফ্যাশন হাউস ফড়িং যুগল ছাড়াও পরিবারের সবার জন্য এনেছে নতুন ডিজাইনের পোশাক। এসব পোশাকের মধ্যে রয়েছে সালোয়ার-কামিজ, ফতুয়া, শাড়ি, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট প্রভৃতি। রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে লাল, গোলাপি, নীল, হলুদ, টিয়া, সাদা, কমলা, কালো, সবুজ, আকাশি প্রভৃতি। পোশাকে কাজ করা হয়েছে এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, হাতের কাজ, হ্যান্ডপেইন্ট, টাইডাই প্রভৃতি। বসন্তকে সামনে রেখেও তৈরি করা হয়েছে সব ধরনের পোশাক।

অঞ্জন’সঃ
বসন্ত ও ভ্যালেন্টাইন ডে সামনে রেখে অঞ্জন’স এর আয়োজনে যুক্ত হয়েছে ট্রেডিশনাল বা পাশ্চাত্য ঘরানার পোশাক। rupcare_anjan's1প্যাটার্ন বৈচিত্র্যে এবং সুতি কাপড়ে মাধ্যম হিসেবে প্রাধান্য পেয়েছে ব্লক-স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারির কাজ। ঋতুভিত্তিক রঙ বৈচিত্র্যের কারণে ক্যাজুয়াল ও পার্টি ওয়ার হিসেবে অঞ্জন’স এর এই ট্রেন্ডি পোশাকগুলো দেবে ভাইব্র্যান্ট উইন্টার লুক। শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, বড় ফতুয়া ও শিশু-কিশোরদের জন্য নানা পোশাক পাওয়া যাবে এ আয়োজনে।

এড্রয়েডঃ
ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে এড্রয়েট তৈরি করেছে সব বয়সীদের জন্য নতুন ডিজাইনের পোশাক। রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল, গোলাপি, সাদা, কমলা, কালো, হলুদ, সবুজ প্রভৃতি। শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, ফিউশন, শার্ট প্রভৃতি পোশাকে এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, হাতের কাজ, হ্যান্ডপেইন্ট, টাইডাই প্রভৃতি কাজ করা হয়েছে।

নগরদোলাঃ
পিছিয়ে নেই নগরদোলা ফ্যাশন হাউজও।ফাল্গুন ও ভ্যালেন্টাইন উপলক্ষে ফ্যাশন হাউস নগরদোলা কাপড়ে এনেছে নতুন মাত্রা। বর্ণিল পোশাকের সমাহারে এখানে নারীদের জন্য রয়েছে শাড়ি, থ্রি পিস, সিঙ্গেল কামিজ, ফতুয়া আর পুরুষের জন্য রয়েছে শার্ট ও পাঞ্জাবি। ব্লক, স্ক্রিন প্রিন্ট, টাইডাই, এমব্রয়ডারি করা পোশাকগুলোতে রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে – লাল, মেজেন্ডা, হলুদ, সবুজ ও গোলাপি। পোশাকে ব্যবহার করা হয়েছে সুতি, তাত, ভয়েল, নিপ, মসলিন, এন্ডিসহ নানা ধরনের আরামদায়ক কাপড়।

অন্দিমঃ
বসন্ত ও ভালেন্টাইন ডে সামনে রেখে নানা রঙে রাঙাতে আকর্ষণীয় ডিজাইনের শাড়ি নিয়ে এসেছে ফ্যাশন হাউস অন্দিম। শাড়িগুলোতে রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে গোলাপি, নীল, হলুদ, সবুজ, প্রভৃতি। ব্লাউস পিস সহ এসব শাড়িতে সিল্ক ও জিওরগেট কাপড়ের। (সংকলিত)

বন্ধুরা, তাহলে দেরী না করে জলদি কিনে নিন আপনার পছন্দের পোশাক আর এই বসন্ত ও ভ্যালেনটাইন ডে উপলক্ষে নিজেকে রাঙ্গিয়ে তুলুন নতুন সাজে।

*বসন্তফ্যাশন* *ভ্যালেনটাইন* *ফ্যাশন* *ফ্যাশনহাউজ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

জুটিদের জন্য ভালবাসা দিবসকে কেন্দ্র করে কত না প্রস্তুতি কিন্তু বোধ করি এই দিনটি সকল অবিবাহিত একক বা সিঙ্গেল পুলা মাইয়া বিশেষ করে পুলাদের জন্য অতি শোক, দুঃখ জিংবা হাহাকারের একটি দিন । তারপর আমার মত কেউ যদি ফ্রেন্ডলিষ্টে থাকে তাহলে ভালবাসা দিবসে এই নিষ্ঠুর পৃথিবীকে আরো বেশি নিষ্ঠুর মনে হয় ! মনে হয় সব কিছু ছেড়ে ছুড়ে দিয়ে চলে যাই যেদিকে চোখ যায় !

প্রথমেই আসা যাক ভালবাসা দিবসে সিঙ্গেল পোলাপাইন দের ফেসবুক স্টাটাস কি হবে পারে

স্টাটাস একঃ
ভালবাসার চেয়ে মুরগি পোষা ভাল !

স্টাটাস দুইঃ
আজকে সারা দিন ঘুমাবো ! এই রকম শান্তির ঘুম আর কোন দিতে পারবো কি না জানি না !

স্টাটাস তিনঃ
আজকে সারাটা দিন বন্ধুদের সাথে কাটালাম !
থেঙ্কু উই গাইজ ! তোরা না থাকলে দিন টা এতো সুন্দর ভাবে কাটতো না !

স্টাটাস চারঃ
বাসায় আসছি রিক্সায় করে ! আমার ঠিক পাশের রিক্সায় এক কাপল বসে ছিল ! বসে ছিল বললে ভুল হবে । মেয়েটা ছেলেটা ঝাড়ি দিচ্ছিল আর ছেলেটা শুনছলি ! ছেলেটার মুখ টা দেখার মত । ভাগ্য ভাল যে আমার এই রকম ঝাড়ি শুনতে হয় না ! আমি একটা মেয়ের কাছ থেকে এই রকম ঝাড়ি শোনার কথা আমি চিন্তাই করতে পারি না !

স্টাটাস পাঁচঃ
বাসায় ফেরার পথে ভাবলাম একটা গোলাপ ফুল কিনি ! গোলাপ আমার বেশ পছন্দের একটা ফুল ! ঢাকা শহরে তো ফুল পাওয়াই যায় না ! ঝিগাতলার এক দোকানে ফুল কিনতে গেলাম !
মাঝারি সাইজের একটা ফুলের দাম ১০০ টাকা !
মাই গড !
১০০ টাকা কি গাছে ধরে নাকি ?
ভাগ্য ভাল আমার কেউ নেই ! তাহলে তার জন্য এই দিনে ফুল কিনতেই আমি ফকির হয়ে গেলাম !

স্টাটাস ছয়ঃ
টিএসসি তে গিয়েছি আড্ডা দিতে ! এতো ভিড় ! এরই মাঝে দেখলাম এক মজার দৃশ্য ! একটা ছেলে তার গার্লফ্রেন্ডের সাথে এসেছে ! হঠাৎ ছেলেটার হাত ছুটে গেল মেয়েটার হাত থেকে ! আর যাবা কোথায় ?
মেয়েটা রাগি কন্ঠে বলল
-এই তুমি আমার হাত ছেড়ে দিলে কেন ?
-কই ! ইচ্ছে করে তো ছাড়ি নি ! ছুটে গেছে !
-তাই না ? বল যে কোন মেয়ের দিকে তাকাতে গিয়ে আমার হাত ছেড়ে দিয়েছ ?
-আরে কি বল এই সব !
-তোমাকে আমি চিনি না বুঝি ! তুমি একটা ...।

মেয়েটা কি যেন বলল আমি ঠিক আর শুনতে পেলাম না ! মনে মনে হাসলাম কেবল !

*ভালোবাসা দিবস* *সিঙ্গেল*
*সিঙ্গেল* *ভ্যালেনটাইন*
শপিং

নাহিন: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

২৭৫ টাকা
http://www.ajkerdeal.com/Product/31443/valentines-day-special-r11

লিঙ্কটি সম্পর্কে তোমার কোন মতামত থাকলে তা এখানে লিখো

*ভ্যালেনটাইন* *উপহার* *ভ্যালেন্টাইন*
১১৩বার দেখা হয়েছে

শপিং

নাহিন: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

৩৩০ টাকা
http://www.ajkerdeal.com/Product/31983/valentines-day-special-b6

*ভ্যালেনটাইন* *ঘিফট*
২৮১বার দেখা হয়েছে

মেহেদী হাসান: [পিরিতি-আমারকলিজা১]হ্যাপি ভ্যালেনটাইন ডে...!

*ভ্যালেনটাইন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★