ভ্যালেন্টাইন গিফট

ভ্যালেন্টাইনগিফট নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 প্রথম ভ্যালেন্টাইন গিফট কী পেয়েছিলেন?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*উপহার* *ভ্যালেন্টাইনগিফট*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভালোবাসা মধুর করবে চকলেটভালোবাসা দিবস আসতে আর মাত্র ক’দিন বাঁকি। তার আগে ৯ ফ্রেব্রুয়ারি চকলেট ডে। অনেকেই হয়তবা উদগ্রীব হয়ে আছেন এই দিনটিকে নিজের মতো করে পালন করার জন্য। অনেকেই হয়ত ভালোবাসার মানুষটিকে উপহার দেওয়ার কথা ভাবছেন। কিন্তু বুঝতে পারছেন না কী উপহার দিবেন প্রিয় মানুষটিকে। আবার চমকে দেওয়ার আশায় তাকে জিজ্ঞাসাও করতে পাচ্ছেন না কী উপহার পেলে খুশি হবেন তিনি। ফুল, কার্ড, বই, পোশাক, পারফিউম, ফটোফ্রেম গয়না সহ অনেক কিছুই তো দেবার মত আছে তবে আমি অন্য একটি আইটেমের কথা বলছি সেট হল চকলেট বা কেক।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনফেব্রুয়ারি মাসের ৯ তারিখে সারা বিশ্বব্যাপী পালন করা হয় চকলেট দিবস। আর এ দিবসে কাছের প্রত্যেকটি মানুষকে চকলেট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। কারণ চকলেট ছাড়া ভালোবাসার প্রথম ধাপটি শেষ হয় না।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনতবে আপনার কাছের মানুষটি চকলেট পছন্দ না করে তাহলে নিরাশ হওয়ার কোনো দরকার নেই, চকলেট ছাড়া একটা কেক কিনে দুজন মিলে কেক কেটে এ দিবসটি পালন করতে পারেন। ভালোবাসা সপ্তাহে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিবস এটি। শুধু উপহার হিসেবে নয়, চকোলেট ও কেকের  গুণে সম্পর্ক হয়ে ওঠতে পারে মধুর।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনভালোবাসা দিবসে উপহার দেবার জন্য বাজারে হরেক রকম চকলেট ও কেক পাবেন। আপনার প্রিয় মানুষটির জন্য তার পছন্দের চকলেট বা কেক উপহার দিন। সে যে ব্র্যান্ড পছন্দ  করে তালিকায় সেটি প্রথমে রাখুন। এদিন যে খুব বেশি পরিমান চকলেট দিতে হবে তাও কিন্তু না। আপনি একটি চকলেট  হাতে তুলে দিয়েও দিনটি স্মরণীয় করে রাখতে পারেন।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনএই ভালোবাসা দিবসে ঘরে বসেই যদি হরেক রকম চকলেট ও কেক কিনতে চান তাহলে ক্লিক করতে পারেন আজকেরডিল ডটকমের ওয়েবসাইটে। তাদের কালেকশনে চকলেট ও কেকের বেশ কিছু  আইটেম রয়েছে। আপনি আপনার পছন্দেরটি বেছে নিতে এখানে ক্লিক করুন। 

*চকলেট* *গিফটআইডিয়া* *গিফট* *স্মার্টশপিং* *ভ্যালেন্টাইনগিফট*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

তাজাফুল কিনতে ক্লিক করুনআসছে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। পাশাপাশি এই দিনটি পহেলা ফাল্গুন। এই দিনে ভালোবাসা আর বসন্ত মিলেমিশে একাকার করে দেবে পুরো বাংলাকে। বসন্তের বাতাসে ভালোবাসার মানুষটির ফুলের সুবাস আপনার বাড়িতে নিশ্চয় আসবে! কারণ ভালোবাসার বসন্তে ফুলের পরশ ছড়িয়ে দিতে অনলাইন শপ আজকের ডিল নিয়ে এসেছে তাজা ফুলের সমাহার। যারা ঢাকার মধ্যে রয়েছেন তারা অর্ডার করেই পেয়ে যেতে পারেন মনমাতানো সব রঙিণ ফুল। আর অর্ডার করেই পাঠিয়ে দিতে পারবেন প্রিয় মানুষটির বাড়ি। 

তাজাফুল কিনতে ক্লিক করুনতাজাফুল কিনতে ক্লিক করুনফুল ছাড়া কি প্রিয় মানুষকে হৃদয়ের জমে থাকা ভালোবাসার কথা বলা যায়? প্রিয় মানুষটিকে মূল্যবান কোন উপহার দিতে পারুক আর নাই পারুক ছোট্ট একটি ফুল তুলে দিয়ে প্রকাশ করতে পারে হৃদয়ের গভীর ভালোবাসা। আর তাই পহেলা বসন্ত ও বিশ্ব ভালবাসা দিবসে তাজা ফুল হতে পারে অন্যতম উপহার।

তাজাফুল কিনতে ক্লিক করুনতাজাফুল কিনতে ক্লিক করুনফুল দিতে ভুল করনা বন্ধু! জোটে যদি একটি পয়সা খাদ্য কিনিও ক্ষুধার লাগি, জোটে যদি দুটি পয়সা, ফুল কিনিও হে অনুরাগী।’ কবির এই পঙ্ক্তি নিছক বাক্যবিলাস নয় এতে রয়েছে সৌন্দর্য উপভোগ, ভালোবাসা আর বন্ধুত্বের পরশ নেয়ার কামনা-বাসনা। রয়েছে ফুলের প্রতি গভীর গভীরতা ভালোবাসা সত্যকথন।

তাজাফুল কিনতে ক্লিক করুনতাজাফুল কিনতে ক্লিক করুনবিশ্ব ভালোবাসা দিবসে ফুলের স্নিগ্ধতার পরশ মুহূর্তেই দুঃখ-বেদনা-ক্লান্তি দূর ভালোবাসাকে করে তুলবে আরও রঙিণ। মন ও শরীর নিমিষেই ফুরফুরে করে দেয়ার ঐশ্বরিক ক্ষমতা রয়েছে ফুলের। এই দিনটিতে যদি ফুলের তোড়া হাতে তার সামনে দাঁড়ান কিংবা তার অজান্তেই তার বাড়িতে ফুল পৌঁছে দেন তাহলে তার মন প্রাণ মাধুর্যতায় ভরে ওঠবে।

তাজাফুল কিনতে ক্লিক করুনতাজাফুল কিনতে ক্লিক করুনদেশের সবচেয়ে বড় ফুলের বাজার বসে রাজধানীর শাহবাগে। রাজধানীর উল্লেখযোগ্য ফুলের দোকান রয়েছে রাজধানী সুপার মার্কেট, হাইকোর্টের সামনে, নিউমার্কেট, আসাদ গেট, ধানমন্ডি সাতমসজিদ রোড, বনানী, গুলশান ১, গুলশান ২, মিরপুর ১০ নম্বর গোলচক্কর ও বেইলি রোডসহ অভিজাত মার্কেট। এছাড়াও খামারবাড়ীতেও প্রতিদিন সকালেই ফুল বিক্রি হয়।


তাজাফুল কিনতে ক্লিক করুনপ্রতি বছরই তো রাস্তা থেকে ফুল কিনেন এবার তাহলে একটু ইউনিক কিছু হয়ে যাক! এবার ফুলের দোকানে গিয়ে ফুল না কিনে অনলাইনে আজকের ডিল থেকেই নিয়ে নিতে পারেন তরতাজা ফুল। কথা দিচ্ছি ডেলিভারী খুব দ্রুত পেয়ে যাবেন। শুধুমাত্র ঢাকা শহরের মধ্যে যারা আছেন তারা তরতাজা ফুল কিনতে এখানে ক্লিক করুন

*ফুল* *ভ্যালেন্টাইনগিফট* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কড়া নাড়ছে ভালোবাসা দিবস। ফেব্রুয়ারীর ১৪ তারিখের এই দিনটিকে পুরা বিশ্বের মানুষ ভালোবাসা প্রকাশের জন্য বিশেষ ভাবে পালন করে। প্রেমিক প্রেমিকারা এই দিনে একে অপরকে উপহার দেয়। আর এই উপহার গুলোতে থাকে তাদের খাঁটি ভালোবাসার ছোঁয়া। এই ভালোবাসা দিবসে আপনার প্রেমিকা কে কি দিবেন ভেবেছেন? হয়তবা ভেবেই পাচ্ছেন না কি উপহার দেবেন? তাহলে এই লেখাটি আপনার জন্য। এখান থেকে আপনার প্রিয় মানুষটির জন্য উপহার ঠিক কি কি হতে তা জেনে নিন। অনেক উপহারই দেওয়া যায় প্রিয় মানুষটিকে। কিন্তু ভালোবাসার মানুষ বলে কথা, তার জন্য উপহারটাও হওয়া উচিত সবার চেয়ে আলাদা
 
প্রেমিকাদের জন্য যা কিনতে পারেন
 
যে কোনো গহনা মেয়েদের পছন্দ। তাই নিজের পছন্দ আর সাধ্য অনুযায়ী ভালোবাসার মানুষটিকে যে কোনো উপহার দিতে পারেন।
 
ম্যাটেরিয়ালঃ ক্রিস্টাল
মেটালঃ জিংক অ্যালয় 
চেইন টাইপঃ লিঙ্ক 
চেইন লেন্থঃ ১৫ সেন্টিমিটার 
স্টাইলিশ ডিজাইন 
আধুনিকতার সাথে মানানসই 
উপহার হিসেবেও দারুণ
এটির দাম মাত্র ২৯৯ টাকা
 
 
হাতঘড়িও মেয়েদের অনেক পছন্দ।
প্রেমিকার পছন্দের ব্র্যান্ডের হাতঘড়ি উপহার হিসেবে মন্দ না। 
এসব স্টাইলিশ রিস্টওয়াচগুলি কিনতে পাবেন ৩০০-৬০০ টাকার মধ্যেই। 
ব্যাগ উপহার পেলে মেয়েরা অনেক খুশি হয়।
পার্টি ব্যাগ অথবা যে কোন ব্যাগ ভালোবাসা দিবসের উপহার হিসেবে বেশ ভালো।
 
 
 
প্রিয়জনকে এই দিনে তাঁর পছন্দের সুগন্ধি উপহার দিতে পারেন। এতে সে অনেক খুশি হবে।
এই বিশেষ দিনে প্রেমিকার পছন্দের প্রসাধনীর সেটও  উপহার দিতে পারেন।
 
 
কার্ড উপহার হিসেবে বরাবরই শীর্ষে। নিজের মনের কথাগুলো কার্ডের ক্যানভাসে লিখে ফেলুন।
যা এই বিশেষ দিনকে আরো বেশি রোমান্টিক করে তুলবে।
 
চকলেট সব মেয়েরই পছন্দ।
বড় একটি চকলেটের বক্স উপহার দিয়ে ভালোবাসার দিনে প্রিয়জনকে খুশি করতে পারেন।
ভালোবাসার দিনে প্রিয়জনকে ফুলও উপহার দিতে পারেন।
হাজারও উপহারের ভিড়ে ফুল দেখলেই মেয়েরা খুশি হয়ে যায়।
 
 
 
গ্যাজেট টাইপের কিছু উপহার দিতে পারেন সঙ্গীকে। এ ক্ষেত্রে বাজারে আসা নতুন কোনো স্মার্টফোন বা ট্যাবলেট দিতে পারে। গান শোনার জন্য ভালো কোনো হেডফোনও উপহার দিতে পারেন।
শাড়ি বা সালোয়ার-কামিজ অথবা ওয়েস্টার্ন যেকোর আউটফিট উপহার দিতে পারেন প্রেমিকাকে। তবে সে ধরনের পোশাক পরতে সে পছন্দ করে সেটাই তাকে উপহার দিন।
 
এসব উপহারগুলো বাসায় বসেই অনলাইনে অর্ডার করে কিনতে পারেন তাও মাত্র কয়েক ক্লিকেই। আপনি যে গিফট আইটেমটি কিনতে চান উপরের দেখানো ছবিতে ক্লিক করেই বাছাই করে কিনতে পারেন বিশাল উপহার সম্ভার থেকে। 
*ভ্যালেন্টাইনগিফট* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ফেব্রুয়ারী সমাগত সেই সাথে আসছে ভ্যালেন্টাইন ডে তে প্রিয়জনকে স্পেশাল কিছু উপহার দেওয়ার তাড়না (লজ্জা)। এবারের ভ্যালেন্টাইনকে আরো স্মৃতিমধুর করে তুলতে প্রিয় মানুষটিকে উপহার  দিতে পারেন খুবই সিম্পল কিন্তু মনে রাখার মতো একটি উপহার, কাস্টোমাইজড কাপল প্রিন্টেড মগ। মগে ফুটিয়ে তুলতে পারেন প্রিয় মানুষটির সাথে তোলা কোন স্মৃতিময় দৃশ্য বা ভালোবাসার বাণী(হার্ট)(মামাকিদেখলাম)।  চলুন মগটি কিভাবে নিজের পছন্দমতো অর্ডারে সাজিয়ে নিবেন তার প্রক্রিয়াটা জেনে নিই >।




*ভ্যালেন্টাইনগিফট* *উপহার* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভ্যালেন্টাইন ডে আসার আগেই অনেকে প্রিয়জনকে কি উপহার দিবেন তা নিয়ে অনেকটা ভাবনা চিন্তায় পড়ে যান। কারণ উপহার সিলেক্ট করা থেকে বাজেটের মধ্যে সেটা কেনা এবং সেটা আপনার প্রিয় মানুষটির পছন্দ হয় কিনা এসব বিষয় নিয়ে অনেকেই দু:শ্চিন্তা পড়ে যান।   প্রতি বছরের মতো একই ধরনের উপহার তো বাজারে গেলেই কিনতে পাওয়া যায়। কিন্তু উপহারের সঙ্গে যদি থাকে কিছু বিশেষ চিন্তা-ভাবনা তবে সেই উপহারে সংযোজিত হয় নতুন মাত্রা। তাই চলুন এই ভ্যালেন্টাইন ডেতে কি ধরনের উপহার দিয়ে প্রিয়জনকে চমকে দিবেন দেখে নিই এমন কিছু সৌখিন উপহার সামগ্রী > 

















*ভ্যালেন্টাইনগিফট* *গিফট* *ভালবাসাদিবস* *উপহার* *স্মার্টশপিং*
৫/৫

SU KAMOL DAS: *ভ্যালেন্টাইনগিফট* ভালবেসে ভালবাসে শুধুই তাকে, ভালবেসে ভালবাসাই বেধে যে রাখে। "শুভ ভালবাসা দিবস" Happy Valentine's Day

৫/৫

সৌ র ভী: *ভ্যালেন্টাইনগিফট* হিসেবে ব্যাংকক-ফুকেট থেকে ঘুরে এলাম (চুম্মা)(গ্যাংনাম)(হার্ট)(চুম্মা)

প্যাঁচা : *ভ্যালেন্টাইনগিফট* আর কি দিব,দিন করে ভালো যখন বাসিনি তখন আর কিসের চিন্তা।হাহাহা...তবে,কে না স্পেশাল একটা অনুভূতি পেতে চায়।তাই একটা জালি বেত,সাথে ১০০ফুল নিয়া যাব।শাসন করা তারই সাজে ভালোবাসে যে..মজা নাই তো,জীবন থাকা না থাকা সমান।বেশি কাছে আসলেই কস কস(হাসি২)(হাসি-৩)

৫/৫

অমৃতা: *ভ্যালেন্টাইনগিফট* আমি প্রতিবার এমন কিছু পাই যা কখনোই আশা করি না। অবশ্য সেগুলো আশা করার মত কোন জিনিসও না, কিন্তু এতো বেশি সারপ্রাইজড হই যে যে মাঝে মাঝে ভুলেই যাই আমরা কোন পাবলিক প্লেসে আছি, মানে সারপ্রাইজ পেয়ে চিৎকার দিয়ে ফেলি... (খিকখিক)(হাসি-৩)(চিৎকার)(চুম্মা)(গ্যাংনাম)(লালালা)

মায়াবতীর ছায়াসঙ্গী: যা কিছু সুন্দর, যা কিছু পছন্দের তাই হয়তে পারে *ভ্যালেন্টাইনগিফট* তবে আদর ছাড়া সেই *ভ্যালেন্টাইনগিফট*পূর্ণতা প্রাপ্ত হবে (চুম্মা)(চুম্মা)(চুম্মা)(গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)(চুম্মা)(চুম্মা)(চুম্মা)

আশিকুর রহমান: *ভ্যালেন্টাইনগিফট* ছোট এ্যাকুরিয়াম ........ এটা নিয়ে অবশ্যই বসে থাকবে আপনার প্রিয় মানুষটি..

*ভ্যালেন্টাইনগিফট*

হাফিজ উল্লাহ: একটি বেশব্লগ লিখেছে

১৪ই ফেব্রুয়ারী, বিশ্ব ভালবাসা দিবস। অনেকেই উদগ্রীব হয়ে আছেন এই দিনটিকে পালন করার জন্য। অনেকেই হয়ত ভালবাসার মানুষটিকে উপহার দেওয়া ভাবছেন। আসুন জেনে নেই কি হতে পারে ভালবাসার মানুষের জন্য এই দিনটির উপহার।

একগুচ্ছ ফুল:
ফুলকে ভালবাসেন না এমন মানুষ খুব কমই আছে এই পৃথিবীতে। সবাই কমবেশী ফুলকে ভালবাসে। আর এই ফুল দুজনের ভালবাসার মাঝে আরো সুগন্ধী আরও বাড়িয়ে দেয়। যাকে ভালবাসেন আপনি তাকে এই ফুলের মাঝেই বরণ করে নিন এই ভালবাসা দিবসে। ফুল যেন পবিত্র ভালোবাসাকে আরো পবিত্র করে তোলে। তাই এই ফুলই হোক আপনার জীবন সঙ্গিনীর জন্য প্রথম উপহার।

বই:
আপনি আপনার ভালবাসার মানুষটিকে দিতে পারেন তার পছন্দ অনুযায়ী কোনো বই। ভালবাসা দিবসের আগেই জেনে নিন কোন ধরনের বই তার পছন্দ এবং সেই দিন তাকে তার পছন্দের বইটি উপহার হিসেবে দিন। কখনো নিজের পছন্দের বই কিনে তাকে দিবেন না কারণ আপনি স্ট্রবেরী পছন্দ করলেও ওই স্ট্রবেরী দিয়ে কিন্তু মাছ ধরা যায় না। বড়শি দিয়ে মাছ ধরতে চাইলে তাকে তার পছন্দের খাবারটি দিতে হবে।

গহনা:
কম দামী হোক আর বেশি দামের হোক ওই দিন ভালবাসার মানুষকে গহনা জাতীয় কিছু উপহার দিতে পারেন। গলার অথবা কানের গহনা অথবা হাতের ব্রেসলেট দিতে পারেন। তবে কিনার সময় অবশ্যই আপনার ভালবাসার মানুষটির সাথে যাতে মানানসই হয় তা ভেবে কিনবেন আর এই ক্ষেত্রে আপনাকে আপনার কল্পনা শক্তি ব্যাবহার করতে হবে। আপনিই পারবেন আপনার ভালবাসার মানুষটিকে কল্পনায় ফুটিয়ে তুলতে।

প্রতিজ্ঞা / শপথ:
শপথ ? হয়ত ভাবছেন এটা আবার কোন ধরনের উপহার ? বিশেষ করে উপরের উল্লেখিত উপহারগুলো হয়ে থাকে শুধু শুভেচ্ছা আদান প্রদানের জন্য। একজন ভালবাসার মানুষের জন্য শপথের চেয়ে আর কোনো বড় উপহার থাকতে পারে না। শপথ করার আগে ভেবে নিন আজ ভালবাসার মানুষ হিসেবে যে আপনার পাশে অবস্থান করেছে সে এই বিশেষ দিনে অন্যকারো সাথেও হয়ত থাকতে পারত। আপনাকে সে ভালবাসে বিধায় সে চায় আপনার সাথেই আজকেই এই দিনটাকে কাটানোর জন্য। সে যদি আপনাকে ভালোনাবাসতো তাহলে আজকে কোনভাবেই সে আপনার সাথে দেখা করতে আসত না। কোনো না কোনো বাহানায় থেকে যেত আপনার কাছ থেকে দূরে। সে আপনাকে সত্যি ভালবাসে বিধায় আজ আপানর পাশে সে দাড়িয়ে রয়েছে। তার চোখের চাহনিতে রয়েছে ভালবাসার বয়ে যাওয়া একটি নদী আর সেই নদীতে একসাথে সাতার কাটার স্বপ্নে আজ বিভোর সে। তাহলে কেন আপনি তার কাছে শপথ করতে পারবেন না ? যদি সত্যি তাকে ভালবেসে থাকেন তাহলে ভালবাসা দিবসের এই দিনে তার কোমল দুটি হাতের উপর হাত রেখে শপথ করুন তাকে কোনো দিন না ছেড়ে যাবার। শপথ করুন তাকে কোনো কষ্ট না দেবার। শপথ করুন তার সাথে কোনদিন বিশ্বাসঘাতকতা না করার। ভেবে দেখবেন একবার এই দিনে, সত্যি আপনি তাকে ভালবাসেন কিনা ?যদি ভালবাসেন তাকে উপহার দিন আপনার শপথ। আপনার ভালবাসার মানুষ যদি আপনাকে সত্যি ভালবাসে তাহেল আজকের দিনে আপনার এই শপথ আপনাদের ভালবাসায় নতুন দিগন্ত সৃষ্টি করবে।

তাই ভালবাসার মানুষকে যদি কেউ কোনো উপহার দিতে চান এই দিনে তাহলে এই শপথের চেয়ে মূল্যবান কিছু হয়ত আর নেই। সবার ভালবাসা সুন্দর এবং সার্থক হোক। এই কামনা রইল।

সূত্র: প্রিয় লাইফ

*ভ্যালেন্টাইনগিফট*

টেক টনিক: একটি বেশব্লগ লিখেছে

হুয়াওয়ে ডিভাইস বাংলাদেশ নিয়ে এলো দুটি স্মার্টফোন- হুয়াওয়ে অ্যাসেন্ড মেট-৭ এবং অনার-৬। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস ২০১৫ কে কেন্দ্র করে সেট দুটি বাজারে আনা হচ্ছে।

সম্প্রতি হুয়াওয়ে বাজারে অনার হলি নিয়ে আসে। মাত্র সাত দিনে অনার হলির সব সেট বিক্রি হয়ে যায়। এবার গ্রাহকদের চাহিদা বিবেচনা করে  ভালোবাসা দিবসের উপহার ২০১৫ হিসেবে একসাথে দুটি স্মার্টফোন বাজারে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে হুয়াওয়ে।


অ্যাসেন্ড মেট-৭ এ রয়েছে- ৩৬৮ পিপিআই এর ৬ ইঞ্চি ফুল এইচডি (১৯২০x১০৮০) রেজুলেশন ডিসপ্লে। সিপিউ তৈরিতে ব্যবহার করা হয়েছে করটেক্স এ১৫ এর চারটি এবং করটেক্স এ৭ এর ৪টি মিলিয়ে একটি অক্টাকোর প্রসেসর। সব মিলিয়ে এটিকে বলা হচ্ছে ১.৩ জিএইচজেড অক্টাকোর প্রসেসর। এতে আরো রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম, ১৩ এমপি ক্যামেরা, ১০৮০পি ভিডিও রেকর্ডিং / ১০৮০পি ভিডিও প্লে ব্যাক সুবিধা; এফ ২.০ এবং ৫ মেগাপিক্সেল এইচডি ক্যামেরা, ৪০০০ এমএএইচ ব্যাটারি।আরো রয়েছে- ৩৬০ ডিগ্রি ফিঙ্গার প্রিন্টস সেন্সর। এর সুবিধা হচ্ছে যে কোনো অ্যাঙ্গেল থেকে যে কোনো আঙ্গুল ব্যবহার করে শুধু একবার টাচ করলেই ফোনের লক খোলা যাবে। এছাড়াও এই স্মার্টফোনটিতে আরো রয়েছে ইমোশন ইউআই ৩.০, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর, এক্সেলারোমিটার, কম্পাস, হল, ডুয়াল সিম, ২জি/৩জি/৪জি সাপোর্ট, ওয়াইফাই, জিপিএস, ব্লু-টুথ ৪.০ ইত্যাদি। সাদা এবং কালো এই দুইটি রঙে পাওয়া যাবে ফোন দুটি।

অনার-৬ এ রয়েছে ৫ ইঞ্চি আইপিএস এলসিডি টাচ স্ক্রিন (১৯২০x১০৮০) এফএইচডি ৪৪৫পিপিআই রেজুলেশন। সিপিউ তৈরিতে ব্যবহার করা হয়েছে হাইসিলিকন কিরিন ৯২০ করটেক্স এ১৫ এর চারটি এবং করটেক্স এ৭ এর ৪টি মিলিয়ে একটি অক্টাকোর প্রসেসর। সব মিলিয়ে এটিকে বলা হচ্ছে ১.৩ অক্টাকোর প্রসেসর। মালি- ট৬২৮ এমপি৪ জিপিইউ, ৩ জিবি র‌্যাম, ইন্টারনাল মেমোরি ১৬/৩২ জিবি, ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা, ১৩ মেগাপিক্সেল অটোফোকাস, ডুয়াল- এলইডি ফ্ল্যাশ ফ্রন্ট ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা; ১০৮০x৩০ এফপিএস ভিডিও; ৩১০০ এমএএইচ ব্যাটারি; এক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, কম্পাস, হুয়াওয়ে ইমোশন ইউআই ৩.০ সহ ৪.৪.২ কিটক্যাট অ্যান্ড্রয়েড; ওয়াইফাই, জিপিএস, ব্লু-টুথ ৪.০; এফএম রেডিও ইত্যাদি। (সংগ্রহিত)

এই দুইটি স্মার্টফোনেই ৬ মাসের ইএমআই সুবিধা থাকছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক এর মাধ্যমে ইএমআই সুবিধা পাওয়া যাবে। ইএমআই সুবিধা নির্দিষ্ট বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে।

হুয়াওয়ে অ্যাসেন্ড মেট-৭ পাওয়া যাবে ৫২ হাজার ৭০০ টাকায়। হুয়াওয়ে অনার-৬ পাওয়া যাবে ৩৩ হাজার ৫০০ টাকায়।
*ভ্যালেন্টাইনডে* *ভ্যালেন্টাইনগিফট* *ভালোবাসাদিবস* *উপহার* *তথ্যপ্রযুক্তি* *স্মার্টফোন*

পূজা: একটি বেশব্লগ লিখেছে


পরিবারের জন্যঃ পরিবারের বড়দের প্রতি যেমন থাকে ভালোবাসা তেমন থাকে শ্রদ্ধা। ভালোবাসা ও শ্রদ্ধার সমন্বয়ে এমন একটি গভীর সম্পর্কের সৃষ্টি হয় যা অতুলনীয়। মা-বাবা দাদা-দাদি এদের জন্য উপহার বাছাই করতে হবে খুব সতর্কতার সাথে। এই উপহারের মাধ্যমে যাতে ভালোবাসা থাকে অতুলনীয়। ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে বড় উপহার হতে পারে ফুল। সব বয়সের মানুষ ফুল খুব বেশি ভালোবাসে। ফুলের জন্য আপনি যেতে পারেন বনানী, গুলশান অথবা শাহবাগ মোড়ে। এখানে ফুলের সংগ্রহ অনেক ভালো এবং বিদেশি ফুল পাবেন। দেশি গোলাপ ১০-১৫ টাকা, চায়না গোলাপ ৫০-৭০ টাকা, লিলি ফুল প্রতি পিছ ২০ টাকা, গ্লাডিওলাস ২০-৩০ টাকা করে পাবেন।


ভাই বোনের জন্যঃ  ভাই বোনের জন্য উপহার নির্বাচন করা তেমন কোন কঠিন কাজ নয়। আপনার ভাই বোনের জন্য উপহারের ক্ষেত্রে ভেবে দেখবেন তাদের প্রয়োজনীয় জিনিসের ব্যাপারে। যদি আপনার ভাই খেলাধুলা খুব পছন্দ করে তবে তাকে নতুন কোনো ভিডিও গেম উপহার দিতে পারেন। এছাড়া নীরব ধরনের খেলা যেমন দাবা সেট হতে পারে ভাল উপহার যা পাওয়া যাবে আড়ং-এ ৬৫০-৮০০ টাকার মধ্যে। আপনার বোনের জন্য কানের দুল, পায়েল, নূপুর, ব্রেসলেট, সানগ্লাস বা ডল যা সবই পাওয়া যাবে আরচিস গ্যালারি হলমার্কস্‌ে আড়ং-এ। আপনি আপনার ভাই বোনদের জন্য সানগ্লাস ২৫০-২৫০০ টাকার মধ্যে, মগ ১৫০-১০৫০ টাকার মধ্যে, ডল পাবেন ৪৯০-৪৫০০ টাকায়, ফটো ফ্রেম ২৭০-১০৫০ পাবেন।


বন্ধুদের জন্যঃ বন্ধুত্বের সম্পর্ক হচ্ছে মা বাবা, ভাই বোনের সম্পর্ক থেকে আলাদা। ভালোবাসা থেকেই সব সম্পর্কের সৃষ্টি হয়। এমন একটি সম্পর্ক হলো বন্ধুত্ব। বন্ধুর প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য আপনি সর্বদা ব্যস্ত থাকেন। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আপনার বন্ধুর প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য উপহারটি রুচিশীল হওয়া চাই। আপনার বন্ধুটি হতে পারে ছেলে অথবা মেয়ে। তাদের জন্য রুচিশীল উপহার কেনার জন্য আলমাস সুপার শপ, আড়ং, আরচিস্‌ গ্যালারি ও হলমার্কসে আপনি এ উপহার পেতে পারেন।

০ আপনার বন্ধু যদি চা, কফি খেতে পছন্দ করে তবে তাকে আকর্ষণীয় মগ উপহার হিসাবে দিতে পারেন, যা শপগুলোতে পাবেন ১৫০-১১৫০ টাকার মধ্যে।

০ বই প্রেমিক বন্ধু আছে যাদের আপনি কোন উপন্যাস অথবা কবিতার বই দিতে পারেন। এতে ভালোবাসা সহজেই প্রকাশ পায়।


প্রিয় মানুষের জন্যঃ প্রতিটি মানুষের একজন প্রিয় মানুষ থাকে যার জন্য আকর্ষণীয় কিছু উপহার থাকে। প্রিয় মানুষের প্রতি ভালোবাসা ও ভালোলাগা প্রকাশের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় উপহার, এর কোন বিকল্প নেই। যদি প্রিয় মানুষেটিকে পারফিউম অথবা বডি স্প্রে উপহার দিতে চান তাহলে, আলমাস সুপার শপ, আরচিজ, গ্যালারি, ইত্যাদি আপনি পারফিউম পাবেন ৪৫০-৫৪০০ টাকার মধ্যে এবং বডি স্প্রে পাবেন ২০০-৩৫০ টাকার মধ্যে। মেয়েরা কানের দুল, গলার মালা, পায়ের পায়েল ও বিভিন্ন জুয়েলারি উপহার পেলে অনেক বেশি খুশি হয় আর যদি হয় সে আপনার প্রিয় মানুষ তবে চট করে ঘুরে দেখুন আলমাস আরচিস্‌ গ্যালারি, হলমার্কস, দুর্লভ ওয়াল্ড শপ মাদুলী শপ-এ বিভিন্ন দামের মধ্যে পাবেন জুয়েলারি উপহার।


স্বামী-স্ত্রীর জন্যঃ স্বামী-স্ত্রীর মধ্যে যে সম্পর্কটি বিরাজমান তা অনেক মধুর। এ সম্পর্কের বাঁধন কোনদিনও শেষ হবার নয়। তাই আপনাদের সম্পর্ক আরো গভীর করার জন্য বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে উপহার হিসাবে আপনার স্বামীকে লেদারের বিভিন্ন ধরনের উপহার দিতে পারেন যেমন লেদারের ওয়ালেট, ব্রিফকেস, ল্যাপটপ কাভার, বেল্ট ও প্রয়োজনীয় জুতো।
*ভালোবাসাদিবস* *ভ্যালেন্টাইনগিফট* *ভ্যালেন্টাইনডে* *উপহার*

পূজা: একটি বেশব্লগ লিখেছে

 মনের গভীরে জমে থাকা ভালোবাসা প্রতিদিন, প্রতি মুহূর্তে নানা কায়দায় প্রকাশ করছে তার প্রিয় মানুষের কাছে। আর তাই বিশ্ব ভালোবাসা দিবসটি সবার মনকে ভালোবাসার রঙে রাঙিয়ে দিতে বছর ঘুরে আসছে ভালোবাসা দিবস প্রিয় মানুষের প্রতি ভালোবাসা প্রকাশের অন্যতম উপায় উপহার। রুচিশীল কোনো উপহার হতে পারে আপনার প্রিয় মানুষের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। তবে ভালোবাসা দিবসের যেন আপনার ভালোবাসার বহিঃপ্রকাশটা হয় একটু অন্যরকম। 

রাজধানীর বিভিন্ন উপহারের দোকানগুলোতে পাওয়া যাবে নানা ধরনের ভালোবাসা দিবসের উপহার। আর্চেজ গ্যালারি, হলমার্কস, আজিজ সুপার মার্কেট, আলমাস সুপার শপ, মাদুলী শপ, আড়ংসহ দেশের প্রায় সব ক’টি উপহার শপেই পাওয়া যাবে ভালোবাসা দিবসের বিশেষ উপহার গুলো। প্রিয় মানুষের জন্য উপহার কেনার আগে কোথায় কী মূল্যে পাওয়া যাবে তা একটু জেনে নিন।


আর্চিজ গ্যালারি: কার্ড ৯০-২৫০০ টাকা, মগ ১৫০-১১৫০ টাকা, ডল ৪৯০-৪৫০০ টাকা, কানের দুল ১০০-১৫০০ টাকা, ব্রেসলেট ৪৯০-৩৫০০ টাকা, গলার লকেট ২০০-৬০০ টাকা, লাভ কোটেশন ৬৫-১২০ টাকা, লেডিস ওয়ালেট ২৯০-৭৫০ টাকা, জেন্স ওয়ালেট ৪৫০-৭৫০ টাকা, বডি স্প্রে ২৫০-৩৫০ টাকা, কেন্ডল লাইট ৩২০-৪৫০ টাকা, টেডি বিয়ার ২৪০০-৪৫০০ টাকা, পায়েল ২৫০-২৯০ টাকা, লাভ ডল ১৩০-২৮০ টাকা, পারফিউম ৫৫০-৫০০০ টাকা, শোপিছ ডল ২৫০-২৫০০ টাকা, সানগ্লাস ২৫০-৪৮০০ টাকার মধ্যে।


হলমার্কস: ব্রেসলেট ২৫০-৭০০ টাকা, ওয়ালেট ৬২০-২০৫০ টাকা, ঘড়ি ৪৫০-১৭৫০ টাকা, কেন্ডল লাইট ১১০-৪৫০ টাকা, ক্রিস্টাল শোপিছ ২৫০-২২৫০ টাকা, কানের ওগলার সেট ৬৫০-৩০৫০ টাকা, কার্ড ১৫০-৫৫০ টাকা।


আড়ং: মগ ১৩৭ টাকা, কেন্ডল ৮-৩১৫ টাকা, ফটোফ্রেম ১৫২-৩০০ টাকা, জুয়েলারি বক্স ৪৪-৫০০ টাকা, কেন্ডল স্ট্যান ১৫৭-২৫০ টাকা, কুশন কাভার ১৫৭-৩০০ টাকা, ছুটের হার্ট ৩০-৫০ টাকা, দুল ৬৯৭-৯২২১ টাকা, পায়েল ৬৫০-১৫০০ টাকা।


আলমাস সুপার শপঃ পায়েল ১২০-২৫০ টাকা, দুল ১৫০-৫৬০ টাকা, ব্রেসলেট ৪০-৭৭৫ টাকা, স্টোনের চুড়ি ৭৫০-১৮০০ টাকা, বডি স্প্রে ১৮০-৩০০ টাকা।


মাদুলী শপঃ দুল ১০০-৪৫০ টাকা, নেকলেস (পিতল) ২৫০-৭০০ টাকা, বালা (পিতল) ১৭০-২০০ টাকা, ব্রেসলেট ২৫০-৫০০ টাকা, কাঠের চুড়ি ৬০-২০০ টাকা, হাড়ের নেকলেস ৩৫০-৭৫০ টাকা। এছাড়াও ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে সেরা উপহার হতে পারে ফুল। সবাই ফুল খুব পছন্দ করেন আর যদি প্রিয় মানুষকে ফুল দেন তবে তার মুখ থেকে একটি মিষ্টি হাসি পাবেন। ভাল ও বিদেশি ফুলের জন্য আপনি যেতে পারেন গুলশান, বনানী, শাহবাগ মোড়ে। এখানে চাইনিজ গোলাপ, দেশি গোলাপ, গ্লাডিওলাস, লিলি ওরকিডসহ বাহারি ধরনের ফুল পেতে পারেন এইসব জায়গায়।
*ভালোবাসাদিবস* *ভ্যালেন্টাইনডে* *উপহার* *ভ্যালেন্টাইনগিফট*

উদয়: একটি বেশব্লগ লিখেছে

আর মাত্র কয়েকদিন পর আসছে ১৪ ফেব্রুয়ারি। দিনটিকে বিশ্ব ভালবাসা দিবস হিসেবে পালন করবে বিশ্ব। ১৪ ফেব্রুয়ারি মানে প্রিয়জনকে কাছে পাওয়া, তার সাথে আনন্দময় কিছু সময় কাটানো, তাকে উপহার দেয়া। 
গোলাপ তবে লাল 
যুগ যুগ ধরেই ভালোবাসা প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম হলো লাল গোলাপ। লাল গোলাপ ছাড়া যেনো সব উপহারই মলিন রয়ে যায়। আর তাই ভালোবাসা দিবসে ফুলের দোকানগুলো জুড়ে থাকে ফুলের রমরমা ব্যবসা। এই ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে একটি লাল গোলাপ কিন্তু অবশ্যই দেবেন।


বই
এখন চলছে বই মেলা। বলা হয়ে থাকে বই মানুষের সবচাইতে ভালো বন্ধু এবং কাউকে দেয়ার জন্য সবচাইতে ভালো উপহার। এইবারের ভালোবাসা দিবসে তে আপনার ভালোবাসার মানুষটিকে উপহার দিতে পারেন তার পছন্দের কোনো বই। বইয়ের প্রথম পাতায় ভালোবাসা প্রকাশ করে কয়েকটি কথাও লিখে দিতে পারেন তাকে।


মগের মধ্যে নিজেদের ছবি কিংবা নাম
এই ভালোবাসা দিবসে তে মগের মধ্যে নিজেদের সুন্দর একটা ছবি ছাপিয়ে প্রিয়জনকে উপহার দিতে পারেন। নিলক্ষেতে কিংবা কাটাবনের অনেক গুলো দোকানই মগে ছবি ছাপানোর কাজ করে থাকে। এছাড়াও ফেসবুকের কিছু পেজও কাজটি করছে। চাইলে টি শার্টেও ছাপিয়ে উপহার দিতে পারেন নিজেদের ছবি কিংবা নাম।


প্রযুক্তি পন্য
ইদানিং ভালোবাসা দিবসে অনেকেই প্রযুক্ত পণ্য উপহার পেতে এভং উপহার দিতে পছন্দ করেন। সামর্থ্য থাকলে ভালো কোনো স্মার্ট ফোন অথবা ল্যাপটপ দিতে পারেন ভালোবাসার মানুষটিকে। একটু কম বাজেট থাকলে সুন্দর একটি হেড ফোন, মোবাইল কভার কিংবা সুন্দর একটি পেনড্রাইভ দিয়েও চমকে দিতে পারেন প্রিয় মানুষটিকে।


চকলেট বক্স
ভালোবাসা দিবসে তে পুরো বিশ্বব্যাপী জনপ্রিয় একটি উপহার হলো চকলেট বক্স। ভালোবাসার মানুষটির পছন্দ অনুযায়ী একটি সুন্দর চকলেট বক্স উপহার দিয়ে ভালোবাসার সম্পর্কটিকে আরো মিষ্টি করে তুলতে পারেন এই ভ্যালেন্টাইন্স ডে তে।


নিজের হাতে তৈরী উপহার
একটু সময় নিয়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। নিজের সৃজনশীলতা এবং রুচির সমন্বয়ে তৈরী আপনার এই উপহারটি আপনার ভালোবাসার মানুষটি পছন্দ করবেই।
*ভ্যালেন্টাইনডে* *ভ্যালেন্টাইনগিফট* *ভালোবাসাদিবস* *প্রিয়জন* *উপহার*

Norah: *ভ্যালেন্টাইনগিফট* আমি গিফট এর কথা বলছি না.... আমি যতটুকুন জানি তাতে মনে হয় ভ্যালেন্টাইন শুধু কাপলদের জন্য হওয়া উচিত. কিন্তু কাল বিভিন্ন মিডিয়া তে দেখলাম, যে যার মত যাকে খুশি ভালবাসার কথা জানাচ্ছে ...তা আবার লাইভ সম্প্রচার হচ্ছে. আমি কনফিউজ! (চিন্তাক

রাজকুমার: *ভ্যালেন্টাইনগিফট* ব্যচেলররা জেনে খুশি হবেন যে যুক্তরাষ্ট্র প্রায় ৮০ লক্ষ রমনী বিষন্নতা কাটাতে নিজেই নিজেকে ফুল/কার্ড/গিফট পাঠায় এই দিনে।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★