মজারঘটনা

মজারঘটনা নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: অনেক বড় খাতায় নালিশ লিখে ভদ্রলোক বাবার কাছে আসলেন তাও আবার রাতের বেলা, বাবা কয়েদীর আসামীর মতো ওনার নালিশ শুনেই যাচ্ছেন শুনেই যাচ্ছেন নিশ্চুপ হয়ে। ভদ্রলোকের গাছের হাজারো টাকার ডাব নাকি আমিই চুরি করেছি (রাগী) অথচ ডাব ছিল মাত্র ১০ থেকে ১২ টা। এই কয়েকটা ডাবে আবার ভাগ ছিল ৪ টা আমার ভাগে মাত্র ৩টে ছিল বলে। বাবা ভদ্রলোক কে ৫০০ টাকা দিয়ে বিদেয় করে আমার পড়ার টেবিলে এসে বললেন, আমাকে বললে তোমায় হাজার টাকা এমনিতেই দিতাম, যাক যা ভাল মনে করো তাই করো...

*স্মৃতিচারণ* *স্মৃতি* *বাবা* *শৈশবকাল* *আমারকথা* *শৈশবেরস্মৃতি* *মজারঘটনা* *চুরি* *শৈশব* *নালিশ* *বিচার*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

কাহিনীটা একটু ভিন্নরকম। এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি(চিন্তাকরি)সেদিন ভোরে সংসদ ভবনের রাস্তায় সিএনজি করে যাচ্ছিলাম। স্পিড ব্রেকারের কাছে একটু স্লো হওয়াতে একলোক সিএনজির সামনে দাড়িয়ে গেল। বলে যা আছে দিয়ে দে। লোকটার কাছে অবশ্য কোন অস্ত্র ছিলনা কিন্তু তার হাতে যা ছিল সেটা দেখে আমি তো পুরাই অবাক। সদ্য সেরে নেওয়া মানুষের পায়খানা তার হাতে। 

তার ডাইলগ যা আছে দিয়ে দে না হলে কিন্তু গু গায়ে ছুঁড়ে মারব। মহা বিপদ! ভাবলাম অস্ত্র যেহেতু নেই সম্ভাবত এটা বড় কোন সন্ত্রাসী না(না)কয়েকটা টাকা দিয়ে দিলেই মনে হয়ে ছেড়ে দেবে। যাইহোক, পকেট থেকে  ১০ টাকা বের করে দিয়ে বললাম এই নে ১০ টাকা। সে তো ১০ টাকা নিবে না। আমার উপর খুব ক্ষিপ্ত হয়ে বলল গু ছুঁড়ে মারলাম কিন্তু যা আছে দিয়ে দে। ওমা! কি বিপদ এটা তো ভয়ংকর অস্ত্রের চেয়ে বড় অস্ত্র। তৎক্ষণাৎ চিন্তা করলাম কি করা যায়? তারপর...
*মজারঘটনা* *পুরাইধরা*

The তানভীর স্বপ্ন: একটি বেশব্লগ লিখেছে

স্টোরী অফ অ্যা ফটোগ্রাফার!!

নামকরা ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্টের ডেডিকেটেড ফটোগ্রাফার এক বিয়েতে খানিকটা মন মরা হয়ে বসে আছে। দু-একটা ছবি তুলে দিচ্ছে। কোন অ্যাসিস্টেন্ট আনে নাই আজ সাথে। ব্যাপারটা দেখে এক অজ্ঞাত ব্যাক্তি অনেক অবাক লাগলো। কাছে গিয়ে জিজ্ঞেস করলো, "ভাই, অনেকক্ষন ধরে দেখতেছি... আপনি কেমন মন মরা হয়ে বসে আছেন। বাসায় কোন ঝামেলা?"
ফটোওয়ালা - নাহ্!
ব্যাক্তি - তবে কি বিজনেস সংক্রান্ত ব্যাপারে টেনশনে আছেন?
ফটো্‌ওয়ালা - আরেহ্ ভাই, নাহ্! [খানিকটা বিরক্ত]
ব্যাক্তি - [আফসোস ভরে..] চুক.. চুক... তবে কি অন্য কোন সমস্যা??
ফটোওয়ালা - [এবার পুরোপুরি রেগে] আজিব তো, নিজের গার্লফ্রেন্ডের বিয়াতে গিয়া কি আপনে নাচবেন? তার উপর পুরাটা কভার করতে হইতাছে যখন 'ফ্রি'তে? কোন দুঃখে যে কইছিলাম ... "তোমার বিয়ের সব ফটোগ্রাফির দায়িত্ব আমার!"


মোরাল: কখনো নিজের গার্লফ্রেন্ডের সাথে বিয়ে পাকা হওয়ার আগে উল্টা-পাল্টা প্রমিজ দিবেন না।


বিঃদ্রঃ আমার প্রোফাইলের ফ্রেন্ডলিস্টে থাকা কোন ফটোগ্রাফারের জীবনের সাথে এই গল্পের মিল খুঁজতে যাবেন না। যদি কারও জীবনের সাথে এই গল্পের অংশবিশেষ মিলেও যায়, তবে তা নেহায়েতই কাকতালীয় এবং বিচ্ছিন্ন ঘটনা হিসেবে ধরে নেওয়া হবে। লেখক এজন্য দায়বদ্ধ নন! ধন্যবাদ।


প্রথম প্রকাশ: ফেসবুক লিংক দিতে চাচ্ছি না।

*বিয়ে* *মজারঘটনা* *লাভগুরু*

সেলিম রেজা: অনেক বছর আগে ... আমারা সবাই নানুর বাড়িতে বেড়াতে গিয়েছিলাম । খালা-খালু অনেকেই এসেছে ,এই উপলক্ষে একটি গরু জবাই হলে। রাতে খাবার এর সময় সবাই খেতে বসেছি ...কিন্তু মাঝ পথেই (লোডশেডিং)... কিন্তু খালু খেতেই লাগলো ..হঠাত ....খালু কি যেন চুষতে লাগলো !!আমারা খালুকে বলি -কি খান খালু এমন করে ?এমন সময় কারেন্ট আসলে দেখতে পাই ..খালু একটি " তেলাপোকা" চুষছেন ! (খিকখিক)(খিকখিক)(খিকখিক)

*মজারঘটনা*
জোকস

jayed জায়েদ: একটি জোকস পোস্ট করেছে

একে অন্নের প্রতি *বিশ্বাস* না থাকার কারনে প্রতিনিয়তই রাজনিতিতে *মজারঘটনা* ঘটছে। যা দেখে জনগন* *বেপকবিনোদন* পাইতেছে। তাই তারাই আমার *প্রিয়নাট্যশিল্পী* । তারা *রুটিন* মত *লুকোচুরি* করতেছে। *পরোপকার* করার নাম নাই। তাদের দেখে কেউ *অনুপ্রেরণা* নিবেন না। (তালি)(কুল)(ভাগোওওও)
*বিশ্বাস* *মজারঘটনা* *বেপকবিনোদন* *প্রিয়নাট্যশিল্পী* *রুটিন* *লুকোচুরি* *পরোপকার* *অনুপ্রেরণা*

jayed জায়েদ: *মজারঘটনা* আমাদের দেশে রাজনিতিতেই সবচেয়ে বেশি ঘটে। (খুশী২)(রাগী)

পচা ছেলে: ছোটকালে পড়া ফাকি দিতাম ঘুমিয়ে ঘুমিয়ে। কারেন্ট চলে যাওয়ার পর সামনে মোমবাতি নিয়ে পড়তাম আর ঢুলতাম। এভাবে একদিন ঢুলতে ঢুলতে আমার মাথা মোমবাতির উপরে চলে যায় আর সামনের চুলে আগুন ধরে যায়। পরে অনেক লাফালাফি করে সেটা নিভানো হয়েছিল।এই *মজারঘটনা* মনে পড়লে হাসি(খিকখিক)

মুহাম্মাদ আবদুল গণি: *মজারঘটনা* আমার বড় দুলাভাইকে চশমার প্যাকেটের ফোম সুন্দর করে সন্দেশের সাইজের কেটে ফ্রেশ পানি দিয়ে ভিজিয়ে তশতরি পরিবেশন করা। দুলাভাই কোন বিশেষ খাবার মনে করে খেতে উদ্যত হলেন। আর এই ঘটনা ঘটিয়েছিলাম আমার ছোটবোন আর আমি। আজও মনে পড়লে মনের অজান্তে হাসি।

মাহমুদ অনি: একটা কল ই তো শুধু। এতে আহামরি কি আছে ? দেশনেত্রী, বিরোধীদলীয় নেত্রীকে কল দিতেই পারে !!! মিডিয়া এটা নিয়ে এতো নাচানাচি করল কেন?

*মজারঘটনা* *বেপকবিনোদন*

বাংলার বেদুঈন: *মজারঘটনা* নানা নারকেল পারার জন্য গাছে উঠেছেন. নিচে আমি মামী,নানী ও আম্মু অপেক্ষা করছেন.মামী বাসার ভিতর দৌড় দিলেন, আম্মু তারপর নানু .আরে ঘটনা কি(প্রশ্ন)উপরে চেয়ে দেখি,নানার লুঙ্গি খুলে পায়ের কাছে.উনি নামছেন আর বলছেন সবাই সাবধান আমি কিন্তু বিপদে আছি (হাসি২)(মাইরালা)

সাইফ: *মজারঘটনা* কি আর বলবো(মাইরালা) বেশতোর উন্নয়নরে *লুকোচুরি* খেলা দেখে *বেপকবিনোদন* পাচ্ছি (মাইরালা২)(মাইরালা২)(মাইরালা২)(মাইরালা)(মাইরালা)(মাইরালা)(রাগী)(রাগী২)

আদনান আকিব: প্রাইমারি স্কুল এ পড়ার সময় এক মেয়ের স্কার্ট ধরে টানাটানি করেছিলাম | সেই কথা আমি ভুলেও গিয়েছি | স্কুল ছেড়ে আসার ৮ বছর পর আবার মেয়েটা আমার সামনে এসে দাড়ালো | আর আমাকে ওই কথা মনে করিয়ে দিল | প্রাইমারি স্কুল এ এইটা ছিল *মজারঘটনা* আর এখন *লজ্জাস্করঘটনা*

শূন্যস্থানে আমি : *মজারঘটনা* একবার এক ভদ্রলোক(তথাকথিত) মহিলা সিটে বসে ছিলেন, শত কথা বলেও উনাকে সেখানে থেকে নড়ানো গেল না,আমি তার একটু সামনে যেয়ে দেখি উনি আইফোন ৪এস চালাচ্ছে। আমি আমার ফ্রেন্ড কে বললাম দোস্ত আইফোন ৪এস পুরান কিন্তু কন্ডিশন ভালো কত বেচা যাইব(কমেন্টে)

বাংলার বেদুঈন: *মজারঘটনা* টিএসসিতে মনোবিজ্ঞানের দ্বিবার্ষিক সম্মলনে কাজ করছি।আমাদের ডিপার্টমেন্টের ম্যাডাম তাঁর স্বামীসহ(বুয়েটের শিক্ষক) এলেন। আমার বিষয় সঙ্গী নির্বাচন।ফলাফল দেখে তাদের ঝগড়া বেঁধে গেল।আমি তো থ। শেষে আমি বললাম ফলাফল ভুল আপনারা ঠিকই আছেন।(ভাগোওওও)

বাংলার বেদুঈন: *মজারঘটনা* শাহবাগের বেতার ভবনের সামনে এক বন্ধুর জন্য দাড়িয়ে আছি দেখি আমার এক বান্ধবী যার নাম শিল্পী ও দারিয়ে।আমি একটু দ্বিধা নিয়ে এগিয়ে গিয়ে বললাম আপনি নিশ্চয় শিল্পী ? মহিলা আঁতকে উঠে বলল " না ভাই আমি শিল্পী না এমনিতে দাড়িয়ে আছি।(খিকখিক)

ছবি

সুমন (দুষ্ট পাখির বাবা): ফটো পোস্ট করেছে

*মজারঘটনা*

*মজারঘটনা*

*মজারঘটনা*

ফ্যাশনফ্লুইড: *ফ্যাশনফ্লুইড* নাম শুনে একজন বললেন, ফ্লুইড মানে তো সাদা রঙের কালী, যেটা কিছু মুছে ফেলার কাজে লাগে ! ফ্যাশন এর সাথে মোছামুছির সম্পর্ক কি ! মনে মনে বললাম , কেমনে কি (ব্যাপকটেনশনেআসি)

*মজারঘটনা* *ফ্যাশনফ্লুইড*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★