মনের কথা

মনেরকথা নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: প্রতিটা মানুষ আমার কাছে এক একটা বই, ভালো লাগা বই গুলো পড়ি। আপনিও আমার কাছে একটা বই।মাঝে মাঝে পড়তে দিলে পুলকিত বোধ করবো। হয়তো ভাল কিছু জানতে পারবো।

*জানা* *ইচ্ছা* *বই* *আবেগ* *মনেরকথা* *আপনি*

সাদাত সাদ: [বাঘমামা-এইটাকিসুহইলো]একটু হাসি মুখ দেখার লোভে এতদূর বহুদূর শেষ পর্যন্ত আমি পরাজিত সেই হাসি মুখ দেখা হলো না।

*হাসিমুখ* *বাবা* *মুখ* *মনেরকথা* *আষাঢ়েগল্প*

সাদাত সাদ: ১। আমি এমন একটা জীবন চেয়েছিলাম যেখানে টাকা পয়সা কিংবা ধনদৌলতের গন্ধ পর্যন্ত থাকবে না। অথচ আমি সেই টাকার পিছনেই ছুটে বেড়াচ্ছি সারাক্ষণ। তবে আমি সফল হয়েছি, টাকা পয়সার কাছে নিজের কাছে নয়। শৈশবের রঙ্গিন ইচ্ছে গুলো পুরন হয়েছে তবে হারিয়ে গেছে দেয়ালের সেই রং "" ২। যখন চোখে অনেক ঘুম থাকে তখন কে জানি ডাকে। কথাগুলো অশুদ্ধ ভাষায় আমার কানে আসে। কথাগুলো হলো "সাদ " সাদি কিংবা আলী; কন্ঠস্বরের আওয়াজ অনেক টা বাবার মতো । পরক্ষণেই মনে পড়ে বাবা তো বেঁচে নেই

*স্মৃতি* *রাত* *বাবা* *মনেরকথা*

সাদাত সাদ: হারানো দিন গুলো খুবই সুন্দর। কোন এক সময় মাত্র ১০০ টাকার একটা ব্যাট কেনার পয়সা আমার ছিলনা, আর এখন তো আর ব্যাট এর প্রয়োজন ই হয়না। গতবার দেশে গিয়ে ছোটদের কে হাজার টাকা দামের ৫ টা ব্যাট কিনে দিয়ে আসলাম, অথচ আমি সেই ব্যাট দিয়ে একদিন ও খেলিনি। আসলে মানুষের জীবন টাই যেন কেমন। দিন বদলে যায়, বদলে যায় শৈশবের ইচ্ছে গুলো ও। আমরা হারিয়ে যায় কর্মবস্ততায়।

*শৈশব* *স্মৃতি* *মনেরকথা* *আষাঢ়েগল্প*

মুখোশ: বহুদিন পর যখন আমাকে দেখবে তখন হয়তো তুমি আমাকে চিনতে পারবেনা। কারণ আমি যে বদলে গেছি অনেকখানি।

*মুখোশ* *মনেরকথা*

সাদাত সাদ: শেষ রাত পর্যন্ত যখন বেশতো তে থাকি তখন মনে হয়, হয়তো আমি একাই আছি বেশতোর সবাই হয়তো ঘুমুচ্ছে (হাসি-৩) আমার ধারণা সত্যিই হয় (খুকখুকহাসি) শেষ রাতে সবাই ঘুমাই (মাইরালা) হ্যা ঘুমানো ভাল পর্যাপ্ত ঘুম স্বাস্থের জন্যে খুবই উপকারী (খিকখিক)(তালি)(তালি)(তালি)

*বেশতোপাহারাদার* *ঘুমেরট্যাবলেট* *সকাল* *নির্ঘুমরাত* *শেষরাতেরপোস্ট* *একাকীরাত* *ঘুমেরটেবলেট* *বেশতোচোর* *বেশতোপাগল* *ঘুমআসেনা* *মনেরকথা* *রাতেরআড্ডা* *রাতেরবেশতো* *শেষরাত* *বেশতোবন্ধু*

সাদাত সাদ: জুম্মার দিন অন্যান্য দিন থেকে একটু বেশিই ব্যস্ততার মধ্যে কাটে। এই শুক্রবার আসলেই কত কত কাজ যে কোত্থেকে আসে জানি(না) ব্যাচেলরদের জীবনটাই যেন ব্যস্ততার জন্যে (রাগারাগি)

*ব্যাচেলর* *আমি* *মনেরকথা* *প্রবাস*

সাদাত সাদ: রাত হলে বেশতো ঘুমিয়ে পড়ে, ঘুমিয়ে থাকে বেশতোর ৯৯% মানুষ। ১% যারা জেগে থাকে তাঁরা বেশতো পাহারা দেয় মানে পাহারাদার (হাসি২) সেই পাহারাদার তালিকাভুক্ত আমি নিজেও আছি (শয়তানিহাসি)(শয়তানিহাসি)(হাসি-৩)(খিকখিক)

*বেশতোপাহারাদার* *ঘুমেরট্যাবলেট* *সকাল* *নির্ঘুমরাত* *শেষরাতেরপোস্ট* *একাকীরাত* *ঘুমেরটেবলেট* *বেশতোচোর* *বেশতোপাগল* *ঘুমআসেনা* *মনেরকথা* *রাতেরআড্ডা* *রাতেরবেশতো*

সাদাত সাদ: রাত জেগে বেশতো পাহারা দিচ্ছি, বলাতো যায়না চোর এসে যদি বেশতোর ধনসম্পদ চুরি করে নিয়ে যায় (হাসি২) (হাসি-৩) শুভসকাল বেশতো শুভরাত্রি সাদ আজ ঘুমের টেবলেট খেতে হচ্ছে না। এম্নিতেই ঘুম চলে আসছে (খুকখুকহাসি)

*বেশতোপাহারাদার* *ঘুমেরট্যাবলেট* *সকাল* *নির্ঘুমরাত* *শেষরাতেরপোস্ট* *একাকীরাত* *ঘুমেরটেবলেট* *বেশতোচোর* *বেশতোপাগল* *ঘুমআসেনা* *মনেরকথা*

সাদাত সাদ: টানা ১৯ ঘন্টা জেগে আছি, রাত দিন মিলিয়ে। ঘুম আসেনা কিছুতেই ঘুম আসেনা। এখন অনেক রাত একটা ঘুমের টেবলেট খেলাম আশা করছি ঘুম আসবে। শুভ রাত্রি (খুকখুকহাসি)

*ঘুমনেই* *নির্ঘুম* *শেষরাতেরপোস্ট* *শেষরাত* *আমারকথা* *মনেরকথা*

Pia Adree: একটি বেশটুন পোস্ট করেছে

মনের কথা
মানুষ ঠাণ্ডামাথায় ভেবেচিন্তে যা বলে তাতে কিছু ভেজাল থাকতেও পারে। কিন্তু উত্তেজিত অবস্থায় মনের কথা বলে ফেলে।
*মনেরকথা*

★ছায়াবতী★: মন কেন এত কথা বলে..... মন সৃষ্টিকর্তার অদ্ভুত এক সৃষ্টি, জিনিষটা কত টুকু? দৃশ্যমান হলে (হার্ট)এতটুকু। কিন্তু এর বিস্তৃতি? সৌরজগতের চেয়েও বড়। কত ভাব কত রূপ এই মনের! কত মানুষকে ধারণ করে এই মন (খুকখুকহাসি), কত ভাবে ধারণ করে! ঈশ্বর থাকেন এই মনেই। মানুষ সৃষ্টির সেরাজীব এই মনের কারণেই(গুরু) আবার নিকৃষ্ট পরিচয় দেয় এই মনের মাধ্যমেই (ঘৃণা) রহস্যে ঘের(হার্ট)

*মন* *মনেরকথা* *ছায়াবতী* *জীবনেরভাবনা* *অদ্ভুত*

★ছায়াবতী★: প্রচার এবং প্রসারে অনেক কিছুই সম্ভব তিলকে তাল বানানো, সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য, পাবলিক এ্যাটেনশন, পাবলিক সিম্প্যাথি, রেগুলার অডিয়েন্স, মানুষের লোক দেখানো ভালবাসা,লোক দেখানো সহানুভূতি,লোক দেখানো ভাল মানুষী অত:পর দল ভারী করা। অপপ্রচার ও তার প্রসারে পৃথিবীর ইতিহাস ও চেঞ্জ করা যায়। সেখানে একজন মানুষ হলে তাকে ধ্বংস করাটা খুব কঠিন না।

*প্রচার* *প্রসার* *অপপ্রচার* *ছায়াবতী* *মনেরকথা* *জীবনেরভাবনা*

★ছায়াবতী★: [শেয়ালপণ্ডিত-এইডাকিহইল]জীবন চলে তার নিজের মত করে,আমরা মানুষ তার উপাদান মাত্র। কারো থাকা না থাকাতে জীবনের কি কিছু আসে যায়? কতকাল হল পৃথিবীতে আমরা এসেছি ,সেই থেকে বিরামহীন ছুটে চলা। কে কাকে,কতদিন মনে রাখে বল ?

*মনেরকথা* *জীবনেরভাবনা* *ছুটেচলা* *ছায়াবতী*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

জীবদ্দশায় কতো অসংখ্য ভাবনা, কতো স্পষ্টবাদ, উচিত কথা, গোপন কথা, ইচ্ছা, স্বপ্ন, কামনাকে মানুষ মনের তেরজুরিতে কঠোর গোপনীয়তার সিলমোহরে বন্দী করে রাখে তার ইয়ত্তা নেই। বেশিরভাগ ক্ষেত্রেই মানুষের মৃত্যুর মধ্য দিয়ে সেসব মহাকালের বালাম বইয়ে ঠাঁই নেয়ার আগেই লীন হয়ে যায়...!
*মনেরকথা* *জীবনেরভাবনা* *ছায়াবতী*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
খেয়াল করে দেখবেন
মার্ক্সবাদ থেকে মার্ক্সকে বাদ দিয়ে দিলে যেটুক তলানী থাকে তা নিয়েই চলছে বাংলাদেশের বর্তমান সমাজতান্ত্রিক দলগুলো!
*মনেরকথা* *ছায়াবতী*

অব্যক্ত: *মনেরকথা* স্বপ্ন আর দুঃস্বপ্ন এর মধ্যে পার্থক্য কি?

★ছায়াবতী★: কিছু স্বপ্ন আছে যা আমরা ঘুমানোর সময় সবসময় দীর্ঘায়ত করতে চায়। আর কিছু দুঃস্বপ্ন আছে যা অনেক কষ্টে চোখ খুলে দূর করতে চাই। সেক্ষেত্রে সফল হই। কিন্তু ভাল স্বপ্ন গুলান পাশ কাটালেই ভেংগে যাই। আর আমরা বারবার চেষ্টা করি স্বপ্নের সেই এপিসোডে ফেরত যেতে (খুকখুকহাসি)(খাড়াআইতাসি)(হাইতুলি-১)

*ঘুম* *স্বপ্ন* *জীবন* *মনেরকথা*

★ছায়াবতী★: ছোটবেলা থাকতে রিলের ক্যামেরা দেখতাম। তখন ভাবতাম বড় হয়ে রিল কিনব বাড়ি ভরে তখন থাকতনা পকেটে টাকা। এখন আছে টাকা তবুও নেই সেই রিল পড়ে আছে সেই আদিম যুগের সেই ক্যামেরাটা আলমারির এককোনায়। এখন আর লাগেনা মানুষ এর আর একটা একটা করেও ছবি তোলা লাগেনা।এখন পাইকারি হারে ছবি তোলা হয় আর ডিলিট দেয়া হয়। তবুও ছবির কোন শেষ নেই। তবে সত্যি বলতে এখন আর আবেগ কাজ করেনা। কারন আমার আছে একটা ফোন যাতে আছে ক্যামেরা। আছে ডিজিটাল ক্যামেরা যাতে হাজার হাজার ছবি তুলা যায়। আবেগ কাজ করেনা তার মানে এই না উৎসাহ নাই। :D তবে তখনকার ক্যামেরাটা অনেক ভালো ছিল, আআবেগ ছিল কারন মানুষ আজাইরা ছবি ভরাই রাখত না।(খুশীতেনাচি) (যুগ বদলেছে ক্যামেরা বদলেছে আবেগ বদলেছে কিন্তু ছবি তুলার বাতিক এখনো কমেনি) হ্যাপি ক্লিকিং (শয়তানিহাসি)(কুল)(প্রেমেঅন্ধ)

*মনেরকথা* *ক্যামেরা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★