মাঘের শীত

মাঘেরশীত নিয়ে কি ভাবছো?

ঈশান রাব্বি: *মাঘেরশীত* আমার খুব পছন্দের (মাইরালা) (মাইরালা২) শীতের উছিলায় পুরো দিন শুয়ে শুয়ে কাটায়। সকালবেলা বাজার ও করা হয়না। আম্মা কিছু বললে বলি, আম্মা খুব শীত লাগে., আমার হাত পাও বরফ হইয়া গেছে। আম্মা (রাগারাগি) করে আব্বা কে দিয়ে বাজার করিয়ে নেন (শয়তানিহাসি)

*ফালতুপোস্ট* *শয়তানিহাসি* *শয়তানিপোস্ট* *ভাবপ্রকাশ*

Majbahul Islam Shourav: *মাঘেরশীত* এত ঠান্ডা ক্যারে ভাই?

ফাইসাল হক: *মাঘেরশীত* মনে ছিল আশা প্রাণ ভরে দেখব কুয়াশা, বাইরে এসে দেখি -শুধুই ধুয়া আর ধুয়া নিজেই দেখিনা নিজেরেই ছায়া|

ইসরাত: *মাঘেরশীত* অফিসে আসবো মোটা সুয়েটার পরলাম ...মোজা পরলাম .... তারপর ও দেখি শীত যায়না | একটা মাচিং সাল বের করলাম | সারা ঘর গায়ের সেই চাদর খুঁজে বেড়াচ্ছি ...পাচ্ছিনা ..একসময় দেখি চাদর আমার ঘাড়ে ঝুলছে ....আহা মাঘের শীত বলে কথা (খিকখিক)

সাদাত সাদ: সূর্য নেই চারিদিকে কুয়াশা তার উপর তীব্র শীত এর নাম মাঘের শীত। মাঘের শীতে ঘর থেকে বের হতাম না আমরা কেউই। মা বাবা সকাল সকাল ই উঠতো। মক্তবের পড়া যেহেতু শেষ হয়েছিল সেই ১০ বছর বয়স থেকেই ঠিক তাই সকাল সকাল উঠার তেমন প্রয়োজন ও ছিল না। মাঘের শীত টা ভালোই কেটেছে শৈশবে। ইদানীং সকাল সকাল উঠতে পারি। পারি বলতে নিজের অনিচ্ছা সত্যেও উঠতে হয়, হচ্ছে।

*মাঘেরশীত* *শীতেরআরাম* *শৈশব* *স্মৃতি*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

রাজধানীসহ সারাদেশে তীব্র শীত!

প্রবল পশ্চিমা বাতাসে রাজধানীসহ সারাদেশে শীতের প্রকোপ বেড়েছে। সেই সঙ্গে গত দুদিন সূর্যের দেখা না মেলায় তাপমাত্রাও কমে গেছে। হঠাৎ শীত বেড়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন নগরবাসীসহ দেশের বিভিন্ন অঞ্চলের খেটে খাওয়া সাধারণ মানুষ। গতকাল শুক্রবার একটুখানি হালকা সূর্যের আলো দেখা গেলেও বেশিক্ষণ উষ্ণতা ছড়াতে পারেনি শীতার্ত মানুষের শরীরে। বিশেষ করে রাজধানীতে ফুটপাতবাসী পড়েছেন মহাবিপদে। বেড়েছে শীতজনিত রোগের প্রকোপ। এদিকে শীতের কারণে ফুটপাতসহ অভিজাত শপিং মলগুলোতে শীতের পোশাক বিক্রি বেড়েছে। গত বুধবার বিকেলে রাজধানীসহ সারা দেশে হঠাৎ বৃষ্টির পর থেকে পশ্চিমা বাতাস বইতে শুরু করে। যার ফলে রাজধানীসহ সারা দেশে অনুভূত হচ্ছে কনকনে ঠাণ্ডা।

*শীত* *মাঘেরশীত* *চটখবর*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★