মাদক

ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

তিন মাসের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ

নিষিদ্ধ মাদক গ্রহণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ। এর অাগে সে আইসিসির মাদকবিরোধী বিধিমালার ২.১ ধারা ভঙ্গনের দায় স্বীকার করে। অা্ইসিসি এক বিবৃতিতে গতকাল এ কথা জানায়। খবর এএফপির নিষিদ্ধ মাদক গ্রহণ করেছেন এমন সন্দেহে গত বছরের নভেম্বরে ইয়াসির শাহ'র প্রশ্রাবের নমুনা পরীক্ষা করা হয়। এতে তার প্রশ্রাবে নিষিদ্ধ মাদক ক্লরটালিডোন পাওয়া যায়। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ওডিআই সিরিজ শেষে গত বছরের ১৩ নভেম্বর আইসিসি ইয়াসির শাহর প্রশ্রাবের নমুনা নেন। আইসিসি তার র‌্যানডম টেস্টিং প্রোগ্রামের আওতায় এ নমুনা সংগ্রহ করে। পরে পরীক্ষা করলে তা পজিটিভি ধরা পড়ে। এরপরই তাকে সাময়িকভাবে ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছিল। এবার চূড়ান্তভাবে নিষিদ্ধ হলেন।

*নিষিদ্ধ* *মাদক* *ক্রিকেট*
ছবি

সাদাত সাদ: ফটো পোস্ট করেছে

রুপালি বীন: একটি নতুন প্রশ্ন করেছে

 এলকোহল নেশা জাতীয় দ্রব্যের উপকারিতা জানতে চাই ???

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

.
*এলকোহল* *নেশাদ্রব্য* *মাদক* *আসক্তি* *টুকিটাকি*

শ্যামল মিত্র: একটি নতুন প্রশ্ন করেছে

 একজন ছেলে বা মেয়ে মাদকসেবী কিনা কোন কোন লক্ষণ দেখে বোঝা যায় ?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*মাদক* *নেশা* *মাদকসেবী* *স্বাস্থ্যতথ্য*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আমাদের পাশের বাসায় এক ভাবী ছিলেন যিনি কিনা অনেক ফিল্মি টাইপের ছিলেন । কথায় কথায় হিন্দি চলে আসত । আর হিন্দি সিরিয়ালের চরম ফ্যান ছিলেন । ( এখন আর আমাদের বাসায় থাকেন না এই কারণে ছিলেন শব্দটা ব্যাবহার করছি । ) হিন্দি সিরিয়াল নিয়ে স্বামীর সাথে ঝগড়া করেন নি এমন দিন খুব কমই গেছে । সবাই তাকে পাগল বলত । কিন্তু আমরা কয়েকজন জানতাম তিনি পাগল না তিনি হিন্দিতে আসক্ত ।

একশন মুভি দেখার পর যেমন উত্তেজনা চলে আসে হিন্দি সিরিয়াল ও তেমনি উত্তেজনা আনে । কিন্তু সমস্যা হল এই উত্তেজনা অনেক স্থায়ী, কখনো ভাল কিছু শিখায় না । এই উত্তেজনা তাদের মনে ও মস্তিস্কে পৌছে যায় । একজন মেয়ে যখন তার শাশুড়ির সাথে কথা বলে মাথায় তখন তার হিন্দি সিরিয়ালের সন্দেহ জেগে থাকে । সে সেভাবেই তার আশেপাশের মানুষ কে ট্রীট করে যেটা সে টিভি সিরিয়াল দেখে শিখেছে ।

এমন কোন বাড়ি নাই যেখানে হিন্দি সিরিয়ালের টিডিশ টিডিশ , ঝাস ঝাস শব্দ গুলো শোনা যায় না । হিন্দি সিরিয়াল এমন একটা যায়গা যেখানে একজন স্ত্রী তার স্বামীকে তার ব্যক্তিগত ব্যপারে হস্তক্ষেপ করতে মানা
করে । পরকীয়া , হিংসা , মা-ছেলের মধ্যে সন্দেহ ; এইগুলা খুব সাধারণ ব্যাপার ।
ভাবীর প্রসঙ্গ টা যেই কারণে এনেছিলামঃ শুনলাম কাল রাতে ভাবির স্বামী হিন্দি সিরিয়াল দেখা নিয়ে ভাবীকে অনেক মারধর করেছেন ।
মারধর করাটা অন্যায় । এই কারণে ভাবির স্বামীর দোষ এখানে আছে । তবে যে সব বিষয় নিয়ে বিবাদের সৃষ্টি হয় সেই গুলা এভয়েড করাই ভাল ।
হিন্দি ও একটা ভাষা । এই কারণে এটার মর্যাদা আছে । কিন্তু মাতৃভাষা বাংলা হয়েও হিন্দিকে ধর্ম বানানো অন্যায়; খুব অন্যায় ।
*হিন্দিসিরিয়াল* *মেয়ে* *মাদক* *নেশা*
*মেয়ে* *মাদক*

*ছাতা*: একটি নতুন প্রশ্ন করেছে

 মাদক দ্রব্য কি কি?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*মাদক* *নেশা*

গোলাম মুক্তাদির: *মাদক* একবার খাওয়ায় যথেষ্ট ! *মাদকেরথাবা* চোয়ালে পড়ার জন্য ! (হাড়ি-১)(লোডশেডিং)

খলিলুর রহমান ফয়সাল: *ঐশি* ও তার বন্ধুদের কঠিন শাস্তি দেয়া উচিৎ যাতে *মাদকসক্ত* রা শিক্ষা নিতে পারে । এ হত্যাকান্ডের জন্য শুধু ঐশিকে দায়ী করলে চলবে না ।*ইয়াবা* দাম অনেক বেশি । একজন পুলিশ ইন্সপেক্টরের সরকারী বেতনে তা কেন কেনা সম্ভব নয় । আরো ভয়ংকর *মাদক* যারা সাপ্লাই দেয় ।

তাশফীন হাসান: বিজ্ঞানীরা লেজার রশ্মি প্রয়োগ করে মস্তিষ্ক থেকে কোকেইন আসক্তি দূর করতে সক্ষম হয়েছেন।যুক্তরাষ্ট্রের এনআইএইচ, আর্নেস্ট গ্যালো ক্লিনিক এবং স্যান ফ্রান্সিসকো রিসার্চ সেন্টারের বিজ্ঞানীরা সম্মিলিতভাবে এই গবেষণায় অংশগ্রহণ করেন। *তথ্যপ্রযুক্তি* *মাদক*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★