মানুষ চেনা

মানুষচেনা নিয়ে কি ভাবছো?

Lutfun Nessa: *মানুষচেনা* সময়ের পরিবর্তে সাথে মানুষের ভালোলাগা, মন্দ লাগা, চাহিদা ও স্বার্থের ধরণ বদলে যায় বেশিরভাগ ক্ষেত্রে... তাই সময় বদলাবে, মানুষ বদলাবে, পেছনের কিছুই সে মনে না রেখে বর্তমানকে নিয়ে মেতে থাকবে,, এমন করেই চিরচেনা মানুষও একেবারেই অচেনা হয়ে যায়:(

Lutfun Nessa: *মানুষচেনা* মানুষ চেনা পৃথিবীর সো চেয়ে কঠিন একটা বিষয়! না আমি এযাবৎ কাউকেই সঠিকভাবে চিনতে পারিনি! সারাজীবন একসাথে থাকলেও মনে হয়না মানুষকে চেনা সম্ভব হবে । সময়ের সাথে একান্ত আপনজনেরাও হয়ে যায় অপরিচিত, কিছুটা হিংস্র, স্বার্থপর-- এক কথায় বসন্তের কোকিল!(মনখারাপ)

Achinto Asif: *মানুষচেনা* আমি প্রথম দেখায় কারো চরিত্র সম্পর্কে কোনো সিদ্ধান্তে যাই না। কারণ মানুষের বাহ্যিক চেহারাটা তাঁর চরিত্র বা মনের প্রতিলিপি নয়। মুখ দেখে মানুষের তাৎক্ষণিক অনুভূতি সম্পর্কে কিছুটা আঁচ করা গেলেও, পরিপূর্ণরূপে চেনা সম্ভব নয়।

Abid Hasan Anik: *মানুষচেনা* মানুষকে বুঝতে হলে তার সাথে আড্ডা দেন, তার ইন্টারভিউ নেন, তার সাথে প্রচুর কথা বলেন, তার জীবনী সম্পর্কে জানতে চান।

ফিটকিরি: *মানুষচেনা* -- যতই ঠকিবে ততই চিনিবে

ibrahim ik: *মানুষচেনা* রূপ দেখে কখনো মানুষ চেনা যায়না, তবু মানুষকে বিবেচনা করার জন্য রূপটাই প্রধান হাতিয়ার। কারণ মানুষের রূপটাই প্রথমত দেখা যায়, তার সাথে দীর্ঘসময় ধরে না মিশলে না চেনা যায় তার প্রকৃতি না বুঝা যায় তার মন-মানসিকতা!!!

আলোহীন ল্যাম্পপোস্ট: *মানুষচেনা* প্রথমে আমি কখনোই কোন মানুষকে তাৎক্ষনিক ভাবে চেনার চেষ্টা করি না কারন সময় মানুষকে বদলে দেয় । তাই মানুষকে চিনতে হলে মনটাকে আগে চিনতে হবে বুঝতে হবে । মানুষচেনার বড় হাতিয়ার হচ্ছে নিজেকে আগে চেনা নিজের কাছে । আমি সেটাই করার চেষ্টা করছি করবো ।

ছবি

Hasan Mahmudul: ফটো পোস্ট করেছে

*মানুষচেনা* সহজ মানুষ ভজে দেখ না রে মন দিব্য জ্ঞানে, পাবিরে অমূল্য নিধি বর্তমানে

*মানুষচেনা*

সাদাত সাদ: [গ্রীষ্ম-বাত্তিইইই] অভাব আসলে কাছের প্রিয় মানুষ গুলো কে ভালো ভাবে চেনা যায়। দূরবীক্ষণ যন্ত্র ছাড়াই চেনা যায়

*মানুষচেনা* *কাছেরমানুষ* *অভাব*

Majbahul Islam Shourav: *মানুষচেনা* আবেগী মানুষ আসলেই কিচ্ছু করতে পারে না

ঈশান রাব্বি: [এজে-ওয়াটইজলাভ] মানুষ চিনিতে সাগর পাড়ি দিতে হয়না, মানুষ চিনিতে হলে সেই মানুষের সাথে কয়েকদিন বসবাস করিলেই তার সমন্ধে একটু আকটু ধারণা পাওয়া যায়।

*মানুষচেনা*

মুখোশ: মানুষ চেনা সবচেয়ে সহজ যদি ধ্যানমগ্ন ভাবে দেখা হয়

*মানুষচেনা*

ঈশান রাব্বি: এত এত বছর ধরে দুনিয়ায় আছি এখনো মানুষ চিনতে পারলাম না (নাআআআ) পরকালে গিয়ে কি চিনতে পারব?

*মানুষচেনা* *ফালতুপোস্ট* *কখগঘঙ* *অআইঈ*

অন্তু: একটি বেশটুন পোস্ট করেছে

ভাল মানুষ চেনা হয়ে যায় কষ্ট হায়রে পরানের জীবন নষ্ট (শয়তানিহাসি)
*মানুষচেনা*

Mahi Rudro: "বাড়লে বয়স সবাই মানুষ হয় কি? শুনলে কথা মানুষ চেনা যায় কি?"..

*মানুষচেনা*

ইসরাত: *মানুষচেনা* মানুষ চেনা হলো না আমার, মুখোশের ভিড়ে খুঁজে পাই না মানুষের মুখ। দৃষ্টির গভীরতা আমাকে বড়ই কষ্ট দেয়, আঁতকে উঠি দেখে পরিচিত মানুষের দু্র্গন্ধময় কুৎসিত রূপ। বিবমিষা হয়: হায়- কেন যে মানুষ হয়ে জন্ম নিয়েছিলাম কেন যে—–!

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

কারো মুখ দেখে তাঁকে চেনা বড়ই কষ্টের। মূলকথা মানুষ চেনা যায়না সহজে
*মানুষচেনা*

নেট গোয়েন্দা পুলিশ: *মানুষচেনা* মানুস চেনার দরকার আছে ,

আল মামুন: *মানুষচেনা* সহজ মানুষ ভজে দেখ না রে মন দিব্য জ্ঞানে, পাবিরে অমূল্য নিধি বর্তমানে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★