মিথ্যেবলা

মিথ্যেবলা নিয়ে কি ভাবছো?

Mahi Rudro: . যখন বুঝতে পারি, খুব কাছের খুব আপন কেউ মিথ্যে বলছে আমাকে, হয়তো আমাকে কষ্ট দিতে চায় না বলেই মিথ্যে বলে। তবু যখন জানতে পারি, মন ভেঙে যায়। . এই কষ্ট কোথায় রাখি !

*মিথ্যেবলা*

মোঃ শারযিল সামাদ: ছোটবেলায় শিখেছিলাম "সদা সত্য কথা বলিবে", কিন্তু বড় হওয়ার পর আস্তে আস্তে শিখলাম জীবনে চলার প্রয়োজনে অনেক ব্যাপারেই কমবেশি *মিথ্যেবলা* জানতে হয়... তবে দুঃখ হয় যখন অনেককেই নির্লজ্জভাবে অপ্রয়োজনীয় মিথ্যা বলতে দেখি, দেখে নিজেই লজ্জা পেয়ে যাই

শ্রাবণ অভি: *মিথ্যেবলা* মিথ্যা বললে তা তোমার মনেই রয়ে যায়। মনকে খোঁচাতে থাকে। সত্য বলার সবচেয়ে বড় সুবিধা হলো তুমি কি বলেছো তা আর তোমার মনে রাখার প্রয়োজনীয়তা নেই।(শয়তানিহাসি)

তাশফীন হাসান: *মিথ্যেবলা* মহাপাপ, এটি জেনেও কেন আমরা সেইটা বারেবারে বলি ?

Mahabub: *মিথ্যেবলা* কারণে okarone অনেকেই মিথ্য বলে.এটা অন্য কিসু না এটা একটা রোগ.এটা একটা বদ অভ্ভাশ.

বাংলার বেদুঈন: *মিথ্যেবলা* মিথ্যা বলে সবচেয়ে কাছের মানুষটিকে বিমান বন্দরে বিদায় জানিয়েছি।আমি চাইনি আমার একটি সত্যি কথা তার জীবনটা এলোমেলো করে দিক, তার বিদেশ যাওয়া ভিত্তিহীন করে দিক।তারা এখন সুখী আমিও সুখী।

M M RUHUL AMIN: *মিথ্যেবলা* মিথ্যা বলা মহা পাপ তবুও কী আমরা মিথ্যা কথা বলা ছেড়ে দিয়েছি । একটা মিথ্যা কথার জন্য যে আমাদের অনেক হ্মতি হয় তা কি আমরা লহ্ম করি ।একটা সত্য কে ডাকার জন্য আমাদের হাজার টা মিথ্যা কথা বলতে হয় তা আমরা কখন ও ভেবে দেখেছি । যাইকো আল্লাহর হ্মমা চাই

মো: রুবেল হুসাইন: *মিথ্যেবলা* সবার সাথে খুব কম ই বলা হয় কিন্ত গার্লফ্রেন্ড এর সাথে না চাইলে ও একটু বেশি বলতে হয় (ভালো)(হাসি২)

বাংলার বেদুঈন: *মিথ্যেবলা* অনেক বড় পাপ।কিন্তু অনেক সময় একটি মিথ্যা যদি অনেক লোকের প্রান বাঁচায় বা বড় ধরনের কোন বিপর্যয় থেকে কাউকে রক্ষা করে তবে সেই মিথ্যা বলাতে কোন পাপ নেই বরং পুন্য আছে।

মোফাচ্ছেল হোসেন: *ছোটভাইবোন* *মধুরসমস্যা* !! *বেঁচেথাকারমানে* *মিথ্যেবলা* !! *প্রিয়কার্টুন* *মেজাজখারাপ* ! (গ্যাংনাম)

মো: আনছারুল আলম: *মিথ্যেবলা* মিথ্যা জীবনের সাথে সম্পূরক.... মাঝে মাঝে প্রিয়জনের সাথে রসালো মিথ্যে বললে ক্ষতি কি?

মাহনূর তাবাসসুম মীম: *ফরমালিন* কে জাতীয় খাদ্য হিসেবে স্বীকৃতি দেয়া হোক। (রাগী)

shahiduzzaman: *মিথ্যেবলা* মিথ্যা সকল পাপের মা, মিথ্যা বলতে চাই না, তারপরও অনেক সময় বলতে হয়............................

বাংলার বেদুঈন: *মিথ্যেবলা* বলে সাময়িকভাবে লাভবান হওয়া যায় কিন্তু চূড়ান্তভাবে হারতে হয়।যখন মিথ্যা প্রকাশিত হয় তখন আর বিশ্বাস অর্জন করা যায় না।

Emon Sarkar: *মিথ্যেবলা* মিথ্যে হাজারটা আর সত্য একটা । কথায় বলে- সইত্যের গুর আন্দাইর ঘরেও মিডা।

মাহনূর তাবাসসুম মীম: *মিথ্যেবলা* জানি মিথ্যা বলা খারাপ। কিন্তু জীবনে সবচেয়ে বেশি মিথ্যা মনে হয় আমি আমার আম্মুকে বলছি। আম্মু একটু রাগী তো তাই। মিথ্যাবলা নিয়ে পোস্ট গুলো পড়ে কেমন জানি দোষী দোষী লাগছে নিজেকে। (মনখারাপ)

হাসানুর রহমান: *মিথ্যেবলা* পাপ। তবে বিপদে সেই বন্ধু অনেকসময়। (চিৎকার)

অভ্র মেঘ: *মিথ্যেবলা* সত্য কে প্রটেক্ট করতেই মিথ্যা বলা হয়

পরাজিত যোদ্ধা: *মিথ্যেবলা* মানে আমার কাছে।। কোন ঝামেলায় না জরানো।। এর জন্য বলা।। তবে কেও কে কষ্ট দিয়ে নয়।।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★