মেলা

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

 প্রত্যেক মানুষ চায় তার ঘরটি হোক সুন্দর করে সাজানো গোছানো এবং ছিমছাম। ঘর সাজাতে অনেক কিছু করার ইচ্ছা থাকলেও সব সময় পছন্দের ঘর সাজানোর জিনিস কিনতে পারা যায় না। কিন্তু চাইলেই একটু বুদ্ধি খাটিয়ে খুব কম খরচে এবং নতুন আঙ্গিকে নিজের ঘরকে সাজানো যায়। শুধুমাত্র এর জন্য প্রয়োজন কিছু কৌশলের। কিন্তু ঘর সাজানোকে বিশাল খরচ মনে করেনা অনেকে। ঘর সাজানো মানেই অনেক খরচ নয়। স্বল্প খরচেই সাজিয়ে তুলতে পারেন আপনার ঘরের পরিবেশ। একটুখানি বুদ্ধি খাটালে আপনার সাদামাটা ঘরটিও হয়ে উঠবে জমকালো। সেইসঙ্গে মিলবে আপনার রুচিশীলতার পরিচয়। তাই আপনার প্রিয় ঘর টিকে সাজান প্রান ভরে। ভালোবাসা থাকুক ঘরের প্রতিটি কোণে !

মেলা যে বিভিন্ন রকমের হয়, বাংলাদেশের প্রথম ও সবথেকে বড় অনলাইন শপিং মল আজকের ডিল তা আরেকবার মনে করিয়ে দিলো । আপনার ঘরটিকে রাঙিয়ে তুলতে দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস আয়োজন করেছে " ঘর সাজানোর মেলা! " বসুন্ধরা কনভেনশন সেন্টারে ঘর সাজানোর মেলা থেকে পছন্দ করে নিন আপনার পছন্দের পন্ন টি। মেলা চলবে ২-৩ ডিসেম্বর পর্যন্ত। আপনি সবান্ধব আমন্ত্রিত।

জানালার পর্দা, সোফা ও কুশন কভার, ল্যাম্পশেড, ফটোফ্রেম, আপনার ঘরকে শতরঞ্জির সাথে সাজাতে সুলভ মূল্যে কিনে নিন ঘর সাজানোর নানা জিনিস! হয়ে গেল কম খরচে বসার ঘরের রুচিশীল সাজ। নিজের ঘর নিজের মনের মতো করে সাজানোর অভিজ্ঞাতাটাই হয় অন্যরকম। নিজের সাজানো গোছানো ঘরবাড়ি দেখে অন্যেরা যখন মুগ্ধ আর প্রশংসা করে তখন কার না ভালো লাগে? তাই আর দেরি কেন, অবশ্যই সামিল হতে ভুলবেন না আজকের ডিলের ঘর সাজানোর মেলাতে, ছবিতে ক্লিক করে বিস্তারিত জানুন।

*মেলা* *আজকেরডিল* *ঘরসাজানোরমেলা*

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

[ভাউ-কান্না]
ছোটবেলা মেলা থেকে কত কিছু কিনতে মন চাইতো আর এখন বড় হয়ে সব ইচ্ছে যেন হারিয়ে গেছে (মনখারাপ)
*বৈশাখীমেলা* *মেলা*
খবর

জাকী: একটি খবর জানাচ্ছে

বৃহস্পতিবার থেকে ঢাকায় ল্যাপটপ মেলা
http://www.prothom-alo.com/technology/article/678907/%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B9%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AA%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%A5%E0%A7%87%E0%A6%95%E0%A7%87-%E0%A6%A2%E0%A6%BE%E0%A6%95%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC-%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%AA%E0%A6%9F%E0%A6%AA-%E0%A6%AE%E0%A7%87%E0%A6%B2%E0%A6%BE
বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হচ্ছে ল্যাপটপ কম্পিউটারের মেলা। এবার বেশ বড় পরিসরে এ মেলার আয়োজন করা হয়েছে। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানায় মেলার আয়োজক এক্সপোমেকার। প্রতিষ্ঠানটির কৌশলগত... ...বিস্তারিত
*বিজ্ঞান-প্রযুক্তি* *মেলা*
১০৪ বার দেখা হয়েছে
ছবি

সাদাত সাদ: ফটো পোস্ট করেছে

ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

জমে উঠেছে রাজশাহীর পুঠিয়ার রথ মেলা

রাজশাহীর পুঠিয়ার ঐতিহ্যবাহী রথ মেলা থেকে তোলা ছবি।

*মেলা*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

১লা বৈশাখে ঘোরাঘুরি করার অভিজ্ঞতা সকলেরই আছে। প্রাণের এই উৎসবের দিনটিতে ঘোরাঘুরি করার অভিজ্ঞতা আমারও নেহাত কম নেই। সেই ছোটবেলায় ঘোরাঘুরিটা ছিল এক রকম আর এখন তার চিত্রটা পুরোই পাল্টে গেছে।

বয়স তখন ১০ কিংবা ১২ হবে, ১লা বৈশাখ উপলক্ষে আমাদের এলাকার প্রাইমারি স্কুল মাঠে প্রতি বছর বিশাল মেলা বসত আমি আব্বুর সাথে ঘুরতে যেতাম বেশ ভাল লাগত। মেলা এখনো বসে কিন্তু সেই আমেজ আর খুঁজে পাই না। তার পরেও গ্রামের মেলায় অংশ গ্রহণ করতে খুব ইচ্ছে করে কিন্তু বেশ কয়েক বছর ধরে মেলায় যাওয়ার সুযোগ মেলেনি।

যখন আমি অষ্টম শ্রেণিতে পড়ি তখন থেকে গ্রামের লাঠি খেলার দলে যোগ দিতাম বেশ ভাল লাঠি খেলতে পারতাম। মেলার দিন আশে পাশের বেশ কয়েটি মেলায় অংশ নিত আমাদের লাঠিয়াল দল। বাদ্যযন্ত্র আর ঢোলের তালে নাচা নাচিতে কেটে যেত পুরোটা দিন। এখন আর লাঠি খেলিনা তাই সেই সব দিনগুলি আজও মনে পড়ে, মনে মনে প্রশ্ন ছুড়ি উনার কাছে বলি ফিরেয়ে দিন আমার সেই দিনগুলি?

এখন অনেক বড় হয়েছি, আগের মত আনন্দ আর ঘোরাঘুরি করতে পারিনা। যখন বিশ্ববিদ্যালয়ে ছিলাম তখন বন্ধুদের সাথে আড্ডা আর বিভিন্ন ডিপার্টমেন্টের কনসার্টে অংশ নিয়ে পার করেছি বৈশাখের দিনটি। ঢাকাতে এবারই প্রথম পহেলা বৈশাখ উদযাপন করার সুযোগ পাচ্ছি। আশা করছি রমনার বটমূলে একবারের জন্য হলেও ঢু মারবো। দেখি কি করা যায়?? মানষটি যদি পাশে থাকতো ভাবনাটা হয়তবা আরেকটু ভিন্ন হতো.....
*বৈশাখে-ঘোরাঘুরি* *১লাবৈশাখ* *বৈশাখ* *মেলা*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

৫/৫

ঝিনাইদহের প্রত্যন্ত পল্লি বেড়াশুলায় আয়োজিত গ্রামীণ মেলায় সাপের খেলা!

*সাপ* *সাপখেলা* *মেলা*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
বিজ্ঞানের চরম উৎকর্ষের যুগে আমেরিকায় ভিন্ন ধরনের এক মেলা বসেছে। মানবদেহের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি হচ্ছে। যার যেটা দরকার কিনে নিয়ে গিয়ে নিজ শরীরে লাগিয়ে নিচ্ছে। একজন এসেছে নিজের জন্য মগজ কিনতে। স্টলে গিয়ে মগজ পছন্দ করে দাম জানতে চাইলে দোকানি বললো, এটা বিজ্ঞানী আইনস্টাইনের মগজ, দাম দুইশ’ ডলার।
ক্রেতা আরো দামি মগজ চাইতেই দোকানি একটা মগজ দেখিয়ে বললো, এটা নিয়ে যান, পুরো পাঁচশ’ ডলার দাম পড়বে। - কেন, এত বেশি কেন? কার মগজ এটা? : এক বাংলাদেশি নেতার। একটু পুরানো, কিন্তু একদম ফ্রেশ। ওই দেশের নেতাদের মগজ সারাজীবনই অব্যবহৃত থাকে কিনা!
*রাজনীতিরঙ্গ* *মেলা*

দীপ্তি: ৪৫০০ টাকায় ট্যাবলেট বিক্রির ঘোষণা দিয়েছে প্রযুক্তি পণ্য নির্মাতা টুইনমস। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে ১ বছরের ওয়ারেন্টিসহ পাওয়া যাচ্ছে ডিভাইসটি। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট ওএস, ৭” স্লিম ডিসপ্লে, ৫১২ মেগাবাইট ডিডিআরথ্রি র‌্যাম, ২ মেগাপিক্সেল ক্যামেরা,০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

*অ্যাপস* *কম্পিউটার* *স্মার্টফোন* *অ্যান্ড্রয়েড* *মেলা* *তথ্যপ্রযুক্তি* *ট্যাব*

Risingbd.com: জামদানি মেলা মঙ্গলবার শুরু মেলাটি বাংলাদেশ ন্যাশনাল কমিশন ইউনেসকো (বিএনসিইউ) এবং কোরিয়ান ন্যাশনাল কমিশন ইউনেসকো (কেএনসিইউ) এর যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে - See more at: http://www.risingbd.com/detailsnews.php?nssl=75998#sthash.AbouMYsW.dpuf

*বিনোদন* *সারাবাংলা* *মেলা*

শফিক ইসলাম: [বৈশাখ-ঘুরাঘুরি] ঘোড়ার গাড়িতে চেপে *পুরনোঢাকায়ভ্রমন* করা হলো না তাই *বৈশাখীপ্ল্যান* এ ঘোড়ায় চড়ে ঘুরাঘুরি'র অপশনটা রাখলাম.

*বাংলানববর্ষ* *মেলা* *পুরনোঢাকায়ভ্রমন* *বৈশাখীপ্ল্যান* *পুরানোঢাকা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★