মেহেদি

মেহেদি নিয়ে কি ভাবছো?

অস্তপারের সন্ধ্যাতারা: একটি নতুন প্রশ্ন করেছে

 মেয়েদের পায়ে মেহেদী দেওয়া সম্পর্কে ইসলামের আলোকপাত জানতে চাই ;

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*মেহেদি* *পায়েমেহেদি* *ইসলামিবিধান*

মৃন্ময়ী সাবিহা: সারাদিনের কাজকর্ম..মাংস কাটাকাটি,বিতরণ পর্ব এবং উদরপুর্তি সব কমপ্লিট (খুশী২) Now its *মেহেদি* Time (খুবকিউটলাগছে)

ছবি

মেঘলা -মেয়ে: ফটো পোস্ট করেছে

পাগলী: মেহেদি পাতা দেখেছ নিশ্চয়ই, উপরে সবুজ ভিতরে রক্তাক্ত ক্ষত বিক্ষত । নিজেকে আজকাল বড় বেশি মেহেদি পাতার মত মনে হয় কেন? http://www.youtube.com/watch?v=I23OT5GR-w0

*কবিতা* *অনন্ত* *মিথিলা* *মেহেদি*

নাকিব ওসমান : [নিউইয়ার-সবাইএকসাথে] হ্যাপী *নিউইয়ার* *বেশতোপরিবার* (খুবকিউটলাগছে)(গ্যাংনাম)

*২০১৪* *নববর্ষ* *নিউইয়ার* *বেশতোপরিবার* *নতুনবছর* *নিউইয়র্ক* *শীতবস্ত্র* *বারবিকিউ* *খাদ্য-খানা-পিনা* *অবরোধ* *আড্ডা* *সহমত* *প্রতিজ্ঞা* *মেহেদি* *পার্টি*
ছবি

অমৃতা: ফটো পোস্ট করেছে

ভালবাসা কবি..!!!: *মেহেদি* ছোট বেলা খুব দিতাম কিন্তু এখন আর ভাল লাগে না... কেন যেন মেয়ে মেয়ে লাগে ... মনে হয় যে মেহেদি মেয়েদের ই মানায় তাই এখন আর দেই না... আগে যেখানে সবার শুরুতে থাকতাম এখন সেখানে আমার অস্তিত্ত খুজে পাওয়া দায়... (খুকখুকহাসি)

rupanzil: *মেহেদি* আমার খুব প্রিয়. একটা সময় যখন কেউ আমার হাত সাদা দেখত না , সব সময় আমি দুহাত ভরে *মেহেদি* দিয়া রাখতাম.এখন আর দেয়া হয়না . এখন সবার হাতে মেহেদী পড়িয়ে দেই. ভালো লাগে . মেহেদী আমার মন ভালো করে দেয়

অভ্র মেঘ: *মেহেদি* এর প্রেমে পরেছি আমার প্রিয়তমার হাতের জমিনে আঁকি বুকি দেখে । আর কবি তো বলেছেনই " স্বাধীনতা তুমি বোনের হাতের নম্র পাতায় মেহেদি রঙ"

অভ্র মেঘ: *মেহেদি* হাতের জমিনে *মেহেদি* যে রূপ কথার সৃষ্টি দেয় তা যেন চির রঙিন. সুধুই কি রঙিন ? একই সাথে আনন্দ ও ঐতিহ্যের পরিচিত মুখ .

প্যাঁচা : *মেহেদি* অন্যের হাতে দেখতে ভালই লাগে।এককালে একে দিতে পারতাম,এখন হাত আর স্টেডি থাকে না,তাই চাইলেও ফলাফল কাউয়ার ঠ্যাং,বগার ঠ্যাং।তবে পায়ে মেহেদী দেয়াটাকে কেমন আজিব লাগে।কবে দেখব যে গালে-কপালে মেহেদী দিচ্ছে।তবে ঠিক মত দিলে মনে হয় জোস হবে।ট্রাইবাল ভাব(হাসি২)

পাগলী: *মেহেদি* মেহেদি দিয়ে হাত সাজাতে ভালই লাগে। কিনতু একদিন পরই আর ভাল লাগেনা। মনে হয় আগের মত হাতটা হলেই ভাল হতো! (খুকখুকহাসি)

মুকতাদির: *মেহেদি* দিতাম ছোটবেলায়......সেই কাঁচা বয়সে বড় বোনের দেখা দেখি *নেইলপলিশ*ও দেওয়া হয়েছে অনেকবার (কিগন্ধ)(হিহিহি)

নাকিব ওসমান : *ফিডব্যাক* :: *বেশতো* *অ্যাডমিন* *স্টারওয়ার্ড* তৈরী করেছেন *মেহেদি* দিয়ে, হোম ব্যানারে লিখেছেন *মেহদী* নিয়ে লিখতে, টাইটেল দিয়েছেন "মেহেদী"..মানুষজন চিন্তায় পড়ে গিয়েছে একই অঙ্গে এত রূপ !.. এখানে সঠিক নির্দেশনাসহ সংশোধন আবশ্যক মাননীয় @Admin

*ফিডব্যাক* *বেশতো* *অ্যাডমিন* *স্টারওয়ার্ড* *মেহেদি* *মেহদী*

আল ইমরান: অনেকদিন আগে কেউ একজন *মেহেদি* রাঙ্গা হাত আমায় দেখিয়ে বলেছিল, এই সাঁজ শুধুই তোর জন্যে। সেই আবার অন্যের হাত ধরে চলে গেছে এই বুকের সীমানা ছেড়ে। যদিও আমিও তাকে আটকে রাখার চেস্টাও করিনি। বিদায়ে তার অশ্রু সজল চোখও মুছে দেইনি।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★