মোবাইল অ্যাপস

মোবাইলঅ্যাপস নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 আজকেরডিল মোবাইল অ্যাপস ব্যবহারের সুবিধা সম্পর্কে জানতে চাই?

উত্তর দাও (০ টি উত্তর আছে )

*আজকেরডিল* *মোবাইলঅ্যাপস*

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ক কিছু মোবাইল অ্যাপস এর লিস্ট কেউ কি দিতে পারবেন?

উত্তর দাও (৪ টি উত্তর আছে )

.
*মুক্তিযুদ্ধ* *অ্যাপস* *মোবাইলঅ্যাপস*

ঈশান রাব্বি: একটি বেশব্লগ লিখেছে


বৃষ্টি-ঝড়-তুফান-ঘূর্ণিঝড়সহ অনেক প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস পাওয়া যায়। কিন্তু ভূমিকম্পের পূর্বাভাস দিতে পারে এমন কোনো যন্ত্র আবিষ্কারের কথা এখন পর্যন্ত জানাননি বিজ্ঞানীরা।

তবে কিছুটা হলেও আশার কথা শোনাচ্ছেন প্রোগ্রামাররা। মেক্সিকোর একদল প্রোগ্রামারের দাবি, ভূমিকম্প আঘাত হানার কিছুক্ষণ আগে সংকেত দেবে মোবাইল অ্যাপ।

Mobile App

তারা জানান, এই সংকেত পেতে ‘স্কাইঅ্যালার্ট’ এবং ‘অ্যালার্টা সিসমিকা ডিএফ’ নামে দুটি মোবাইল অ্যাপ তৈরি করা হয়েছে। এই অ্যাপসগুলো ইন্সটল করা থাকলে দেড় থেকে দুই হাজার কিলোমিটারের মধ্যে ভূমিকম্প আঘাত হানার আগেই ‘সিগন্যাল’ পাবে স্মার্টফোন ব্যবহারকারীরা।

ওই প্রোগ্রামারদের দাবি, দুই হাজার কিলোমিটার দূরের কোনো জায়গায় ভূমিকম্প আঘাত হানার দুই সেকেন্ডের মধ্যে সিগন্যাল দেবে ওই অ্যাপ দুটি। অর্থাৎ ভূমিকম্পস্থল থেকে দুই হাজার কিলোমিটার দূরে থাকলেও মাত্র দুই সেকেন্ডে ভূমিকম্পের বিষয়ে জানা যাবে।

তাদের দাবি, কারো স্মার্টফোনে ওই অ্যাপগুলো ইন্সটল করা থাকলে ‘শিগগির ভূমিকম্প হতে পারে’- এমন অ্যালার্ট কল পাবেন। এরপরই ভূমিকম্পের মাত্রা জানিয়ে একটি মেসেজও পাবেন তিনি।

সম্প্রতি, এই অ্যাপ দুটি মেক্সিকোতে ইতোমধ্যে দারুণ জনপ্রিয় পেয়েছে। দেশটির ৩০ লাখের বেশি স্মার্টফোন ব্যবহারকারী ইতোমধ্যে এই অ্যাপ দুটি ইন্সটল করেছেন

*অ্যাপস* *মোবাইলঅ্যাপস* *ভূমিকম্প* *তথ্যপ্রযুক্তি*

সো হা গ: [বাঘমামা-তোকেকেপাত্তাদেয়]আমি মোবাইলে সবচাইতে বেশি ব্যবহার করি ক্রোম ব্রাউজার। আর আজকেই ডেড ট্রিগার ২ নামালাম। ভাবতেই অবাক লাগছে ৪৫৯ মেগা এই গেমস নামতে সময় লেগেছে মাত্র ২ মিনিট ৪০ সেকেন্ড ( আমার নেটের এতো স্পীড কেনু... আবেগে (ফুঁপিয়েকান্না) ) আর এতো হাই গ্রাফিক্সের গেমটাও চলছে স্মুথলি। আহা ২ জিবি ram এর মজাই আলাদা (গ্যাংনাম)(খিকখিক)

*মোবাইলঅ্যাপস*

আল ইমরান: *মোবাইলঅ্যাপস* এর মধ্যে সিএম সিকিউরিটি এপ্সটা আমার বেশ ভালো লেগেছে। আর এন্ড্রয়েড এসিস্ট্যান্ট এপ্সটা কেন জানি আমার খুব ফেবারিট।

ই ম রা ন: *মোবাইলঅ্যাপস* ফেসবুক ম্যাসেন্জার , গুগল ক্রোম , ইয়াহু মেইল , স্কাইপ প্রভৃতি ।

মোঃ মেহেদী হাসান: *মোবাইলঅ্যাপস* Facebook

ছবি

টেক টনিক: ফটো পোস্ট করেছে

অ্যাপস তৈরীতে প্রশিক্ষণ পাবে ৩৫০০ তরুণ

রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি অডিটোরিয়ামে ৫০০ নতুন মোবাইল অ্যাপস উদ্বোধন কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তাঁর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, মোববাইল অ্যাপস তৈরিতে সাড়ে ৩ হাজার তরুণকে প্রশিক্ষণ দেওয়া হবে। তিনি আরো বলেন, সরকারের এই মেয়াদের মধ্যে সাড়ে ৪ হাজার ইউনিয়নে ফাইবার অপটিক্যাল ক্যাবল সংযোগ দেওয়া হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

*চটখবর* *তথ্যপ্রযুক্তি* *অ্যাপস* *মোবাইলঅ্যাপস*

নিতাই সরকার: একটি বেশব্লগ লিখেছে

    কোন এক সময় মানুষ ডেন্টাল শব্দের অর্থ কেবল দাঁতকে বোঝালেও এখন এই শব্দের প্রকৃত অর্থ যে দাঁত সম্পর্কীয় সেটা অনেকেই জানে।এর মধ্যে শিশুদের ২০টি দাঁত,পরবর্তী সময়ে ৩২টি স্হায়ী দাতেঁর পাশাপাশি  মাড়ি, জিহবা, ঠোট, চোয়ালের ভিতরকার নরম অংশ,লালা ও লালাগ্রন্থি,তালুসহ মুখের স্নায়ু অন্তর্ভুক্ত। আমাদের মধ্যে অনেকের অভ্যাসজনিত কারনে ডেন্টাল সমস্যা তৈরি হতে পারে। যেমন-নিয়ম বহির্ভুত দাঁত ব্রাশ,দাঁতকে অধিক পরিস্কার করতে কেউ কেউ জোরে জোরে শক্ত ব্রাশ দিয়ে এলোমেলোভাবে দাঁত ঘষে।আবার অনেকে ছাই বা কয়লা ব্যবহার করে। এতে সাময়িক দাঁত সাদা দেখালেও দাতেঁর শক্ত প্রতিরক্ষা স্থর ক্ষয় হতে শুরু করে এবং দাঁত শিরশির করে। দাঁতকে ভিন্ন কাজে ব্যবহার:অনেকে দাঁত দিয়ে বিভিন্ন প্যাকেট খোলে,কোমল পানীয়ের কর্ক খোলে,আবার অনেকে নিজের অজান্তে পেনসিল বা কলম চিবায়,নখ বা সুতা কাটে। এই সব আপত্তিকর অভ্যাস দাঁত ক্ষয় করে।কেউ কেউ রেগে গেলে অথবা নিজের অজান্তে অথবা ঘুমের ভিতরে দাতেঁ দাঁত ঘষে,যাকে ব্রুকসিজম বলা হয়। এ স্বভাবে ডেন্টাল সার্জনের পরামর্শ না নিলে দাতেঁর ও চোয়ালের হাড়ের অস্হিসন্ধিতে অপূরনীয় ক্ষতি হতে পারে। বিশেষ খাবার গ্রহন: মিষ্টিজাতীয় খাবার দাতেঁর গর্ত সৃষ্টি করতে পারে, যাকে ক্যারিজ বলা হয়। এ কথা এখন কম-বেশি বেশির ভাগ মানুষ জানে।অলুর (শর্করা)তৈরি আঠাল খাবারও যেমন- চিপস,ফ্রেঞ্চ ফ্রাই দাতেঁর ফাকেঁ জমে থাকেএবং সহজে ক্যারিজ করতে পারে।একই ভাবে অঠালো চকলেট,চুইংগাম বেশি ক্ষতিকর,আইচক্রিম এমনকি শুধু বরফও মুখে ফাটলের সৃষ্টি করতে পারে। শিশুদের ঘুমের মধ্যে ফিডার খাওয়ানোর অভ্যাস দাতেঁর জন্যে বিপদজনক।

aro janta............ghealthmessage.blogspot.com/

 

*মোবাইলঅ্যাপস*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আপনাদের সবার জানা একটি বিষয়ের আপডেট জানানোর জন্যই আমার এই টিউন।

আপনারা সবাই জানেন যে, ফেসবুক কতৃপক্ষ সম্প্রতি একটি অ্যাপ তৈরি করেছে "Facebook lite" নামে; যার সাহায্যে স্বল্প গতির ইন্টারনেটেও স্বাচ্ছন্দ্যে ফেসবুক ব্যবহার সম্ভব।

কিন্তু এই অ্যাপটি বাংলাদেশের জন্য উন্মুক্ত ছিল না; যার কারনে নিউজটি জানলেও আপনি ব্যবহার করতে পারেননি।
তাই না?

সুখবর হচ্ছে যে - অ্যাপটি বাংলাদেশের জন্য উন্মুক্ত করা হয়েছে।
আমি ডাউনলোড লিংক দিতে পারছি না, এইজন্য দুঃখ প্রকাশ করছি।

তবে চিন্তার কোনো কারন নেই। আপনি Play Store থেকে খুব সহজেই ছোট্ট এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এইজন্য Play Store এ ঢুকে সার্চ বক্সে টাইপ করুন "Facebook lite" লিখে, এরপর কাঙ্খিত অ্যাপটি ইন্সটল করুন।
আমার কাজ তো শেষ।

এবার আপনার কাজ টিউমেন্টের মাধ্যমে আমাকে মতামত কিংবা পরামর্শ জানানো।

*টেকটিউন* *ফেসবুক*

*বেশটেক* *অ্যান্ড্রয়েড* *মোবাইলঅ্যাপস*

উদয়: একটি নতুন প্রশ্ন করেছে

 স্মার্টফোনের ম্যালওয়ার কি ? কিভাবে ম্যালওয়ারযুক্ত অ্যাপস চিনতে পারবো ?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*মোবাইলফোন* *অ্যাপস* *স্মার্টফোন* *অ্যান্ড্রয়েড* *মজিলাফোন* *আইফোন* *মোবাইলঅ্যাপস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★