মোবাইল ট্যাব

মোবাইলট্যাব নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনবর্তমান প্রযুক্তি পন্যের বাজারে ট্যাবের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গেমিং এবং সহজে ইন্টারনেট ব্রাউজ করার সুবিধাই ট্যাবের জনপ্রিয়তার মূল কারণ। তাছাড়ও বহন সুবিধার পাশাপাশি নতুন এ মোবাইল ডিভাইসে প্রায় সব কাজ করা যায় বলে প্রযুক্তিপ্রেমীদের আকর্ষণ বাড়ছে। এ কারণে টেক জায়ান্ট প্রতিষ্ঠানগুলো ছাড়াও স্মার্টফোন প্রস্তুতকারক ও ছোটবড় প্রায় সব কোম্পানিই ট্যাব বানাচ্ছে। নিত্য নতুন ট্যাব আসছে বাজারে। আজকের আয়োজন সাশ্রয়ী দামের জনপ্রিয় কিছু ট্যাব নিয়ে। 
 
স্যামসাং ট্যাব 
বড় স্ক্রিনের এ ট্যাবের ডিসপ্লের দিকটিই সবচেয়ে বেশি আকর্ষণীয়। স্লিমনেস এবং ওজনের দিক দিক থেকে এটি আইপ্যাড এয়ারকেও হারিয়ে দিয়েছে। পুরুত্ব মাত্র ৬.৬ মিলিমিটার ও ওজন ৪৬৫ গ্রাম, যা আইপ্যাড এয়ারের চেয়ে কম। তাই প্রথম দেখাতে একে চমৎকার প্রিমিয়াম ডিজাইনের ডিভাইস মনে হবে। এর ডিসপ্লের চারপাশের বেজেল খুবই সরু, তাই অসাবধানে মাঝে মাঝে না চাইতে ডিসপ্লে স্পর্শ হতে পারে। স্ক্রিনের আকার ১০ ইঞ্চি। টেক্সট, ইমেজসহ ভিডিও ঝকঝকে পরিস্কার আসবে ডিসপ্লেতে। দাম ৬,৯৯৯ টাকা মাত্র।
 
 
ম্যাইক্রোম্যাক্স ক্যানভাস ট্যাব পি৬৮০
ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স সাশ্রয়ী দামের একটি ট্যাব বাজারে ছেড়েছে। এটির মডেল ক্যানভাস ট্যাব পি৬৮০।  বাংলাদেশী বাজারে ট্যাবটির মূল্য পড়বে ১১ হাজার ৮০০ টাকা। মাইক্রোম্যাক্সের ক্যানভাস সিরিজের এই ট্যাবটি ৮ ইঞ্চির। এইচডি ডিসপ্লের রেজুলেশন ১২৮০x৮০০ পিক্সেল। এতে আছে ১.৩ গিগাহার্টজের কোয়াড কোর মিডিয়া টেক প্রসেসর। র‌্যাম ১ জিবি। বিল্টইন মেমোরি আছে ৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ডুয়েল সিমের এই ট্যাবটিতে ভয়েস কলিং ফিচার রয়েছে। এটি অ্যানড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত। ট্যাবটির রিয়ার ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। এটি ফোরজি, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস নেটওয়ার্ক কানেকটিভিটি রয়েছে। ট্যাবটির ব্যাটারি  ৪০০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের। 
 
 
টুইনমোস টি৭৩জিকিউ২ 

বাংলাদেশের বাজারে ‘টুইনমোস’ এর এই ট্যাবলেটটির দাম পড়বে ১২,৫০০  টাকা। ৭ ইঞ্চি পর্দা বিশিষ্ট এই ট্যাবলেটটিতে আছে ১.০ গিগাহার্য এর ডুয়েলকোর প্রোসেসর, ১ জিবি র‍্যাম ৫১২ জিবি ইন্টারনাল মেমরী, পিছনে থাকছে ৫ মেগাপিক্সেল ক্যমেরা ও সামনে ২ মেগাপিক্সের ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমে চালিত এই ট্যাবলেটটি ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী দ্বারা ৭ ঘন্টা চলতে সক্ষম।
 
 
 
স্যামসাং ট্যাব ৭
টেকজায়ান্ট স্যামসাং এর স্বল্পমূল্যে রয়েছে একটি দারুন ট্যাব যার নাম সামসাং  ট্যাব ৭ । আজকের ডিলে এই ট্যাবের মূল্য নির্ধারন করা হয়েছে ৩৭৯৯ টাকা। ৭ ইঞ্চি পর্দা বিশিষ্ট এই ট্যাবলেটটিতে আছে ২.৭ গিগাহার্য এর কোয়াডকোর প্রোসেসর, ৩ জিবি র‍্যাম ১৬ জিবি ইন্টারনাল মেমরী, পিছনে ও সামনে উভয়পাশে থাকছে ৫ ও ২(ফ্রন্ট) মেগাপিক্সেল ক্যমেরা। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমে চালিত এই ট্যাবলেটটি ৪৫০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী দ্বারা ৮ ঘন্টা চলতে সক্ষম।
 
লেনোভো এ২১০৭এ ট্যাব
দেশের বাজারে এই ট্যাবের মূল্য নির্ধারন করা হয়েছে ৭,০০০ টাকা। ৭ ইঞ্চি পর্দা বিশিষ্ট এই ট্যাবলেটটিতে আছে ১.০ গিগাহার্য এর কোয়াডকোর প্রোসেসর, ১ গিবি র‍্যাম ১৬ জিবি ইন্টারনাল মেমরী, পিছনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যমেরা ও সামনে ১.৩০ ক্যামেরা। । লেনোভো এ২১০৭এ, অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমে পরিচালিত ও এর ব্যাটারী ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার।
 
কম দামে আকর্ষণীয় কিছু ট্যাব কিনতে এখানে ক্লিক করুন
*মোবাইলট্যাব* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★