ম্যাজিক

ম্যাজিক নিয়ে কি ভাবছো?

Mahi Rudro: . ম্যাজিক মানেই চালাকি। হাতসাফাই। চালাকি ধরতে গেলে মাথা খাটাতে হয়। চালাকিটা ধরতে চান? তাহলে মনে রাখতে হবে, ম্যাজিশিয়ানের যে হাত ম্যাজিক দেখায় সেই হাতের দিকে নয়, নজর রাখতে হবে অপেক্ষাকৃত নিস্ক্রিয় হাতের দিকে। কারণ আসল কৌশলটা লুকোনো থাকে ওই হাতেই। . আর যদি ম্যাজিক দেখে মুগ্ধ হতে চান, তাহলে চুপচাপ দেখে যান। (মাইরালা২)

*ম্যাজিক* *চালাকি* *হাতসাফাই*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

♪♪ ম্যাজিক দেখুন ♪♪ >>>>>>>>>>>>>>>>>>>>
☆ আপনার মোবাইল নাম্বার এর শেষের সংখ্যা টি নিন। ☆ এটিকে 2 দিয়ে গুন করুন। ☆ এবার 5 যোগ করুন। ☆ এবার 50 দিয়ে গুন দিন। ☆ এখন 1764 যোগ করুন। ☆ এইবার মোট অংক থেকে আপনার জন্ম সন কে বিয়োগ করুন। ☆ তারপর দেখুন ৩টি সংখ্যা পেয়েছেন। প্রথমটি আপনার মোবাইল এর শেষ ডিজিট নাম্বার এবং বাকি ২টি আপনার বতমান বয়স।
*ম্যাজিক*
খবর

Online Khobor: একটি খবর জানাচ্ছে

জেনে নিন বাজে খাবারকে সুস্বাদু করে তোলার ৭টি ম্যাজিক ট্রিক! - Online Khobor
http://onlinekhobor.com/lifestyle/news/26898
অনলাইন খবর ডটকমঃ   অতি পাকা রাঁধুনিরও মাঝে মাঝে রান্না খারাপ ...বিস্তারিত
*খাবার* *ম্যাজিক* *লাইফস্টাইল* *জীবন* *রুপচর্চা* *টিপস* *বিউটিটিপস* *অনলাইনখবর* *স্বাস্থ্য* *স্বাস্থ্যতথ্য* *রান্নাবান্না* *রেসিপি*
১৫০ বার দেখা হয়েছে

ইমরান নাজির লিপু: একটি নতুন প্রশ্ন করেছে

 অামি ম্যাজিক বা জাদুবিদ্যা শিখতে চাই । ঢাকার কোথায় জাদু শিখানো হয় কেউ জানেন কি ?

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

.
*জাদু* *ম্যাজিক* *জাদুশিক্ষা* *জরুরীতথ্য*
৫/৫

জোবায়ের রহমান: ম্যাজিক আমার খুব পছন্দের। এমন একটা সময় ছিল যখন আমি খুব ম্যাজিশিয়ান হতে চাইতাম। মনে করো, তোমার কানের পেছন থেকে বের করে আনলাম একটা মুদ্রা। অথবা তোমার হাতে হলদে রঙের কাগজের একটা পাখি দিয়ে হাতটা মুঠোবন্দি করতে বললাম। মুঠো খুলতেই মুহূর্তেই সেটা হয়ে গেল একটা হলদে রঙের জীবন্ত পাখি। অথবা একটা কাগজ ভাঁজ করে ফুল বানিয়ে আগুনে পুড়ে বের করে আনলাম লাল গোলাপ। বিস্ময়কর, তাই না? আনন্দদায়ক তো বটেই। কিন্তু জানো কি, পৃথিবীতে সবচেয়ে বিস্ময়কর বিষয় হচ্ছে মানুষের বিস্মিত চোখ। চোখকে অবাক করে দেয়ার চেয়ে আনন্দদায়ক আর কিছু হতে পারে না। এটাই জাদুকরের সবচেয়ে বড় কারিশমা। কারণ চোখ যা দেখে, কান যা শোনে মানুষ তাই বিশ্বাস করে। বিশ্বাসের শুরু চোখ থেকে। আর ওখানেই সবচেয়ে বড় ম্যাজিক।

*জাদু* *ম্যাজিক* *অন্যমনস্কের-জানালা* *ডায়েরীরপাতাথেকে*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
বেচারা সালাম ভাই @abdussalam779988
সেদিন সালাম ভাই একটু দেরিতে বাসায় ফিরলেন তারপর- ভাবি: কি করছটা কি আজকাল .... অফিস ছুটি হইছে সেই কখন ...আর বাসায় ফিরলে মাত্র? কোথায় চিলি এতক্ষণ? সালাম: না না না কোথাও যাইনি আজ অফিসে ছিলাম! ভাবি: অফিসে বসে আড্ডা মারছ? সালাম: আজ এক ম্যাজিশিয়ান এসেছিল অফিসে l সে অনেক ম্যাজিক দেখিয়ে একটা ম্যাজিক শিখিয়ে গেল l
শেখাল, একটা কাগজ বৌয়ের হাতে তুলে দিলেই কি করে সাথে সাথে বৌয়ের মুখে হাসি ফুটে? ভাবি: কাগজে সুখ আনে? গাজা না মদ গিলে এসেছ শুনি? সালাম: থাম ..... সেই কাগজডা যদি টাকা হয়? ভাবি: (মিষ্টি হেসে) যাহ দুষ্টু .... খুলে বলবাত!
*পুরাইধরা* *ম্যাজিক* *কমেডিয়ানহাফিজ* *রসিকতা*

★ছায়াবতী★: একটি বেশব্লগ লিখেছে



আজকে আপনাদেরকে যাদু(Magic) দেখাব। হাতের লুকোচুরির যাদু নয়, সত্যিকারের যাদু। সংখ্যার যাদু!

ম্যাজিকটা খুবই সহজ। আপনি ৩ অংকের যেকোনো একটি সংখ্যা বেছে নিন।...
(সংখ্যাটির ৩টি অংকই একি হলে চলবে না। যেমনঃ ১১১ বা ২২২।)

ধরি, সংখ্যাটি হল "৭৮২", এবার আমরা সংখ্যাটিকে উল্টে নেই। মানে সংখ্যার অঙ্কগুলিকে উল্টে দেই। তাহলে পাব, "২৮৭", এবার বৃহত্তর সংখ্যাটি থেকে ক্ষুদ্রতর সংখ্যা বিয়োগ করতে হবে।
৭৮২ - ২৮৭ = ৪৯৫; পেলাম, ৪৯৫; এবার আবার সংখ্যাটিকে উল্টে দেই এবং সংখ্যা দুটি যোগ করি। ৪৯৫ কে উল্টালে পাই, ৫৯৪; এদেরকে যোগ করি।
৪৯৫+ ৫৯৪ = ১০৮৯! দেখুন!! আমরা কিন্তু আমাদের বাছাইকৃত আশ্চর্যজনক সংখ্যাই পেয়েছি!!

আপনি যদি মনে করে থাকেন, শুধু এটিই "আশ্চর্যজনক সংখ্যা ১০৮৯" এর বিশেষত্ব, তাহলে আপনি ভুল!! শুধু মাত্র এই কারণেই, ১০৮৯ কে সংখ্যা জগতের সবচেয়ে আশ্চর্যজনক সংখ্যা বলা যায় না। এর আরেকটি "গুন" দেখতে, একে অন্য সংখ্যার সাথে "গুন" করতে হবে!! দেখি ব্যাপারটা...!

১০৮৯ × ১ = ১০৮৯
১০৮৯ × ২ = ২১৭৮
১০৮৯ × ৩ = ৩২৬৭
১০৮৯ × ৪ = ৪৩৫৬
১০৮৯ × ৫ = ৫৪৪৫
১০৮৯ × ৬ = ৬৫৩৪
১০৮৯ × ৭ = ৭৬২৩
১০৮৯ × ৮ = ৮৭১২
১০৮৯ × ৯ = ৯৮০১

ব্যাপারটা কি ধরতে পেরেছেন? ১ম গুণফল এবং শেষের গুণফল খেয়াল করুন। প্রথম গুণফল হল ১০৮৯ এবং শেষের টি হল ৯৮০১; সংখ্যাটির অঙ্কগুলি উল্টে গেছে!! শুধু ১ এবং ৯ এর বেলায় ই নয়; ২ ও ৮, ৩ ও ৭, ৪ ও ৬ সবার বেলায়ই কথাটি সত্য!!

আপনারা খেয়াল করলে, আরেকটি জিনিস ধরতে পেরেছেন কি? গুণফলের প্রথম ও ২য় সংখ্যাগুলি ক্রমানুসারে বাড়ছে, এবং ৩য় ও ৪র্থ সংখ্যা গুলি ক্রমানুসারে কমছে !!

এত সবের পরও কি ১০৮৯ কে সংখ্যা জগতের সবচেয়ে আশ্চর্যজনক সংখ্যা বলবেন না!? সেটা আপনাদের ব্যাপার।

***সংগৃহীত***

(ব্যাপকটেনশনেআসি)(চিন্তাকরি)
*ম্যাজিক* *গনিতরঙ্গ*
৫/৫

প্যাঁচা : সবার ভালোবাসার মানুষের সাথে যেন এমনই অনুভূত হয়... Call it magic,when i am with u... https://www.youtube.com/watch?v=Qtb11P1FWnc

*ভালোবাসা* *সম্পর্ক* *ম্যাজিক* *প্রেম* *ভালোবাসারমানুষ* *ভালোবাসাদিবস* *রেডিও-প্যাঁচা*
ছবি

ফারহানা ইয়াছমীন নীপা: ফটো পোস্ট করেছে

ম্যাজিক এর ম্যাজিক

*বেসিকআলী* *ম্যাজিক*

পাগলী: একটি বেশব্লগ লিখেছে

আমাদের হাফিজ ভাই আর মেহেদি ভাইয়া চকলেট এর দোকানে গেলেন। চকলেট দেখার ফাঁকে হাফিজ ভাই তিনটা চকোলেট বার চুরি করে পকেটে ভরলেন।

 দোকান থেকে বের হয় হাফিজ ভাই, মেহেদি ভাইয়াকে বললেন, আমি দুনিয়ার সেরা চোর, আমি তিনটা বার চুরি করেছি, কেউ দেখতে পারেনি। তুমি আমার সাথে এই নিয়ে বাজীতে জিততে পারবেনা।
মেহেদীঃ তুমি এরচেয়ে ভাল কিছু দেখতে চাও? চলো আবার দোকানে।
দোকানে এসে মেহেদী ভাইয়া দোকানদারকে জিজ্ঞেস করলেন তুমি কি ম্যাজিক দেখতে চাও?

দোকানদারঃ অবশ্যই দেখতে চাই।

মেহেদীঃ আমাকে তাহলে একটা চকলেট বার দাও।

দোকানদার তাকে একটা বার দিল, মেহেদী ভাই গপগপ করে খেয়ে ফেললেন। এরপর আরেকটা দিতে বললেন, সেটাও সাবাড় করে দিলেন চোখের নিমিষে, এরপর তৃতীয়টাও চাইলেন এবং খেয়ে ফেললেন।

এবার দোকানদার বল্ল, সব ই ত দেখলাম, কিন্তু ম্যাজিক ত দেখলাম না!

মেহেদীঃ এইবার আমার বন্ধুর পকেট চেক করে দেখ, সবগুলো চকোলেট বার পেয়ে যাবে।

*জোকস* *রসিকতা* *যাদু* *ম্যাজিক*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

একদিন রাতে ঘুম ভেঙ্গে বাচ্চা তার মাকে বলছে.... বাচ্চা: আম্মু, প্রস্রাব করতে যাব I মা: যাও I (প্রস্রাব করে আসার পর) বাচ্চা: জানো আম্মু, টয়লেটে না ম্যাজিক আছে... মা: কিসের ম্যাজিক ? বাচ্চা: আমি টয়লেটের দরজা খুললাম, অমনি আপনাআপনি লাইট জ্বলে উঠল, আবার বন্ধ করলাম, সাথে সাথে লাইট ও বন্ধ হয়ে গেল I মা: হারামজাদা!! তুই ফ্রিজে প্রস্রাব করে আসলি! (অবাক) (শয়তানিহাসি) (হাসি-৩)
*ম্যাজিক*

শ্রীলা উমা: আজ একটু অন্যরকম তারিখ । ১১/১২/১৩.. এ বিশেষ দিনে কিন্তু রয়েছে আরও দুটি বিশেষ সময় । সকাল এবং রাতে ঘড়িতে যখন সময় ৮ টা বেজে ৯ মিনিট ১০ সেকেন্ড, সেই মুহূর্তে সম্পূর্ণ সময়টি হবে ৮-৯-১০-১১-১২-১৩.. উল্লেখ্য , এ বিশেষ সময়টি ৮২ বছর পর পর একবার আসে ।

*১১.১২.১৩* *ম্যাজিকডে* *ম্যাজিক*

ღ••পিপীলিকা••ღ: অনেক *আশা* আর *একমুঠোস্বপ্ন* বুকের ভেতরে সুপারম্যানের মত *সুপারহিরো* হওয়ার।*কাছেরমানুষ* গুলোকে আমার প্রতি *আকর্ষণ* করার। *ম্যাজিক* দিয়ে *চকলেট*বানিয়ে খাওয়ানোর মত *এক্সপিরিমেনট* করার ।*ইচ্ছে* হয় *ছায়া*র মত সবসময় *বেশতো*র *পিছু* লেগে থাকতে।{পিপীলিকা}

*আশা* *একমুঠোস্বপ্ন* *সুপারহিরো* *কাছেরমানুষ* *আকর্ষণ* *ম্যাজিক* *এক্সপিরিমেনট* *ইচ্ছে* *ছায়া* *বেশতো* *পিছু* *আশা* *একমুঠোস্বপ্ন* *সুপারহিরো* *আকর্ষণ* *ম্যাজিক* *এক্সপিরিমেনট* *পিছু*

নাহিয়ান সেজান: আমাদেরে এলাকায় একটা নির্দিষ্ট জায়গায় একটা *দোকান* আছে! যেটা শুধু বিকালেই খোলা হয়! ওনার দোকানের আইটেম ছিল *আলুরচপ* *সিংগারা* *পিয়াজু*! আমি বলে বোঝাতে পারব না উনি এত ভাল ক্যামনে বানাতেন! সেটা কেও না খেলে বুঝবে না! সত্যি ওনার হাতে *ম্যাজিক* আছে! (খুকখুকহাসি)(ঈদেরদাওয়াত)(লালালা)(কিমজা)(খুশীতেআউলা)(চুম্মা)(গ্যাংনাম)

Funnyboy_420: *ম্যাজিক* আগে সবাইকে ম্যাজিক দেখিয়ে বোকা বানিয়ে মজা পেতাম।একদিন আমাদের পাড়ার এক ছেলেকে মুখ দিয়ে রক্ত বের করব বলে ভয় দেখিয়ে তার চারপাশে দাগ কাটলাম আর সাথে সাথে ছেলেতো অজ্ঞান।বাবার ভয়ে সেদিন রাতে আমগাছে উঠে লুকিয়ে ছিলাম রাত ১২টা পর্যন্ত।(খিকখিক)

Sabbir Ahmed Biswas: *ম্যাজিক* কথাটা কানে আসলে প্রথমে মনে পড়ে জুয়েল আইচ এর কথা যাকে এ দেশের মানুষ *ম্যাজিক* এর শেষ কথা মনে করে..আসলেই তিনি তাই।কিন্তু আমরা কি এদেশের আর একজন যাদু শিল্পীকে চিনি যিনি সাহিত্যিক পরিচয়এ পরিচিত।তিনি প্রয়াত "হুমাউন আহমেদ"..যিনি প্লামিং এ ওস্তাদ

অনীশ ভট্টাচার্য্য: *ম্যাজিক* নিয়ে Now you see me ছবিটা নিঃসন্দেহে অসসসসাধারণ(জোস)

জুনি: মাঝে মাঝে আমার ইচ্ছে করে আমিও যদি হ্যারি পটার এর *ম্যাজিক* এর দুনিয়া তে যেতে পারতাম.,সত্য তো যেতে পারবনা,তাই pottarmore এ রেজিস্ট্রেশন করেছি,ওদের সর্টিং অনুযায়ী আমি একজন Ravenclaw.....(খুশী২)

নওশীন রহমান খন্দকার: আরেকটু *ম্যাজিক* (হার্ট) তাহলে হয়তো আর আফসোস করা লাগত না! (কান্না২)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★