রবি

ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

এখন পর্যন্ত ফরিদপুর থেকে পাওয়া গেছে ১৩৩ কিলোমিটার গতির সর্বোচ্চ ফাস্ট বোলার ?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয়োজনে দেশজুড়ে চলমান রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন মঙ্গলবার (২৬ জানুয়ারি) বরিশাল এবং ফরিদপুরে অনুষ্ঠিত হয়েছে। রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে আয়োজিত এই ক্যাম্পেইনটিতে অংশ নিতে প্রচন্ড শীত উপেক্ষা করে সকালেই আগ্রহী শত শত তরুণ-তরুণী ভিড় জমায় ভেন্যুগুলোতে। বরিশালে ৫৫৭ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যাচাই-বাছাই শেষে ৩৮৫ জন যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচিত হন। এদের মধ্য থেকে একজন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। বরিশালের সব চেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১২৫ কিলোমিটার। অপরদিকে ফরিদপুরে ৯৯৩ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন, যেখান থেকে যাচাই-বাছাই শেষে ৩৮৮ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। ফরিদপুর থেকে প্রাথমিকভাবে মোট ৮ জন ছেলে ও ১ জন মেয়ে প্রতিযোগীকে বাছাই করা হয়েছে। সেখানে সর্বোচ্চ গতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১৩৩ কিলোমিটার। যা এখন পর্যন্ত রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের সবচেয়ে দ্রুতগতির। এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে, কক্সবাজার থেকে ১ জন ছেলে এবং ময়মনসিংহ থেকে ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হন। দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারীরিক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিসিবি’র হাই পারফরম্যান্স কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফ ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল ব্যাপারগুলো যাচাই করছেন।

*রবি* *ফাস্ট* *বোলার*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

রবি ফাস্ট বোলার হান্ট’ কার্যক্রমের ভেন্যু

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও জাতীয় ক্রিকেট দলের স্পন্সর প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘রবি ফাস্ট বোলার হান্ট’। এতে অংশ নিতে এরই মধ্যে দেশজুড়ে আগ্রহীদের ব্যাপক সাড়া পড়েছে। এ পর্যন্ত ৩৫ হাজার ফাস্ট বোলার এ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আবেদন করেছেন। প্রতিভা বাছাইয়ের শর্ত অনুযায়ী যোগ্য হিসেবে বিবেচিত হয়েছেন সাত হাজার পাঁচ’শ প্রতিযোগী। নিবন্ধন কার্যক্রম শেষ হবে আগামী ১৪ জানুয়ারি। নিবন্ধন কার্যক্রম শেষে আগামী ১৭ জানুয়ারি থেকে দেশের ১৬টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে প্রাথমিক বাছাই। একদিনে দু’টি ভেন্যুতে চলবে বাছাই প্রক্রিয়া। ১৭ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাছাই। এরপর ২০ জানুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম ও কুমিল্লা স্টেডিয়ামে বাছাই কার্যক্রম চলবে। দুই দিন বিরতির পর ২৩ জানুয়ারি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও ময়মংসিংহ স্টেডিয়ামে বাছাই অনুষ্ঠিত হবে। ২৬ জানুয়ারি ফরিদপুর স্টেডিয়াম ও বরিশালের আব্দুর রব সেরনিয়াবাদ স্টেডিয়ামে হবে। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে যশোর স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ২১ জানুয়ারি রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম ও দিনাজপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৪ ফেব্রয়ারি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত হবে। প্রাথমিক নির্বাচনের শেষ দু’টি ভেন্যু ঢাকার সিটি ক্লাব মাঠ ও উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে বাছাই অনুষ্ঠিত হবে ৭ ফেব্রয়ারি। ফাস্ট বোলার হান্টের প্রাথমিক কার্যক্রম শেষে চূড়ান্ত নির্বাচনের জন্য বাছাইকৃত ৬৪ জনকে হাই পারফরম্যান্স ক্যাম্পে অংশগ্রহণের জন্য ঢাকায় নিয়ে আসা হবে। এদের পর্যবেক্ষণ ও রেকর্ড সংগ্রহের জন্য জাতীয় ক্রিকেট একাডেমির কোচ নিযুক্ত থাকবেন। যাচাই-বাছাই শেষে শীর্ষ ১২ (১০ জন পুরুষ ও ২ জন নারী) বোলারকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে। সেই ১২ জন যেন জাতীয় পর্যায়ে খেলতে পারেন সে জন্য তাদের হাই পারফরম্যান্স টিমের সঙ্গে প্রশিক্ষণ দেওয়া হবে।

*রবি* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

মানসম্মত ফাস্ট বোলার তৈরির জন্য পেসারের খোঁজে বিসিবি-রবি

সাড়া দেশ থেকে নতুন পেস বোলার খুঁজে বের করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর প্রতিষ্ঠান রবি চালু করেছে ‘হান্রবি ফাস্ট বোলার হান্ট’ ক্যাম্পেইন। ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। আর নিবন্ধন ( ১ ডিসেম্বর ) শুক্রবার থেকেই শুরু হয়েছে। ১৪ জানুয়ারি পর্যন্ত নিবন্ধন করা যাবে। এ সুযোগ ছেলে ও মেয়ে উভয়ের জন্য থাকছে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রবি। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, অংশগ্রহণকারীদের বয়স ১৬ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে। আর উচ্চতা ছেলেদের ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি এবং মেয়েদের ক্ষেত্রে ৫ ফুট হতে হবে।আগ্রহীরা এসএমএস, অনলাইন এবং নির্দিষ্ট রবি ওয়াক-ইন-সেন্টারে গিয়ে নিবন্ধন করতে পারবেন। ম্যাসেজের মাধ্যমে নিবন্ধন করতে চাইলে রবি নম্বর থেকে FAST লিখে ২১২১৩ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এসএমএস পাঠানোর পর প্রতিযোগীর সঙ্গে শিগগির যোগাযোগের কথা জানিয়ে একটি নিশ্চিতকরণ ফিরতি এসএমএস আসবে। এ ছাড়া www.wearetigers.com.bd ওয়েবসাইট ভিজিট করেও নিবন্ধন করা যাবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ক্যাম্পেইন দুই দফায় অনুষ্ঠিত হবে। প্রথম দফা শুরু হবে ১৭ জানুয়ারি। দেশের ১৬টি স্থানে ফাস্ট বোলার নির্বাচন প্রক্রিয়া চলবে। এদের মধ্যে চূড়ান্ত নির্বাচনের জন্য বাছাই হওয়ার পর ৬৪ জনকে হাইপারফরম্যান্স ক্যাম্পে অংশগ্রহণের জন্য ঢাকায় নিয়ে আসা হবে। এরপর যাচাই-বাছাই শেষে শীর্ষ ১২ জন (১০ জন ছেলে ও ২ জন মেয়ে) খেলোয়াড়কে বিজয়ী ঘোষণা করা হবে। সেই ১২ খেলোয়াড় যেন জাতীয় পর্যায়ে খেলতে পারেন সেজন্য তাদের হাই পারফরম্যান্স টিমের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে। ক্যাম্পেইন প্রসঙ্গে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান বলেন, ক্রিকেট বিশ্বে শীর্ষ হয়ে থাকতে হলে মানসম্মত ফাস্ট বোলার তৈরি ছাড়া কোন উপায় নেই। সুতরাং এ আয়োজনের মাধ্যমে আমরা আগামী দিনের ফাস্ট বোলার খোঁজার চেষ্টা করছি।

*রবি* *ক্রিকেট*

মুস্তাফা: একটি নতুন প্রশ্ন করেছে

 রবি নাম্বারে কিভাবে ইন্টারনেট চালু করব?

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

*ইন্টারনেট* *রবি* *টেকনোটিপস*
খবর

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি খবর জানাচ্ছে

রবি রবিবার অফার!
http://myandroidbd.com/robi-robibar-offer
*রবি* *অফার* ...বিস্তারিত
*রবি* *অফার*
৭৪ বার দেখা হয়েছে
খবর

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি খবর জানাচ্ছে

রবি ঘ্যাচাং স্টোর-এ দারুন সব অফার! - TeleKothoBD.Com
http://www.telekothonbd.com/2015/09/ghechang-store-offer.html
*রবি* *অফার* ...বিস্তারিত
*রবি* *অফার*
১৫৫ বার দেখা হয়েছে

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি টিপস পোস্ট করেছে

বন্ধু দিবস উপলক্ষে রবি নিয়ে এলো জমুক ইন্টারনেট চলুক!
http://myandroidbd.com/?p=897
*বন্ধুদিবস* *রবি* *অফার* *ইন্টারনেট* ...বিস্তারিত
*বন্ধুদিবস* *রবি* *অফার* *ইন্টারনেট*
১৯৩ বার দেখা হয়েছে

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি টিপস পোস্ট করেছে

রবিতে ৫ টাকায় ১ জিবি অথবা ১০ টাকায় ২ জিবি নিবেন যেভাবে!
http://myandroidbd.com/?p=722
*রবি* *ইন্টারনেট* *হ্যাক* *ফ্রি* *টিপস* ...বিস্তারিত
*রবি* *ইন্টারনেট* *হ্যাক* *ফ্রি* *টিপস*
১২২ বার দেখা হয়েছে
জোকস

মোঃআশিকুর রহমান: একটি জোকস পোস্ট করেছে

ম্যাডাম:বলোতো, রবি ঠাকুরের পুরবো নাম কি ছিল? অনন্ত :একটেল ঠাকুর, কারন একটেল এখন রবি(খুশী২)(খুশী২)
*রবি*

রং নাম্বার: -- দাঁড়িয়ে আছো তুমি আমার গানের ওপারে..... আমার সুর গুলি পায় চরণ আমি পাইনে তোমারে।। বাতাস বহে মরি মরি আর বেঁধে রেখনা তরী এসো এসো পার হয়ে মোর হৃদয় মাঝারে---।। (লালালা)(লালালা)(লালালা)

*রবি*

Héghm Wadge: *রবি* অস্ত যায় না, আমরা অবস্হান বদলাই ।

তাশফীন হাসান: পকেট কেটে পয়সা নিচ্ছে রবি, বাড়ছে গ্রাহক ভোগান্তি !! (ওদিকে দেখ) http://goo.gl/oxuqP *রবি* *বাংলাদেশ* *খবর*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★