রাউটার

রাউটার নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 পকেট রাউটার কি? পকেট রাউটার কিনলে কোন ব্র্যান্ডেরটা কিনব?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*পকেটরাউটার* *রাউটার*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

টিপি লিংক একটি কম্পিউটার নেটওয়ার্কিং পণ্য নির্মাতা প্রতিষ্ঠান। রাউটার, সুইচ, ওয়্যারলেস সরঞ্জাম, এডিএসএল মডেম এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টারের মত গুরুত্বপূর্ণ নেটওয়ার্ক এক্সেসরিজ তৈরী করে সারা বিশ্বে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। আপনি যদি বাজারের সেরা নেটওয়ার্ক এক্সেসরিজ চান তাহলে নিশ্চি্ন্তে টিপি লিংককে তালিকার প্রথমে রাখতে পারেন। টিপি লিংকের সব পণ্য নিজের এবং অফিসিয়াল কাজে ব্যবহার করতে পারবেন।

টিপি লিংকের পণ্যগুলোর মধ্যে অন্যতম হচ্ছে রাউটার। বর্তমানে স্মার্টফোনের ব্যবহার বেশি হওয়ায় ইন্টারনেট ব্যবহার করার জন্য অনেকেই একটি রাউটার কিনে নিয়ে ব্রডব্যান্ড সংযোগের সাথে যুক্ত কর নেট ভাগাভাগি করে নিচ্ছে। দ্রুত একাধিক ব্যক্তির কাছে ই্ন্টারনেট পৌঁছে দেওয়ার এক দুরন্ত মাধ্যম হিসেবে টিপি লিংকের ওয়াইফাই রাউটার ব্যবহার করতে পারেন।

টিপি লিংকের রাউটার গুলো আপনাকে হাই স্পিড ইন্টারনেট ব্যবহারে সুবিধা দেবে। রাউটারগুলো থ্রিজি ও ফোরজি সহ বিভিন্ন মোডে সাপোর্ট করবে। মাত্র ৫০০ টাকা থেকে ৫ হাজার টাকা খরচ করলেই আপনি রাউটার কিনতে পারবেন। আপনারা যারা ঘরে বসেই ভাল মানের রাউটার কেনার কথা চিন্তা করছেন তারা ঢুঁ মারুন দেশের সেরা অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইটে।

রাউটার ছাড়াও টিপি লিংক অন্যান্য ব্র্যান্ডেড প্রোডাক্ট আজকেরডিলে পাওয়া যাচ্ছে। বিভিন্ন ধরনের পাওয়ার ব্যাংক, পিসিআিই ল্যান কার্ড, ওয়্যারলেস এডাপ্টার, হাব, সুইস এর মত জনপ্রিয় প্রোডাক্ট কালেকশনে রয়েছে। আপনার পছন্দ অনুযায়ী যেকোন পণ্য আপনি বেছে নিতে পারেন।

ডুয়েল পোর্ট পাওয়ার ব্যাংক টিপি লিংকের আরও একটি উল্লেখযোগ্য প্রযুক্তি পণ্য। যেকোন স্মার্টফোন চার্জ করার জন্য পাওয়ার ব্যাংক বেশ উপযোগী। টিপি লিংকের ওয়্যারলেস এডাপ্টার দিয়ে আপনি আপনার পিসিকে হাই স্পিড ইন্টারনেটের সাথে সংযুক্ত করতে পারবেন। ওয়্যারলেস এডাপ্টার দিয়ে সহজেই এইচডি ভিডিও স্ট্রিমিং, অনলাইন গেমিং সহ দ্রুত ফাইল শেয়ার করতে পারবেন।

টিপি লিংকের সবগুলো এক্সেসরিজ বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডটকমে পাওয়া যাচ্ছে। দেশের যেকোন প্রান্ত থেকে আজকেরডিলের পণ্য কিনতে এখানে ক্লিক করুন

*টিপিলিংক* *রাউটার* *এডাপ্টার* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কমদামের ওয়াইফাই রাউটার কালেকশানআপনার ল্যাপটপ কিংবা পিসিতে ইন্টারনেট সংযোগ থাকবে কিন্তু পাশের রুমের বন্ধু সেটার ভাগ পাবে না তা কি হয়? বন্ধু অথবা পরিবারের সবাই একত্রে ইন্টারনেট শেয়ার করার মজাটাই আলাদা। ইন্টারনেট শেয়ারের এই মজাটা আরো উপভোগ্য করতে বাজারে এসেছে বিভিন্ন ব্র্যান্ডের টেকসই ও কমদামি ওয়্যারলেস রাউটার। এখন কম খরচেই ইন্টারনেট সংযোগ সবার মাঝে ছড়িয়ে দিন, আনন্দ উপভোগ করুন পরিবার ও বন্ধুদের সবাইকে নিয়ে।

আপনাদের ইন্টারনেট ভাগাভাগির এই আনন্দকে দ্গিুণ করতেই দেশের সেরা অনলাইন শপিংমল আজকেরডিল অল্পদামে বিভিন্ন ব্র্যান্ডের রাউটারের সংগ্রহ গড়ে তুলেছে। আপনি আপনার পছন্দের ব্র্যান্ডের রাউটারটি কিনে নিতে পারবেন ঘরে বসেই।  আজকেরডিলের রাউটার কালেকশন গুলো দেখতে এখানে ক্লিক করুন। 

রাউটার

কিনতে ক্লিক করুন
রাউটার হচ্ছে একটি নেটওয়ার্কিং ডিভাইস যা বিভিন্ন নেটওয়ার্কের মধ্য দিয়ে ডাটা প্যাকেট তার গন্তব্যে কোন পথে যাবে তা নির্ধারণ করে। রাউটার ইন্টারনেটে “ট্রাফিক ডিরেক্টিং” এর কাজ সম্পন্ন করে। একটি রাউটার বিভিন্ন নেটওয়ার্কের দুই বা তার অধিক ডাটা লাইনের সাথে যুক্ত থাকে। রাউটারের কাজ নেটওয়ার্ক সুইচের বিপরীত, সুইচ বিভিন্ন ডাটা লাইনকে একটি নেটওয়ার্কের মাধ্যমে যুক্ত করে ।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনটিপি লিংকের রাউটারগুলোর মধ্যে প্রত্যেকটি মডেলই বেশ জনপ্রিয় । তবে দুই অ্যান্টেনা বিশিষ্ট সবচেয়ে কম মূল্যের এবং ব্যাপক বিক্রিত ওয়াই-ফাই রাউটারটি বেশি জনপ্রিয় । কম মূল্য বলে ভয় পাওয়ার কিছু নেই , টিপি লিংকের রাউটারগুলো মানের দিক দিয়ে মোটেও খারাপ নয় । নেটওয়ার্ক কাভারেজ, ক্ষমতাও বেশ ভাল। আইপি ইউজ করে টিপিলিংক রাউটার দিয়ে প্রত্যেকটা পিসিতে ব্যান্ডউইথ কেন্ট্রোল করতে পারবেন।

কিনতে ক্লিক করুনবর্তমানে স্মার্টফোনের ব্যবহার বেশি হওয়ায় ইন্টারনেট ব্যবহার করার জন্য অনেকেই একটি রাউটার কিনে নিয়ে ব্রডব্যান্ড সংযোগের সাথে যুক্ত কর নেট সবাই ভাগাভাগি করে নিচ্ছে। দ্রুত একাধিক ব্যক্তির কাছে ই্ন্টারনেট পৌঁছে দেওয়ার এক দুরন্ত মাধ্যম হচ্ছে ওয়াইফাই রাউটার।

কিনতে ক্লিক করুনবাজারে মিনি রাউটার থেকে শুরুকরে বিভিন্ন মানের রাউটার পাওয়ায়। বর্তমান বাজারে রাউটারের দাম খুব একটা বেশি নয়। মাত্র ৫০০ টাকা থেকে ৫ হাজার টাকা খরচ করলেই আপনি রাউটার কিনতে পারবেন। আপনারা যারা ঘরে বসেই ভাল মানের রাউটার কেনার কথা চিন্তা করছেন তারা ঢুঁ মারুন দেশের সেরা অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইটে। অনলাইনে আজকের ডিল থেকে রাউটার কিনতে এখানে ক্লিক করুন

*রাউটার* *টিপিলিংক* *স্মার্টশপিং*
ছবি

MYandroidBD.com: ফটো পোস্ট করেছে

আপনার ল্যাপটপ কে বানিয়ে ফেলুন ওয়াইফাই রাউটার! Read more at: http://myandroidbd.com/Wifi_wihtout_router

*ল্যাপটপ* *ওয়াইফাই* *রাউটার*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সময় এসেছে শেয়ার করার। তাইতো প্রয়োজনে অপ্রয়োজনে প্রতিনিয়ত বন্ধুদের সাথে কত কিছুই শেয়ার করছি। তবে বর্তমানে সবকিছুকে পেছনে ফেলেছে ইন্টারনেট কানেকশন শেয়ার করার প্রবণতা। হোক সেটা হটস্পট দিয়ে নয়তবা ওয়াইফাই রাউটার দিয়ে। আপনার ল্যাপটপ কিংবা পিসিতে ইন্টারনেট সংযোগ থাকবে কিন্তু পাশের রুমের বন্ধু সেটার ভাগ পাবে না সেটা কি হয়? বন্ধু অথবা পরিবারের সবাই একত্রে ইন্টারনেট শেয়ার করার মজাটাই আলাদা। ইন্টারনেট শেয়ারের এই মজাটা আরো উপভোগ্য করতে বাজারে এসেছে মিনি ইউএসবি রাউটার। এটি ব্যবহার করে আপনি আপনার ল্যাপটপ বা ডেস্কটপ থেকে সহজেই সবার মাঝে ওয়াইফাই সুবিধা ছড়িয়ে দিতে পারবেন।


মিনি রাউটারের সুবিধাঃ
মিনি রাউটার, আপনার কম্পিউটার বা ল্যাপটপ লাগিয়ে দিন আর উপভোগ করুন wi-fi সুবিধা; এই ডিভাইস দিয়ে আপনি আনলিমিটেড ডিভাইস কানেক্ট করতে পারবেন; এবং এটিক ওয়ারলেস ল্যানকার্ডের মত ব্যাবহার করতে পারবেন। 

ব্যবহারবিধিঃ
এটা ইউজ করতে আপনার পিসি/ল্যাপটপে ইন্টারনেট থাকতে হবে। মডেম, ব্রডব্যান্ড যে কোন ইন্টারনেট থাকলেই হবে। তারপর এই ডিভাইস পেনড্রাইভের মত USB পোর্টে লাগাবেন, ১টা সফটওয়্যার ইন্সটল করবেন আর সাথে সাথে আপনার পিসির ইন্টারনেট WIFI HotSpot হয়ে যাবে। আপনি সরাসরি এই WIFI রাউটার এ “সিম / ব্রডব্যান্ড” লাইন ইউজ করতে পারবেন না। এটা USB পোর্টেবল WiFi রাউটার। এর কাজ আপনার পিসি/ ল্যাপটপের ইন্টারনেটকে WIFI করা। 

এই ডিভাইসের সাহায্যে যা করতে পারবেনঃ
মিনি ইউএসবি রাউটারটির সাহায্যে বেশ কিছু কাজ সম্পাদন করতে পারবেন। যেমন- ১. পিসি/ল্যাপটপের ইন্টারনেট মোবাইল/ট্যাব/অন্য ল্যাপটপ/অন্য পিসিতে ইউজ করতে পারবেন।
২. আবার মোবাইলের ইন্টারনেট বা অন্য যে কোন WIFI ইন্টারনেট পিসিতে ইউজ করতে পারবেন, এটা তখন WLAN card এর কাজ করবে।
৩. ১টা পিসির ইন্টারনেট আরেকটা পিসিতে শেয়ার করতে পারবেন ২টা ডিভাইস লাগিয়ে মোবাইল থেকে বা পিসি থেকে ফাইল ট্র্যান্সফার করতে পারবেন। 

কোথায় পাবেন, দাম কেমনঃ
মিনি ইউএসবি রাউটারের দাম বর্তমান বাজারে খুবই কম। মাত্র ৪০০ টাকা থেকে শুরু করে এক হাজার টাকা দামেরে মধ্যে এটি কিনে নিতে পারবেন। সব ধরনের কম্পিউটার এক্সেসরিজ গুলোতে পেয়ে যাবেন। দেশের বিভিন্ন অনলাইন শপিং মল গুলোতেও মিনি ওয়াইফাই রাউটারের অনেকগুলো কালেকশন পেয়ে যাবেন।  দরদাম ও সুবিধা বুঝে পছন্দের ব্র্যান্ড এর মিনি রাউটার কিনে নিন। 

কেনাকাটা ও দরদাম সম্পর্কে বিস্তারিত জানুন নিচের লিংকেঃ
http://goo.gl/qbN61i

*ওয়াইফাই* *রাউটার* *টেকনোটিপস* *বেশটেক* *ইন্টারনেট* *কেনাকাটা* *শপিং* *অনলাইনশপিং*
শপিং

শাহান: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

Tk 6,900
http://iferi.com/index.php/default/computer/wireless-router/tp-link-m5350-3g-mobile-wi-fi.html

Highlights: Equipped with a built-in 3G modem - No other bulky devices required HSPA+ supported with up to 21.6Mbps download and 5.76Mbps upload speeds< Supports up to 10 users simultaneously 2000mAh internal battery

*রাউটার* *পকেট-রাউটার* *অনলাইনশপিং* *কেনাকাটা*
১১৬বার দেখা হয়েছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★