রিডিং টেবিল

রিডিংটেবিল নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

পড়াশোনা সামগ্রীর বিশাল কালেকশনআধুনিক সভ্যতায় নিজেকে প্রতিষ্ঠার গুরুত্বপূর্ণ হাতিয়ার হল পড়ালেখা। এই হাতিয়ারের গুরুত্ব ছোট্ট শিশুটির কাছে কতোই বা? খেলার গন্ধ না পেলে কোনো কিছুতেই তার মন বসে না। তিন থেকে পাঁচ বছর বয়সেই অধিকাংশ শিশুর লেখাপড়ায় হাতেখড়ি হয়। এই সময়টাতে সে পড়ার চেয়ে খেলতেই বেশি ভালোবাসে। তাই শিশুর ঘুমানোর ঘরে এক কোনায় এমন একটি রিডিং টেবিল দিয়ে দিন যেটা তাকে পড়াশোনার প্রতি আগ্রহী করে তুলবে। টেবিলের গায়ে শিশুর প্রিয় কার্টুন স্টিকার লাগিয়ে দিলে সে আনন্দ পাবে।  আরো আনন্দ দিতে এই ঘরে তার খেলনাগুলোও রাখতে পারেন। 
 
কিনতে ক্লিক করুনআজকাল সবখানেই শিশুদের উপযোগী রিডিং টেবিল তৈরি হচ্ছে। এসব টেবিল চেয়ারে মিকি মাউস, টম অ্যান্ড জেরি, স্পাইডারম্যান, ব্যাটম্যান, বারবি, পিগলেট, ডিজনি প্রিন্সেসসহ বিভিন্ন ধরনের কার্টুন আঁকানো হয় আকর্ষণীয় দেখানোর জন্য (খরগোশ)। এ ছাড়া ফুল, ফল, পশু-পাখি, আকাশে পাখি উড়ে যাওয়ার দৃশ্য, চাঁদতারা, লতাপাতাসহ নানা প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে এসব আসবাবপত্রে। চেয়ারের পেছন হিসেবে ব্যবহার করা হয়েছে বিভিন্ন কার্টুনের মুখায়বয়ব। স্বভাবত শিশু রূপকথার জগৎ ভালোবাসে। আর এসব আসবাবপত্রের সঙ্গে বেড়ে উঠলে শিশুর সৃজনশীল চিন্তাশক্তি বৃদ্ধি পায়।(ইয়েয়ে) 
 
কিনতে ক্লিক করুনডিজাইনে নানা বৈচিত্র্য দেখা যায় শিশুর পড়ার টেবিলে। মেলামাইন বোর্ড, উডটেক্স আবার রাবার কাঠ প্রসেসিংয়ের মাধ্যমেও টেবিল বানিয়ে নিতে বা কিনতে  পারেন। টেবিলে কার্টুন ছাড়াও আছে কলমদানি, ঘড়ি, সাতবারের নাম, বর্ণমালা, অ্যান্ডলেস পেপার, পারমান্যান্ট পেন ইত্যাদি ব্যবহার করতে পারেন। শিশুর প্রয়োজন অনুযায়ী টেবিল ছোট-বড় করা যায়। তবে সাধারণ উচ্চতা বারো থেকে ত্রিশ ইঞ্চি।
 
কোথায় পাবেন ? (চিন্তাকরি)
অটবি (কিডস জোন), হাতিল, নাভানা, মেডালিয়ন, তানিন, এলআরবি ফার্নিচারে পাবেন এ ধরনের আসবাবপত্র। পান্থপথের ফার্নিচারের দোকানেও পাওয়া যাবে। এসব দোকান থেকে পছন্দ অনুযায়ীও আসবাবপত্র বানিয়েও নিতে পারবেন। ধানমণ্ডির ফার্নিচারে পাবেন বৈচিত্র্যময় শিশুতোষ  রিডিং টেবিল। চাইলে অনলাইন থেকেও অর্ডার দিয়ে কিনতে পারেন শিশুদের পড়ার টেবিল। অনলাইন থেকে শিশুদের পড়াশোনা ও খেলাধুলা সামগ্রী কিনতে এখানে ক্লিক করুন 
 
*রিডিংটেবিল* *পড়ারটেবিল* *কিডসটেবিল* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★