রুটিন

রুটিন নিয়ে কি ভাবছো?

নাবিক সিনবাদ: *রুটিন* বলতে আসলে সেভাবে ধরাবার কোন নিয়মের অনুসরণ হয় না।দিনের শুরুতে ভেবে নিই আজকের দিনের গুরুত্বপূর্ণ কাজ গুলি কি, কোনটা কখন এবং কোনটা সম্পন্ন করতে কেমন সময় লাগবে। ব্যাস প্রতিটা কাজের পিছে সময় বেধে নিয়ে কাজ করি।কাজের ফাকে বাড়তি সময়ে অন্যান্য কিছু..

NatunSomoy : অনন্য শিক্ষকের উদাহরণ তিনি _ স্কুলে যেতে ইংলিশ চ্যানেল পাড়ি শিক্ষকের! (ভিডিও) সঠিক সময়ে স্কুলে পৌঁছতে বিকল্প পথ থাকা সত্ত্বেও এই রাস্তা বেছে নিয়েছেন তিনি। ওই শিক্ষকের নাম এ টি আব্দুল মালিক। ১৯৯২...বিস্তারিত দেখুন আর পড়ুন -http://bit.ly/22Guq9E

*শিক্ষক* *নদী_সাতরে_পাঠ্য_দান* *ভাগ্য* *বেশম্ভব* *আড্ডা* *রুটিন* *যান্ত্রিকজীবন* *পাঠ্যদান*

ইসরাত: *রুটিন* পাচ ওয়াক্ত নামাজ আদায় আর নিয়মিত অফিস করলে আপনি না চাইলেও অদৃশ্য এক রুটিনে বন্দী হতে বাধ্য | আর বাকি সময়টুকু আমি ই আমার রাজ্যের রাজা হাহাহা .................

প্যাঁচা : *রুটিন* এইডা আবার কি? জীবনেও বুঝতে পারলাম না। তবে নাছোড়বান্দা, আমি যত এইটা থেকে দৌড়াই তত এইটা আমার পেছনে আসে।মুক্তি পামু না ঠিক তবে কে এত মানে।শৃংখলা ও বিশৃংখলার মাঝে আসলে তফাৎ কি? হাহাহাহা...

বিম্ববতী: আশ্চর্যজনক হলেও সত্য যে- প্রেমকে অগোছালো আবেগ নামে সন্মোধন করলেও,যা আমরা সারাজীবন মানিনি তা প্রেম করার ক্ষেত্রে অক্ষরে অক্ষরে মানছি,,তা হলো রুটিন,,রুটিন করে তার গলার ঘন্টাটা (মুঠোফোন)বাজিয়ে যাই রোজ তিনবেলা খাবার পরে,,ঘড়ি ধরে ঠিক পাঁচটায় তাকে দেখতে ইচ্ছে করে,,উত্সব বেঁধে উপহার বাছাইয়ের জন্য সবার কাছে পরামর্শ খুঁজে বেড়াই,,ঘন্টামাফিক আবেগের জয় হোক !!!

*প্রেম* *আবেগ* *রুটিন* *মুঠোফোন*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আসসালামুআলাইকুম। নতুন বছর আপনার দরজায় করা নড়ছে। তাই আসুন নতুন বছরে কিছু রুটিন পরিবর্তন ও পরিবর্ধন করে নেই। আশা করি অনেকেই অলরেডি নিয়ত করে ফেলেছেন নতুন বছরে কি কি করবেন। হয়ত অনেকে নিয়ত করে ফেলেছেন চাকরিটা এই বছর পরিবর্তন করবেন। ব্যাবসা টা এই বছর বাড়াবেন। দোকানটা এই বছর বড় করবেন। একটা ভাল টুর দিবেন এই বছর। যে ভাবেই হোক বি.সি.এস এ ব্যপক পড়াশোনা করে টিকবেন এই বছর। আর যাই হোক আপনার ইনকামটা বাড়াবেন এই বছর। এই রকম শত শত চিন্তা কিন্তু আপনার মাথায় খেলা করছে।

একটু ফ্লাস ব্যাক এ যান। এই যে ১ বছর চলে গেল আপনার বয়স কিন্তু ১ বছর বেড়েছে, আসলে ১ বছর কমেছে আপনার হায়াতের জীবন থেকে। এই ১ বছরে কত গুলো আপনজন আপনার আমার কাছ থেকে চিরবিদায় নিয়ে চলে গেছে। যাবার বিষয়ে সারা দুনিয়ার আস্তিক, নাস্তিক, বিজ্ঞানী সবাই একমত। কাজেই এই সফরটা আমাকে আপনাকেও করতে হবে। সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হল সময়টাও আমার আপনার জানা নেই কখন এই কবরের সফরের ভিসা আমি আপনি পেয়ে যাব।

তাই আসুন আজকেই কিছু নিয়ত এর পরিবর্তন ও পরিবর্ধন করে নেই। আমরা আসলে কি কি করতে পারি আগত বছরে
১) যেহেতু সবাই সচ্ছলতা চায় তাই আসুন পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের দৃঢ় সংকল্প করি কেননা আল্লাহ তায়ালা বলেছেন যে ব্যাক্তি গুরুত্ব সহকারে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে আমি তার ১ম পুরুস্কার হিসাবে রিজিকের পেরেশানি দুর করে দেব। আর রিযিক মানে কিন্তু শুধু খাওয়া দাওয়ার উপকরন নয় বরং আপনার প্রয়োজনীয় সব জিনিসের সংমিশ্রন।
২) প্রতিবছর দুই খতম দেওয়া কোরআনের হক। সারা বছর কত পড়াশোনা করেছেন বা কত খবরের পত্রিকা পরেছেন তার তো কোন হিসাব নেই। অথচ আল্লার কালাম যা আপনার জন্য পরকালে শুপারিশ করবে তাই অবহেলায় পড়ে রয়েছে ঘরের কোনে। আজ থেকেই ঝেরে মুছে কোরআন পাট শুরু করুন। কমপক্ষে প্রতিদিন ১ বা ২ পাতা করে পড়ুন দেখবেন বছরে ২ খতম হয়ে গেছে।
৩) প্রতিদিন সহজ সহজ জিকিরগুলো পড়ুন যা অমলের পাহাড় গড়ে দেবে যেমনঃ সুবহানআল্লাহ, আলহামদুলিল্লাহ, আল্লাহু আকবার, লা-ইলাহা ইল্লালাহু ।
৪) হজুর পাক (সাঃ ) এর সুন্নত গুলোকে অনুসরণ করুন।

এই বার অাসুন কি কি না করতে পারি।
১) যেহেতু থাট্রি ফাস্ট নাইটে গুনাহ হওয়ার আসংখ্যা আছে তাই আসুন ফাস্টে এই গুনাহ থেকেই বাচার চেষ্টা করি। মনে রাখবেন একটু আকটু মজা বলে চালিয়ে দিয়ে গুনাহে লিপ্ত হবেন না।
২) বউকে ভালবাসুন। ভাবছেন এই খানে বউকে ভালবাসার কথা আসল কেন তাই না। এই জন্যই বলছি, কারণ বউকে ভালবাসলে তার ফোটো ফেজবুক পেজে দেওয়ার কথা নয়, আপনি কি চান আপনার ভালবাসার জিনিসটিকে সবার সাথে সেয়ার করতে??। কাজেই বউ এর ফোটো ফেজবুক পেজ থেকে ডিলেট করে আর ভবিষ্যতে ফেজবুকে আপলোড করবেন না তার সংকল্প করুন। বউ একান্তই আপনার, বউ এর ফোটো ফেজবুকে দিয়ে সেরা দম্পতি হওয়ার দরকান নেই।
৩) ফেজবুকে অাজাইরা টাইপ পোস্ট দেওয়া থেকে বিরত থাকি, পিছন দিক দিয়ে বায়ু বের হলেও অনেকে এই নিউজটা পোষ্ট করেন, আসুন এই ধরনের আজইরা পোস্ট না করার সংকল্প করি।

আরো অনেককিছু লেখার ইচ্চা ছিল তবে পোস্ট বড় হলে পড়ার ধর্য্য থাকে না তাই এখানেই ইতি টানছি।

সর্বপরি সর্বপ্রকার গুনাহ থেকে বেচে আল্লাহর হুকুম ও হযরত মুহাম্মদ (সাঃ ) এর সুন্নতের অনুসরণ করে সুন্দর জীবন গড়ি। আল্লাহ তায়ালা লেখনেওয়ালা এবং পড়নে ওয়ালা সবার গুনাহ মাফ করে তার হকুম এবং তার নবীর সুন্নত অনুযায়ী চলবার তৌফিক দান করুন।

*ইসলাম* *নতুনবছর* *রুটিন* *দায়িত্ব* *ইচ্ছা* *থার্টিফাস্ট*
*নতুনবছর* *রুটিন* *দায়িত্ব* *ইচ্ছা* *থার্টিফাস্ট*

Risingbd.com: একটি বেশটুন পোস্ট করেছে

চুলে তেল ব্যবহারে পুষ্টিগত কোন ব্যপার আছে কি ?
চুলের জন্য তেল কতটা জরুরি? - চুল নিজেই নিজের সৌন্দর্য বজায় রাখতে সক্ষম হয়। কাজেই চুলের সৌন্দর্য রক্ষায় তেলের দরকার নেই... আরও পড়ুন - http://bit.ly/1IgNpC4
*চুলেরযত্ন* *রূপচর্চা* *চুল* *রুটিন* *জানাঅজানা* *তেল* *নারিকেলতেল*

হাফিজ উল্লাহ: একটি টিপস পোস্ট করেছে

সারাদিনের কাজগুলো গুছিয়ে নিন সঠিক সময় ব্যবস্থাপনার মাধ্যমে
http://www.poramorsho.com/how-to-manage-time/
দেখা যায় দিনের সময় কখনোই যথেষ্ট মনে হয় না। কিন্তু আমরা সবাই একই সময় অর্থাৎ ২৪ ঘণ্টাই পাই। কেন মনে হয় কিছু মানুষ অন্যদের চাইতে সময় বেশী পায়? এই উত্তর নির্ভর করছে ভালো সময় ব্যবস্থাপনার (time management ) উপর। জীবনে সর্বোচ্চ সাফল্য লাভকারী ব্যক্তিরা তাদের সময় ভালভাবেই ব্যবহার করেছিলেন। সময় ব্যবস্থাপনা(time management) কৌশল দ্বারা আপনি আপনার কার্যক্ষমতার যথাযথ উন্নতি করতে পারেন। সময় ব্যবস্থাপনা (time mangement) কি? সময় ব্যবস্থাপনা হল এমন একটি উপায় বা দক্ষতা যে আপনি আপনার বিশেষ কাজে কতক্ষণ সময় ব্যয় করবেন তার ব্যবস্থাপনা ও পরিকল্পনা করা। যখন আপনি সময় ব্যবস্থাপনা দক্ষতা ভালোভাবে শিখতে পারবেন ও নিয়ন্ত্রণ করতে পারবেন তখন আপনি চাপ (stress) থেকে মুক্তি পাবেন। তখন আরও বেশী রিলাক্স হবেন এবং আপনার চাপ(stress) ও উদ্বিগ্নতা কমবে । পারেন। ...বিস্তারিত
*রুটিন*
২৪৪ বার দেখা হয়েছে

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

রুটিন এর শিকলে বন্দী যান্ত্রিক জীবনের সব কিছু l
*রুটিন* *যান্ত্রিকজীবন*

নিরাপদ নিউজ: সারাদিন কম্পিউটারে কাজ শেষে চোখের যত্নে এ ১০টি কাজ কম্পিউটার ব্যবহারে সবচেয়ে বেশি ক্ষতি হয়ে থাকে আমাদের এই চোখ জোড়ার। এই চোখের যত্নে প্রতিদিন করুন সহজ কিছু কাজের দ্বারা .....বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/11/26/news-id:109353/

*কম্পিউটার* *চোখেরযত্ন* *চোখেরক্ষতি* *চোখ* *রুটিন* *আড্ডা*

ভিনদেশী তারা: আমার সপ্তাহের দিনগুলো ৩ ভাগে বিভক্ত .. ০১.সেটারডে-মানডে-ওয়েনসডে (ব্যাপকটেনশনেআসি৩) ০২.সানডে-টুইজডে-থার্সডে(ভাগোওওও) ০৩.রিল্যাক্স ডে(ইয়েয়ে)(লালালা)(খুশীতেআউলা)(কিমজা) বিজি *রুটিন* .... প্যারাময় গেবন !!

Risingbd.com: যেভাবে হলো সপ্তাহ ও দিনের নামকরণ কেন-ই-বা সপ্তাহান্তে একটি দিন ছুটির দিন হয়! তা ছাড়া কীভাবেই বা হলো সপ্তাহের সাত দিনের নামকরণ। চলুন জেনে নেওয়া যাক কেন সাতদিন মিলে হয় এক সপ্তাহ। আর কোথা থেকেই বা এলো সপ্তাহে একটি দিনে ছুটির ধারণা....বিস্তারিত পড়ুন- http://bit.ly/1Od9Ys1

*সপ্তাহ* *নামকরণ* *রুটিন* *আড্ডা* *ইতিহাস* *জানাঅজানা*

সুমন (দুষ্ট পাখির বাবা): যান্ত্রিকজীবন* এর *রুটিন* ছেড়ে এই *শীতকাল* এর কটা দিনের জন্ন *কাছেরমানুষ* কে নিয়ে ঘুরে আসুন *কক্সবাজার* থেকে, দেখবেন এই *স্মৃতি* *গৃহসজ্জা* র সুন্দর শো পিসের মত হয়ে শোভা বাড়াবে মনের ঘরে,

*রুটিন* *শীতকাল* *কাছেরমানুষ* *কক্সবাজার* *স্মৃতি* *গৃহসজ্জা*

দস্যু বনহুর: *রুটিন* মেনে চলো, একটা দরজা ছাড়া সব খুলে যাবে! আর *রুটিন* মানবেনা! বহু দরজা অবরুদ্ধ হয়ে একটা দরজা খোলা থাকবে।

বিম্ববতী: *রুটিন* মানেই হলো চোখ বন্ধ করে না দেখেই বলে দেয়া- "মানতে পারব না (লালকার্ড)",,,এবার রুটিনে যা ই থাকুক না কেন,,,এটা আমার না,,,,,সবার অন্তরের অন্তস্থলের কথা,,,(কুল),,,,

*রুটিন*

ইসরাত: *রুটিন* বাস্তববাদী হোন। রুটিন করার ক্ষেত্রে এমন লক্ষ্যমাত্রা ঠিক করবেন না, যা আপনি বাস্তবভিত্তিকভাবে অনুসরণ করতে পারবেন না। কয়েকদিন চেষ্টা করলেই এটি আপনি আয়ত্ত করতে পারবেন এবং অনুভব করবেন শৃঙ্খলার আনন্দকে।(খিকখিক)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★