রেজাল্ট

রেজাল্ট নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

আর কিছুক্ষণ পরেই এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। ফলাফল জেনে নিন মোবাইল  এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে।

SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার পদ্ধতিঃ 
SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ 
SSC RAJ 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

SMS পদ্ধতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্যঃ 
Dakhil<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ 
Dakhil MAD 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এসএসসি ভোকেশনালের জন্যঃ 
SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ 
SSC Tec 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এ ছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করা যাবে।

দ্রুত ফলাফল পেতে কাজে লাগাতে পারেন এই লিংকটা: http://eboardresults.com/app/stud/ 

গত ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ব্যবহারিক পরীক্ষা শেষ হয় গত ৮ মার্চ। এবার মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখের কিছু বেশি।

*এসএসসি* *পরীক্ষারফলাফল* *ফলাফল* *রেজাল্ট*

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল কিভাবে পেতে পারি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*ফলাফল* *এইচএসসি* *রেজাল্ট*

পাগলা হাওয়া: একটি নতুন প্রশ্ন করেছে

 বোর্ড চ্যালেঞ্জ করার প্রসেসটা কি? কয়টি সাবজেক্ট এ করা যায় খরচ কত পড়ে?

উত্তর দাও (৯ টি উত্তর আছে )

.
*বোর্ড-চ্যালেঞ্জ* *এসএসসি* *রেজাল্ট*

বেশতো Buzz: (ভাষণ) প্রিয় পরীক্ষার্থী বন্ধুরা (ভাষণ) বেশতোর পক্ষ থেকে সকল এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের জন্য অনেক অনেক শুভকামনা ! (দোয়া) তোমাদের প্রতিটি পরীক্ষা সুন্দর হোক, তোমরা ভাল ফলাফল করো এই প্রত্যাশা করি (খুকখুকহাসি) আর হ্যা, মিষ্টি কিন্তু চাই-ই-ই-ই (খুশী২) (পেটুক) (লাড্ডু-২) (লাড্ডু-১)

*এইচএসসি* *রেজাল্ট* *ফলাফল*

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

এইচএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৭৪ দশমিক ৭০ শতাংশ
চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৭৪ দশমিক ৭০ শতাংশ। এই পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছেন ৫৮ হাজার ২৭৬ শিক্ষার্থী। বৃহস্পতিবার সকালে প্রথা অনুযায়ী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করেন।
*এইচএসসি* *ফলাফল* *রেজাল্ট*

উদয়: একটি বেশব্লগ লিখেছে

মোবাইল ফোনে ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়ে উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

বোর্ডের ফলাফল প্রকাশের পর মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

মাদ্রাসা বোর্ডের আলিমের ক্ষেত্রে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে শিক্ষার্থীদের ফলাফল জানিয়ে দেওয়া হবে। তবে বোর্ডের ফলাফল প্রকাশের পরই তা জানা যাবে।

এ ছাড়া শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) থেকেও ফলাফল জানতে পারবে শিক্ষার্থীরা। তবে অনলাইনে ফলাফল প্রকাশের সময় বেশি চাপের কারণে ওয়েবসাইটে ঢুকতে অনেক সময় সমস্যা দেখা দিতে পারে। একজন শিক্ষার্থী সৃজনশীল, বহুনির্বাচনী ও ব্যবহারিক অংশে কত নম্বর পেল, তা-ও আলাদাভাবে অনলাইনে দেওয়া হবে।

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হবে। এরপর বেলা একটায় শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফলাফলের তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর পরপরই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফলাফল প্রকাশ করা হবে।

 

*এইচএসসি* *রেজাল্ট* *ফলাফল*
ছবি

খুশি: ফটো পোস্ট করেছে

মোবাইল ও ইন্টারনেট এসএসসি পরীক্ষার ফলাফল

আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া যেকোনো মোবাইল থেকে এসএমএস করেও ফল পাওয়া যাবে। এসএসসির ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বের্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে। (উদাহরণ: SSS DHA 123456 2015) আর মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস 2015 লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস ২০১৫ লিখে ১৬২২২ পাঠালে ফল জানা যাবে।

*এসএসসি* *রেজাল্ট* *ফলাফল*

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

আগামীকাল এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ
২০১৬ সালের মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামীকাল ১১ মে (বুধবার) প্রকাশ হবে। শিক্ষাসচিব সোহরাব হোসাইন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।
*রেজাল্ট* *ফলাফল* *এসএসসি*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

[বাঘমামা-উশটাখাইসি] বাবা: কিরে তোরনা আজ রেজাল্ট দিছে? বল্টু: হ্যা দিয়েছে Gpa 5 পেয়েছি! বাবা: কি হুনালি তুইতো পড়িসই না ক্যামনে পাইলি!! . . . বল্টু:G=গোল্লা p=পাইছি a=আমি 5=পাঁচ সাবজেক্ট! বাবা: অজ্ঞান!
*পুরাইধরা* *রেজাল্ট* *কমেডিয়ানহাফিজ*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

জেএসসি পিএসসির ফলাফল যেভাবে জানবেন

আজ জেএসসি ও পিএসসির ফল প্রকাশ হবে। দ্রুত ফলাফল জানতে যা যা করবেন জেনে নিন। প্রাথমিক (পিএসসি) ও ইবতেদায়ির ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (www.teletalk.com.bd) পাওয়া যাবে। এছাড়াও যেকোনো মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করেও প্রাথমিকের ফল জানা যাবে। ইবতেদায়ির ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। জেএসসি-জেডিসির ফল পেতে www.educationboardresults.gov.bd ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে এসএম করলেও ফল জানা যাবে।

*ফলাফল* *জেএসসি* *পিএসসি* *রেজাল্ট*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

আজ জেএসসি পিএসসির ফল প্রকাশ

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেটসহ (জেএসসি) চারটি পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। এরপর বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক সমাপনীর ফলের বিস্তারিত তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী। আর দেড়টায় সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জেএসসি-জেডিসির ফল নিয়ে বিস্তারিত জানাবেন। এর পরই নিজ নিজ প্রতিষ্ঠান, ইন্টারনেট ও মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

*জেএসসি* *পিএসসি* *ফলাফল* *রেজাল্ট* *চটখবর*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় পাসের হার ২২ দশমিক ৩৭ ভাগ। মেধা তালিকায় সর্ব্বোচ্চ মেধাস্কোর ক ইউনিটে ১৬৯ দশমিক ৪০, খ ইউনিটে ১৫৮ দশমিক ৫০, গ ইউনিটে ১৭৭ দশমিক ৮০। ফলাফল সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.barisaluniv.ac.bd) পাওয়া যাবে। ৬টি অনুষদের অধীনে ১৮ বিভাগে ১ হাজার ৩শ’ আসনের বিপরীতে মোট ২৭ হাজার ৫৬৩ শিক্ষার্থী ভর্তি ফরম সংগ্রহ করেন। পরীক্ষায় অংশ নেন ১৯ হাজার ৮ শত ৯২ জন। গত শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও সিটি ক্যাম্পাসসহ ৭টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা নেয়া হয়।

*ভর্তিপরীক্ষা* *ফলাফল* *রেজাল্ট*

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

পাশের হার কম কেন(প্রশ্ন) (মনখারাপ)
(খুশীতেআউলা) এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন ৪২ হাজার ৮৯৪ শিক্ষার্থী।
(চিন্তাকরি) এইচএসসিতে গড় পাসের হার ৬৯.৬০।
*রেজাল্ট* *ফলাফল* *এইচএসসি*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

অনলাইন ও এসএমএস এর মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল জানুন

আজ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হবে। শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও অনলাইন ও মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। অনলাইনে ফলাফল জানতে, বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) গিয়ে রোল নম্বার, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিটি বাটনে (Submit Button) ক্লিক করে ফলাফল জানা যাবে। এসএমএস এ রেজাল্ট জানতে মোবাইল ফোন অপারেটর থেকে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানানো হবে। বোর্ডের নামের প্রথম তিন ডিজিট হলো COM (কুমিল্লা), MAD (মাদ্রাসা), DHA (ঢাকা বোর্ড), RAJ (রাজশাহী), JES (যশোর), CHI (চট্টগ্রাম), BAR (বরিশাল), SYL (সিলেট) ও DIN (দিনাজপুর)। আলিম পরীক্ষার ফলাফল জানতে ALIM লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। একইভাবে কারিগরি বোর্ডের রেজাল্ট জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

*ফলাফল* *রেজাল্ট* *এইচএসসি* *চটখবর*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

আজ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আজ। নিয়ম অনুযায়ী সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরে বেলা ১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন মন্ত্রী। সারা দেশের শিক্ষা–প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশ করা হবে বেলা দুইটায়। আগের মতো শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও মুঠোফোনেও ফল জানা যাবে। শিক্ষা মন্ত্রণালয়ের পূর্বঘোষণা অনুযায়ী এবার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন করা হচ্ছে না।

*চটখবর* *রেজাল্ট* *এইচএসসি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★