রোজার ফ্যাশন

রোজারফ্যাশন নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রমজান মাসের অনুসঙ্গ কিনতে ক্লিক করুনবিশ্ব মুসলিমের হৃদয়ে স্পন্দন জাগানিয়া পবিত্র মাহে রমজান প্রায় সমাগত। আল্লাহর রহমত বিস্তারের আধার সিয়ামের এ মোবারক মাসকে রহমত, মাগফেরাত আর নাজাতের মাস হিসেবে মুসলিম উম্মাহ আগে থেকেই প্রস্তুতি গ্রহণ করে থাকেন। এ প্রস্তুতি ইবাদত করার মানসিকতা ও ধর্মীয় বেশে নিজেকে সাজানোর প্রস্তুতি। বিশেষ করে রমজান মাসে আমরা সবাই একটু আলাদা থাকতে চাই। অন্যমাসগুলোর চাইতে এই মাসে একটু পরিপাটি ও ধর্মীয় ভাবগাম্ভীর্যতা বাজায় রাখাতে চাই। চলুন রমজানে পোশাক কেমন হবে জেনে নেই।

রমজানের পোশাক ও সাজঃ

পাঞ্জাবী ও লুঙ্গি কিনতে ক্লিক করুন
সাধারণ দৃষ্টিকোণ থেকে খেয়াল করলে কেউ হয়তো বলবেন, রোজায় আবার কিসের ফ্যাশন? আসলে রোজা বা সিয়াম সাধনা আমাদের জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই পরিবর্তন ডেকে আনে। আমাদের দৈনন্দিন জীবনযাত্রার অন্যতম অনুষঙ্গ হচ্ছে আমাদের পোশাক-পরিচ্ছেদ। ভালো করে লক্ষ করলে দেখা যাবে রমজানে আমাদের স্বাভাবিক জীবনযাত্রায় পরিবর্তনের পাশাপাশি পোশাক-পরিচ্ছেদেও একটা পরিবর্তন লক্ষ্য করা যায়। অর্থাৎ পরিবর্তন আসে ফ্যাশনে। যেমন ছেলেদের ক্ষেত্রে শেভ না করে দাড়ি রেখে পাঞ্জাবি পরার অভ্যাস গড়ে তোলেন অনেকে, কেউ আবার সব সময় টুপি মাথায় দিয়ে পালন করেন সুন্নাত। মেয়েদের ক্ষেত্রে রমজানের প্রভাবটা পড়ে আরও বেশি। এ মাসের পবিত্রতা বজায় রাখতে অধিকাংশ মেয়েই শালীনতা বজায় রাখার ক্ষেত্রে একটু বেশি সচেতন হয়ে ওঠেন। এমনকি আধুনিক মেয়েরা পর্যন্ত হিজাব মাথায় জড়িয়ে রোজার ফ্যাশনে তাল মেলান।

পাঞ্জাবী কিনতে ক্লিক করুনপাঞ্জাবী কিনতে ক্লিক করুনরমজানে বাঙ্গালি মুসলিমরা ধর্মীয় ভাব ফুটিয়ে তুলতে ছেলেরা পাঞ্চাবি পরতে পারেন। যেহেতু এখন খুব গরম ও জৈষ্ঠের খরতাপ প্রবাহিত হচ্ছে তাই এই সময়টাতে সুতি কাপুড়ের পাতলা পাঞ্জাবী বেছে নেওয়াটা সঠিক হবে। পাঞ্জাবির সাথে বাড়িতে পরার জন্য কিনে নিতে পারে লুঙ্গি। বসে কোরআন পাঠ এবং নামাজ আদায়ের জন্য লুঙ্গি বেশ কার্যকারী। তাছাড়া এই মাসে অন্য কোন সুগন্ধি ব্যবহার না করে আতর ব্যবহার করতে পারেন। আর অবশ্যই ফ্যাশনে নিজেকে মানিয়ে নিতে মাথায় টুপি রাখতে পারেন।

বোরকা কিনতে ক্লিক করুনহিজাব কিনতে ক্লিক করুনমেয়েরা বাইরে চলাফেরায় রমজান মাসে বোরকা/হিজাব পরতে পারেন। এমাসে হিজাবেই নিজেকে বেশি মানিয়ে যাবে। হিজাবের পাশাপাশি মাথা ঢাকার জন্য স্কার্ফ পরুন এতে আপনার ফ্যাশন ও ধমীয় ভাব দুটোই ফুটে উঠবে। ছেলেদেরম ত আপনারাও এ মাসে মাসে অন্য কোন সুগন্ধি ব্যবহার না করে আতর ব্যবহার করতে পারেন।


আতর, টুপি ও তসবী কিনতে ক্লিক করুনজায়নামাজ কিনতে ক্লিক করুনআপনার যারা নিয়মিত নামাজ আদায় করবেন তারা ভুলভ্রান্তি দূর করার জন্য নূরানী নামাজ শিক্ষার বই সাথে রাখতে পারেন। এটি থাকলে রমজান মাসে নামাযসহ রোজা পালনের সকল নিয়মকানুন জানতে পারবেন। আর যাদের বাড়িতে এখনও কোরআন শরীফ নেই তারা আজই কোরআন শরীফ কিনে নিন। সাথে নামাজ পড়ার জন্য জায়নামাজ ও তসবী কিনতে পারেন।

রমজানে নিজেকে ধর্মীয় বেশে সাজানোর এই অনুসঙ্গগুলো ঘরেবসেই কিনতে পারবেন দেশের সেরা অনলাইনশপ আজকের ডিল থেকে। অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

*রমজানমাস* *রোজারফ্যাশন* *ধর্মীয়সাজ* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★