রোদ

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 নবজাতককে হালকা রোদে রাখা কতটা গুরুত্বপূর্ণ? কতটুকু সময় রোদে রাখতে হবে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*নবজাতক* *রোদ* *সূর্যেরআলো* *স্বাস্থ্যতথ্য* *হেলথটিপস*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রোদ বৃষ্টি যাই হোক ব্যাগে যদি ছাতা থাকে তাহলে নো চিন্তা! কারণ কর্মব্যস্থ জীবনে বৃষ্টিতে উদাস হয়ে ভেজা কিংবা  রাস্তায় হাঁটতে গিয়ে রোদ উপভোগ করার ফুসরত করোই নেই। এ জন্য বৃষ্টি ও রোদের হাত থেকে বাঁচতে ব্যাগে সবসময ছাতা থাকা চাই-ই চাই। যাদের কালেকশনে এখনো ছাতা নেই তারা হুটহাট বৃষ্টি আর এই গরমের অসহ্য রোদের হাত থেকে রেহাই পেতে আজই একটা ছাতা কিনে নিন। 
 
(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে ছাতা কিনতে পারবেন)
 
 
ছাতা
বাজারে দেশী-বিদেশী বৈচিত্র্যময় ডিজাইনের ছাতা পাওয়া যায়। লম্বা ডাঁটওয়ালা ছাড়াও ফোল্ডিং ছাতা বাজারে পাওয়া যায়। দুই ও তিন ভাঁজের ফোল্ডিং ছাতা বাজারে রয়েছে। আকৃতিতে ছোট, সহজে বহনযোগ্য আর বৈচিত্র্যময় ডিজাইনের হওয়ায় এ ছাতাগুলোর চাহিদা বেশি। এছাড়াও আকারে ছোট হওয়ার কারণে ‘থ্রি ফোল্ড’য়ের ছাতার চাহিদাই বেশি। বিশেষ করে মহিলা ক্রেতাদের মধ্যে এই ছাতগুলোর চাহিদা বেশি। মানভেদে ছাতাগুলোর দাম পড়বে আড়াইশ থেকে এক হাজার টাকা।
ছবির ছাতাটি কিনতে ক্লিক করুন
 
 
মনে রাখবেন
সুইচ ছাতার চেয়ে হাত দিয়ে টেনে খোলা ও বন্ধ করা যায় এরূপ ছাতা কিনুন। কারণ সুইচওয়ালা ছাতা একবার নষ্ট হলে সহজে মেরামত করা যায় না। ব্যবহারের পর ভেজা ছাতা খুলে রাখতে হবে যেন শুকিয়ে যায়। শুকানোর পর অবশ্যই ছাতার কাপড়ের ভাঁজ অনুযায়ী ভাঁজ করতে হবে। আর বেঁধে রাখার সময় বেশি চেপে বাঁধা উচিত নয়। এতে কাপড় ছিড়ে যেতে পারে।
ছবির ছাতাটি কিনতে ক্লিক করুন
 
 
কোথায় পাবেন ছাতা?
রাজধানীতে ছাতার সবচেয়ে বড় বাজার চকবাজারের ইমামগঞ্জ। এ্যাগোরা, মীনাবাজার ও ফ্যামিলি নিডের মতো চেইন শপগুলোতেও ছাতা পাবেন।শংকর, সরোয়ার, মুন, খান বাংলাসহ দেশী ছাতা পাবেন পুরান ঢাকার চকবাজার, মোগলটুলী খান মার্কেটে। এখানে প্রায় ৪০টি ছাতার দোকান রয়েছে। যারা ঘরে বসে অনলাইনে ছাতা কিনতে চান তারা ঘুরে আসতে পারেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইট থেকে। তাদের কাছেও বাহারি ছাতার বিশেষ কালেকশন রয়েছে। 
ছবির ছাতাটি কিনতে ক্লিক করুন
*ছাতা* *রোদ* *বৃষ্টি*

পায়েল : শিরোনামহীন অসংখ্য প্রশ্নের রাত্রি শেষে, ভাবনাগুলো অবশেষে আবারও অবশিষ্ট গল্পগুলোর বীজ বুনতে থাকে, মগজের লোনা সমুদ্রে, লিখতে ইচ্ছে করছে আজ কিছু স্বপ্নতন্ত্রকথা... কিছু অসমাপ্ত কবিতার উপমা দিয়ে সাজাতে ইচ্ছে করছে রোদের পাহাড়, চন্দ্রমায়ার ছবিতে উড়ছে দেহপোড়া ছাই ! কার ? স্বপ্ন নাকি মরীচিকার ?

*রাত্রি* *সমুদ্র* *স্বপ্ন* *রোদ* *কবিতা* *পাহাড়* *চন্দ্র*
খবর

Online Khobor: একটি খবর জানাচ্ছে

স্বাস্থ্য সুরক্ষায় শসার শরবত - Online Khobor
http://onlinekhobor.com/recipe/news/22623
অনলাইন খবর ডেস্ক: চারদিকে শুধু রোদ আর ভ্যাপসা গরম। আর এ গরমে ...বিস্তারিত
*রোদ* *স্বাস্থ্য* *গরম* *স্বাস্থ্য* *স্বাস্থ্যবার্তা* *স্বাস্থ্যতথ্য* *হেলথটিপস* *অনলাইনখবর**
১৪০ বার দেখা হয়েছে

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
........................................*হতেচেয়েছিলাম*
রোদ্রে পুড়বে ভেবেই মেঘ হতেচেয়েছিলাম, এতোটুকু ছায়া দিতে পারিনি, বাষ্প হয়েই উড়ে গেলাম। বৃষ্টিতে ভিজবে বলেই বর্ষাতি হতে চেয়েছিলাম, তবু ও তুমি ভিজলে,আমি বর্ষা হয়েই ভেসে গেলাম। একদিন কাছে টানবে বলেই একটু দূরে ছিলাম, মনের দেওয়াল টপকাতে পারিনি তাই দুরেই রয়ে গেলাম। রোদ,বৃষ্টি, বাষ্প, বর্ষাতি আজও কিছুই বদলায় নি,কিন্তু....
*রোদ* *বৃষ্টি* *বাষ্প* *বর্ষাতি* *বর্ষা* *হতেচেয়েছিলাম*

পায়েল : একদিন, কোন একদিন ঘুম ভেঙ্গে যায়, স্নিগ্ধ ভোরবেলায়, জেগে ওঠা সকালপাখির কলতানে, অথবা ধোয়া ওড়ানো চায়ের ঘ্রাণে, জানালার কাঁচে আছড়ে পড়ে সকালের কোমল রোদ্দুর, বারান্দায় এলোমেলো বাতাসের গানে পথ হারানোর সুর, প্রজাপতি ভোর, তুই উড়ে যা অনেক দূরে, কোন এক অচিনপুরে......

*ভোর* *রোদ* *সকাল* *প্রজাপতি* *বাতাস* *স্নিগ্ধতা* *পথ* *কবিতা*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
আজ রোদ উঠেছে।আজকের সকালের এই রোদটাকে কেমন যেন অন্য রকম লাগছে। যেন সোনালী আভাটা একটু বেশী।অনেকদিন পর রোদটা উঠাতে বোধহয় এমনটা লাগছে।
জানি না কবে আমাদের দেশের রাজনীতির মেঘলা আকাশে এরকম রোদ উঠবে?
*রোদ* *এলোমেলো-ভাবনা*

মেঘ: সার্থকতা আসলে কিসে তা ঠিক বুঝে ওঠা সম্ভব হচ্ছেনা। যে পরিচর নিয়ে আসা সেটাই নিয়ে চালিয়ে যাওয়া নাকি নতুন কোন পরিচয় নিয়ে চলা। পরিচয় কি আদৌ যায় কি বদলানো ? লুকিয়ে থাকা সে পরিচয়হীন ভয়ংকর সত্ত্বা যখন উঁকি দেয় তখন জড়িয়ে থাকা বাকি সব পরিচয় মিথ্যে মনে হয়। এ পরিচয় অপরিচিত বলেই ভয়ংকর নয় বরং এ পরিচয় বাকি সব কিছু মুছে ফেলতে চায়। মুছে ফেলতে চায় ফিরবার ছায়াচিহ্ন।

*আমি* *ছায়া* *পরিচয়* *মিথ্যে* *রোদ*

অসমাপ্ত কাব্য: রোদ জ্বলা দুপুরে, সুর তুলে নূপুরে, বাস থেকে তুমি যবে নামতে। একটি কিশোর ছেলে একা কেন দাড়িয়ে, সেকথা কোনদিন ভাবতে ?

*রোদ* *দুপুর* *সুর* *নুপুর* *কিশোর*

অসমাপ্ত কাব্য: রোদ জ্বলা দুপুরে, সুর তুলে নূপুরে, বাস থেকে তুমি যবে নামতে,, একটি কিশোর ছেলে একা কেন দাড়িয়ে, সেকথা কোনদিন ভাবতে ?

*রোদ* *দুপুর* *সুর* *নুপুর* *কিশোর*

সাইফ: একটি নতুন প্রশ্ন করেছে

 গ্রীষ্মকালে কিভাবে রোগ ও সুর্যালোক থেকে নিজেকে সেফ রাখা যায়?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*গ্রীষ্মকাল* *রোদ* *সূর্যালোক* *সানস্ট্রোক*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★