র‌্যাঙ্কিং

র‌্যাঙ্কিং নিয়ে কি ভাবছো?
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

এক লাফে ৭৮ ধাপ এগোলেন মুস্তাফিজ, ৫৯ ধাপ সাব্বির

জিম্বাবুয়ে সিরিজে দুটি ম্যাচ খেলেই আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭৮ ধাপ এগিয়েছেন মুস্তাফিজুর রহমান। ব্যাটিংয়ে সাব্বির রহমান এগিয়েছেন ৫৯ ধাপ! জিম্বাবুয়ে সিরিজে প্রথম দুই ম্যাচ খেলে নিয়েছেন ৪ উইকেট। ৭৮ ধাপ এগিয়ে বাঁহাতি পেসার এখন আছেন ৩৭ নম্বরে। র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন আল আমিন হোসেনও। মুস্তাফিজের মত আল আমিনও জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ খেলেছেন স্রেফ দুটি, নিয়েছেন ৩ উইকেট। ১৫ ধাপ এগিয়ে এই পেসার এখন ৩৫তম। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৩ নম্বরে। ব্যাটিংয়ে ৫৯ ধাপ এগিয়েছেন সাব্বির রহমান। ৪ ম্যাচে দলের সর্বোচ্চ ১৪০ রান করে সাব্বির উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ৭৯ নম্বরে। টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং-বোলিং দুটিরই শীর্ষে সাকিব আল হাসান। ব্যাটিংয়ে তিনি ২২ নম্বরে, বোলিংয়ে দশে। আর টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব সব মিলিয়ে শীর্ষেই আছেন। সাকিবরে পরে আছে পাকিস্তানের শহিদ আফ্রিদি।

*টি-টোয়েন্টি* *র‌্যাঙ্কিং* *ক্রিকেট*
খবর

জাকী: একটি খবর জানাচ্ছে

র‍্যাঙ্কিংয়ে এগিয়ে যাওয়ার জয়ও
http://www.prothom-alo.com/sports/article/680575/%E0%A6%B0%E2%80%8D%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%99%E0%A7%8D%E0%A6%95%E0%A6%BF%E0%A6%82%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%8F%E0%A6%97%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%93%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%9C%E0%A7%9F%E0%A6%93
‘ডেড রাবার’। সিরিজের অর্থহীন ম্যাচগুলোকে তা-ই বলা হয়। আজ হেরে গেলে বাংলাদেশের ক্ষতি হতো না সিরিজ আগেই জিতেছে বলে। কিন্তু আসলেই হতো না কি? এই একটা ম্যাচ হারলেই যে মহা মূল্যবান দুটো রেটিং পয়েন্ট হারিয়ে ফেলত বাংলাদেশ। জিম্বাবুয়েকে ৩-০তে ধবল ধোলাই নিশ্চিত করার বিনিময়ে... ...বিস্তারিত
*র‍্যাঙ্কিং* *সাফল্য* *বাংলাওয়াশ* *সাফল্য* *বাংলাদেশ-না-জিম্বাবুয়ে*
১৪৬ বার দেখা হয়েছে

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্স করে আইসিসির ওয়ানডে রাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন ডি ভিলিয়ার্স ও স্ট্যার্ক। অলরাউন্ডার তালিকায় সাকিবকে শীর্ষস্থান থেকে সরিয়ে জায়গা করে নিয়েছেন লঙ্কান খেলোয়াড় তিলকারত্নে দিলশান। মঙ্গলবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয় থেকে এসব তথ্য জানা যায়।

ব্যাট হাতে ডি ভিলিয়ার্সের পরে দ্বিতীয় অবস্থানে লঙ্কান তারকা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও তৃতীয় অবস্থানে য়াছেন ভিলিয়ার্সের সতীর্থ হাশিম আমলা। পরের অবস্থানগুলো যথাক্রমে বিরাট কোহলি ও তিলকারত্নে দিলশান।

বল হাতে স্ট্যার্কের পরে দ্বিতীয় অবস্থানে আছেন প্রোটিয়ান স্পিনার ইমরান তাহির। তৃতীয় পাকিস্তানি বোলার সাঈদ আজমল, চতুর্থ প্রোটিয়ান বোলার ডেইল স্টেইন ও পঞ্চম ক্যারিবীয় স্পিনার সুনিল নারীন।

অলরাউন্ডারের সেরা পাঁচে শীর্ষস্থানটা দিলশানের, দ্বিতীয় অবস্থানে সাকিব আল হাসান। তৃতীয় অবস্থানে অ্যাঞ্জেলো ম্যাথিউস, চতুর্থ মহাম্মদ হাফিজ ও পঞ্চম স্থানে জেমস ফকনার। 
তথ্যসূত্রঃ ইন্টারনেট
*খেলাধুলা* *র‌্যাঙ্কিং* *ক্রিকেটরেকর্ড* *ডিভিলিয়ার্স* *স্ট্যার্ক*

Mahbubul Alam: বিশ্বকাপ ক্রিকেট ২০১৫

*বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *ক্রিকেটরেকর্ড* *র‌্যাঙ্কিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★